কালারফুল টুপির মান্ডালা আর্ট।১০% প্রিয় লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি।

আজ হঠাৎ করে মান্ডালা আর্ট করতে অনেক ইচ্ছে করছে। কিন্তু কি আর্ট করবো বুঝতে পারছিলাম না। তাই মাথায় যা আসছে তাই এঁকে নিলাম। এই আর্ট সম্পূর্ণ শেষ হবার পর আমার কাছে একটা ভালো লেগেছে। তাই চিন্তা করলাম আপনাদেরও একবার দেখিয়ে দেই। হয়তো আপনাদের কাছেও ভালো লাগবে। কালার ফুল করার জন্য দেখতে খুব ভালো লেগেছে। আজ বাসায় মেহমান এসেছে তাই পোস্ট করতে অনেক দেরি হয়ে গেল। আমার কাছে মান্ডালা আর্ট করতে অনেক ভালো লাগে। এছাড়া আপনাদের এত সুন্দর সুন্দর মান্ডালা আর্ট দেখতেও আমার কাছে অনেক ভালো লাগে।


received_1345121992915975.jpeg


হয়তো আপনাদের আর্টের কাছে আমার আর্ট খুবই সামান্য। আমার বাংলা ব্লগে জয়েন হওয়ার পর সত্যি বলতে আমি অনেক কিছু শিখতে পেরেছি। আমাদের সবার প্রিয় দাদা অসংখ্য ধন্যবাদ আমাদের জন্য এত সুন্দর একটি ব্লগে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য। আমি মনে করি আমার মতো এমন অনেকে আছেন যারা এখানে জয়েন হওয়ার পর অনেক কিছু শিখতে পেরেছেন। যাই হোক আমি আজ আপনাদের সাথে একটি মান্ডালা আর্ট নিয়ে এসেছি তা নিয়ে কথা শুরু করি। আমার এই আর্ট সম্পূর্ণ করে কালার করতে মোটামুটি ভালোই সময় লেগেছিল।


তাহলে চলুন দেখে নেই মান্ডালা আর্টের ধাপগুলো।

প্রয়োজনীয় উপকরণ

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9WNPeey2P13TEjd2r4qJLyW4ao6rbSf6xhb8oNd9W5VjuN8ywuZtT84UQ1TyuHsmnBX7VuvGL1b6ayBit947EM5XPCa.jpeg


★ সাদা পেপার

★ পেন্সিল

★ সাইনপেন

★ রাবার

★ কম্পাস


🧢১ম ধাপ🧢


IMG_20230212_081524.jpg


IMG_20230212_081518.jpg


প্রথমে একটি পরিষ্কার সাদা আর্ট পেপার নেব। তারপর সুন্দর ভাবে টুপির উপরের অংশ এঁকে নেব।


🧢২য় ধাপ🧢


IMG_20230212_082109.jpg


IMG_20230212_082102.jpg


এবার টুপির নিচের অংশ পেন্সিল দিয়ে সুন্দর ভাবে এঁকে নেব।


🧢৩য় ধাপ🧢


IMG_20230212_082327.jpg


এখন টুপির মাঝখানে সুন্দর করে একটি ফুল এঁকে নেব।


🧢৪র্থ ধাপ🧢


IMG_20230212_082656.jpg


IMG_20230212_082649.jpg


এবার টুপিকে ফুটিয়ে তোলার জন্য কালো কালার সাইনপেন দিয়ে কালো কালার করে নেব।


🧢৫ম ধাপ🧢


IMG_20230212_082817.jpg


IMG_20230212_082807.jpg


এখন টুপির মাঝখানের ফুল লাল ও হলুদ কালার দিয়ে সুন্দর ভাবে কালার করে নেব।


🧢৬ষ্ঠ ধাপ🧢


IMG_20230212_083318.jpg


IMG_20230212_083310.jpg


এখন টুপির উপরের অংশে ছোট ছোট ডিজাইন করে নেব।


🧢৭ম ধাপ🧢


IMG_20230212_083947.jpg


IMG_20230212_083922.jpg


এবার টুপির নিচের অংশ সুন্দর ভাবে ডিজাইন করে নেব। আমি আমার মনের মতো ডিজাইন করে সাজিয়ে নিলাম।


🧢৮ম ধাপ🧢


IMG_20230212_084112.jpg


IMG_20230212_084107.jpg


এবার টুপির কোণার খালি অংশের মধ্যে চিকন দাগ টেনে নেব।


🧢৯ম ধাপ🧢


IMG_20230212_084335.jpg


IMG_20230212_084622.jpg


এবার টুপির চিকন দাগগুলি হলুদ ও গোলাপি কালার দিয়ে কালার করে নেব।


🧢শেষ ধাপ🧢


IMG_20230212_084832.jpg


IMG_20230212_085128.jpg


এখন সবশেষে টুপির উপরে এবং নিচে কমলা কালার দিয়ে সুন্দর ভাবে কালার করে নেব। তাইলেই হয়ে যাবে আমার আজকের কালারফুল টুপির মান্ডালা আর্ট। সম্পূর্ণ আর্ট শেষ করতে মোটামুটি ভালো সময় লেগেছিল। তবে সম্পূর্ণ আর্ট শেষ করার পর আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


received_1345121992915975.jpeg


সবশেষে আর্টের নিচে আমার সাইন দিয়ে দেব। এই ধরনের সুন্দর ও ইউনিক আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাদের মাঝে চেষ্টা করেছি প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করতে জানিনা কতটুকু পেরেছি। আমার এই আর্টের মধ্যে যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last year 

আসলেই মেহমান আসলেই কাজগুলো উলট পালট হয়ে যায়।যাই হোক আপু আপনি খুব সুন্দর করে টুপির ম্যান্ডেলা এঁকেছেন। কালারিং হওয়াতে দেখতে আরো বেশি ভালো লাগছে।কালার কম্বিনেশন টা ও বেশ ভালো হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year 

আপু আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

 last year 

খুব সুন্দর করে কালারফুল টুপির ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্টটি দেখতে অনেক সুন্দর লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপু আপনার এত সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে।

 last year 

খুবই সুন্দর মেন্টেলার চিত্র অঙ্কন করেছেন। এই চিত্রটি দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপনা অসাধারণ হয়েছে।

 last year 

আপনার ভালো লাগার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 last year 

আপনি আজকে খুবই নিখুঁতভাবে এবং অনেক সময় ব্যবহার করে অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে আমি একেবারেই মুগ্ধ হয়ে গেলাম আপনার ম্যান্ডেলা আর্ট দেখে। দেখেই বুঝতে পারছি অনেক সময় লেগেছে এটি অংকন করতে। এরকম নিখুঁত কাজগুলোর মাধ্যমে নিজেদের দক্ষতার প্রকাশ ঘটে। এক কথায় অসাধারণ ছিল আপনার আজকের এই আর্ট।

 last year 

হ্যাঁ ভাইয় এই আর্ট সম্পূর্ণ করতে মোটামুটি ভালো সময়ই লেগেছিল। আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো।ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দরভাবে কালারফুল টুপি তৈরি করে শেয়ার করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনার দক্ষতার প্রশংসা না করে আর থাকতে পারলাম না। টুপির মাঝখানে আবার ফুল তৈরি করেও শেয়ার করেছেন। এত সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্টের মাধ্যমে একটি টুপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

মাঝখানে বড় ফুল দেওয়াতে আমার কাছেও অনেক ভালো লেগেছে। গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে একটু বেশি ভালো লাগে আর যদি হয় কালারফুল ম্যান্ডেলা আর্ট তাহলে তো কোন কথাই নেই।বিভিন্ন রকমের ফুল খুবই নিখুঁতভাবে অঙ্কন করেছেন যার কারণে অনেক সময় লেগেছে দেখেই বোঝা যাচ্ছে। টুপির মাঝখানের অংশে বড় দেখে ফুলটি দেওয়ার কারণে একটু বেশি ভালো লেগেছে এবং সুন্দরভাবে ফুটে উঠেছে।

 last year 

আপু আপনাদের কাছে এত ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। আপনার এত সুন্দর মন্তব্য পড়ে খুব ভালো লাগলো।ধন্যবাদ গঠনমূলক মতামতের জন্য।

 last year 

সবাই সুন্দর সুন্দর মান্ডালা প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছে কিন্তু আপনি সম্পূর্ণ ভিন্নধর্মী নতুন কালারফুল ম্যান্ডেলা আমাদেরকে উপহার দিলেন শক্তি দেখে অবাক হয়ে গেলাম। চিত্র প্রস্তুত করা দেখে আমার মনে হচ্ছে আপনি খুব ধৈর্যশীল। সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 last year 

ভাইয়া আপনার সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার এই মন্তব্য পড়ে খুব ভালো লেগেছে।

 last year 

টুপির ম্যান্ডেলা আর্ট দেখতে সত্যিই অনেক কালারফুল লাগছে। আমার কাছে ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লাগে । আপনার ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে এটি কালারফুল হওয়ার কারণে দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। ম্যান্ডেলা আর্ট করার পর আপনি রং দিয়ে খুবই সুন্দরভাবে টুপি কালারফুল করে তুলেছেন। আর্ট করার প্রতিটি ধাপ আমাদের সাথে সুন্দর করে উপস্থাপন করেছেন। আমার কাছে আপনার এই কালারফুল টুপি ম্যান্ডেলা আর্ট টি অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

আপু কালারফুল করার জন্য আমার কাছেও অনেক ভালো লেগেছে। খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো। ধন্যবাদ।

 last year 

আপনার আর্টটি আমার কাছে বেশ ইউনিক লেগেছে। আপনার মনে ইচ্ছে জেগেছে আর চমৎকার এই ম্যান্ডেলা আর্ট আমাদের উপহার দিলেন। আসলে মানুষের ইচ্ছা শক্তি অনেক বড় ব্যাপার যা মানুষকে এগিয়ে নিয়ে যায়।
অংকনটি সুন্দর ছিল আপু, অনেক দোয়া রইল।

 last year 

ভাইয়া আপনার কাছ থেকে এমন প্রশংসামূলক মন্তব্য পেয়ে ধন্য হয়ে গেলাম। হ্যাঁ ভাইয়া ইচ্ছা থাকলে উপায় হয়। ধন্যবাদ গঠনমূলক মতামতের জন্য।

 last year 

কালারফুল টুপির খুবই চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। আমি তো সবসময় মার্কার কলম দিয়ে ম্যান্ডেল এড করেছি। কিন্তু আপনার মত এত ইউনিক ভাবে কখনো ম্যান্ডেলা আর্ট করিনি। আমার কাছে আপনার ম্যান্ডেলা আর্ট খুবই চমৎকার লাগলো। এত সুন্দর টুপির ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাইয়া তাহলে একবার আমার মতো এমন আর্ট করে দেখবেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60009.56
ETH 3342.57
USDT 1.00
SBD 2.42