DIY- (এসো নিজে করি) প্রজাপতির মত দেখতে উড়ন্ত শিয়ালের পেইন্টিং [10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি আবারো চলে এসেছি আপনাদের মাঝে আরো একটি ভিন্ন ধরনের ডাই প্রজেক্ট নিয়ে। আমার আজকের ডাই প্রজেক্টটি আপনাদের কেমন লাগবে জানিনা। আমার আজকের ডাই পোস্টার রং দিয়ে উড়ন্ত শিয়ালের পেইন্টিং। এই ডাই বানাতে আমার আজকে অনেক সময় লেগেছে। আমি আবারও ইউনিক একটি ডাই নিয়ে আপনাদের কাছে চলে আসলাম।


IMG_20220424_202010.jpg


আমি আজ চিন্তা করলাম সব সময় তো একই রকম পোস্ট শেয়ার করি আপনাদের সাথে। কিন্তু আজ যদি একটু ভিন্ন পোস্ট নিয়ে আসি তাহলে কেমন হয়। একটি শিয়ালের মধ্যে যদি প্রজাপতির পাখা দিয়ে দেই তাহলে হয়তো দেখতে খুবই ভালো লাগবে। তাহলে আমরা একসাথে দুটোই দেখতে পারবো। আমার কাছে প্রজাপতি অনেক ভালো লাগে তার মাঝখানে যদি একটি শিয়াল দিয়ে দেই তাহলে মনে হয় দেখতে খুবই সুন্দর হবে আর ইউনিক মনে হবে। এসব চিন্তা করতে করতে এঁকে নিলাম আজকে প্রজাপতির মত দেখতে উড়ন্ত শিয়াল।


প্রয়োজনীয় উপকরণ


IMG20220422114343.jpg


১. আর্ট পেপার
২. রাবার
৩. পোস্টার রং
৪. পেন্সিল
৫. তুলি


প্রক্রিয়াকরণ


ধাপ ১


IMG20220424132231.jpg


প্রথমে পেন্সিল দিয়ে সুন্দর করে প্রজাপতির মতো দেখতে উড়ন্ত শিয়াল এঁকে নিলাম।



ধাপ ২


IMG20220424193514.jpg


IMG20220424132547.jpg


এরপর শিয়ালের পাখা দুটোর মধ্যে সুন্দরভাবে ডিজাইন করে নেব। প্রজাপতির পাখার মত যেমন ডিজাইন থাকে ঠিক ওরকম ডিজাইন করে নিয়েছি।



ধাপ ৩


IMG20220424193634.jpg


IMG20220424132851.jpg


এবার শিয়ালের চোখ ও নাক সুন্দর ভাবে কালো কালার পোস্টার রং দিয়ে কালার করে নেব।



ধাপ ৪


IMG20220424133343.jpg


IMG20220424134001.jpg


এবার আমি শিয়ালের লেজ ও পাখা সুন্দরভাবে কালো কালার পোস্টার রং দিয়ে কালার করে নেব।



ধাপ ৫


IMG20220424134630.jpg


এরপর শিয়ালের মাথার চুল ও শরীরের ভেতরে যে দাগ রয়েছে সেগুলো সুন্দর ভাবে কালো কালার করে নেব।



ধাপ ৬


IMG20220424193828.jpg


IMG_20220424_135051.jpg


এবার আমি পাখা দুটোর মধ্যে লাল কালার পোস্টার রং দিয়ে অল্প জায়গায় সুন্দরভাবে কালার করে নিলাম।



ধাপ ৭


IMG_20220424_140041.jpg


এখন আমি হলুদ কালার ও লাল কালার একসাথে মিশিয়ে সম্পূর্ণ পাখা দুটি সুন্দরভাবে কালার করে নেব।



ধাপ ৮


IMG20220424140835.jpg


এবার শিয়ালের পা ও লেজ সুন্দর ভাবে হলুদ কালার করে নেব।

শেষ ধাপ


IMG_20220424_202353.jpg


IMG_20220424_202034.jpg


এবার সম্পূর্ণ শরীরের মধ্যে হলুদ ও লাল কালার মিলিয়ে সুন্দরভাবে কালার করে নেব। তারপর শরীরে হালকা লাল কালার দিয়ে ছোট ছোট ফোঁটা দিয়ে নেব। তাহলে হয়ে যাবে আমার আজকে প্রজাপতির মতো দেখতে সুন্দর একটি উড়ন্ত শিয়ালের পেইন্টিং। এরপর সুন্দর ভাবে নিজের সাইন দিয়ে দিলাম। আশা করি আপনাদের কাছেও অনেক ভালো লাগবে আর যদি ভালো লেগে থাকে তাহলে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেবেন। যাতে সামনে আরো নতুন কিছু নিয়ে আপনাদের সাথে হাজির হতে পারি। আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপু আপনি তো দেখছি বেশ ভালো আর্ট করা শিখে গেছেন, খুবিই সুন্দর আর্ট হয়েছে আর্ট করার ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের মাঝে হাজির করছেন । দেখে খুবই ভালো লাগল ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

তেমন বেশি পারিনা তবে চেষ্টা করেছি ভালো কিছু করার। আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

এই প্রথম এমন কিছু দেখলাম। প্রজাপতির মত দেখতে উড়ন্ত শিয়ালের পেইন্টিং দেখতে চমৎকার লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া ভালো কিছু করার জন্য এমনি ইউনিক কিছু শেয়ার করতে হয়। ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও আপু জাস্ট অসাধারণ ও চমৎকার একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই পেইন্টিং দেখে আমি সত্যি রীতিমত মুগ্ধ। শিয়ালটি বেশ কিউট লাগছে আর আপনি যে এত সুন্দর অঙ্কন করেন সেটা আমি সত্যিই জানতাম না। এতো সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

শুভকামনা রইল।

 2 years ago 

শিয়াল কে কিউট লাগছে আপনার এই কমেন্ট খুবই ভালো লেগেছে। সত্যি বলতে আমার কাছে অনেক ভালো লেগেছে এই শিয়ালটি যখন আমি পেইন্টিং করেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং দিয়ে করা আপনার প্রজাপতির মতো দেখতে উড়ন্ত শেয়ালের পেইন্টিংটি সত্যি অসাধারণ হয়েছে। একদম ইউনিক একটি পেইন্টিং হয়েছে। এরকম পেইন্টিং এর আগে আমি কখনও দেখিনি ।বেশ চমৎকার লাগছে দেখতে ।একসঙ্গে দুইটি প্রজাপতি ও শেয়াল কে দেখা যাচ্ছে ।খুবই চমৎকার ভাবে আর্ট টি করেছেন আপনি ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম ইউনিক একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু অনেক সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ। আমিও কোনদিন এরকম দেখিনি তবে প্রথম চেষ্টা করলাম। আর একসাথে দুটি পেইন্টিং করে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার অঙ্কনের আইডিয়ার প্রশংসা করতে হয় আপু। খুব গভীর চিন্তা করে চিত্রটি অঙ্কন করেছেন।যা আমার কাছে ভালো লেগেছে। এছাড়াও খুব সুন্দর করে প্ৰতিটি ধাপের বর্ণনা শেয়ার করেছেন। আপনার উপস্থাপনা অনেক ভালো ছিল। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে ঠিক বলেছেন অনেক গভীরভাবে চিন্তা করেছিলাম এই পেইন্টিংটি করার জন্য। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কথাটি ঠিক, একটি ভিন্ন ধরনের পোস্ট। সত্যিই তাই আপনার পোস্টটি আমার কাছে একদমই ভিন্ন রকমের মনে হচ্ছে। কেননা উড়ন্ত শেয়ালের পেইন্ট কখনো শুনিনি আর সেই উড়ন্ত শেয়ালের প্রজাপতির মতো ডানা থাকে তাও কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে প্রজাপতির মতো দেখতে উড়ন্ত শিয়ালের পেইন্টিং দেখতে পেলাম। আপনার আইডিয়া ও দক্ষতা প্রশংসা না করলেই নয়। খুবই ব্যতিক্রমধর্মী একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখতে আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি ভিন্ন ধরনের পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার পোস্ট টি পড়ে অনেক সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ। এই পেইন্টিংটি আমার কাছেও ব্যতিক্রমী মনে হয়েছিল তাই চেষ্টা করেছিলাম। আর শিয়াল এভাবে উড়বে হঠাৎ করে চিন্তা আসলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুব ইউনিক একটি পেইন্টিং করেছেন আপনি। আমার কাছে বেশ ভালো লেগেছে এটি দেখে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের উপহার দিয়ে থাকেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আমার পোস্ট সম্পূর্ণ পরেছেন তা দেখেই বোঝা যাচ্ছে আপনার কমেন্টের মাধ্যমে। আর আপনার কাছে এত ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

যাদের পেইন্টিং এর দক্ষতা রয়েছে তারা যখন যা ইচ্ছে তাই আর্ট করে দেখিয়ে দিতে পারে। তাই দক্ষতা টাই বড় জিনিস। আমার খুব ভালো লেগেছে আপনার এত সুন্দর দক্ষতা সম্পন্ন পেইন্টিং দেখে। শিয়ালের ভঙ্গিটা দারুন।

 2 years ago 

ভাইয়া আপনার কমেন্ট সত্যিই আমাকে মুগ্ধ করেছে সামনে এগিয়ে নেওয়ার জন্য। এভাবেই সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার ভিন্নধর্মী একটি আইডিয়া দেখে আমার খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকার করে প্রজাপতির মতো দেখতে উড়ন্ত শিয়ালের পেইন্টিং টি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার পেইন্টিং এর কালার গুলো অত্যন্ত চমৎকার ভাবে ফুটে উঠেছে। তাছাড়া আপনি পেইন্টিং এর সবগুলো ধাপ সুন্দর করে আমাদের মধ্যে উপস্থাপন করেছেন। প্রজাপতির মতো দেখতে উড়ন্ত শিয়ালের পেইন্টিংটি আমাদের মধ্যে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া অনেক চিন্তা করে এই পেইন্টিং করেছি। পেইন্টিং করার পরে আমার কাছে অনেক ভালো লেগেছিল। আর আপনি আমার সম্পূর্ণ পোস্ট পড়েছেন তার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

একটি নতুন ও ইউনিক ড্রয়িং দেখলাম, আপনার কল্পনার প্রশংসা করতেই হবে আপু, সব মিলিয়ে অসাধারন হয়েছে।

 2 years ago 

সত্যি অনেক ভালো লাগলো আপনার মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি দেখার জন্য। আসলে পেইন্টিং করার পরে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32