ডিমের ডেভিল রেসিপি || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম। আশা করি আমার বাংলা ব্লগ এর সকল সদস্যরা সবাই অনেক ভালো আছেন। এই ব্লগে প্রতিদিন সবাই কিছু না কিছু রেসিপি শেয়ার করে থাকে। সবার ভিন্ন ভিন্ন রেসিপিগুলো দেখে আমার খুব ভালো লাগে। মাঝে মাঝে এই রেসিপিগুলো দেখে বাসায় আমিও বানাতে চেষ্টা করি। এমনিতেই সকাল বা সন্ধ্যায় নাস্তা বানাতে হয়। দুপুরে খাওয়া-দাওয়ার পর একটু বাবুকে নিয়ে ঘুমাতে গেলাম। কিছুক্ষণ শুয়ে থাকার পর দেখলাম বাবু ঘুমিয়ে পড়েছে কিন্তু আমার ঘুম আসছেনা। তখন শুয়ে শুয়ে চিন্তা করলাম সন্ধ্যায় যদি একটু নাস্তা বানানো যায় তাহলে তো সবাই খেতে পারবে আর সবাইকে নাস্তা বানিয়ে খাওয়ালে আমার কাছে খুবই ভালো লাগে।


IMG20220121181551.jpg


তারজন্য সন্ধ্যায় নাস্তার জন্য ঝটপট তৈরি করে নিলাম ডিমের ডেভিল। ডিমের এই রেসিপি খেতে আমার পরিবারের সবাই অনেক পছন্দ করে। এটি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনাদের বাড়িতে যদি কোনো অতিথি আসে তাহলে সন্ধ্যার নাস্তা হিসেবে এই রেসিপি আপনারা তৈরি করতে পারেন। এই রেসিপি ছোট বড় সবাই খেতে পারবে।



ডিমের ডেভিল রেসিপি বানাতে যা প্রয়োজন


IMG20220121162905.jpg


নংউপকরণপরিমাণ
সিদ্ধ ডিমএকটি
ময়দাএক কাপ
সিদ্ধ আলুতিনটি
লবনপরিমাণ মতো
চিনিএক চা-চামচ
পেঁয়াজ কুচিএক কাপ
কাঁচা মরিচ কুচিহাফ কাপ
হলুদের গুঁড়াহাফ চা-চামচ
গরম মশলার গুড়াহাফ চা-চামচ
১০বেকিং পাউডারহাফ চা-চামচ
১১ধনিয়া পাতা কুচিহাফ কাপ
১২বিস্কুটের গুঁড়াহাফ কাপ


এখন বানানোর ধাপগুলো দেখে নেওয়া যাক



ধাপ ১



প্রথমে আমি একটি পরিষ্কার বাটি নেব। তারপর আগে থেকে সিদ্ধ করে রাখা তিনটি আলু নেব। এবার এগুলোকে ভালো করে চটকিয়ে নেব। আমার কাছে আলু ভালোলাগে বলেই আমি আলু দিয়েছি। আপনারা যদি আলু দিতে না চান তাহলে কোনো সমস্যা নেই।



ধাপ ২



এবার অন্য একটি বাটিতে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ ও পরিমাণ মতো লবণ নিয়ে ভালো করে মাখিয়ে নেব। আপনারা যদি আলাদাভাবে পেঁয়াজ মাখাতে না চান তাহলে একসাথে মাখিয়ে নিলেই হবে।



ধাপ ৩



তারপর যে বাটিতে আলু চটকিয়ে রেখেছিলাম সেই বাটিতে পেঁয়াজ মাখানো দিয়ে দেবো। এবার আলুর সাথে ভালোভাবে মাখিয়ে নেব।



ধাপ ৪



এবার সিদ্ধ করা ডিম চিকন করে ভালভাবে কেটে নিতে নেব। আপনারা চাই কেটে না নিলেও হবে। এবার ভালোভাবে মিশিয়ে নিব।



ধাপ ৫


এবার হলুদের গুঁড়া, লবণ, বেকিং পাউডার দিয়ে দেবো। তারপরে ভালভাবে মিশিয়ে নিব।



ধাপ ৬



এবার হাফ কাপ ময়দা দিয়ে দেবো। তারপর সুন্দরভাবে মিশিয়ে নেব।



ধাপ ৭



এবার সবশেষে আমি ধনিয়া পাতা দিয়ে দেব। তারপর সবগুলো সুন্দরভাবে মিশিয়ে নেব। তাহলে আমাদের ডিমের চপ‌ বানানোর জন্যে আমার গোলা তৈরি হয়ে যাবে।



ধাপ ৮



এখন আমি লম্বা এবং গোল করে সবগুলো চপ বানিয়ে নেব। তারপর বিস্কুটের গুঁড়ার মধ্যে মিশিয়ে নেব। এভাবে সবগুলো বানিয়ে নিলাম।



ধাপ ৯


IMG20220121173333.jpg


এবার আমি চুলায় চলে যাব। তারপর একটি কড়াই বসিয়ে দেব। এরপরে যখন কড়াই গরম হয়ে যাবে তখন তেল দিয়ে দেবো। এবার তেল গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব।



ধাপ ১০



এখন যখন তেল গরম হয়ে যাবে তখন এতে কয়েকটি পিস দিয়ে দেব। তারপর যখন একপাশ হয়ে যাবে তখন আরেকপাশ হওয়ার জন্য উল্টিয়ে দিতে হবে।



শেষ ধাপ


IMG20220121182456.jpg


এভাবে করে আমি সবগুলো ভেজে নেব। তাহলে হয়ে যাবে আমাদের আজকের ডিমের ডেভিল। এটি দেখতে যেমন সুন্দর তেমনি খেতেও অনেক মজার। আপনারা চাইলে বাসায় বানিয়ে দেখতে পারেন। এই খাবার বাচ্চাদেরসহ সবাই খেতে পারবে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে নতুন কোনো রেসিপি নিয়ে।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 3 years ago 
বাবুকে ঘুমিয়ে অল্প সময়ের মধ্যে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। ডিমের ভেজিটেবল আমার কাছে অনেক প্রিয়। তাছাড়া আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।
 3 years ago 
আপনাকে সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

ডিমের ডেভিল রেসিপি

এই নামটি আমার কাছে খুবই উনিক। আমি কখনো ডিমের ডেভিল খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে খাওয়ার ইচ্ছা জাগলো। সত্যিই অনেক সুন্দর একটি রেসিপি এটি। দেখতে খুবই লোভনীয় লাগছে । আপনি অনেক সুন্দর ভাবে পুরো রেসিপি টি উপস্থাপন করেছেন। ধধন্যবাদ আপনাকে।

 3 years ago 
আপনার সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ। বাসায় একবার বানিয়ে দেখবেন ভাইয়া খুবই মজাদার এই রেসিপি।
 3 years ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন যা আমার কাছে নতুন।ডিমের ডেভিল নামটা কখনও শুনিনি।কিন্তু এই রেসিপিটি অনেক সুন্দর। খেতে ও মনে হচ্ছে অনেক মজা। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 
আপনাকে অনেক ধন্যবাদ। দোয়া করবেন সামনে যেন আরো ভালো কিছু শেয়ার করতে পারি।

কি আর বলবো আপু সারাদিনই মাথার ভিতর ঘুরপাক খায় যে আজকে কি লেখা যায়। কি শেয়ার করা যায়? সব মিলিয়ে আপনার রেসিপি ধরনটা একটু ভিন্ন মনে হয়েছে আমার কাছে। তবে যেকোনো রেসিপির মাঝে আলুর ব্যবহার টা আমাকে খুবই ভালো লাগে কারণ আরও আমার প্রিয় খাবার। ধন্যবাদ আপু রেসিপির মধ্যে একটি ব্যতিক্রম হিসেবে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 
ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কমেন্ট করে পাশে থাকার জন্য। হুম আলু দিয়ে যেকোনে রেসিপি খেতে দারুণ লাগে।

অনেক ভালো লেগেছে আপু আপনার রেসিপিটা খুবই ভালো হয়েছে। দেখতে একদম লোভনীয় লাগছে মনে হচ্ছে খুব মজা হয়। আপনার রেসিপিটা সত্যিই অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 
আপনার ভালো লাগার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন আরও ভালো কিছু যেন আপনাদের মাঝে শেয়ার করতে পারি।
 3 years ago 

আপনি খুব ভালো একটি নাস্তার রেসিপি শেয়ার করলেন।যা বিকাল কিংবা সন্ধ্যার নাস্তার জন্য একদম পারফেক্ট রেসিপি । আপনার পোষ্টের উপস্থাপনা ভালো ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
এত সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।
 3 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি ডিমের ডেভিল রেসিপি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার এবং লোভনীয়। যদিও এ ধরনের রেসিপি আমি এর আগে কখনো খাইনি। ধন্যবাদ আপনাকে এরকম একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 
আপনার এই রেসিপি দেখে এত সুন্দর করে কমেন্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন সামনে যেন আরো ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি।
 3 years ago 

ঠিকই বলেছেন আপু বিছানায় শোয়ার পরে মাথায় আসে কি বানানো যায় কি বানানো যায় সবার দেখি একই অবস্থা ।আর এখানের রেসিপি গুলো দেখে ট্রাই করলে আসলে ভালই হয়। আপনার রেসিপিটি খুবই ভাল হয়েছে। এভাবে করে আমি রোজার ভিতর প্রায় প্রতিদিনই বানিয়ে খাই আমার কাছে খুবই ভালো লাগে ।আর আলু আর ডিম দুটোই আমার পছন্দ তাই দুটো এক করে বানালে খেতে খুবই মজাদার হয় ।খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। আমার কাছেও ডিম ও আলু দিয়ে তৈরি যেকোনো রেসিপি খুব ভালো লাগে।

 3 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

ডিমের ডেভিল রেসিপি আপনি দারুন ভাবে রান্না করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার রান্নার ধরনটি খুবই ভালো এবং এটি সত্যি খুবই সুস্বাদু


IMG_20220106_113311.png

 3 years ago 
আপনার সুন্দর মতামতের জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59993.26
ETH 2312.53
USDT 1.00
SBD 2.49