হঠাৎ সুস্বাদু চিকেন ফ্রাই খাওয়ার অনুভূতি || ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আশাকরি সৃষ্টিকর্তার অশেষ রহমতে "আমার বাংলা ব্লগের" সকল সদস্যরা সবাই অনেক অনেক ভালো আছেন। আলহামদুলিল্লাহ, আমিও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। আমি আপনাদের কাছে আরো একটি নতুন রেসিপি নিয়ে চলে আসলাম। আমার আজকের রেসিপি হলো হঠাৎ সুস্বাদু চিকেন ফ্রাই খাওয়ার অনুভূতি। আমার কাছে চিকেন ফ্রাই খেতে অনেক ভালো লাগে। আমার মনে হয় আপনাদের কাছেও চিকেন ফ্রাই খেতে অনেক ভালো লাগে। আমি প্রায় সময় এই সুস্বাদু রেসিপি তৈরি করি।


20220629_081711.jpg



কথা না বাড়িয়ে চলুন দেখে নেই সুস্বাদু চিকেন ফ্রাই রেসিপির প্রক্রিয়াকরণ।


প্রয়োজনীয় উপকরণ


IMG_20220628_214843.jpg


উপকরণপরিমাণ
মুরগিএকটি
মরিচের গুঁড়াদেড় চামচ
হলুদ গুঁড়াএক চামচ
তেলপরিমাণ মতো
লবণস্বাদমতো
চিকেন মশলাপরিমাণ মতো
গুড়া দুধচার চামচ
কর্ণফ্লাওয়ারপরিমাণ মতো

প্রক্রিয়াকরণ


ধাপ ১


IMG_20220628_214055.jpg


প্রথমে আমি মুরগির মাংস ভালো করে ধুয়ে নেব।এবার মরিচের গুঁড়া দিয়ে ভালো করে সম্পূর্ণ মাংস মাখিয়ে নেব।


ধাপ ২


IMG_20220628_214208.jpg


এবার হলুদের গুঁড়া দিয়ে আবারো সম্পূর্ণ মাংস সুন্দর ভাবে মাখিয়ে নেব।


ধাপ ৩


IMG_20220628_214330.jpg


এখন গুঁড়া দুধ দিয়ে আবারও মাংসের সাথে ভালোভাবে মাখিয়ে নিতে হবে।


ধাপ ৪


IMG_20220628_214604.jpg


এবার চিকেন মশলা দিয়ে আবারও সবগুলো মাংস একসাথে সুন্দর ভাবে মিশিয়ে নেব।


ধাপ ৫


IMG_20220628_214812.jpg

IMG_20220628_214927.jpg


তারপর কর্ণফ্লাওয়ার দিয়ে আবারও মিশিয়ে নেব।


ধাপ ৬


IMG_20220628_215041.jpg


এবার এই মাংসগুলো পাঁচ মিনিটের জন্য ফ্রিজে রেখে দেব।


ধাপ ৭


IMG20220628215927_01.jpg


এবার চুলায় একটি কড়াই বসিয়ে দেবো। এরপর এতে পরিমান মত তেল দিয়ে দেব।


ধাপ ৮


IMG20220628220128_01.jpg


IMG20220628220200_01.jpg



এবার অল্প কয়েকটি পিস নিয়ে গরম তেলে ছেড়ে দেব। এরপর একটি ঢাকনা দিয়ে ঢেকে দেব।


শেষ ধাপ


IMG_20220628_224811.jpg


এবার যখন পিস গুলো লাল হয়ে আসবে তখন নামিয়ে নেব। এভাবে করে সবগুলো সুন্দর ভাবে ভেজে নেব।


পরিবেশন


20220629_083807.jpg


আমার কাছে চিকেন ফ্রাই অনেক ভালো লেগেছে। আজ আমি চিকেন ফ্রাই খেয়ে খুব মজা পেয়েছি বলে আপনাদের সাথে শেয়ার করার জন্য নিয়ে আসলাম। আশা করি আপনাদের সবার কাছে আমার এই রেসিপি অনেক ভালো লাগবে। যদি ভালো লেগে থাকে তাহলে সুন্দর সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহ দেবেন যাতে সামনে আমি আরও সুস্বাদু রেসিপি আমাদের সাথে শেয়ার করতে পারি। সে পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

Sort:  
 2 years ago 

চিকেন ফ্রাই আমারও খুব প্রিয় খাবার। আপনার চিকেন ফ্রাই দেখে আমার জিভে জল এসে গেলো। বিশেষ করে চিকেন ফ্রাই কালার খুব অসাধারণ লাগলো। আপনি এত সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপা জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপু শুধু কালার সুন্দর হয়নি খেতেও খুবই সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিকেন ফ্রাই বরাবরই আমার খুব ফেভারিট আপনার প্রস্তুত করা দেখে আমার জিভে জল চলে আসলো নিশ্চয়ই খুব মজা হয়েছিল প্রস্তুত প্রণালি খুব সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া খেতে খুবই মজা হয়েছিল। আমার কাছে আবার চিকেন ফ্রাই অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চিকেন খেতে আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি অনেক দিন হলো চিকেন ফ্রাই রেসিপি খাওয়া হয়না ,
আপনি আমাদের মাঝে চিকেন ফ্রাই রেসিপি টা অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এটা দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া তাহলে আজই বাসায় আমার এই রেসিপি দেখে তৈরি করে নেন আশা করি ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চিকেন ফ্রাই খেতে আমার কাছেও দারুন লাগে। তবে সমস্যা একটাই নিজে বানালে খুব বেশি সুস্বাদু হয় না। আমিও আপনার মত বেশ কয়েকবার বাড়িতে বানানোর চেষ্টা করেছি কিন্তু ভালো হয়নি। সে তুলনায় আপনারটা অনেকে ভালো হয়েছে ছবি দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া শুধু ভালো হয়নি খেতেও খুব সুস্বাদু হয়েছিল। আবারও চেষ্টা করে দেখেন ইনশাআল্লাহ সুস্বাদু হবে।ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

আমরাও আপনার অনুভূতিগুলোর ভাগ নিতে চাই। এত চমৎকার করে চিকেন ফ্রাই এর চমৎকার রেসিপি শেয়ার করেছেন সত্যি ই অনেক অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

চিকেন ফ্রাই দেখে লোভ সামলানো প্রায় দায়। আপনার চিকেন ফ্রাই নামটা শুনে চমকে গেলাম হঠাৎ চিকেন ফ্রাই। হঠাৎ করে খুব সুন্দর করে আপনি আপনার চিকেন ফ্রাই আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হঠাৎ করে এভাবে চিকেন ফ্রাই তৈরি করাতে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

টমেটো সস দিয়ে চিকেন ফ্রাই সত্যিই মজাদার একটা রেসিপি। সস দিয়ে চিকেন ফ্রাই খেতে খুব ভালোই লাগে। আর রেসিপিটি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের সামনে। সেজন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া টমেটোর সস দিয়ে চিকেন ফ্রাই খেতে দারুণ লাগে। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

চিকেন ফ্রাইয়ের অনেক দুর্দান্ত একটা রেসিপি করেছেন। কিছুদিন আগে আমি চিকেন তন্দুরি রেসিপি করেছিলাম। রেসিপি গুলো খেতে ভীষণ মজা লাগে। চিকেন ফ্রাই, চিকেন চাপ, চিকেন তান্দুরি এইসব রেসিপি গুলো আমার কাছে বেশি ভালো লাগে। বিশেষ করে এই সকল রেসিপি পরোটা দিয়ে য়ে খেতে বেশ ভালো লাগে।

 2 years ago 

চিকেন তন্দুরি এখনো বাসায় তৈরি করা হয়নি তবে আপনার রেসিপি দেখে একদিন বাসায় তৈরি করে দেখবো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

হঠাৎ সুস্বাদু চিকেন ফ্রাই খাওয়ার অনুভূতি জানতে পেরে খুবই ভালো লাগছে। আপনি খুবই সুন্দরভাবে চিকেন ফ্রাই রেসিপি অনুভূতি এবং চিকেন ফ্রাই রেসিপি তৈরি করার ধাপগুলো দেখিয়ে দিলেন। আপনার ধাপ গুলো দেখে খুবই ভালো লাগলো এবং শিখতে পারলাম। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন পড়ে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিকেন ফ্রাই আমার কাছে খুবই ভালো লাগে গরম গরম খেতে আপনার চিকেন ফ্রাই খাওয়ার অনুভূতি পড়ে খুবই ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চিকেন ফ্রাই গরম গরম খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনার গঠনমূলক মতামতের জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63122.36
ETH 3072.69
USDT 1.00
SBD 3.86