বইমেলায় ঘুরাঘুরির আনন্দময় কিছু মূহূর্ত || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম


হ্যালো "আমার বাংলা ব্লগের" সকল সদস্যরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।


আমার ঘুরাঘুরি করতে খুবই ভালো লাগে। একটু সময় পেলেই আমি ঘুরতে চলে যাই। এখন তেমন বেশি সময় পাইনা বলে ঘুরতে যাওয়া হয়না। তবে আমি যদি একটু সময় পাই তাহলে চেষ্টা করি ঘুরে আসার জন্য। ঘুরাঘুরি করলে মন খারাপ থাকলেও ভালো হয়ে যায়। আমি আজ আপনাদের সাথে ঘুরতে যাওয়ার যে পর্বটি শেয়ার করব সেটি হচ্ছে বইমেলা। বইমেলায় গেলে আমার কাছে অনেক ভালো লাগে। বইয়ের ঘ্রাণে কেমন জানি মনের ভিতরে একটা শীতল বাতাস বয়ে যায়। আমার মতো আপনাদেরও এমন মনে হয় কিনা জানিনা। বই কিনি বা নাই কিনি তবুও আমার কাছে বই মেলায় ঘুরতে যেতে অনেক ভালো লাগে। কারণ সেখানে নতুন নতুন বিভিন্ন ধরনের বই দেখা যায়। আমি সবসময় চেষ্টা করি আপনাদের মাঝে নতুন কোনো কিছু নিয়ে আসতে। তবে জানিনা কতটুকু ইউনিক পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে পেরেছি।


তাহলে কথা না বাড়িয়ে চলুন আপনাদের সাথে শেয়ার করি বই মেলায় কাটানো কিছু সুন্দর মূহুর্ত।


ছবি ১


IMG20220301173801_01.jpg


Location


আমি যখন গতবার বই মেলায় গিয়েছিলাম তখন গাড়ি থেকে শাহবাগ নেমে সোহরাওয়ার্দী উদ্যানের ভিতর দিয়ে অনেক দূরে গিয়ে তারপর বইমেলায় ঢুকতে হয়েছিল। কিন্তু এবার যখন গেলাম তখন আমি হাইকোর্টের সামনে গাড়ি থেকে নেমে বই মেলার গেট দেখতে পেলাম। এত কাছে গেট থাকায় আমার কাছে অনেক ভাল লেগেছে।



ছবি ২


IMG20220301173925_01.jpg


Location


বইমেলার ভিতরে যাওয়ার পর আমার কাছে পরিবেশটা অনেক ভালো লেগেছে। খোলামেলা একটা মাঠের মধ্যে বাবুকে নিয়ে দাঁড়িয়ে থাকতে অনেক ভালো লেগেছিল। এরকম পরিবেশ দেখে সবারই মন ভালো হয়ে যায়।



ছবি ৩


IMG20220301174558_01.jpg


Location

একটু সামনে যাওয়ার পরে অনুপম প্রকাশনী চোখে পড়ল ওখানে গিয়ে একটু সময়ের জন্য দাঁড়িয়ে পড়েছি এবং আপনাদের সাথে শেয়ার করার জন্য একটি ছবি তুলে নিলাম। বইমেলায় গেলে আমি সবসময় এই প্রকাশনীতে গিয়ে থাকি। আমার কাছে কয়েকটি প্রকাশনী অনেক ভালো লাগে। সবগুলো প্রকাশনীই আমার কাছে ভালো লাগে তবে তার মধ্যে কয়েকটি প্রকাশনী অনেক ভালো লাগে।



ছবি ৪


IMG20220301174949_01.jpg


IMG20220301174519_01.jpg


Location


এরপর চলে গেলাম বাংলা প্রকাশের সামনে। তারপর সেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে আবার চলে গেলাম বাংলা একাডেমির সামনে।



ছবি ৫


IMG20220301174344_01.jpg


IMG20220301174257_01.jpg


Location


এরপর সেখানে একটি পুকুর বা নদী যেটাই বলি না কেন তারপাশে বসার সুন্দর একটি জায়গা আছে। সেখানে পানির মধ্যে সুন্দর মাছ দেখা যায়। আমি আমার বাবুকে সেই মাছগুলো দেখাচ্ছিলাম। সেখানে পরিবেশ ভালো লেগেছে বলে একটু দাঁড়িয়ে ছিলাম।



ছবি ৬


IMG20220301180549_01.jpg


IMG20220301174714_01.jpg


IMG20220301174828_01.jpg


Location


এরপর প্রায় সন্ধ্যা হয়ে আসছিল। তারপরে আমি আরেকটু হাঁটাহাঁটি করার পর চলে গেলাম মিজান পাবলিশার্স এর সামনে।



ছবি ৭


IMG20220301180316_01.jpg


IMG20220301175625_01.jpg


Location


এরপর আমি চলে গেলাম ফুচকা খাওয়ার জন্য। ফুচকার দোকান বইমেলার পাশেই ছিল। সেখানের ফুচকা খেয়ে অনেক ভালো লেগেছে। আমি অন্যান্য জায়গায়ও ফুচকা খেয়েছি তবে সেখানের ফুচকা খেতে খুবই মজার ছিল।


এভাবেই শেষ হয়ে গেল আমার আজকের বইমেলায় ঘুরাঘুরির পর্ব। আমি এবার বইমেলায় ঘুরে অনেক মজা পেয়েছি। অনেক ভালো লেগেছে আমার কাছে। আমি সবসময়ই বইমেলায় যাই তবে এবার কোন বই কেনা হয়নি শুধু ঘুরতে গিয়েছিলাম। ঘুরাঘুরির মধ্যেও একটি মজা থাকে এতে করে মন ভালো থাকে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে নতুন কোন ঘুরাঘুরির পর্ব নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।




IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 

বই মেলায় ঘুরতে আমার খুব ভালো লাগে। একুশে বইমেলা চলা অবস্থায় আমি ঢাকায় থাকলে অবশ্যই একবারে মেলা থেকে ঘুরে আসি। সেখানে বিভিন্ন স্থানে ঘুরে বিভিন্ন রকম বই দেখতে খুব ভালো লাগে। আপনি বইমেলায় সময়টা ভালোই উপভোগ করেছেন বোঝা যাচ্ছে। তবে কি কি বই কিনেছেন সেটা কিন্তু জানালেন না।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আমি বাবুর জন্মদিন উপলক্ষে শিশুপার্কে ঘুরতে গিয়েছিলাম। তখন জানতাম না বইমেলা এখনো রয়েছে। যখন দেখলাম বইমেলা এখনো আছে তখন নতুন বই দেখার জন্য প্রবেশ করলাম। এরপর অনেক দোকান ঘুরে কিছু নতুন বই দেখে আসলাম তবে এবার আর বই কেনা হয়নি।

 2 years ago 

বই মেলায় যাওয়া হয়নি তবে আপনার পোস্ট দেখে বইমেলার সৌন্দর্য সম্পর্কে কিছুটা ধারনা হলো। আপনি অনেক সুন্দর সময় পার করেছেন আর আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

খুবই চমৎকার একটি মুহূর্ত কাটিয়েছেন বলে মনে হচ্ছে আমার। আমাদের অঞ্চলে বইমেলা হয়না। এজন্য বইমেলার দেখতে পারিনি কখনো। আপনার বইমেলার ঘুরাঘুরি দেখে বই মেলা দেখতে যেতে খুব ইচ্ছে করতেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

ভালোলাগার অসম্ভব অনন্য সুন্দর একটি জায়গা বইমেলা। আসলে বই হচ্ছে আমাদের প্রকৃত বন্ধু আর বই কিনতে পারলে নিজের কাছে অনেক ভালো। কিছু কিছু বই আছে যে গুলো পড়লে আমরা বা আমাদের মন অটোমেটিক ভালো হয়ে যায় যতই মন খারাপ থাকুক না। আর আমার মনে হয় আমাদের সকলের বই পড়া উচিত কেননা বই পড়লে আমাদের মাঝে অনেক কিছুই আমরা লালন করতে পারি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কাটানো বইমেলায় সময়টুকু পড়ে পড়ে ভালো লাগলো । আপনি অনেক সুন্দর একটি সময় কাটানোর সাথে সাথে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে তুলে ধরেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এবার বই মেলায় যাওয়া হয়নি আমার সখ ছিল কয়েকটি বই কিনার। যা ব্যস্ততার কারনে হয়ে উঠেনি। আপনি বইমেলায় খুব সুন্দর মুহূর্ত পার করলেন ।আপনার বই মেলায় কাটানো মুহূর্তের গল্প দৃশ্য পটভূমি দেখতে খুবই ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বই মেলায় কাটানো অনেক সুন্দর মুহূর্ত আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। বোঝাই যাচ্ছে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন এবং অনেক আনন্দ করেছেন। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মনে হচ্ছে বই মেলায় ঘুরে অনেক আনন্দঘন মুহূর্তে কাটিয়েছেন খাওয়া-দাওয়া হয়েছে বুঝতে পারছি। মাঝে মাঝে ঘুরতে গেলে গেলে মনটা ভালো হয় একঘেয়েমি ভাবগুলো কেটে যায়। যাই হোক আপনার সুন্দর মুহূর্ত গুলোর মাঝেও আমাদের শেয়ার করতে ভুলেন নাই। আমার বাংলা ব্লগ কে মনে রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

বইমেলায় দেখছি অনেকটা সময় কাটিয়েছেন। বই মেলায় ঘুরতে যেতে অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে বই মেলায় নানা রকমের এবং নানা ভাষার বই পাওয়া যায়। আপনি তো অনেক ঘুরাঘুরি করলেন দেখছি। তাছাড়া আপনার বাবুকেও অনেক কিছু দেখেছেন। আপনার পুরো মুহূর্তটা অনেক ভালো কেটেছে। মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43