🏵️রঙিন বৃত্ত ফুলের ম্যান্ডেলা আর্ট🏵️

in আমার বাংলা ব্লগ6 months ago
আমার বাংলা ব্লগের সবাইকে জানাই আমার সালাম। আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আপনারা সবাই জানেন আমি গ্ৰামে এসেছি তাই খুব ব্যস্ত সময় পার করছি। কিন্তু আসার আগে পোস্ট রেডি করে নিয়ে আসার জন্য এখনও তেমন সমস্যা হবে না। এই সময়টায় আমাদের বাড়িতে ওয়াজ মাহফিল হয় আর সব আত্নীয় স্বজন আসে বলে আমিও এসেছি। একটা দিন সবাই একসাথে হই আর খুব আনন্দ হয়। আজ রাতে মাহফিল হবে আর বিকাল থেকে মনে হয় প্রচুর ব্যস্ত হয়ে পড়বো। আজ বাড়ি ভরা মানুষ থাকবে। তারজন্য চিন্তা করলাম এখন পোস্টের কাজ শেষ করে নেই।


IMG_20240124_072104.jpg


অনেক দিন হয়েছে ম্যান্ডেলা আর্ট শেয়ার করা হয় না। যেহেতু একটা রঙিন ম্যান্ডেলা আর্ট করা ছিল তাই শেয়ার করতে চলে আসলাম। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো লাগে। এই ধরনের আর্ট দেখতেও খুব সুন্দর লাগে। আমার এই আর্ট করতে অনেক সময় লেগেছিল। ছোট ছোট কাজের জন্য এই আর্ট আমার কাছে বেশি ভালো লাগে। এই আর্ট করতে যেমন ধৈর্য্যের প্রয়োজন তেমনি যথেষ্ট সময়েরও প্রয়োজন। এই আর্ট রঙিন দেখতে যেমন সুন্দর লাগে তেমনি সাদা কালো দেখতেও খুব সুন্দর লাগে।


IMG_20240124_081817.jpg


ম্যান্ডেলা আর্ট কি জানা ছিল না কিন্তু আমার বাংলা ব্লগে জয়েন হওয়ার পর সবার এত সুন্দর ও নিখুঁত আর্ট দেখে নিজেও করার চেষ্টা করলাম। এখন এই আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। চিন্তা করেছি এখন থেকে আবার প্রতিসপ্তাহে ম্যান্ডেলা আর্ট শেয়ার করবো। তাই আজ ভাবলাম যেভাবেই হোক একটা ম্যান্ডেলা আর্ট করবো। তাই তো সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট নিয়ে চলে এসেছি। তাহলে চলুন আপনাদের দেখিয়ে নেই আমার আর্টের ধাপগুলো।


𒆜প্রয়োজনীয় উপকরণ 𒆜

IMG_20240101_214829.jpg


★ সাদা পেপার

★ পেন্সিল

★ রাবার

★ সাইন পেন

★কম্পাস


𒆜১ম ধাপ𒆜


প্রথমে কম্পাসের সাহায্যে ছোট বড় কিছু বৃত্ত এঁকে নেবো।


𒆜২য় ধাপ𒆜


এবার বৃত্তের মাঝখানে ছোট বৃত্তে ছোট একটি ফুল এঁকে নেব।


𒆜৩য় ধাপ𒆜


এখন পরের বৃত্তে আরও একটি ডিজাইন করে নেব।


𒆜৪র্থ ধাপ𒆜


এবার সবশেষের বৃত্তে কিছু দাগ টেনে নেবো। এরপর সুন্দর ভাবে ফুলের ডিজাইন করে নেব।


𒆜৫ম ধাপ𒆜


এখন সেই ফুলের মাঝখানে ডিজাইন করে নেব।


𒆜৬ষ্ঠ ধাপ𒆜


এবার প্রথমে কালো সাইন পেন দিয়ে সম্পূর্ণ ডিজাইন ফুটিয়ে তুলার চেষ্টা করেছি।


𒆜৭ম ধাপ𒆜


এবার প্রথম বৃত্ত কালার করে নেব।


𒆜৮ম ধাপ𒆜


এখন শেষের বৃত্ত কালার করে নেব।


𒆜৯ম ধাপ𒆜


এবার মাঝখানের ছোট ছোট ফুল কালার করে নেব।


𒆜১০ ম ধাপ𒆜


এবার বৃত্ত কালার করে নেব।


𒆜শেষ ধাপ𒆜


এবার সবশেষে বৃত্তের ভিতরে যে অংশ সাদা রয়েছে তা কালার করে নেব। তাহলেই গাছের ডালে পাখিসহ তাদের বাসার ম্যান্ডেলা আর্ট। সম্পূর্ণ আর্ট শেষ করতে মোটামুটি অনেক সময় লেগেছিল। তবে সম্পূর্ণ আর্ট শেষ করার পর আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


CamScanner 01-24-2024 07.19.jpg


CamScanner 01-24-2024 07.18.jpg


CamScanner 01-24-2024 07.17.jpg


সবশেষে আর্টের নিচে আমার সাইন দিয়ে দেব। এই ধরনের সুন্দর ও ইউনিক আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাদের মাঝে চেষ্টা করেছি প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করতে জানিনা কতটুকু পেরেছি। আমার এই আর্টের মধ্যে যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ এই পর্যন্ত আবার দেখা হবে নতুন কোনো আর্টের মাধ্যমে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকেন।


IMG_20220215_193615.png



1693314960932.jpg

আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 6 months ago 

বিভিন্ন কালার দিয়ে খুব সুন্দর একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট করলেন। আমার কাছে এরকম কালারফুল আর্ট গুলো খুব ভালো লাগে দেখতে। তাছাড়া আপনি একটি গোল বৃত্তের মাঝখানে এত সুন্দর নকশা করলেন সেটা দেখে একটু অবাক হলাম। কারণ আপনি প্রতিটি নকশা খুব নিখুঁতভাবে আর্ট করলেন। আপনার হাতের প্রশংসা অবশ্যই করতে হবে। আপনার দক্ষতা আছে অনেক বেশি এই কাজের উপরে মনে হয়। আমার কাছে আপনার আর্ট দুর্দান্ত লেগেছে।

 6 months ago 

আপু সবসময় উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো।

 6 months ago 

বাহ দেখে তো সত্যি চোখ ফেরানো যাচ্ছে না এত চমৎকারভাবে তৈরি করলেন আপনি। সত্যি আমার কাছে ম্যান্ডেলা আর্ট খুবই ভালো লাগে। যদি হয় এমন সুন্দর রঙ্গিন বৃত্তের আর্ট তাহলে তো আর কোন কথাই নেই। আপনার শেয়ার করা রঙিন বৃত্তের ফুলের ম্যান্ডেলা আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে।

 6 months ago 

আপনি আজকে দারুন একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার তৈরি ম্যান্ডেলা দেখে মুগ্ধ হয়ে গেলাম। ম্যান্ডেলা আর্ট দেখতে অসাধারণ লাগতেছে। বিভিন্ন রং ব্যবহার করার জন্য দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। এধরনের কাজ গুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। সবমিলিয়ে দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া বিভিন্ন রং মিশিয়ে এই আর্ট করার জন্য দেখতে সুন্দর দেখাচ্ছে। আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 6 months ago 

প্রথমে বৃত্ত করে তার মধ্যে চমৎকার ডিজাইনের মাধ্যমে অসাধারণ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্টের ভিতরে অংশ সুন্দর ফুলের চিত্র অঙ্কন করে ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার কাছে আমার ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 6 months ago 

চমৎকার একটি বৃত্ত ম্যান্ডেলা হাট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। একদম দেখার মত সুন্দর হয়েছে আপনার এই মেন্ডেলা। শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আর অংকন করেছেন। আমিও বেশ ধারণা পেলাম আপনার মাধ্যমে।

 6 months ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 6 months ago 

ফুলের ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর লাগতেছে। আপনি অনেক দিন থেকে আর্ট করেন না। এবং আজকে চমৎকার ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করে দেখিয়েছেন। রং করাতে দেখতে বেশ সুন্দর লাগতেছে। যে কেউ দেখলে পছন্দ করবে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাইয়া অনেক দিন পর এই আর্ট করেছি আর ভালোও লেগেছে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য।

 6 months ago 

রঙ্গিন বৃত্ত ফুলের ম্যান্ডেলা আর্ট এটা দুর্দান্ত ছিল। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। বিশেষ করে কালার কম্বিনেশনটি আমার ভীষণ ভালো লেগেছে এই ধরনের কাজ গুলি করতে অনেক দক্ষতা লাগে এবং আপনি সুন্দর কালারের মাধ্যমে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সব সময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর মন্তব্য করেছেন।

 6 months ago 

রঙিন বৃত্ত ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন অনেক সুন্দর করে। যা দেখে বুঝতে পারতেছি এটা করতে সময় লেগেছে অনেক বেশি। ম্যান্ডেলা আর্ট করতে এমনিতেই সময়ের প্রয়োজন হয়। আর যত বেশি সময় দিয়ে আর্ট গুলো করা হয়, তত বেশি সুন্দর হয় যা শেষে দেখতে খুব ভালো লাগে। কালারফুল একটা ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে পুরোটা অনেক সুন্দরভাবেই ফুটে উঠেছে। যা দেখেই তো আমি একেবারে মুগ্ধ হলাম। আপনার দক্ষতার প্রশংসা করতে হচ্ছে আপু।

 6 months ago 

হ্যাঁ ভাইয়া এই ধরনের আর্ট করতে অনেক সময় লাগে আর দেখতেও খুব সুন্দর লাগে। আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

বাবার বাড়ি যাওয়ার সময় বেশ কিছু পোস্ট রেডি করে নিয়ে গিয়েছিলেন,তাই পোস্ট তৈরি করার ব্যস্ততা কম। এটা আমাদের সবারই করা দরকার এক্টিভিটি ঠিক রাখার জন্য। ঠিক বলেছেন আপু ছোট ছোট ডিজাইন এর কারনে ম্যান্ডালা আর্ট গুলো দেখতে বেশি সুন্দর লাগে।যাই হোক আপনার আঁকা ম্যান্ডালা আর্টটি বেশ সুন্দর হয়েছে। আর ছোট ছোট ডিজাইন এর জন্য দেখতে বেশ সুন্দর লাগছে। ধন্যবাদ ম্যান্ডালা আর্টতি শেয়ার করার জন্য।

 6 months ago 

আপু আমি চেষ্টা করি কোথাও ঘুরতে গেলেও যাতে সব সময় আপনাদের সাথে এক্টিভ থাকতে পারি। তার জন্য কিছু পোস্ট রেডি করে নিয়ে যাই। আপনার কাছে আমার পোস্ট ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 6 months ago 

খুবই দক্ষতার সাথে বৃত্তের মধ্যে মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে মেন্ডলা চিত্র করতে সময় লাগে এবং ধৈর্য ধরে অঙ্কন করতে হয়।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58324.43
ETH 3144.10
USDT 1.00
SBD 2.38