ডাই || বাচ্চাদের মাথার ব্যান্ড তৈরি

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম,

হ্যালো বন্ধুরা,সবাই কেমন আছেন? আশা করি এই উতপ্ত গরমে সবাই সবার পরিবারকে নিয়ে সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আমার পরিবারকে নিয়ে ভালো আছি। গতকাল রাতে এত পরিমাণ গরম ছিল যা এতদিন অনুভব করিনি। সারারাত আমি ঘুমাতে পারিনি। বলতে গেলে সারারাত অস্থিরতায় কেটেছে। গতকাল সকাল থেকেই অন্য দিনের তুলনায় গরম বেশি শুরু হয়েছিলো। রাতের বেলা ফেসবুকে একটি নিউজ পেয়ে সত্যিই আশ্চর্য হয়ে গেলাম। গতকাল একদিনে নাকি সতেরো জন হিট স্ট্রোকে মারা গিয়েছে। এই ঘটনা কতটা সত্যি জানি না তবে যেই পরিমান গরম পড়েছে এমন হওয়াটা স্বাভাবিক।


IMG_20240430_182915.jpg


যাই হোক কাজের কথায় আসি, সকাল থেকে ভাবছি কি পোস্ট করা যায়। এরপর চিন্তা করলাম গ্লিটার পেপার যেহেতু রয়েছে তাহলে এটাকে কাজে লাগাতে হবে। তারপর সাথে সাথে কিছু একটা বানানোর জন্য বসে পড়লাম। এতক্ষণে আমার টাইটেল দেখে নিশ্চয়ই বুঝে গিয়েছেন আমি কি বানিয়েছি? হ্যাঁ বাচ্চাদের মাথার ব্যান্ড বানিয়েছি। এই ব্যান্ড বানাতে আমার কাছে অনেক ভালো লেগেছে। সম্পূর্ণ বানানোর পর দেখতে খুব সুন্দর দেখাচ্ছিলো। এই ধরনের কাজ করতে সবসময়ই আমার কাছে ভালো লাগে। তাহলে চলুন ধাপগুলো দেখে নেওয়া যাক ----


𒆜প্রয়োজনীয় উপকরণ 𒆜

IMG_20240430_132045.jpg


১. গ্লিটার পেপার

২. বোতলের মাথার রিং

৩. গাম

৪. কাঁচি


নিচে ধাপগুলো দেখানো হলো----



𒆜প্রথম ধাপ,প্রথমে বোতলের মাথার রিং কাঁচি দিয়ে কেটে নিলাম। এরপর তাকে ব্যান্ডের মতো দেখাতে আরও একটু উপর থেকে কেটে নেবো।


𒆜 দ্বিতীয় ধাপ, এবার লাল গ্লিটার পেপার চিকন করে কেটে রিং এর চারপাশে দিয়ে দেবো।


𒆜 তৃতীয় ধাপ, এবার হলুদ কালার গ্লিটার পেপার দিয়ে দুটি পাতার ডিজাইন করে নেব।

IMG_20240430_133838.jpg


𒆜 চতুর্থ ধাপ, এবার এগুলো ব্যান্ডের মধ্যে লাগিয়ে নেবো।


𒆜 পঞ্চম ধাপ, এরপর আরও একটি লাল গ্লিটার পেপার চিকন করে কেটে নেবো। এরপর ব্যান্ডের মধ্যে প্যাচিয়ে নেবো।

IMG_20240430_182852.jpg


𒆜 ফাইনাল আউটপুট, সবশেষে যে ফাইনাল আউটপুট পেলাম তা সুন্দর ভাবে সাজিয়ে নিয়ে আসলাম। যাই হোক, আজ এখানেই শেষ করছি আবার দেখা হবে নতুন কোনো পোস্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

IMG_20220215_193615.png



1693314960932.jpg

আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 months ago 

হাতের কাজের ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। লিডার ব্যাপার ব্যবহার করেই আপনি খুবই সুন্দর মাথার ব্যান্ড তৈরি করে ফেললেন। ছোট বাচ্চারা এই ধরনের জিনিস খুবই পছন্দ করে।

 2 months ago 

আমার কাজের দক্ষতা দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

যদিও দিনের বেলায় মোটামুটি গরম সহ্য করা যায়। তবে রাতের বেলায় কোন ভাবেই সম্ভব না। কয়েকদিন থেকে আমিও ঘুমাতে পারি না। বাচ্চাদের মাথার ব্যান্ড তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। গ্লিটার পেপার ব্যবহার করার জন্য আকর্ষণীয় লাগতেছে ধন্যবাদ আপনাকে আপু।

 2 months ago 

হ্যাঁ ভাইয়া রাতের বেলা একদম অবস্থা খারাপ হয়ে যায়। মনে হয় যেন দিনের বেলা থেকে রাতের বেলা গরম আরো বেশি থাকে। যাই হোক আপনার কাছে আমার এই ডাই প্রজেক্ট ভালো লেগেছে যেনে খুশি হলাম। ধন্যবাদ।

 2 months ago 

হিট স্ট্রোকে কারো মৃত্যুর কথা শুনলে সত্যিই অনেক খারাপ লাগে। গরমের মাত্রা দিনে দিনে বেড়ে যাচ্ছে। এই গরমের মাঝেও সুন্দর করে ব্যান্ড তৈরি করেছেন। এটা তৈরি করা বেশ কঠিন ছিল। বুঝতেই পারছি এত ছোট ব্যান্ড তৈরি করতে বেশ সমস্যা হয়েছে। ছোট কিছু হাতে ধরতেই তো সমস্যা হয়ে যায়।

 2 months ago 

হ্যাঁ আপু আমার কাছেও হিট স্ট্রোকে কারো মৃত্যুর খবর শুনলে খুব খারাপ লাগে। তবে যে পরিমাণ গরম পড়েছে এতে স্ট্রোক করারই কথা। যাই হোক আপনার কাছে আমার এই ছোট ব্যান্ড তৈরি ভালো লেগেছে জেনে খুশি হলাম। এটি তৈরি করতে অনেক সময় লেগেছিল। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 months ago 

আপু এই গরমে ঘরের বাইরে বের হওয়া যাচ্ছে না ।বাইরে প্রচন্ড তাপ ।এতে করে হিট স্ট্রোকে মারা যাওয়ার ঘটনা কয়েকদিন থেকেই শোনা যাচ্ছে ।তবে একদিনে এতজন মারা গিয়েছে কিনা আমার জানা নেই ।যাইহোক আজ আপনি গ্লিটার আর্ট পেপার দিয়ে দারুন একটি বাচ্চাদের মাথার ব্র্যান্ড তৈরি করেছেন। দেখে কিন্তু ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আমিও জানিনা এই ঘটনাটি সত্যি কিনা তবে দেখে খুব অবাক হলাম। যাই হোক আপনার কাছে আমার এই ডাই প্রজেক্ট ভালো লেগেছে যেন খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 2 months ago 

বাচ্চাদের মাথার ব্যান্ড তৈরি করেছেন। এটা দেখতে ভীষণ ভালো লাগতেছে। মনে করতেছে দোকানে তৈরি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই কাজগুলো করার জন্য বেশ দক্ষতা লাগে। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনার কাছে এই ব্যান্ড দেখে দোকানের তৈরি মনে হয়েছে দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ প্রশংসা করার জন্য।

 2 months ago 

আপু আপনি খুব সুন্দর একটি ডাই পোস্ট করেছেন। বাচ্চাদের মাথার ব্যান্ড যা দেখতে আমার কাছে অসাধারণ লাগছে দেখে মনে হচ্ছে অনেক ধৈর্য ও সময় নিয়ে আপনি এই ব্যান্ডটি তৈরি করেছেন। ব্যান্ডি তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। বোতলের মুখের রিং কেটে নিয়ে। গিলডার পেপার চিকন করে চারপাশ দিয়ে দেওয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ব্যান্ড তৈরি করার প্রতিটা ধাপ আপনি সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি বাচ্চাদের মাথার ব্যান্ড তৈরি করার জন্য।

 2 months ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন, পড়ে ভালো লাগলো। ধন্যবাদ।

 2 months ago 

বাচ্চাদের মাথার ব্যান্ড তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে। এর ডিজাইন এবং কালারের কম্বিনেশন বেশ মানিয়েছে। আপনি আপনার তৈরি পদ্ধতি সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

গ্লিটার পেপার এবং বোতলের রিং দিয়ে অনেক সুন্দর একটি বাচ্চাদের মাথার ব্যান্ড তৈরি করেছেন। এই ধরনের ডাই পোস্ট গুলো দেখতে খুবই ভালো লাগে। ব্যান্ড তৈরির প্রক্রিয়া খুব সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। যে কেউ আপনার পোস্টটি দেখে এটি তৈরির প্রক্রিয়া শিখে নিতে পারবে।ধন্যবাদ সুন্দর এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন, পড়ে ভালো লাগলো।

 2 months ago 

বাচ্চাদের মাথার মেন্ডেলা ব্যান্ডটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকদিন হাতের মাধ্যমে এটি তৈরি করেছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

গরমে কতজন হিট স্ট্রোক করে মারা গেছে সেই খবরটা অবশ্যই জানি না আপু। কিন্তু কথাটা কতটুকু সত্যি সেটাও জানিনা। আপনি বেশ দক্ষতা দিয়ে একটি মাথার ব্যান্ড তৈরি করে নিলেন। এ ধরনের মাথার ব্যান্ড চুলে দিলে বেশ ভালই লাগে। আপনি গ্লিটার পেপার দিয়ে তৈরি করেছেন দেখতে খুব সুন্দর দেখাচ্ছে। অনেক ভালো লাগলো আপু ধাপ গুলো শেয়ার করলেন সুন্দরভাবে ধন্যবাদ।

 2 months ago 

আপু এই খবরটা কতটা সত্য তা আমারও জানা নেই। তবে ফেসবুকে নিউজটি দেখে খুব খারাপ লেগেছিল। যে পরিমাণ গরম পড়েছে এমন হতেই পারে। যাই হোক আপনার কাছে এই ডাই প্রজেক্ট ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61577.64
ETH 3448.57
USDT 1.00
SBD 2.53