🏵️সুন্দর ফুলের পেইন্টিং🏵️১০% প্রিয় লাজুক খ্যাঁককে।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি মোটামুটি ভালো আছি। আজ আবারো চলে আসলাম নতুন ও ইউনিক আরেকটি পোস্ট নিয়ে। আমার কাছে এই পেইন্টিং করে অনেক ভালো লেগেছে। আমি আগে প্রায় প্রতিসপ্তাহে একটা না একটা পেইন্টিং করেছি। কিন্তু এখন আমার সব কিছু কেন এলোমেলো হয়ে যাচ্ছে বোঝতে পারছি না।

আমি মনে হচ্ছে সব কাজ ঠিক মতো করে ওঠতেই পারছিনা। আজকের এই পেইন্টিং আমি গতকাল রাতে খেলা দেখেছি আর করেছি। কিন্তু দেখেন সারাদিনে লেখার ও পোস্ট আপলোড দেওয়ার একটুও সময় পাইনি। সকালে ঘুম থেকে ওঠেই রান্নাবান্না খাওয়া দাওয়া আর ছেলেকে সামলাতেই সারাদিন চলে যায়। বিকাল হলে একটু সময় পাই তখন পোস্ট লেখতে বসি। যাই হোক আশা করি আমার এই পেইন্টিং আপনাদের কাছে ভালো লাগবে।


CamScanner 12-04-2022 19.14.jpg


সবসময় একরকম জিনিস দিয়ে একই রকম পেইন্টিং করতে ভালো লাগে না। পোস্টে একটু ভিন্নতা আনতে একটু ভিন্ন কিছু খুঁজে বের করতে হয় সেজন্য আজ আমার ক্ষুদ্র প্রচেষ্টা। আমি আজ ক্যালেন্ডারের মধ্যে কটনবার দিয়ে এই পেইন্টিং করেছি। পেইন্টিং সম্পূর্ণ করতে একটু সমস্যা হয়েছে তবে চেষ্টা করেছি সুন্দর ভাবে উপস্থাপন করার। কথা না বাড়িয়ে চলুন দেখে নেই সেই পেইন্টিং এর ধাপসমূহ।


𒆜প্রয়োজনীয় উপকরণ𒆜

received_1272213380009423.jpeg


★ সাদা ক্যালেন্ডার

★ পোস্টার রং

★ কটনবার


𒆜পেইন্টিং এর ধাপসমূহ𒆜

𒆜১ম ধাপ𒆜

received_712487356875259.jpeg


received_827028158531136.jpeg


প্রথমে আমি ক্যালেন্ডারের মধ্যে লাল কালার পোস্টার রং থেকে কটনবার দিয়ে একটি ফোঁটা দিয়ে দেব। এরপর কটনবার দিয়ে এই ফোঁটাকে সুন্দর ভাবে ফুলের ডিজাইন করে নেব।


𒆜২য় ধাপ𒆜

received_1197047731163282.jpeg


received_1477397072790088.jpeg


received_531882345478882.jpeg


এবার লাল কালার ফুলের পাশে আবারও কটনবার দিয়ে হলুদ কালার ফোঁটা দিয়ে দেব। এরপর আবারও একটি ফুল এঁকে নেব।


𒆜৩য় ধাপ𒆜

received_426089866254168.jpeg


received_1725359517834920.jpeg


এখন আবারও লাল কালার ফোঁটা দিয়ে দেব। এরপর আবারও একটি ফুল এঁকে নেব।


𒆜৪র্থ ধাপ𒆜

received_1616165172171826.jpeg


received_450999167215297.jpeg


received_853328162524880.jpeg


এবার সব ফুলের মাঝখানে নীল কালার ফোঁটা দিয়ে দেব। এরপর আবারও ফুল এঁকে নেব।


𒆜৫ম ধাপ𒆜

received_521849013319831.jpeg


received_1295042724669117.jpeg


এখন সবুজ কালার নিয়ে কটনবারের সাহায্যে প্রতিটা ফুলের নিচে ডাল এঁকে নেব।


𒆜৬ষ্ঠ ধাপ𒆜

received_552120129614438.jpeg


received_1199891870600991.jpeg


এবার কটনবার দিয়ে ডালের মধ্যে ছোট ছোট পাতা এঁকে নেব।


𒆜শেষ ধাপ𒆜

IMG_20221204_182839.jpg


এবার নিচে ছোট ছোট ঘাসের মতো দিয়ে দেব। তাহলেই হয়ে যাবে আমার আজকের সুন্দর ফুলের পেইন্টিং। আমার কাছে সম্পূর্ণ পেইন্টিং করার পর খুব ভালো লেগেছে।


CamScanner 12-04-2022 19.14.jpg


এবার পেইন্টিং এর নিচে আমার সাইন দিয়ে দেব। এই পেইন্টিং সম্পূর্ণ করার পর আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো পেইন্টিং এর মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 last year 

আজকে আপনি খুবই ইউনিক একটা পেইন্টিং শেয়ার করেছেন আপু যা দেখে খুবই ভালো লাগছে।এই ফুল গুলো বেশিরভাগ প্লাস্টিক এর হয়ে থাকে। আমাদের বাসায় এই ফুল গুলো কয়েকটি আছে। সবমিলিয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে আজকের পেইন্টিং টা। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত।

 last year 

ভাইয়া আপনার বাসায় এই ফুল গুলো প্লাস্টিকের আছে জেনে খুব ভালো লাগলো ‌। আমার এই পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে জেনে আরও বেশি ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনি ব্যস্ততার মাঝেও নিয়মিত কাজ করার চেষ্টা করছেন। শুনে খুব ভালো লাগলো। তবে আপনার পেইন্টিংটি খুবই অসাধারণ লাগছে। আমার কাছে আপনার পেইন্টিংটি অনেক ভালো লেগেছে।আমার পেইন্টিং করতে ভীষণ ভালো লাগে।এত সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

আপু আপনি তো দেখেই খুব দারুণ দারুণ কিছু পেইন্টিং করতেছেন। ফুল গুলো দেখতে ভীষণ ভালো লেগেছে আমার। মাঝে মাঝে আপনার আর্ট গুলো দেখলে খুবই মুগ্ধ হই। এত চমৎকার একটি পেইন্টিং উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সব সময় আপনার পোস্টগুলো আমার ভীষণ ভালো লাগে। প্রতিনিয়ত খুব ভালো কাজ করে থাকেন আপনি।

 last year 

ভাইয়া আপনাদের কাছ থেকে শেখা। আপনার ভালো লাগার জন্য হালকা চেষ্টা। ধন্যবাদ।

 last year 

আপনি সব সময়ই চেষ্ঠা করেন ভালো কিছু উপহার দেওয়ার জন্য। সুন্দর ফুলের পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। আপনার হাতের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। এর আগেও চমৎকার চমৎকার আর্ট ও পেইন্টিং শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

ভাইয়া আপনার কাছ থেকে এত প্রশংসা পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

সংসারের নানা কাজের মধ্যে ঠিকঠাক মতো কাজ করা হয়ে ওঠেনা। অনেকবার চেষ্টা করি যে মনোযোগ দিয়ে কাজ করবো কিন্তু একটার পর একটা সমস্যা চলে আসে। তারপরও আপনি খুব সুন্দর একটা পেইন্টিং করেছেন আপু। পেইন্ডিং সুন্দর কালারফুল হয়েছে দেখে খুবই ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

একদম ঠিক বলেছেন আপু সংসারের নানা সমস্যার জন্য ঠিক মতো কাজ করা হয় না। খুব সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ।

 last year 

আজকে আপনি খুবই ভিন্ন রকমের ফুল পেন্টিং করেছেন।এই ধরনের ফুলগুলো প্লাস্টিকের হয় দোকানে কিনতে পাওয়া যায় ।আমাদের ঘরেও রয়েছে ঠিক সেরকম করেই আপনি অঙ্কন করেছেন। আমার অনেক ভালো লেগেছে দেখে ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আপু আমি জানতাম না এই ফুল প্লাস্টিকের পাওয়া যায়। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 last year 

গতকাল রাতে আপনি খেলা দেখেছেন আর এই সুন্দর পেইন্টিং করেছেন জেনে ভালো লাগলো আপু। একসাথে দুইটি কাজ হয়ে গেছে। তবে ব্যস্ততার কারণে হয়তো পোস্ট শেয়ার করতে দেরি করেছেন। যাইহোক আপু সুন্দর একটি পেইন্টিং পোস্ট শেয়ার করেছেন এবং আমাদেরকে দেখার সুযোগ করে দিয়েছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

হ্যাঁ আপু বসে না থেকে সময়টাকে কাজে লাগিয়ে দিলাম ‌‌অবশ্য সময় না পাওয়ার জন্যে আপলোড দিতে দেরি হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

খুবই সুন্দর ফুলের পেইন্টিং করেছেন। পেইন্টিংটি দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অসাধারণ হয়েছে, দক্ষতার সাথে ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ হয়েছে আপু।

 last year 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনি অনেক ইউনিক ইউনিক পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেন। আজকে অনেক সুন্দর ও ইউনিক একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেছেন। এটা দেখতে অসাধারণ লাগছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আপু সম্পূর্ণ আর্ট শেষ হওয়ার পর আমিও দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আপনার কাছে ভালো লাগার জন্য ধন্যবাদ।

 last year 

আপু আপনি শুধু খেলা দেখেই সময় কাটাননি খেলা দেখার সময়টাকে কাজে লাগিয়ে আপনি অনেক সুন্দর করে একটি ফুলের পেইন্টিং করেছেন। পেইন্টিংটা দেখতে আমার কাছে অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া চিন্তা করলাম সময় অপচয় না করে একটু কাজে লাগিয়ে নেই তার জন্য এই পেইন্টিং করা। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70601.11
ETH 3576.21
USDT 1.00
SBD 4.78