🎨🖌️পূর্ণিমা রাতের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং🎨🖌️

in আমার বাংলা ব্লগ3 months ago
প্রিয় ভাই ও বোনেরা,আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি।

বেশ কিছুদিন পর আবারও চলে আসলাম আজকে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং শেয়ার করতে। আমি পেইন্টিং আর আর্ট করতে খুব পছন্দ করি। তাইতো সময় পেলেই চলে আসি বিভিন্ন ধরনের পেইন্টিং নিয়ে। আজ সকাল থেকে ভাবছি পোস্ট নিয়ে। এরপর চিন্তা করলাম আজ একটু পেইন্টিং করা যাক। এই পেইন্টিং আমার মনের মাধুরি মিশিয়ে করার চেষ্টা করেছি। মনে যা আসছে তাই রং তুলির ছোঁয়ায় রঙিন করে তোলার চেষ্টা করেছি। যদিও আমার পেইন্টিং তেমন বেশি সুন্দর হয়নি। তবে তাই বলে তো বসে থাকা যাবে না। তারজন্য যেমন এঁকেছি তাই শেয়ার করে নিলাম।


CamScanner 03-29-2024 15.37.jpg


আজকের এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে সম্পূর্ণ কালার করার পর দেখতে বেশি সুন্দর লেগেছে। এই ধরনের পেইন্টিং করতে সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে। পেইন্টিং এর মধ্যে প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে বেশি ভালো লাগে। আমার কাছে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করতে ও আপনাদের সুন্দর সুন্দর পেইন্টিং দেখতে খুব ভালো লাগে। তাই তো সময় পেলেই রং তুলি নিয়ে বসে পড়ি। রং তুলির ছোঁয়া পেলে সব জিনিস রঙিন হয়ে ওঠে। রাতের এমন দৃশ্য দেখতে সবসময়ই ভালো লাগে। যাই হোক অনেক কথা বলেছি তাহলে চলুন পেইন্টিং এর ধাপগুলো দেখে নেই।


প্রয়োজনীয় উপকরণ:


IMG_20231230_190642.jpg


১. সাদা আর্ট পেপার

২. পোস্টার রং

৩. মাস্কিং টেপ

৪. তুলি


পেইন্টিং করার ধাপসমূহ---

🖌️১ম ধাপ🖌️



প্রথমে সাদা পেপারের চারপাশে সুন্দর ভাবে মাস্কিং টেপ লাগিয়ে নেবো। এরপর সাদা,নীল ও আকাশি রং নিয়ে সম্পূর্ণ পেপার কালার করে নেব।


🖌️২য় ধাপ🖌️



এবার উঁচু করে মাটির টিলার মতো এঁকে নেব।


🖌️৩য় ধাপ🖌️



এখন একটি চাঁদ ও গাছসহ ডালপালা এঁকে নেবো।


🖌️৪র্থ ধাপ🖌️



এরপর কটনবার দিয়ে গাছে রঙিন ফুল এঁকে নেব।


🖌️৫ম ধাপ🖌️



এবার গাছ থেকে কিছু ফুল ঝড়ে পড়ার দৃশ্য এঁকে নেব।


🖌️শেষ ধাপ🖌️



সবশেষে এবার সবগুলো মাস্কিং টেপ খুলে নেব। এরপর নিচে আমার সাইন দিয়ে দেবো। তাহলেই হয়ে যাবে এলোমেলো চারটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং।


🖌️ফাইনাল আউটপুট 🖌️


CamScanner 03-29-2024 15.35.jpg


CamScanner 03-29-2024 15.32.jpg


এবার সবার মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি। এই ধরনের পেইন্টিং করতে আমার কাছে অনেক ভালো লাগে। যখন সম্পূর্ণ পেইন্টিং শেষ হলো তখন দেখতে খুব ভালো লেগেছে। আমার এই পেইন্টিং আপনাদের কাছে কেমন লেগেছে জানিনা। যদি ভালো লাগে তাহলে সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দেবেন। আজ এই পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো পেইন্টিং এর মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



1693314960932.jpg

আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 3 months ago 

আপনি এই পেইন্টিংটি মনের মাধুরী মিশিয়ে করেছেন জেনে বেশ ভালো লাগলো আপু। পূর্ণিমা রাতের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপু। অনেক সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 3 months ago 

সত্যিই আপনি আপনার অসাধারণ পেইন্টিং করতে পারেন যা আপনার পোস্ট দেখে বোঝা যাচ্ছে। পূর্ণিমা চাঁদের খুব সুন্দর একটি পেন্টিং আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে খুবই ভালো লাগছে। দেখলে মনে হচ্ছে মন ভরে যাচ্ছে। খুবই সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাইয়া আপনারা পাশে রয়েছেন বলে আমার আর্ট গুলো সুন্দর হয়ে উঠে। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 3 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ ভাবে পূর্ণিমা রাতের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পেইন্টিং দেখে আমি বেশি মুগ্ধ হয়েছি। প্রত্যেকটি স্টেপ আপনি বেশ অসাধারণ ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলগুলো যখন গাছ থেকে ঝরে পড়ছে তখন দেখতে সব থেকে বেশি ভালো লাগছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ফুল ঝড়ে পড়ার দৃশ্য আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 3 months ago 

আপু আপনি কিন্তু মনের মাধুরী মিশিয়ে বেশ দারুন একটি পেইন্টিং শেয়ার করেছেন আমাদের মাঝে। পূর্ণিমা রাতের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে যে কেউ মুগ্ধে হয়ে গেলাম। আপনি তো দেখছি পেইন্টিং টির সব গুলো ধাপ বেশ দারুন করে উপস্থাপনও করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 months ago 

রং তুলি দিয়ে আপনি পূর্ণিমা রাতের চিত্রাংকনটা বেশ চমৎকারভাবেই সম্পন্ন করেছেন। আসলে এ ধরনের চিত্রাংকন আমি তেমন একটা করতে পারিনা তবে দেখতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাইয়া একবার চেষ্টা করে দেখবেন আশা করি আপনিও খুব সুন্দর পেইন্টিং করতে পারবেন। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 3 months ago 

প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি দেখতে অসাধারণ লাগছে। এ ধরনের পেইন্টিং করতে অনেক ঝামেলা মনে হয় আমার কাছে। তবে আপনাদের পেইন্টিং দেখে আমার কাছে বেশ ভালো লাগে। আপনারা নিখুঁতভাবে কাজগুলো সম্পন্ন করে থাকেন। এ ধরনের পেইন্টিং ঘরের দেয়ালে রাখলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়। ধন্যবাদ আপু সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাইয়া একটু ঝামেলার মনে হবেই তবে পেইন্টিং করতে পারলে খুব ভালো লাগে। ধন্যবাদ

 3 months ago 

কি বলেন আপু পেইন্টিং সুন্দর হয়নি। আমার কাছে তো বেশ ভালোই লেগেছে খুব চমৎকার ভাবে আপনি পেইন্টিং করতে পেরেছেন। পূর্ণিমা রাতের প্রাকৃতিক দৃশ্য এত সুন্দর ভাবে আপনি পেইন্টিং করতে পারলেন ভাবতেও বেশ ভাল লাগছে। খুব সুন্দর লেগেছে আমার কাছে। আর আপনার পেইন্টিং এর কালার গুলো বেশ ভালোই লেগেছে। এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করলেন অনেক ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপু আপনার কাছে আমার এই পেইন্টিং ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্য পড়ে ভালো লাগলো। ধন্যবাদ সবসময় পাশে থাকার জন্য।

 3 months ago 

রং তুলির ছোঁয়ায় চমৎকার একটি পেইন্টিং তৈরি করেছিল। এই ধরনের পেইন্টিং করতে আমার কাছে খুবই ভালো লাগে যদিও আমি তেমন একটা পারিনা। তবে আপনার আজকের আর্ট দারুন হয়েছে। গাছ থেকে কিছু ফুলের পাপড়ির নিচে পড়ে যাচ্ছে দৃশ্যটা দেখতে বেশ ভালো লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 3 months ago 

আপু চেষ্টা করলে সবকিছুই সম্ভব। বারবার পেইন্টিং করার চেষ্টা করবেন তাহলে দেখবেন আপনিও খুব ভালো পেইন্টিং করতে পারেন। ধন্যবাদ।

 3 months ago 

পূর্ণিমা রাতের প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অংকন করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। বিশেষ করে চাঁদ আর গাছের দৃশ্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার আর্ট করার দক্ষতা তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার কাছে চাঁদ আর গাছের দৃশ্য ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64083.97
ETH 3475.50
USDT 1.00
SBD 2.54