থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রের নকশা || ১০℅ প্রিয় লাজুক খ্যাঁককে

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার


আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি ।

আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি আর্ট নিয়ে। আমি আজ আপনাদের সাথে থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রের নকশা নিয়ে চলে আসলাম। থ্রিডি আর্ট অনেক চিন্তা ভাবনা করে সময় নিয়ে করতে হয়। কিন্তু আমার কাছে এখন আর সেই সময় হয়না বলে এই থ্রিডি আর্টগুলো করা হয়না। গতকাল রাতে আমার ছেলে একটু তাড়াতাড়ি ঘুমিয়ে পড়েছিল তাই ভাবলাম এই সময়টাকে কাজে লাগাই। যেই ভাবনা সেই কাজ সাথে সাথে আর্ট করতে বসে পড়লাম। আমার কাছে আবার আর্ট করতে অনেক ভালো লাগে।


CamScanner 09-27-2022 22.22_2.jpg


থ্রিডি আর্ট করতে যেমন কঠিন তেমনি ফটোগ্রাফি করাটা আরও বেশি কঠিন। ঠিক মতো ফটোগ্রাফি করতে না পারলে থ্রিডি আর্ট বুঝা যাবে না। আমার আজকের এই আর্ট আঁকার সময় মনে হলো তাড়াতাড়ি হয়ে গিয়েছে কিন্তু যখন একঘর খালি রেখে কালার করতে শুরু করলাম তখন অনেক সময় লেগেছিল। কারণ অনেক সময় কালার করতে এলোমেলো হয়ে যায়। তাহলে চলুন দেখে নেই সেই থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রের নকশা।


প্রয়োজনীয় উপকরণ

IMG_20220927_213639.jpg


★ সাদা পেপার

★ কালো সাইনপেন

★ স্কেল


১ম ধাপ

IMG_20220927_213047.jpg


প্রথমে আমি সাদা আর্ট পেপার নেব। এরপর সেই আর্ট পেপারের চারপাশে স্কেল ধরে বর্গক্ষেত্রের মতো চারপাশে দাগ টেনে নেব।


২য় ধাপ

IMG_20220927_213354.jpg


এবার সেই বর্গক্ষেত্রের ভিতরে চারকোনা আকৃতি দিয়ে দেব।


৩য় ধাপ


এরপর মাঝখানে বরাবর দু,পাশের কোনা মিলিয়ে স্কেল ধরে দাগ দিয়ে নেব।


৪র্থ ধাপ


এরপর এক কোনায় আমি দাগ দিয়ে দেখিয়ে দিলাম। এভাবে সম্পূর্ণ পাশে স্কেল ধরে দাগ টেনে নেব।


৫ম ধাপ


এরপর মাঝখানে একই ভাবে দাগ টেনে নেব। এবার নিচের দাগের সাথে মিলিয়ে দাগ টেনে নেব। এভাবে সম্পূর্ণ পাশে সুন্দর ভাবে দাগ টেনে নেব।


৬ষ্ঠ ধাপ


এখন মাঝখানের দাগগুলো একটা ফাঁকা রেখে কালো সাইনপেন দিয়ে কালো কালার করে নেব।


শেষ ধাপ


এবার সবশেষে চারপাশের দাগগুলোও কালো সাইনপেন দিয়ে কালো কালার করে নেব।


CamScanner 09-27-2022 22.22_2.jpg


এরপর সেই নকশার নিচে আমার সাইন দিয়ে দেব। এই থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রের নকশা সম্পূর্ণ করতে আমার মোটামুটি ভালোই সময় লেগেছিল। এত সুন্দর একটি নকশা করে আপনাদের মাঝে চেষ্টা করেছি প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করতে জানিনা কতটুকু পেরেছি। আমার এই আর্টের মধ্যে যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এ পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপনি তো অসম্ভব সুন্দর একটি থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রের নকশা অংকন করেছেন। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। এটি দেখতে একদম ডিজিটাল আর্ট এর মত দেখাচ্ছে। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনার অনেক দক্ষতা রয়েছে বলতে হয়।

 2 years ago 

ভাইয়া ডিজিটাল আর্ট করতে না পারলে কি হয়েছে আপনাদের কাছ থেকে আমার আর্ট গুলো ডিজিটাল মনে হয়েছে সেটাই অনেক। খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি থ্রিডি চিত্র অঙ্কন করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক ধৈর্য সহকারে চিত্রাংকন টি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি চিত্রাংকন শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু যেকোনো আর্ট ধৈর্য সহকারে করলে খুব সুন্দর হয়। আমার আর্ট দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপু আপনার ছোট ছেলেকে নিয়েও আমাদের মাঝে নিয়মিত কাজ করে যাচ্ছেন দেখে সত্যিই ভালো লাগে। আপনার ছেলে যখন ঘুমিয়ে পড়েছে তখন আপনি এই সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন জেনে ভালো লাগলো। থ্রিডি আর্ট কখনো করা হয়নি। তবে আপনাদের সকলের থ্রিডি আর্ট দেখে মাঝে মাঝে ইচ্ছা করে আর্ট করতে। আশা করছি কোন একদিন করব।

 2 years ago 

আপু একবার এই থ্রিডি আর্ট করে দেখবেন আশা করি খুব ভালো লাগবে। আপু কাজের প্রতি ভালোবাসা থাকলে যেকোনো ভাবে কাজ করা যায়। ধন্যবাদ।

 2 years ago 

থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রের নকশাটি অসাধারণ হয়েছে আপু। খুব সুন্দর লাগছে।আপনার আইডিয়া সম্পূর্ণ ভিন্ন ধর্মী।অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার কাছে আমার আইডিয়াটা ভিন্নধর্মী মনে হয়েছে জেনে খুব খুশি হলাম।

 2 years ago 

আমার বাংলা ব্লগ এসে অনেক কিছু দেখলাম আর শিখলাম। সৃজনশীলতা , কাজে লাগিয়ে
নিত্যনতুন তৈরি আমাদের সাথে শেয়ার করছেন। দেখে অনেক ভালো লাগে। আপনার থ্রি জ্যামিতিক আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক ধর্য্য সহকারে আর্ট সম্পুর্ণ করেছেন। চিত্র অংকনের সাথে সুন্দর করে অংকন এর ধাপগুলি অনেক সুন্দর করে উপস্থাপন করছেন। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমিও এখানে জয়েন হয়ে অনেক কিছু দেখলাম এবং শিখলাম। নিজের মেধাকে কাজে লাগিয়ে সবাই তাদের সৃজনশীল শক্তি প্রকাশ করছে। আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে থ্রিডি জ্যামিতির বর্গক্ষেত্রের নকশা অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার অংকন করা এই জিনিসটি দেখে আমার সিনেমায় দেখা সেই হ্যালোসিলেশন এর কথা মনে পড়ে গেল। জিনিসটা অনেকটা তেমনই হয়েছে।

 2 years ago 

ভাইয়া আমার এই অংকন দেখে আপনার খুব সুন্দর একটি কথা মনে পড়ে গেল যেন ভালো লাগলো। গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
আপনার মাধ্যমে খুব সুন্দর একটি থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রের নকশা দেখতে পেলাম। যা অসাধারণ লাগছে আপু। আসলে ঠিকই বলেছেন, বাচ্চা জেগে থাকলে এত নিখুঁতভাবে থ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রটি আপনার পক্ষে অসম্ভব হতো।আর আমরা এত সুন্দর একটি থ্রিডি চিত্রাংকন দেখতে বঞ্চিত হতাম।অসংখ্য ধন্যবাদ আপু ,এত সুন্দর ও নিখুঁতভাবে খ্রিডি জ্যামিতিক বর্গক্ষেত্রটি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

হ্যাঁ ভাইয়া ছেলেটা জেগে থাকলে এত সুন্দর আর্ট হয়তো আপনাদের সাথে শেয়ার করা হতো না। আমার সবসময় আর্ট করতে গেলে ছেলেকে ঘুম পাড়িয়ে তারপর করতে হয়। আপনার সুন্দর মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার আর্টিস্ট অত্যন্ত চমৎকার হয়েছে । দেখে সত্যিই খুব মুগ্ধ হয়ে গেলাম। থ্রিডি জ্যামিতিক বর্গ ক্ষেত্রের নকশা খুব দক্ষতা সহকারে চিত্র অংকন করেছেন। এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। পোস্টটি উপস্থাপন করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো। আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

৩ডি অংকন গুলো অনেক অনেক কঠিন একটা কাজ আর অনেক টা শ্রম দিতে হয়।এতো শ্রম দিয়ে অসাধারন একটি ৩ডি চিত্র একেছেন দারুন হয়ছে আপু।

 2 years ago 

ভাইয়া অনেক পরিশ্রমের পর যখন আর্ট গুলো দেখতে খুব ভালো লাগে তখন নিজের কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু দেখেই তো মাথা ঘুরছে।ভেবেছিলাম অনেক কঠিন হবে।কিন্তু আপনি সহজ ভাবে পদ্ধতি বর্ণনা করেছেন।ধন্যবাদ আমাদের অসাধারণ একটি জিনিস শেখানোর জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া দেখে মনে হয় অনেক কঠিন কিন্তু আসলে খুবই সহজ। এমন আর্ট করতে অনেক ভালো লাগে।একবার এমন আর্ট করে দেখবেন। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33