DIY-(এসো নিজে করি) গ্লাসের গায়ে গভীর রাতের দৃশ্য পেইন্টিং | ১০% প্রিয় @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটির সদস্যরা আমি আবারও আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে হাজির হলাম। আমার কাছে এখন পোস্টার রং দিয়ে পেইন্টিং করতে খুবই ভালো লাগে। তার জন্য আজ আমি আপনাদের সাথে পোস্টার রং দিয়ে আরও একটি পেইন্টিং নিয়ে চলে এসেছি। যদি কোনো ভুলত্রুটি হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।


CamScanner 05-01-2022 11.34_3.jpg



গ্লাসের গায়ে পেইন্টিং



পোস্টার রং দিয়ে যেকোনো চিত্রাংকন করতে বা পেইন্টিং পড়তে খুবই সুন্দর হয়। তার জন্য আজ আমি আপনাদের সাথে পোস্টার রং দিয়ে গ্লাসের গায়ে গভীর রাতের দৃশ্য পেইন্টিং শেয়ার করতে এসেছি। আশা করি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় থেকে একটু সময় আমার জন্য নষ্ট করে পুরো পোস্টটি একবার হলেও দেখবেন।



প্রয়োজনীয় উপকরণ সমূহ



IMG20220501103254.jpg


• গ্লাস
• পোস্টার রং
• তুলি
• প্লেট


চিত্র আঁকার প্রক্রিয়াসমূহ

ধাপ ১


IMG20220501103849.jpg


IMG20220501104025.jpg


IMG20220501103937.jpg


প্রথমে আমি একটি সাদা গ্লাস নিলাম। এরপর কালো কালার পোস্টার রং দিয়ে কিছু অংশ সুন্দর করে কালার করে নেব।


ধাপ ২


IMG20220501104605.jpg


IMG20220501104524.jpg


IMG20220501104449_01.jpg


এরপর আকাশি রং দিয়ে কিছু অংশ কালার করে নিলাম।


ধাপ ৩


IMG20220501104959.jpg


IMG20220501104937.jpg


এবার নীল রং দিয়ে বাকি অংশ কালার করে নেব।


ধাপ ৪


IMG20220501105608.jpg


IMG20220501105538_01.jpg


IMG20220501105523.jpg


এবার সাদা কালার দিয়ে সুন্দরভাবে চাঁদ এঁকে নেব। তার সাথে কিছু তারা দিয়ে দেব।


ধাপ ৫


IMG20220501110218_01.jpg


এবার গাছের ডাল দিয়ে দেব এবং নিচে কিছু ঘাস দিয়ে দেব।



শেষ ধাপ


CamScanner 05-01-2022 11.34_2.jpg


সবশেষে আমি গাছের ডালের মধ্যে একটা দোলনা দিয়ে দেবো। দোলনায় একটি মানুষের আকৃতি দিয়ে দেব। গভীর রাতের দৃশ্য বলে মনে হচ্ছে দোলনায় কেউ বসে আছে।


আর এভাবে করেই শেষ হয়ে গেল আমার আজকের গ্লাসের গায়ে রাতের পেইন্টিং। আশা করি আমার এই পেইন্টিং আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আজ এ পর্যন্তই আবার দেখা হবে নতুন কোন পেইন্টিং নিয়ে সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু আমি ভাবতে পারছি না একটি গ্লাসের গায়ে রাতের এত সুন্দর পেইন্টিং তৈরি করা যায়। আপনার আইডিয়া দেখে আমার চোখ ধাঁধিয়ে গেল। গ্লাসের গায়ে পেইন্টিং তৈরি প্রতিটি ধাপ নিখুঁতভাবে সম্পূর্ণ করেছেন। পেন্টিং দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক ধৈর্য সময় নিয়ে তৈরি করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গ্লাসের গায়ে গভীর রাতের অনেক সুন্দর একটি দৃশ্যের পেইন্টিং রয়েছে। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার পড়া এই পেইন্টিং। আপনার অনেক সময় লেগেছে মনে হচ্ছে এটি অঙ্কন করতে। খুবই ভালো লাগলো আপনার পেইন্টিং দেখে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সঙ্গে শেয়ার করার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই পেইন্টিং করতে অনেক সময় লেগেছিল। সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পেইন্টিং আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে আইডিয়াটা খুবই অনেক ছিল। এত অসাধারন একটি পেইন্টিং আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে ভালো লাগার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তো দেখছি দারুন আইডিয়া। আমরা সাধারণত পেইন্টিং গুলো সাদা কাগজে করে থাকি। কিন্তু আজ আপনি একটি গ্লাসের গায়ে গভীর রাতের দৃশ্য এঁকে দেখালেন। আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার হাতের কাজ খুব ভালো। বেশ লেগেছে আপু। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার পেইন্টিং টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার সুন্দর কমেন্ট পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টার রং দিয়ে দারুন একটি পেইন্টিং করেছেন আপনি। আসলে নিজে করার মধ্যে মজাই আলাদা। পছন্দের মগ বা টি শার্টে এমন পেইন্টিং করতে পারলে ভালো লাগতো। আশাকরি চর্চা চালিয়ে গেলে আপনি ভবিষ্যতে আরও ভালো করতে পারবেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুবই ইউনিক একটি আইডিয়া যে গ্লাসে চা খাবেন সে গ্লাসে খুব সুন্দর করে গভীর রাতের দৃশ্য পেইন্টিং করেছেন। দেখতেও বেশ চমৎকার লাগছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাছে ইউনিক লেগেছে জেনে খুব খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ও মাই গড কি আর বলবো জাস্ট অসাধারণ হয়েছে। আপনি আপনার দক্ষতার পরিচয় দিয়েছেন আপু।একদম নিখুঁত ভাবে গ্লাসের গায়ে গভীর রাতের একটি দৃশ্য পেইন্টিং করেছেন। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাইয়া আপনার এত সুন্দর মন্তব্য পড়ে খুব খুশি হলাম। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে গ্লাসের উপর পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং ভালো লেগেছে আমার। সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনার ইউনিক আইডিয়া। অনেক সুন্দর ভাবে পেইন্টিং করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মানুষ ইচ্ছা করলে যে কত কিছু করতে পারে তা আপনার এই পেইন্টিং না দেখলে বুঝতে পারতাম না। আসলে ইচ্ছা থাকলেই উপায় হয় সেই সাথে কিছু সময় ও ধৈর্য নিয়ে যে কোন কাজ করলে সফলতা অনিবার্য। আপনার আজকের করা পেইন্টিংটা খুবই ভালো লেগেছে আমার কাছে। আইডিয়াটা খুব ভাল ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই পেইন্টিং করতে অনেক সময় লেগেছিল। আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমিতো হঠাৎ করে প্রথমে দেখে মনে করছি গ্লাসটা তো খুব সুন্দর পরে দেখলাম যে আপনি গ্লাসের গায়ে জল রং দিয়ে খুব সুন্দর পেইন্টিং করেছেন অপূর্ব হয়েছে। দারুণ একটি পেইন্টিং ছিল এ ধরনের পেইন্টিং গুলো দেখতে আসলে অনেক ভালো লাগে রাতটা খুব সুন্দর ফুটে উঠেছে।

 2 years ago 

ধন্যবাদ আপু। আপনার এত সুন্দর মন্তব্য পড়ে খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65