🥭ঝটপট ঠান্ডা ঠান্ডা পাকা আমের জুস🥭 ১০% লাজুক খ্যাঁকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম/নমস্কার


সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে এবং আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।


আজ ১৩ ই জৈষ্ঠ্য। দেখতে দেখতে সময় জানি কিভাবে চলে যাচ্ছে। ছোট থেকে বইয়ের মধ্যে এই প্রবাদ পড়ে আসছি " সময় ও নদীর স্রোত কারো জন্য অপেক্ষা করে না।" এই কথাগুলো মনে হয় যেন জীবনের প্রতিটা মুহূর্তের সাথে মিলে যায়। যেদিন চলে যায় তা আর কখনো ফিরে আসেনা। স্বাভাবিক ভাবেই দেখেন আমরা সবাই অপেক্ষায় রয়েছি জৈষ্ঠ্য মাস অর্থাৎ মধুমাস আসবে আমরা মন ভরে ফল খাব কিন্তু দেখেন সেই মাস এসে চোখের পলকে অর্ধৈক মাস চলে গেছে। আর কিছু দিন পর আষাঢ় মাস অর্থাৎ বৃষ্টির দিন চলে আসবে।


যাই হোক কাজের কথায় আসি আমি আজ মধুমাসের মধুময় ফল আমের জুস নিয়ে সকাল সকাল চলে আসলাম আপনাদের মাঝে শেয়ার করতে। আমার সবচেয়ে প্রিয় ফল হলো আম। জৈষ্ঠ্য মাসের শুরু থেকে শেষ পর্যন্ত প্রায় প্রতিদিনই আমার বাসায় আম আনা হয়। পাকা আম দিয়ে বিভিন্ন ডেজার্ট তৈরি করে খেতে আমার অনেক ভালো লাগে। এখন যেহেতু অনেক গরম পড়েছে তার জন্য পাকা আমের জুস ছাড়া অন্য তেমন কোনো কিছু মনে আসছিল না।


20220527_123723.jpg


এই গরমে মন-প্রাণ দু'টোকেই ঠান্ডা রাখতে বাসায় তৈরি জুসের কোন বিকল্প নেই। প্রচন্ড গরম শুরু হয়েছে ফলে শরীর থেকে প্রচুর পরিমাণে ঘাম ঝরে তার জন্য আমাদের উচিত প্রতিদিন এক গ্লাস হলেও যেকোনো শরবত বা জুস পান করা প্রয়োজন। যারা সকাল বেলা ব্যায়াম করে তাদের জন্য এই জুস খুবই উপকারী। আমি আজ এই জুস ব্লেন্ডার করা ছাড়া তৈরি করেছি। বর্তমানে আমি মনে করি সবার বাসায় ব্লেন্ডার আছে। কিন্তু অনেক সময় দেখা যায় ব্লেন্ডার বের করে জুস বানাতে ঝামেলা মনে হয় অনেক বিরক্ত লাগে কারণ জুস বানানোর পরে এগুলো আবার সুন্দর ভাবে পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখতে। এই কাজ গুলো করতে আমার কাছে তো একদম বিরক্ত লাগে তবে জানিনা আমার মতো আপনাদের এমন হয় কিনা।


যারা একটু অলস প্রকৃতির মানুষ তাদের জন্য আমার আজকের এই পাকা আমের জুস রেসিপি। খুব সহজে ঝামেলা ছাড়া ঝটপট বানিয়ে নিতে পারেন এই পাকা আমের জুস। তাহলে কথা না বাড়িয়ে চলুন দেখিয়ে দেই কিভাবে এই ঝটপট ঠান্ডা ঠান্ডা পাকা আমের জুস বানাতে হয়।


🥭প্রয়োজনীয় উপকরণ🥭


IMG_20220527_123005.jpg


উপকরণপরিমাণ
পাকা আম২ টি
চিনহাফ বাটি
গুড়া দুধহাফ বাটি
আইসক্রিম১ টি
ঠান্ডা পানি১ বোতল

🥭জুস বানানোর ধাপসমূহ🥭


🥭ধাপ ১🥭


IMG20220526140113_01.jpg


প্রথমে আমি আম দুটো পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নেব। তারপর সুন্দর ভাবে আমের খোসা ছাড়িয়ে নেব।


🥭ধাপ ২🥭


IMG20220526140432.jpg


যেহেতু পাকা আম তারজন্য হাত দিয়ে চেপে আমের আঁটি থেকে রস বের করে নেব।


🥭ধাপ ৩🥭


IMG_20220526_141120.jpg


এবার এই রস ছেঁকে নেওয়ার জন্য একটা পরিষ্কার ছাকনি ও জগ নেব।


🥭ধাপ ৪🥭


IMG20220526141243_01.jpg


IMG_20220526_141926.jpg


এবার এই ছাকনি জগের উপরে রেখে আমের রস এর মধ্যে ঢেলে দেব। এরপর একটি চামচ দিয়ে চেপে চেপে রস ছেঁকে নেব।


🥭ধাপ ৫🥭


IMG20220526142048_01.jpg


এখন আমি চিনি দিয়ে দেব‌। তারপর চামচ দিয়ে ভালো করে নেড়েচেড়ে চিনি আমের রসের সাথে ভালোভাবে মিশিয়ে নেব।


🥭ধাপ ৬🥭


IMG20220526142210.jpg


এবার গুড়া দুধ দিয়ে দেব। এরপর আবারও চামচ দিয়ে নেড়েচেড়ে মিশিয়ে নেব।


🥭ধাপ ৭🥭


IMG_20220527_074549.jpg


এখন আইসক্রিম দিয়ে দেব। আমি আইসক্রিম একটা বাটিতে গলিয়ে নিয়ে তারপর জুস মধ্যে দিয়ে দিলাম। এবার আবারো মিশিয়ে নেব।


🥭শেষ ধাপ🥭


IMG20220526142532_01.jpg


IMG20220526142821_01.jpg


সবশেষে আমি ঠান্ডা পানি দিয়ে দেব। যেহেতু ঠান্ডা জুস বানিয়েছি তার জন্য এখানে ঠান্ডা পানি ঢেলে নাড়াচাড়া করে মিশিয়ে নিলাম। এখন চলে যাব পরিবেশন পর্বে।


🥭পরিবেশন🥭


CamScanner 05-27-2022 08.07_4.jpg


20220527_094920.jpg


CamScanner 05-27-2022 08.07_3.jpg


ঝটপট ঠান্ডা ঠান্ডা পাকা আমের জুস বানিয়ে পরিবেশন করার জন্য নিয়ে আসলাম। এই জুস খেতে আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। আপনারা যারা কোনো প্রকার ঝামেলা ছাড়া জুস বানিয়ে খেতে চান তারা ঝটপট আমার এই রেসিপি দেখে বানিয়ে নিন পাকা আমের জুস। একবার খেলে আমি সত্যি বলছি আপনার বারবার খেতে ইচ্ছে করবে।


আমার পাকা আমের জুস রেসিপির গল্প এখানেই শেষ করছি আবার দেখা হবে নতুন কোন রেসিপি নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে ঠান্ডা করে পাকা আমের জুস রেসিপি তৈরি করেছেন। এই গরমে ঠান্ডা জুস খেতে যে শান্তি পাওয়া যাবে তা আসলে বলার মতো না। এইবার এখনো পাকা আম খাওয়া হয়নি। আপনার পাকা আমের জুস দেখে আমারও খুব খেতে ইচ্ছা করছে। এত সুন্দরভাবে পাকা আমের জুস রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আমি এই সিজনে প্রথমবার পাকা আমের জুস খেয়েছি। আমার কাছে অনেক ভালো লেগেছে ।আপনার মন্তব্য পড়ে ভাল লাগল। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Great post, shared and upvoted👍🧃

 2 years ago (edited)

আপনি অসাধারণ পাকা আমের জুস আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে তৃষ্ণা পেয়ে গেল। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুব মজা হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। পাকা আমের জুস আমাদের মাঝে শেয়ার করার জন্য। ‌ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একদম ঠিক ধরেছেন আপু খেতে খুবই মজা হয়েছিল। আপনিও ঝটপট এভাবে বাসায় বানিয়ে নিন আশা করি ভাল লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গলাটা শুকিয়ে গেল আপনার ঝটপট ঠান্ডা ঠান্ডা পাকা আমের জুস দেখে। মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে আপনার পাকা আমের শরবত। ইচ্ছে করছে আপনার কাছ থেকে নিয়ে খেয়ে নিতে। যদি পারতাম তাহলে অবশ্যই খেয়ে নিতাম। দেখে আমার জিভে জল চলে আসলো। এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু তাহলে চলে আসেন। এই শরবত খেতে সত্যি অনেক ইয়াম্মি হয়েছিল। আপনিও বাসায় এভাবে ঝটপট বানিয়ে খেয়ে নিতে পারেন খুব ভালো লাগবে। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই সময় কখনো কারো জন্য অপেক্ষা করে না। ঠিকই বলেছেন কিভাবে যে জৈষ্ঠ্য মাসের অর্ধেকটা সময় পেরিয়ে গেল বুঝতেই পারলাম না।
যাই হোক পাকা আমের জুস গুলো দেখে মনে হচ্ছে খেতে ভালই মজার হবে। সময়ের সাথে একদম পারফেক্ট একটি রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করলেন। উপস্থাপনাও অনেক ভালো হয়েছে আপু। ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে খুবই মজার হয়েছিল।আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। আপনার গঠনমূলক মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি এত গরমের মধ্যে এইরকম একটা ঠান্ডা আমের জুস পেলে ভালোই লাগবে। আপনিতো অনেক সুন্দর তৈরি করেছেন। বিশেষ করে আপনি ব্লেন্ডার ছাড়া আর বৃষ্টির তৈরি করেছেন দেখে আরো ভালো লাগলো। সত্যিই অনেকে ব্লেন্ডার বের করার ঝামেলায় এরকম যোগ গুলো তৈরি করে খায় না। এই ভাবে তৈরি করতে পারলেন নিশ্চয়ই সবাই খাবে।

 2 years ago 

এত ঝামেলার দরকার নেই আপু তারজন্য আমার এই রেসিপি দেখে ঝটপট পাকা আমের জুস বানিয়ে নেবেন।আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঝটপট ঠান্ডা ঠান্ডা পাকা আমের জুস রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর ও গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হায় আল্লাহ! আপু আপনি করেছেন কি। আপনার আর আমার রেসিপি দেখি মিলে গেল। শুধু পার্থক্য আপনি করেছেন হাত দিয়ে আর আমি করেছি মেশিন দিয়ে। তবে সব দিক থেকে আপনার রেসিপিটি অনেক ভালো লাগলো আমার কাছে। ধন্যবাদ

 2 years ago 

জি ভাইয়া দেখলাম আপনার পোস্টটা অনেক সুন্দর হয়েছে। আমি আগে পোস্ট করেছিলাম, এরপর আপনার কাছ থেকে জানতে পেরে আপনার পোষ্টের সাথে মিলে গেছে দেখে অনেক মজা পেলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠান্ডা পাকা আমের জুস বাহ এককথায় দারুণ। আমের জুসটা দারুণ তৈরি করেছেন। এইরকম গরমে এটাই প্রয়োজন। দারুণ তৈরি করেছেন আমের জুসটা। এবং প্রতিটা ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ভাইয়া আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো। সুন্দর ও গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

এই মৌসুমে এখন পর্যন্ত পাকা আমের জুস খাওয়া হয়নি। আজকেই প্রথম আপনার মাধ্যমে পাকা আমের জুস দেখতে পেলাম। দেখে তো আমার খেতে খুব ইচ্ছা করছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর ভাবে পাকা আমের জুস তৈরি করে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমিও এই মৌসুমে প্রথম আমের জুস খেয়েছি। আপনিও খেয়ে নেন ভালো লাগবে। আমের জুস খেতে সত্যি অনেক ভাল লাগে। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33