🌿📸 বৃষ্টির ফোঁটা পড়ার পাতার ফটোগ্ৰাফি নিয়ে অ্যালবাম 📸🌿

in আমার বাংলা ব্লগlast year
আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে জানাই আমার সালাম। আসসালামু-আলাইকুম। আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় মোটামোটি সুস্থ আছি।

আজকে আপনাদের সাথে আবারও ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে আসলাম। প্রতিটা ফটোগ্রাফি আজ সকালে তোলা হয়েছে। আপনাদের মতো এত ভালো ফটোগ্রাফি হয়তো পারিনা। তবে শখের বশে মাঝে মাঝে আমারও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনাদের এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। এলোমেলো ফটোগ্রাফি থেকে একটা নির্দিষ্ট কোনো কিছুর উপর ফটোগ্রাফি হলে দেখতে অনেক ভালো লাগে।


IMG_20230623_195547.jpg


Location


আষাঢ় মাসের আজ বেশ কিছু দিন হয়েছে কিন্তু আমার শ্বশুর বাড়ির এলাকায় বৃষ্টির কোনো নামই নেই। মাঝে মাঝে মনে হয় এখনো গ্ৰীষ্মকাল চলে। যেমন গরম তেমনি লোডশেডিং। সামনে ঈদ দেখে ঢাকায় যেতে পারছি না আর আমার কাছে একদমই থাকতে ভালো লাগছে না। প্রতিদিন রাতে তিন-চার ঘণ্টার জন্য কারেন্ট চলে যাচ্ছে আর গরমে ছেলেকে বাতাস করতে গিয়ে সজাগ থাকতে হয়। ঢাকায় লোডশেডিং হলেও গ্ৰামের মতো এত খারাপ নয়। আজ সকাল বেলা হঠাৎ আকাশ কালো করে এসে বৃষ্টি শুরু হলো।


বৃষ্টি শেষ হওয়ার পর গ্ৰামীন পরিবেশ খুবই সুন্দর লাগে। গাছের পাতা গুলো মনে হয় যেন সতেজ হয়ে ওঠে। এত সুন্দর দৃশ্য মিস করতে চায়নি তাই সাথে সাথে কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার প্রতিটা ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন আমার ফটোগ্রাফি গুলো দেখে নেই।


📸ফটোগ্ৰাফি-১📸


IMG_20230621_120400.jpg


Location


প্রথমে আপনাদের দেখাবো আমের পাতার উপর বৃষ্টির ফোঁটা পড়ার সুন্দর দৃশ্য। বৃষ্টি শেষ হওয়ার পর এই ছোট্ট আম গাছ দেখতে খুবই ভালো লাগছিল। এত দিন বৃষ্টি না আমের চারা যেন ময়লা হয়ে গিয়েছিল আর বৃষ্টির পানি পড়াতে পাতা গুলো পরিষ্কার হয়ে কত সুন্দর হয়ে গিয়েছে।


📸ফটোগ্ৰাফি-২📸


IMG_20230621_120228.jpg


Location


এবার দেখাবো লেবুর পাতার ফটোগ্রাফি। এর আগের ফটোগ্রাফিতে লেবুর ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। এবার নিয়ে আসলাম বৃষ্টি ভেজা লেবু পাতার ফটোগ্রাফি। লেবু পাতার মধ্যে এত সুন্দর ভাবে বৃষ্টির পানি জমে রয়েছে দেখে মনে হয় যেন শিশির বিন্দু। পাতাগুলো যেন বৃষ্টি পেয়ে আনন্দে মেতে উঠেছে।


📸ফটোগ্ৰাফি-৩📸


IMG_20230621_120206.jpg


Location


এবার আপনাদের দেখাবো নাম না জানা ছোট্ট গাছের ফটোগ্রাফি। এই গাছের নাম আমার তেমন মনে নেই। তবে এই গাছ খুব পরিচিত আর এই গাছের পাতাগুলো আমার কাছে অনেক ভালো লাগে। বৃষ্টি পেয়ে গাছ যেন আবার নতুন করে জেগে ওঠেছে। বৃষ্টির পানিতে পাতাগুলো পরিষ্কার হয়ে চকচক করছে।


📸ফটোগ্ৰাফি-৪📸


IMG_20230621_120300.jpg


Location


এবার দেখাবো জাম পাতার ফটোগ্রাফি। খুব ছোট্ট একটা জামের চারা। এই চারার পাতা গুলোও ধুলাবালিতে অপরিষ্কার হয়ে গিয়েছিল কিন্তু বৃষ্টির ছোঁয়া পাওয়াতে পাতাগুলো যেন তার প্রাণ ফিরে পেয়েছে। জামের পাতার বৃষ্টির ফোঁটা দেখে মনে হচ্ছে কচু পাতার উপর বৃষ্টির ফোঁটা পরে রয়েছে।


📸ফটোগ্ৰাফি-৫📸


IMG_20230621_120410.jpg


Location


এবার দেখাবো গন্ধরাজ ফুলের পাতার ফটোগ্রাফি। আমার ননদ বাড়ির সামনে ছোট্ট একটা গন্ধরাজ ফুলের গাছ লাগিয়েছিল। আজ সেই ছোট্ট গাছ অনেক বড় হয়ে গিয়েছে। আপনাদের সাথে সেই গাছে ফুটে থাকা ফুলের ভিডিও একদিন দেখাবো। বৃষ্টির পর সেই গাছ দেখতে আরও বেশি সুন্দর দেখাচ্ছিল।


📸ফটোগ্ৰাফি-৬📸


IMG_20230621_120216.jpg


Location


এবার দেখাবো বন্য গাছের ফটোগ্রাফি। এই গাছের পাতা দিয়ে আমরা ছোট বেলায় খেলাধুলা করেছি। এই গাছ বড় হলে অনেক লম্বা হয়। এই গাছের পাতাগুলোও অনেক লম্বা হয়। এই পাতাগুলো বৃষ্টির ফোঁটা পেয়ে যেন প্রাণ ফিরে পেয়েছে। প্রতিটা পাতা এতটা পরিষ্কার হয়েছে যা দেখলে খুব ভালো লাগে।


📸ফটোগ্ৰাফি-৭📸


IMG_20230621_120445.jpg


Location


সবশেষে দেখাবো তেতুল গাছের ফটোগ্রাফি। এই ছোট তেঁতুল পাতা খেতে কিন্তু অনেক ভালো লাগে। যখন মুখে নিয়ে কামড় দেওয়া হয় তখন টক লাগে তাই খেয়ে মজা পাওয়া যায়। একটা বড় গাছের শিকড়ের নিচে এই গাছের জন্ম হয়েছে। এই গাছের ঠিক মতো যত্ন নিতে পারলে অনেক বড় হবে। বৃষ্টির পানি পরাতে চিকন পাতাগুলো খুব সুন্দর দেখাচ্ছে।


মানুষের যেমন পানি প্রয়োজন তেমনি জীবন ধারণের জন্য গাছেরো পানি প্রয়োজন। পানি ছাড়া কেউ বাঁচতে পারেনা। তারজন্য বৃষ্টির ছোঁয়া পেয়ে সবগাছের পাতা সজীব হয়ে ওঠেছে। আশা করি আমার আজকের ফটোগ্রাফি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে সুন্দর মন্তব্য করে জানাবেন। যাই হোক আমার লেখা আজ এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোনো পোস্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন এই দোয়া কামনা করি।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

#steemexclusive #amarbanglablog #shy-fox #photography

Sort:  
 last year 

বৃষ্টি ভেজা দারুণ কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। পাতাগুলোর উপরে বৃষ্টির পানি পড়ার ফলে পাতাগুলো সৌন্দর্য যেন আরও বৃদ্ধি পেয়ে গিয়েছে।

 last year 

হ্যাঁ ভাইয়া পাতাগুলোর উপর বৃষ্টির ফোঁটা পড়াতে তাদের সৌন্দর্য বেড়ে গিয়েছে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 last year 

ওয়াও আপু বৃষ্টির ফোঁটা পড়ার পাতার ফটোগ্ৰাফি নিয়ে অ্যালবাম। সত্যি বৃষ্টির ভেজা পাতাগুলো এত সুন্দর দেখাচ্ছে মনে হচ্ছে শিশিরে ভেজা পাতা। এমন সুন্দর ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়েছি। এবং আপনার তোলা ছবিগুলো অসাধারণ ছিল মনে হচ্ছিল ডিএসএলআর ক্যামেরা দিয়ে উঠানো হয়েছে ধন্যবাদ।

 last year 

ভাইয়া এই ফটোগ্রাফি গুলো মোবাইল দিয়ে তোলা। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বৃষ্টির পরের প্রকৃতি অনেকবেশী ভালো লাগে আপু।আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। এটা ঠিক গ্রামের মতো ঢাকায় এতো কারেন্ট যায় না।আর গেলেও চলে আসে।গরমে বাচ্চা নিয়ে আসলেই অনেক কষ্ট।যাই হোক আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ননাও তুলে ধরেছেন। অনেক ভালো লাগলো।আর আপু ঐ গাছটির নাম হচ্ছে চালতা গাছ সম্ভবত। আমার তেমনটাই মনে হলো।ধন্যবাদ আপনাকে বৃষ্টির পরের কিছু গাছের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপু কষ্ট হলেও সবার সাথে ঈদ করার জন্য আসতে হয়। হ্যাঁ আপু এটা চালতা গাছ। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি ভিন্নরকম একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। বৃষ্টিতে ভিজে যাওয়া পাতাগুলো দেখতে খুব সুন্দর লাগছে। আপনার ফটোগ্রাফি কনসেপ্ট আমার ভালো লেগেছে। জাম গাছের পাতার গায়ে বৃষ্টির ফোঁটা বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 last year 

আপনার কাছে জাম গাছের পাতার ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

বৃষ্টির ফোঁটা গুলো পাতার মধ্যে পড়লে পাতাগুলো দেখতে অনেক সুন্দর লাগে আপু। আপু আপনার নাম না জানা গাছের নামটি হচ্ছে চালতা গাছ। সুন্দরভাবে প্রতিটি গাছের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আমার জন্য শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ আপু অচেনা গাছের নাম বলে দেওয়ার জন্য। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আসলে আপু এখন লোডশেডিং শহরে যে পরিমাণে হচ্ছে গ্রামে তো আরো বেশি হওয়ার কথা । আসলে লোডশেডিং হলে সে রাতগুলোতে ঘুম হয় না । ছোট বাচ্চা থাকলে তো একেবারেই ঘুম হয় না । তারপরেও অবশেষে বৃষ্টির দেখা পেয়েছেন জেনে বেশ ভালো লাগলো । আর বৃষ্টির পানি পেলে গাছপালা গুলো যেমন প্রাণবন্ত হয়ে উঠে দেখতেই ভালো লাগে । নাম না জানা গাছের পাতাটি আমার মনে হচ্ছে চালতা গাছের পাতা ।আর বন্য পাতাটি মনে হচ্ছে মেহগনি গাছের পাতা । যাই হোক বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে ।

 last year 

আপু এত সুন্দর ভাবে দুটি পাতার নাম বলে দেওয়াতে আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো।

 last year 

আপু আপনি যেই গাছটির নাম জানেন না সেই গাছটি সম্ভবত চালতা গাছ। দেখে তেমনটাই মনে হচ্ছে। বৃষ্টি ভেজা প্রকৃতি দেখতে যেমন ভাল লাগে তেমনি গাছপালাও দেখতে ভালো লাগে। বিভিন্ন রকমের গাছের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। বৃষ্টির ছোঁয়ায় গাছ গুলো আরো সতেজ হয়েছে।

 last year 

ধন্যবাদ আপু অচেনা গাছের নাম বলার জন্য। হ্যাঁ আপু বৃষ্টির ফোঁটা পড়ার পর গাছগুলো সতেজ হয়ে ওঠেছে।

 last year 

বৃষ্টির দিনে সবুজের মধ্যে সজিবতা ফিরে আসে। বৃষ্টি যখন হয় তখন বিভিন্ন গাছের মধ্যে অনেক সতেজতা লক্ষ্য করা যায়। বর্ষাকাল মানে হচ্ছে সবুজের প্রকৃতি। সবুজের প্রকৃতির মধ্যে অনেক সহজতা ফিরে আসে। আমার কাছে অনেক ভালো লাগে বৃষ্টির দিনে গাছের পাতা গুলো দেখতে। আপনি অনেক গুলো ফটোগ্রাফি নিয়েছেন বৃষ্টি ভেজা পাতার বিভিন্ন পাতা গুলো দেখতে অনেক ভালো লেগেছে।

 last year 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার এত সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

খুব দুর্দান্ত ফটোগ্রাফি করছেন আপনি। পাতার উপর বৃষ্টির ফোঁটা বেশ চমৎকার লাগছে দেখতে। আসলে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। যখনই কোন কিছু দেখে ভালো লাগে তখনি ফটোগ্রাফি করে থাকি। ধীরে ধীরে বৃষ্টি হওয়াতে পাতা গুলো খুবই সতেজ দেখা যাচ্ছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি। বৃষ্টির ফোঁটার পাতার ফটোগ্রাফি। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ করে উপস্থাপন করেছেন। নাম না জানা ফটোগ্রাফিটা হচ্ছে চালতা গাছের পাতা। জাম গাছের পাতার ফটোগ্রাফিটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62499.32
ETH 2450.41
USDT 1.00
SBD 2.66