গুঁড়া দুধ দিয়ে পুডিং রেসিপি || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশাকরি আল্লাহ রহমতে সবাই ভালই আছেন। আমিও সকলের দোয়ায় ও আল্লাহর রহমতে ভালই আছি। প্রতিদিনের মত আজও চলে আসলাম আপনাদের মাঝে। আমি আজ অনেক দিন পর আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি হলো গুঁড়া দুধ দিয়ে পুডিং। বাসায় হাতে বানানো পুডিং অনেক পুষ্টিকর। বাচ্চা বা বড় সবাই অনেক পছন্দ করে। অনেক সময় দেখা যায় আমরা ডিম ও দুধ খেতে চাই না তখন যদি আমরা এগুলো দিয়ে পুডিং তৈরি করে খাই তাহলে আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকার হবে। এমনকি বাচ্চাদের জন্যও পুডিং রেসিপি খুবই উপকারী। আমার বেবির কাছে পুডিং অনেক ভালো লাগে। আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আজকের রেসিপি।


IMG_20220307_010344.jpg


পুড়িং রেসিপি


প্রয়োজনীয় উপকরণ সমূহ


IMG20220306161721.jpg


উপকরণপরিমাণ
গুড়া দুধআধা কাপ
চিনিএক কাপ
ডিমদুটি

পুডিং তৈরির ধাপসমূহ


ধাপ ১


IMG20220306163455.jpg


প্রথমে আমি একটি পাতিলে গুঁড়া দুধ ঢেলে দেবো। তারপর পরিমাণ মতো পানি দিয়ে দুধের সাথে ভালোভাবে মিশিয়ে নেবেন।



ধাপ ২


IMG20220306163654.jpg


এবার আমি চিনি ঢেলে দেবো। তারপর দুধের সাথে ভালোভাবে অনেকক্ষণ নেড়েচেড়ে চিনি সুন্দর ভাবে মিশিয়ে নেব।



ধাপ ৩


IMG20220306164609.jpg


IMG20220306164724.jpg


এবার আমি একটি বাটিতে দুটি ডিম ভেঙে নেবো। তারপর এই ডিমগুলো পাতিলে ঢেলে দিয়ে দুধের সাথে ভালোভাবে নেড়ে চেড়ে সুন্দর করে মিশিয়ে নেব।



ধাপ ৪


IMG20220306165208.jpg


অনেকক্ষণ নাড়াচাড়া করে তারপর সবগুলো একসাথে ভালো ভাবে মিশিয়ে নিতে হবে তা না হলে পুডিং সুন্দর হবে না।



ধাপ ৫


IMG20220306165817.jpg


এবার আমি ক্যারামেল তৈরীর জন্য চুলায় চলে যাব। যে বাটিতে আমি পুডিং বানাবো সে বাটিতে দুই চামচ চিনি নেব তারপর দুই চামচ পানি দিয়ে দিব। এরপর চুলায় বসিয়ে ক্যারামেল বানিয়ে নেব।



ধাপ ৬


IMG20220306170324.jpg


এবার আমি ক্যারামেল ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করব কারণ গরম ক্যারামেলের মধ্যে দুধ ঢেলে দিলে নষ্ট হয়ে যেতে পারে দুধ জমে যেতে পারে।



ধাপ ৭


IMG20220306170644.jpg


এবার আমি একটি ছাঁকনির সাহায্যে আগে থেকে তৈরি করে রাখা পুডিংয়ের অংশটুকু সুন্দর করে ছেঁকে ক্যারামেলের বাটির মধ্যে ঢেলে নেব।



ধাপ ৮


IMG20220306170803.jpg


এবার আমি চুলায় একটি তাওয়া বসিয়ে দেবো। তারপর পুডিংয়ের বাটিতে ঢাকনা দিয়ে ঢেকে সে তাওয়ার ওপর বসিয়ে দেবো। এরপর পুডিং হওয়ার জন্য ২০মিনিট পর্যন্ত অপেক্ষা করব।



শেষ ধাপ


IMG20220306172809.jpg


IMG20220306173823_01.jpg


এবার পুডিং হয়ে গেলে চুলা থেকে নামিয়ে নেব‌। তারপর ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করব। এরপর একটি বাটিতে ঢেলে নেব তাহলে আমার আজকের পরিস্থিতি হয়ে যাবে।


IMG20220306174301_01.jpg


অবশেষে তৈরি হয়ে গেল মজার পুড়িং। পুডিং খেতে খুবই সুস্বাদু লাগে। পুডিং বানাতে তেমন কোন খরচ লাগে না। খুব অল্প সময়ে আমরা জটপট পরিমাণে খেতে পারি। আশাকরি রেসিপি টি সবার কাছে ভাল লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তব্য করে জানাবেন।


আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন কোন সময় নতুন কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন,সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 

পুডিং তৈরির অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই পুডিং তৈরির রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে থাকে তবে আমাদের সকলের মাঝে রেসিপিটি উপস্থাপন করেছেন। এত মজাদার একটি পুডিং রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

গুড়া দুধ দিয়ে আপনি অনেক সুন্দর পুডিং তৈরি করলেন। আপনার তৈরি করা পুডিং দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমারতো ডিমের পুডিং আর নারকেলের পুডিং খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা পুডিং এর রেসিপি দেখে খুবই ভালো লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

অনেক সুন্দর একটি পুডিং রেসিপি করেছেন আপু। পুডিং খেতে ভীষণ ভালো লাগে। আমিও মাঝেমধ্যে এভাবে পুডিং তৈরি করি। সবাই খেতে খুবই পছন্দ করে। বিশেষ করে বাচ্চারা পুডিং খেতে বেশি পছন্দ করে। আপনার পুডিং রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আমাদের মাঝে এত অসাধারন একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। গুঁড়া দুধ দিয়ে পুডিং রেসিপি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা খুবই ভালো লেগেছে আমার কাছে। পুডিং দেখেই খেতে খুব ইচ্ছে করতেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

দুধ ও ডিমের পুডিং আসলে খেতে খুবই সুস্বাদু। আপনি খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এটা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর আমাদের বাসার মাঝে মাঝেই তৈরি করা হয়। আপনি খুবই সহজ ভাবে এর উপস্থাপনা করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

পুড়িং এর নাম শুনলে মুখে পানি চলে আসে। কেননা আমার খুব প্রিয় একটি খাবার। তবে সেটা হোক গুঁড়ো দুধ দিয়ে অথবা তরল দুধ দিয়ে পুডিং হলেই হল। হয়ে গেল জমজমাট খাওয়া। অনেক ধন্যবাদ সুন্দর একটি পুডিং এর রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

অনেক বার এ পুডিং বাড়িতে তৈরি করতে গিয়েছিলাম। কিন্তু দুঃখের বিষয় সেটা আর তৈরি করতে পারিনি। আপনি অনেক সুন্দর করে এই পুডিং রেসিপি তৈরি করেছেন। অনেকটা ধারণা করলাম আপনার এই পুডিং তৈরি রেসিপি দেখে। ধন্যবাদ আপু আমাদের সাথে রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপু দেখে খুব খেতে ইচ্ছে করছে। পুডিং আমার এবং আমার বাচ্চাদের খুবই পছন্দের একটি খাবার। আপনার পুডিং এর রেসিপি দেখে ইচ্ছে করছে এখান থেকে নিয়ে একটু খেয়ে ফেলে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

গুঁড়া দুধ দিয়ে পুডিং রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে, তাই বারবার খেতে ইচ্ছা করছে। আসলে পুডিং আমার খুবই প্রিয়। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখেই লোভ লাগছে। ইচ্ছে করছে একটু টেস্ট করে দেখি। পুডিং আমারও খুবই পছন্দ। আপনি খুব সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58613.96
ETH 3153.58
USDT 1.00
SBD 2.43