🍤চিংড়ি শুটকি দিয়ে মিষ্টি কুমড়ার সুস্বাদু রেসিপি 🍤 ১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন? নিশ্চয় আল্লাহর রহমতে সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও খুব ভালো আছি।


আমি রান্না করতে খুব ভালোবাসি। এজন্য আমার বাংলা ব্লগে আজকে আমি আপনাদের সাথে আরো একটি রেসিপি নিয়ে হাজির হলাম। যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে আমার খুব ভালো লাগে এবং আপনাদের সাথে শেয়ার করতে আরও বেশি ভালো লাগে। আমার বাংলা ব্লগের সকল ভাইয়া এবং আপুদের রেসিপি গুলো দেখে আমার অনেক ভালো লাগে। তাই আপনাদের থেকে উৎসাহ নিয়ে আমিও চেষ্টা করি কিছু রেসিপি আপনাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।


20220311_213731.png


পিক্সেল ল্যাব দিয়ে বানানো


আমার আজকে রেসিপিটি হচ্ছে চিংড়ি শুটকি দিয়ে মিষ্টি কুমড়া সুস্বাদু রেসিপি। খুব সহজে রেসিপিটি তৈরি করা যায়। এই তরকারিটি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার। আজকে আমি আমার রেসিপির প্রত্যেকটি ধাপ আপনাদের সাথে শেয়ার করেছি। আপনারা ইচ্ছা করলে আমার রেসিপি দেখে বাসায় চেষ্টা করে দেখতে পারেন। এটা খেতে আসলেই খুব সুস্বাদু। আশা করছি আমার রেসিপিটি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।


চিংড়ি শুঁটকি দিয়ে মিষ্টি কুমড়া রান্না করতে তা প্রয়োজন:


20220311_212537.jpg


পিক্সেল ল্যাব দিয়ে বানানো


উপকরণপরিমাণ
মিষ্টি কুমড়াএকবাটি
চিংড়ি শুঁটকিহাফ বাকি
পেঁয়াজ কুচিএকটি
কাঁচামরিচকয়েকটি
ধনিয়া পাতা কুঁচিপরিমাণ
লবণপরিমাণ মতো
হলুদ গুঁড়াহাফ চামচ
মরিচের গুঁড়াএক চামচ
তেলপরিমাণ মতো

ধাপ ১



প্রথমে আমি কুমড়াগুলো ছোট ছোট টুকরো করে কেটে নেব। তারপর পানি দিয়ে ভালো করে ধুয়ে নেব।



ধাপ ২



এরপর চিংড়ি শুঁটকি পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নেব। কয়েক বার পানি দিয়ে ধুয়ে নিতে হবে কারণ অনেক সময় চিংড়ি শুঁটকিতে প্রচুর ময়লা থাকে।



ধাপ ৩


IMG20220311143342.jpg


এখন চুলায় একটি কড়াই বসিয়ে দেব। তারপর কড়াই গরম হয়ে এলে এতে পরিমান মতো তেল দিয়ে দেব।



ধাপ ৪



এবার তেল গরম হয়ে গেলে তাতে পেঁয়াজ কুচি দিয়ে দেবো। তারপর হালকা একটু নেড়েচেড়ে চিংড়ি শুটকি দিয়ে দেব। এরপর পেঁয়াজের সাথে এটি ভালোভাবে একটু সময় ভেঁজে নেব।



ধাপ ৫


IMG20220311143822_01.jpg


এবার এতে গুঁড়ামসলা গুলো দিয়ে দেব। তারপর অল্প একটু পানি দিয়ে কিছুক্ষণ সময় ভালোভাবে কষিয়ে নেবো। শুটকি রান্না করলে এভাবে একটু যদি মাছগুলো কষিয়ে নিন তাহলে খেতে খুবই সুস্বাদু লাগে।



ধাপ ৬



এবার যখন দেখবো মসলা কষানো হয়ে গেছে ওপরে তেল ভেসে উঠেছে তার পরে মিষ্টি কুমড়ার টুকরোগুলো দিয়ে দেব। এরপর একটু নাড়াচাড়া করে গোটাকয়েক কাঁচামরিচ দিয়ে দেব।



ধাপ ৭



এবার একটু নাড়াচাড়া করে ঢাকনা দিয়ে ঢেকে দেবে। যেহেতু আমি মিষ্টি কুমড়া রান্না করছি তার জন্য এটি সিদ্ধ হতে বেশি সময় লাগবে না। এরপর যখন হয়ে যাবে তখন ঢাকনা উঠিয়ে উপরে ধনিয়া পাতা দিয়ে নেড়েচেড়ে নেব।



শেষ ধাপ


CamScanner 03-11-2022 21.01_1.jpg


এভাবে হয়ে গেল আমার আজকের মিষ্টি কুমড়া দিয়ে চিংড়ি মাছের শুটকি রান্না। এভাবে গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে।


চিংড়ি শুটকি যে কোন সবজি দিয়ে রান্না করলে অনেক ভালো লাগে। আমি আজকে এ প্রথম মিষ্টি কুমড়া দিয়ে শুটকি রান্না করেছি খেয়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আপনারা যদি এ রেসিপি বাসায় একবার চেষ্টা করে দেখেন তাহলে আপনাদের অনেক ভালো লাগবে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে আপনাদের সাথে নতুন কোনো রেসিপি নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  
 2 years ago 

আমিও আজ মিষ্টি কুমড়া খেলাম চিংড়ি মাছ দিয়ে আপু।এটি আমার খুব পছন্দের।আপনার রেসিপিটা খুবই সুন্দর হয়েছে।তবে আমি শুঁটকি চিংড়ি মাছ ও ধনিয়া পাতা একদম খেতে পারিনা।ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে আপু খুবই মজার একটা রেসিপি। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর সময় দেওয়ার জন্য।

 2 years ago 

মিষ্টি কুমড়ার যেকোনো রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে আর যদি ছোট কুচো চিংড়ি দিয়ে মিষ্টি কুমড়া রেসিপি তৈরি করা হয় তাহলে তো নিজেকে কন্ট্রোল করা মুশকিল। উফ্ জিহ্বায় জল চলে আসছে।

 2 years ago 

জি ভাইয়া ছোট চিংড়ি মাছ দিয়ে খেতে অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

চিংড়ি মাছ খেতে আমি অনেক ভালোবাসি এবং চিংড়ি দিয়ে যেকোনো রেসিপি আমার অনেক পছন্দের। আপনার উপস্থাপন করা চিংড়ি শুটকি দিয়ে কুমড়ো এর রেসিপি টি দেখে লোভ সামলানো মুশকিল ছিল । অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার চিংড়ি মাছ পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর কমেন্টের জন্য।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে মিষ্টি কুমড়ার সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি খুবই লোভনীয় লাগছে। দেখে অনেক লোভ লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর কমেন্টের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুব ই ফেভারিট মাছ। আপনি চিংড়ি শুটকি দিয়ে খুব সুন্দর করে মিষ্টি কুমড়ার মাধ্যমে রেসিপি তৈরি করেছেন। যেটা অনেক পুষ্টিকর খাবার। এই ধরনের খাবার খেতে আমি খুবই পছন্দ করি। আমাদের সাথে এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলছেন এটা অনেক পুষ্টিকর খাবার। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি শুঁটকি দিয়ে মিষ্টি কুমড়া রেসিপি টা দারুন ছিল। আসলেই গরম ভাতের সাথে খেতে আসলে মজা। ধন্যবাদ আপু। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

গরম ভাতের সাথে সত্যিই অনেক ভালো লাগে এবং আমি এরকমই খেতে ভালবাসি। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে চিংড়ি শুটকি দিয়ে মিষ্টি কুমড়ার সুস্বাদু রেসিপি তৈরি করেছেন আপু। চিংড়ি মাছ দিয়ে মিষ্টি কুমড়ো রান্না করে খেতে আমার অনেক ভালো লাগে। এক্ষেত্রে আমি আজ পর্যন্ত কোনদিন শুটকি চিংড়ি ব্যবহার করিনি। রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে একদিন খেয়ে নিবেন ভাইয়া। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

চিংড়ি শুটকি দিয়ে মিষ্টি কুমড়া সুস্বাদু রেসিপি টা দারুন ছিল। আপনি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন কিন্তু মিষ্টি কুমড়া আলাদাভাবে রান্না করলে বেশি ভালো লাগে এবং চিংড়ি দিয়ে দারুণভাবে জমে ওঠে। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

জি ভাইয়া শুধু কুমড়া এবং অন্যভাবে কুমড়ার সাথে চিংড়ি শুটকি দিয়ে রান্না দুইটা স্বাদই আলাদা। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার মা ও চিংড়ি শুটকি দিয়ে এভাবে মিষ্টি কুমড়া ভাজি করে।আমার কাছে এই রেসিপিটা খুব ভালো লাগে।আপনি খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু চিংড়ি শুঁটকি কুমড়া ভাজি অনেক মজা। অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63