"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৬ // আমার অংশগ্রহণ:- সেমাইয়ের কাপ রেসিপি // ১০% পে-আউট 'লাজুক-খ্যাককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা, আশাকরি সবাই অনেক ভালো আছেন। আলহাদুলিল্লাহ আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি। আজ আমি আমার বাংলা ব্লগ আয়োজিত প্রতিযোগিতা - ১৬ তে অংশগ্রহণ করতে যাচ্ছি। আজ আমি আপনাদের সাথে সেমাইয়ের কাপ রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনাদের সবার কাছে আমার আজকের সেমাইয়ের কাপ রেসিপিটি ভালো লাগবে।


20220427_103303.jpg


প্রথমে ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের" সকল ফাউন্ডার, এডমিন এবং মডারেটরদের যারা প্রতিনিয়ত আমাদের জন্য এত সুন্দর সুন্দর কনটেস্টের আয়োজন করে থাকেন। এরপর ধন্যবাদ জানাতে চাই যারা এই কন্টেস্টের আইডিয়া দিয়েছে তাদের। আমার বাংলা ব্লগ থেকে ঈদকে সামনে রেখে খুব ইউনিক একটি কনটেস্টের আয়োজন করা হয়েছে তা দেখে আমার খুব ভালো লেগেছে আর আমি এই কনটেস্টে অংশগ্রহণ করতে পেরেছি বলে আরো ভালো লেগেছে। এই কনটেস্টে আমার যে ইউনিক রেসিপি শেয়ার করেছি আশা করি সবার কাছে অনেক ভালো লাগবে। আশা করবো আপনারা সবাই ইউনিক রেসিপি নিয়ে এই কনটেস্টে আমার সাথে হাজির হবেন। তাহলে চলুন শুরু করি আমার আজকের ইউনিক সেমাইয়ের কাপ রেসিপি।


প্রয়োজনীয় উপকরণ


CamScanner 04-27-2022 10.39.jpg


উপকরণপরিমাণ
সেমাইয়ের প্যাকেট১ টি
ঘি২চামচ
লিকুইড দুধপরিমাণ মতো
গুড়া দুধ১কাপ
চায়ের কাপ৩টি

রেসিপির ধাপসমূহ


ধাপ ১




প্রথমে চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে দিলাম। এরপর ফ্রাইপেন গরম হয়ে গেলে এতে দুই চামচ পরিমাণ ঘি দিয়ে দেব।


ধাপ ২


IMG_20220427_104129.jpg


এখানে আমি প্যাকেটের বনফুল লাচ্ছা সেমাই নিয়েছি। এবার এই সেমাই ফ্রাইপেনে দেওয়া ঘি এর মধ্যে দিয়ে দেবো। এরপর ঘি ও সেমাই একসাথে ভালোভাবে মিশিয়ে নেব।


ধাপ ৩


IMG20220427071429.jpg


ঘি ও সেমাই ভালোভাবে মেশানো হয়ে গেলে এরমধ্যে আমি অল্প পানি দিয়ে নাড়াচাড়া করে নেব। আমি আগে একটি বাটিতে গুঁড়া দুধ, লিকুইড দুধ ও চিনি নিয়ে একটু ঘন করে গুলিয়ে রেখেছিলাম সেগুলো এখান এই সেমাইয়ের মধ্যে দিয়ে দেব।


ধাপ ৪


IMG20220427073218.jpg


এ সময় চুলার আঁচ কমিয়ে রাখতে হবে তা না হলে নিচে দিয়ে পুড়ে যেতে পারে। এরপর সবগুলো উপকরণ ভালো ভাবে মিশিয়ে নামিয়ে নিতে হবে।


ধাপ ৫


IMG20220427075003.jpg


যেহেতু আমি সেমাইয়ের কাপ বানাবো তার জন্য চায়ের কাপ নিয়েছি। এবার এই কাপের মধ্যে পলিথিন দিয়ে দিলাম। তারপর সেমাইগুলো এর মধ্যে দিয়ে দেবো। এবার হাত দিয়ে একটু চেপে চেপে সুন্দরভাবে সেমাই পলিথিনের সাথে মিশিয়ে নেব।


ধাপ ৬


CamScanner 04-27-2022 10.42.jpg


এবার সেমাইয়ের কাপ হওয়ার জন্য আমি এই কাপগুলোকে নিয়ে ডিপ ফ্রিজে রেখে দেবো আধা ঘন্টার জন্য।


ধাপ ৭


IMG20220427080023.jpg


IMG20220427080503_01.jpg


এবার আমি চলে যাব অন্য ধাপে। সেমাইয়ের কাপের মধ্যে দেওয়ার জন্য আমি গুড়া দুধ দিয়ে হালুয়ার মত বানিয়ে নেব। তার জন্য একটি পাতিলে অল্প পরিমাণ লিকুইড দুধ নিলাম। এবার দুধ গরম হয়ে গেলে এতে এক কাপ পরিমান চিনি দিয়ে দেব‌।


ধাপ ৮


IMG20220427080658.jpg


IMG20220427095650.jpg


এবার দুধের সাথে চিনি মিশিয়ে একটু নাড়াচাড়া করে নেব। তারপর আবার এর মধ্যে এক কাপ পরিমান গুড়া দুধ দিয়ে দেব। এরপর অনবরত নাড়তে থাকবো একসময় এই দুধ ঘন হয়ে যাবে। যখন দেখতে হালুয়ার মত মনে হবে তারপর নামিয়ে একটি বাটিতে ঢেলে নেব।


ধাপ ৯


IMG20220427100019.jpg


এবার আমি কাপগুলো ফ্রিজ থেকে নামিয়ে নেব।এরপর সেমাইয়ের কাপ পলিথিন থেকে আলাদা করে নেব।


শেষ ধাপ


IMG20220427100507.jpg


এবার এই কাপের মধ্যে হালুয়া দিয়ে দেবো।


উপস্থাপনা


20220427_103744.jpg


20220427_103533.jpg


এবার এর উপরে কাঠবাদাম কুচি এবং চেরি ফল দিয়ে সুন্দর করে সাজিয়ে নেবো। এবার সেমাইয়ের কাপ রেসিপি আপনাদের সাথে সুন্দর করে পরিবেশন করার জন্য নিয়ে আসলাম। এই সেমাইয়ের কাপ খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনারা চাইলে একবার বাসায় তৈরি করে দেখতে পারেন।


আশা করি সবার কাছে এই কাপ রেসিপি ভালো লাগবে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে নতুন কোন কনটেস্টে নতুন কোন রেসিপি নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপু আপনি তো একদম দারুন একটি রেসিপি তৈরি করলেন। এই রেসিপিটা সম্পর্কে আমি কিন্তু জানি। এটা আমার কাছে দারুন লাগে। ভাবতেই তো অবাক হলাম আপনি এত সুন্দর একটা রেসিপি তৈরি করলেন। এমনকি আপনার তৈরি করার ডেকোরেশন টা বেশ ভালো লাগলো। আপনি খুব সুন্দর সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার কাছে এত ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সেমাইয়ের কাপ রেসিপি আমার কাছে একদম নতুন মনে হয়েছে। সত্যিই আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করলেন। আর উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। এই উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। পরবর্তীতে তৈরি করবেন।

 2 years ago 

ভাইয়া একবার বাসায় তৈরি করে দেখবেন। খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ ভাইয়া আমার রেসিপি আপনার কাছে ভালো লাগার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনার তৈরি করা লাচ্ছা সেমাইয়ের কাপ রেসিপিটি খুবই সুন্দর হয়েছে। ধাপ গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি নিয়ে প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমার কাছেও কাপগুলো বানানোর পরে অনেক ভালো লেগেছিল। আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই এটা ইউনিক হয়েছে। আমার কাছে এই আইটেমটি খুবই ভাল লাগল। একেবারে আকর্ষণীয় একটা মিষ্টির মতন দেখাচ্ছে। মনেই হচ্ছে না এটা সেমাই দিয়ে তৈরি। এমন একটা প্রতিযোগিতার আয়োজন না হলে জানতেই পারতাম না সে সেমাইয়েরও এত রেসিপি হয়

 2 years ago 

ভাইয় এই রেসিপিটি ইউনিক হয়েছে কিনা জানিনা তবে চেষ্টা করছি ইউনিক কিছু আপনাদের সাথে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য পড়ে ভাল লাগল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একেবারেই ভিন্ন রকম লেগেছে আপনার সেমাই রেসিপি আমার কাছে। যদিও এরকম কাপ রেসিপি আমি আগে কখনো দেখি নাই। আর আপনার সেমাই রেসিপি দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। মিষ্টি জিনিস আমার ভীষণ পছন্দের। আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। ধন্যবাদ এরকম সুন্দর একটি সেমাইয়ের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই রেসিপি দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি অনেক সুস্বাদু। আপনার মতো আমারও মিষ্টি জিনিস খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর ও গঠনমূলক মতামত দিয়ে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কাপ গুলো দেখতে সুন্দর হয়েছে আপু। আর মাঝখানে লাল কী ফল দিলেন যে তাতে সৌন্দর্য আরো বৃদ্ধি পেয়েছে। সব মিলিয়ে খুব ভালো লাগলো আপু আপনার রেসিপি টি। প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। শুভকামনা রইল ।

 2 years ago 

আপু কাপ এর মাঝখানে চেরি ফল দিয়েছি। এই ফলগুলো খেতে অনেক ভালো লাগে। এই ফল দেখতে যেমন সুন্দর খেতেও অনেক সুস্বাদু। ধন্যবাদ আপু আপনার কাছে আমার এই রেসিপি ভালো লাগার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সেমাইয়ের ইউনিক রেসিপির এই প্রতিযোগিতায় সত্যিই অনেক ধরনের ইউনিক সেমাই এর রেসিপি দেখতে পেলাম। খুবই সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপু। অনেক ধন্যবাদ আপনাকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এবং আমাদের সাথে এত মজাদার একটি সেমাইয়ের রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই সেমাইয়ের প্রতিযোগিতা দেওয়ার জন্য আমরা অনেকে সেমাইয়ের রেসিপি দেখতে পাচ্ছি। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চমৎকারভাবে একটি ভিন্নধর্মী সেমাই রেসিপি শেয়ার করেছেন। গার্নিশিং করার পর দেখতে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্য পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি মনে করি এটা অনেক ইউনিক ছিল। আপনি প্রথমে ভালো একটি অবস্থানে থাকবেন কারণ আপনি প্রথমেই আকর্ষণ করে ফেলছেন সবার ইউনিক রেসিপি দিয়ে। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল। আসলে এটা অনেক ভাল ছিল

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার এই রেসিপিটি ইউনিক লেগেছে শুনে খুব খুশি হলাম। তবে জানিনা কতটা ইউনিক হয়েছে কিন্তু চেষ্টা করেছি ইউনিক কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই ইউনিক একটি আইডিয়া ছিলো আপনার। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার আইডিয়া। এত চমৎকার ভাবে আপনি উপস্থাপন করেছেন আমাদের মাঝে দেখে লোভ লেগে গেলো। এতো অসম্ভব সুন্দর রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিযোগিতায় কোন একটি স্থান আপনার জন্য অপেক্ষা করতেছে।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্য পেয়ে খুব খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া আপনি সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74