গ্রামের অপরূপ সৌন্দর্য | ১০% প্রিয় লাজুকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা


আসসালামু আলাইকুম

"আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের জানাই এই বর্ষার ঝরোঝরো বৃষ্টির শুভেচ্ছা। আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ অনেক ভাল আছি।


IMG_20220628_122050.jpg



আজকে আমি আপনাদের মাঝে নতুন আরেকটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। যেহেতু গ্ৰামে আসছি তাই গ্ৰামের এই সুন্দর দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। গ্ৰামের এই অপরূপ দৃশ্য আমায় মুগ্ধ করেছে তাই সেই দৃশ্য গুলো আপনাদের সাথে শেয়ার না করে আর পারলাম না। প্রকৃতির এই সৌন্দর্যই যেন আমাদের বারবার গ্ৰামে নিয়ে আসে। আমার কাছে গ্ৰাম অনেক ভালো লাগে তবে দেখা যায় জীবিকার তাগিদে সবাইকে শহরে থাকতে হয়। সারাদিন বাড়িতে বসে থাকতে ভালো লাগে না তাই বিকাল বেলা একটু বের হলাম প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে।


IMG20220628085030_01.jpg


Location



প্রথমে আমি বাড়ির সামনের রাস্তার সুন্দর দৃশ্য গুলো আপনাদের সাথে শেয়ার করছি। গাছপালায় ঘেরা এই সুন্দর রাস্তার দৃশ্য দেখলে মন ভরে যায়। গ্ৰামের এই ইটের রাস্তা দেখতে সত্যি অনেক ভালো। রাস্তার চারপাশের গাছপালার এমন অপরূপ দৃশ্য দেখলে সত্যি অনেক ভালো লাগে।


1656385500485.jpg


1656385493694.jpg


Location



শহরে আমরা এমন দৃশ্য কোথাও খুঁজে পাবো না। শহরের চার দেয়ালের ভিতরে থাকতে থাকতে মনে হয় যেন আর ভালো লাগে না। তারজন্য গ্ৰামের এমন প্রাকৃতিক দৃশ্য দেখলে সত্যি অনেক ভালো লাগে। সবুজ মাঠ তার পাশ দিয়ে বয়ে যাওয়া নদীর এই অপরূপ দৃশ্য দেখলে মনপ্রাণ ভরে যায়।


1656385483449.jpg


1656355230909.jpg


Location



অনেক সময় যখন সাদা মেঘ কেটে গিয়ে নীল আকাশ ভেসে ওঠে তখন মনে হয় যেন কোনো এক রূপকথা রাজ্যে বাস করি। এমন দৃশ্য যেন অপরূপ দৃশ্য যেন কখনো ভুলার নয়। এই দৃশ্য গুলো দেখলে ছোটবেলার কথা খুব মনে পড়ে। হয়তো এই গ্ৰামে আমার জন্ম না তবে গ্ৰাম তো গ্ৰামই হয়। সব গ্ৰামেই এমন অনেক প্রাকৃতিক দৃশ্য থাকে যেই দৃশ্য সবসময় স্মৃতির পাতায় জমা থাকে।


1656355221197.jpg


1656355182361.jpg


1656355174035.jpg


Location



ছোটবেলায় কত যে এই গ্ৰাম থেকে ঐ গ্ৰামে ঘুরে বেড়িয়েছি তা বলে শেষ করা যাবে না। এখনো গ্ৰামের এই দৃশ্য গুলো দেখলে ফেলে আসা সেই স্মৃতি গুলো খুব মনে পড়ে। ছোটবেলার মতো আবার যদি সেই চিরচেনা গ্ৰামে ফিরে যেতে পারতাম তাহলে হয়তো খুব ভালো হতো। আজ এই পোস্ট লিখতে গিয়ে কখন যেন আমি কল্পনায় আমার সেই ফেলে আসা গ্ৰামের স্মৃতির মাঝে ফিরে গিয়েছি মনেই ছিল না। আপনাদের মাঝে আজ গ্ৰামের এই অপরূপ সৌন্দর্য শেয়ার করতে পেরে খুব ভালো লাগলো।


আমার লেখা এখানে শেষ করলাম। আবার দেখা হবে নতুন কোন পোস্টের মাধ্যমে।সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

ছোট থেকে বড় হয় আমার গ্রামে এইজন্য গ্রামকে আমি অনেক ভালবাসি। গ্রামের যে কোন প্রাকৃতিক দৃশ্য আমার খুবই ভালো লাগে। আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সৌভাগ্যবান বলে প্রতিনিয়ত প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারেন। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গ্রামের অপরূপ দৃশ্য দেখতে আমার খুবই ভালো লাগে। এখন সব জায়গাতেই অনেক পানি হয়েছে। চারপাশ পানিতে তলিয়ে যাচ্ছে। অনেকদিন পর গ্রামে গেলে গ্রামের সবকিছুই ভালো লাগে। প্রাকৃতিক দৃশ্য গুলো আপনি খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ঠিক বলেছেন আপু চারপাশ এখন পানিতে তলিয়ে যাচ্ছে।

 2 years ago 

আপনার তোলা ছবিগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। বিশেষ করে গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ছবিগুলো দেখলে আমার খুবই ভালো লাগে। এ ধরনের পোস্ট দেখলে মন ভরে যায়। এভাবে অনেক দূর এগিয়ে যান আপনি। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মতো আমারও প্রাকৃতিক দৃশ্যের ছবিগুলো দেখলে খুব ভালো লাগে।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গ্রাম আমার খুব ভালো লাগে আপনার তোলা গ্রামীণ দৃশ্য গুলো দেখে আমি খুবই আনন্দিত ।আপনার এই ফটো গুলোর মধ্য প্রাকৃতিক সৌন্দর্য গুলো অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

গ্রামের অপরূপ সৌন্দর্যের খুব সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘের ভেলা অসাধারণ ছিল

 2 years ago 

আপনার গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার গ্রামের সৌন্দর্য ফটোগ্রাফি শেয়ার করেছেন। আসলে আপনার গ্রামের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার প্রতিটি ফটোগ্রাফির মধ্যে আমার কাছে ভালো লেগেছে বাড়ির সামনের রাস্তার সুন্দর ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

বাড়ির সামনের রাস্তা দেখতে সত্যি অনেক সুন্দর লাগে।আমার কাছেও এই রাস্তা ভালো লাগে।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছেও গ্রাম খুবই ভালো লাগে। শহরের চার দেয়ালের বন্ধি জীবন এবং সব ব্যস্ততা রেখে গ্রামের একটু মুক্ত হওয়া মন ভালো করে দেয়। আমাদের তো বছরে প্রায় একবার গ্রামে যাওয়া হয়। গেলেও খুব বেশি থাকা হয় না সেখানে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভাল লেগেছে আপু। গ্রাম বাংলার এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মতো আমারও গ্রামে বেশি যাওয়া হয়না।গ্রামের এই সৌন্দর্য সত্যি অনেক সুন্দর লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন শহরের জীবন যাপন একদমই ভালো লাগে না। গ্রামের পরিবেশে সময় কাটাতে বেশ ভালই লাগে ‌‌। শহরের চার পাশের দেয়ালে বন্দি জীবন আমার একদমই পছন্দ না। আপনি গ্রামে এসে খুব সুন্দর সময় কাটাচ্ছেন তার সাথে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখছি শেয়ার করছেন। আমাদের মাঝে মুহূর্ত টা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 2 years ago 

আসলেই শহরের চার দেয়ালের মধ্যে বন্দী থাকতে কারো কাছে ভালো লাগে না। বিশেষ করে যারা শৈশব গ্রামে কাটিয়েছে তাদের কাছে এ শহরটা একটা জেলখানার মতো। গ্রামের এমন প্রাকৃতিক পরিবেশ ছেড়ে কেনই বা শহরে ভালো লাগবে। অসাধারণ কিছু ফটোগ্রাফির জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

একদম ঠিক গ্রামের এই প্রাকৃতিক সৌন্দর্য ছেড়ে শহরে থাকতে একদম ভালো লাগেনা।সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62989.29
ETH 3048.32
USDT 1.00
SBD 3.99