DIY- (এসো নিজে করি) পোস্টার রং দিয়ে কার্টুনের উপর মাছের অরিগামির পেইন্টিং || ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহির রাহমানির রাহিম


আসসালামু আলাইকুম


প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।


"আমার বাংলা ব্লগ" কমিউনিটি সদস্যরা আমি আবারও আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে হাজির হলাম। আমার কাছে এখন পোস্টার রং দিয়ে পেইন্টিং করতে খুবই ভালো লাগে। তার জন্য আজ আমি আপনাদের সাথে পোস্টার রং দিয়ে কার্টুনের মধ্যে মাছের অরিগামি নিয়ে চলে এসেছি। যদি কোনো ভুলত্রুটি হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।



পানিতে মাছের অরিগামি


CamScanner 04-06-2022 13.10_2.jpg


পোস্টার রং দিয়ে যেকোনো চিত্রাংকন করতে বা পেইন্টিং পড়তে খুবই সুন্দর হয়। তার জন্য আজ আমি আপনাদের সাথে পোস্টার রং দিয়ে সুন্দর একটি মাছের অরিগামি শেয়ার করতে এসেছি। আশা করি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় থেকে একটু সময় আমার জন্য নষ্ট করে পুরো পোস্টটি একবার হলেও দেখবেন।



প্রয়োজনীয় উপকরণ সমূহ


IMG20220406100335.jpg


• কার্টুন পেপার
• পোস্টার রং
• পেন্সিল
• তুলি
• প্লেট
• রাবার
• কাঁচি


চিত্র আঁকার প্রক্রিয়াসমূহ


ধাপ ১


IMG20220406100513.jpg


IMG20220406100840.jpg


প্রথমে আমি কার্টুনের মধ্যে পেন্সিল দিয়ে সুন্দরভাবে একটি মাছ এঁকে নেব। তারপর কাঁচির সাহায্যে সুন্দর করে মাছটিকে কেটে নেব।



ধাপ ২


IMG20220406101740_01.jpg


IMG20220406101747.jpg


পোস্টার রং থেকে সাদা কালার নিয়ে সম্পূর্ণ মাছের মধ্যে তুলির সাহায্যে সুন্দরভাবে কালার করে নেব। এরপর শুকানোর জন্য রেখে দেবো।



ধাপ ৩


IMG20220406102005.jpg


IMG20220406102017.jpg


এবার মাছের মুখের মধ্যে হলুদ কালার পোস্টার রং নিয়ে অল্প একটু জায়গা হলুদ করে নেব। তারপর শুকানোর জন্য আবারও রেখে দেবে।



ধাপ ৪


IMG20220406102221.jpg


IMG20220406102208_01.jpg


এরপর লাল কালার পোস্টার রং নিয়ে তুলির সাহায্যে হলুদ কালারের নিচে একটু জায়গা ফাঁক রেখে সুন্দর করে একটা দাগ দিয়ে নেব।



ধাপ ৫


IMG20220406114100.jpg


IMG20220406114438.jpg


এরপর মাছের লেজের একটু উপর পর্যন্ত হালকা নীল ও গাঢ় নীল কালার নিয়ে তুলির সাহায্যে সুন্দর করে কালার করে নেব। তারপর শুকানোর জন্য রেখে দেবো।



ধাপ ৬


IMG20220406114746.jpg


এবার লেজের মধ্যে সুন্দর করে লাল কালার করে নেব। তারপর শুকানোর জন্য রেখে দেবো।



ধাপ ৭


IMG20220406115036.jpg


এরপর মুখের ওখানে যে হলুদ কালারের নিচে আমি একটু জায়গা ফাঁকা রেখে ছিলাম সেখানে কালো কালার দিয়ে সুন্দরভাবে একটু ডিজাইন করে নেব।



ধাপ ৮


IMG20220406115215.jpg


এরপর কালো কালার পোস্টার রং দিয়ে সুন্দর করে মাছের মুখ ও চোখ এঁকে নেব।



শেষ ধাপ


CamScanner 04-06-2022 13.04_2.jpg


এবার সম্পূর্ণ মাছের মধ্যে সাদা ও কালো কালার পোস্টার রং দিয়ে সুন্দরভাবে বিভিন্ন ডিজাইন করে নেব। তাহলে হয়ে যাবে আমার আজকের সুন্দর একটি মাছের অরিগামি তৈরি।



উপস্থাপনা


CamScanner 04-06-2022 13.04_3.jpg


আর এভাবে করেই শেষ হয়ে গেল আমার আজকের মাছের অরিগামির পেইন্টিং। আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আমার মাছের অরিগামি নিয়ে আসলাম। আশা করি আমার এই পেইন্টিং আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে নতুন কোন পেইন্টিং নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের পেইন্টিং করার জন্য সামনে এগিয়ে যাব, ইনশাআল্লাহ।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

ওয়াও কার্টুনের ওপর মাছের পেইন্টিং দেখতে অনেক চমৎকার লাগছে আপু। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। এভাবে পাশে থাকলে সবসময় ভাল লাগে এবং উৎসাহ পাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব সুন্দর ভাবে কার্টুন এর উপর মাছের পেইন্টিং তৈরি করেছেন। একেবারেই অন্য কিছু পোস্ট আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। দোয়া করবেন এভাবে যেন আপনাদের পাশে থাকতে পারি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও! মনে হচ্ছে আসল মাছ প্লেটে রাখা আছে। কার্টুন আমরা অনেকেই ফেলে দেই তবে কার্টুন ফেলে না দিয়েও যে অসাধারণ কিছু তৈরি করা যায় তা আপনার পোস্টের মাধ্যমে দেখা হলো। ভালো লাগলো অনেক।

 2 years ago 

কার্টুন অনেক সময় ফেলে দিই আসলেই অনেক কিছু করা যায়। খুব সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং দিয়ে কার্টুনের উপর মাছের অরিগামির পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। কিছুদিন আগে আমিও এরকম একটি পেইন্টিং করেছিলাম। আমার পেইন্টিংটি করতেও আমার ভালো লেগেছিল। তবে যাই হোক আজকে আপনার পেইন্টিং দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি এই পেইন্টিং করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর পেইন্টিং করেন তা আমরা সবাই জানি। আপনি এই পেইন্টিং করেছেন শুনে অনেক ভালো লাগলো। আসলে কার্টুন দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আপনার জন্য শুভকামনা রইল আপু মনি।

 2 years ago 

খুব সুন্দর একটি ড্রয়িং শেয়ার করেছেন আপু। মাছ টিকে দেখতে অসাধারণ লাগছে। খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন আপনি। কালার কম্বিনেশন তো খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মতামতের জন্য। আমার কাছেও মাছটি দেখতে অনেক ভালো লেগেছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং দিয়ে খুব চমৎকার করে আপনি কার্টুনের উপর মাছের অরিগনির পেইন্টিং করেছেন। আইডিয়াটা আমার কাছে বেশ ভালো লাগলো। কাটুনের উপর পোস্টার রং দিয়ে মাছের পেইন্টিং টা আসলেই খুব চমৎকার হয়েছে। খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। মাছের অরিগমির পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আসলে কার্টুনের উপর যেকোন জিনিস তৈরি করলে অনেক ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে খুবই সুন্দর ভাবে একটি রূপচাঁদা মাছের অরিগামি তৈরি করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রূপচাঁদা মাছ দেখতে আমার কাছে অনেক ভালো লাগে আপনিও অনেক সুন্দর ভাবে রূপচাঁদা মাছের চিত্র টি অঙ্কন করতে সক্ষম হয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আসলে অনেক কিছু তৈরি করা যায়। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য এবং অনেক উৎসাহ পেয়েছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি সত্যই মনে করেছিলাম এটি একটি মাছ। পরে দেখি এটা আপনি পেইন্টিং করেছেন। খুব সুন্দর ভাবে আপনি খুঁজতে থাকুন করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য

 2 years ago (edited)

জি ভাইয়া আপনাদের সারপ্রাইজ দেওয়ার জন্যই বাটিতে রেখেছি। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

পোস্টার রং দিয়ে কার্টুনের উপর মাছের অরিগামির পেইন্টিং শেয়ার করেছেন আপু। দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। চমৎকার লাগল। কালার কম্বিনেশন টা অনেক সুন্দর লেগেছে আমার কাছে। আপনার জন্য শুভকামনা রইল 💞💞

 2 years ago 

আসলেই ভাইয়া কার্টুন দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। এর আগেও আমি অনেক তৈরি করেছিলাম। আজকে এই মাছটি আমার কাছে অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30