দুধ চিতই পিঠা রেসিপি || ১০% প্রিয় লাজুক খ্যাঁকের জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, আসসালামু আলাইকুম। এই মহামারীর সময়ে আশা করি সবাই নিশ্চয়ই অনেক অনেক ভালো আছেন। এভাবেই যেন আপনারা সবাই সবসময় অনেক ভালো থাকেন এই দোয়া কামনা করি। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দোয়ায় অনেক ভালো আছি। তার জন্য চলে আসলাম আপনাদের কাছে মজার একটা রেসিপি শেয়ার করার জন্য। যা কিনা ছোট বড় সবাই অনেক পছন্দ করে। শীতের সময় আসলে সবার ঘরে এই রেসিপি তৈরি করা হয়। এটি খুবই সাধারণ একটি পিঠা কিন্তু খেতে খুবই সুস্বাদু লাগে। আমি এই পিঠা খেতে খুবই পছন্দ করি। কিন্তু বাবুকে নিয়ে চিতল পিঠা বানাতে পারিনি তাই আজ দোকান থেকে কিনে আনলাম। এই পিঠা বর্তা দিয়েও খেতে অনেক ভালো লাগে। আমি মনে করি আমার মতো সবাই এই পিঠা অনেক পছন্দ করে। আমার এই রেসিপি সবার কাছে কেমন লাগবে জানি না কিন্তু আমার কাছে এই রেসিপি খেতে খুবই ভালো লাগে।


IMG_20220123_233951.jpg


দুধ চিতই পিঠা বানাতে যা প্রয়োজন


IMG20220123001348.jpg


উপাদানপরিমাণ
লিকুইড দুধদেড় কেজি
চিনিএক বাটি
লবনপরিমাণ মতো
চিতল পিঠাপাঁচটি


দুধ চিতই পিঠা বানানোর ধাপসমূহ


ধাপ ১



প্রথমে আমি দেড় কেজি লিকুইড দুধকে জ্বাল দিয়ে এক কেজি করে নেব। এখানে আপনারা গুঁড়া দুধ ব্যবহার করতে পারবেন। দুধ জ্বাল দিয়ে আমরা যদি ঘন করি তাহলে পিঠা খেতে অনেক মজা লাগে।



ধাপ ২


IMG20220123003256.jpg


এবার আমি দুধের মধ্যে চিনি ও পরিমাণ মতো লবণ দিয়ে দেবো। তারপর আরো কিছুক্ষণ জ্বাল দিয়ে নেব। দুধ যত বেশি জ্বাল দেব তত পিঠা খেতে অনেক মজা হবে।



ধাপ ৩


IMG20220123004005.jpg


এবার আমি চুলা অফ করে দেব। তারপর আমি এতে পিঠা দিয়ে দেবো। চুলা বন্ধ না করলে পিঠা সাথে সাথে গলে দুধের সাথে মিশে যাবে।



ধাপ ৪


IMG20220123005607.jpg


এবার আমি পিঠা ভিজে যাওয়ার জন্য ঢাকনা দিয়ে ঢেকে দেব। তাহলে হয়ে যাবে আমাদের দুধ চিতই পিঠা। আমি রাতের বেলা বানিয়ে দুধে ভিজিয়ে রেখেছিলাম। আপনারা চাইলে ঢাকনা না দিয়ে অন্য কোনো কিছু দিয়েও ঢেকে রাখতে পারবেন।



শেষ ধাপ


IMG_20220123_234049.jpg


অবশেষে হয়ে গেল আমাদের দুধ চিতই পিঠা। আমি সকাল বেলা যখন পিঠা প্লেটে নিলাম তখন দেখি পিঠার ভিতরে দুধ গিয়ে পিঠাগুলো ফুলে ওঠেছে। এই পিঠা খেতে অনেক সুস্বাদু লাগে। শীতের সকাল বেলা এই পিঠা খেতে অনেক মজা লাগে। শীতকাল আসলেই চারোদিকে পিঠার ঘ্রাণে মৌ মৌ করে। এজন্য শীতকাল আসলে আমার খুব ভালো লাগে। আমরা অন্য সময়ও পিঠা বানাই তবে শীতের সময় মনে হয় যন প্রতিটা ঘরে ঘরে পিঠা পুলির ধুম পড়ে যায়।



সবার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল। দোয়া করবেন সামনে যেন আরো ভাল কোন রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে পারি।


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png

Sort:  

অনেক সুস্বাদু একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন। এটা অনেক জনপ্রিয় পিঠা । দুধ চিতই পিঠার রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য ও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার দুধের চিতই পিঠা রেসিপি টি চিতই পিঠা আমার অনেক একটি পছন্দের পিঠা আর আপনি অনেক সুন্দর ভাবে প্রতিটা স্টেপ উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া।

আপু আমার খুবই পছন্দের একটা পিঠা শেয়ার করেছেন। এ পিঠা আমি অনেক খেয়েছি বিশেষ করে এ পিঠা শীতকালে আমরা বেশি খাই । তবে আপু খেজুরের রস দিয়ে এই পিঠা খেতে খুবই সুস্বাদু লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 3 years ago 

জি ভাইয়া ঠিক বলছেন খেজুরের রস দিয়ে এই পিঠা অনেক ভালো লাগে আমি খেয়েছিলাম। আপনার জন্য ও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

সত্যি বলতে আমার জিভে জল চলে এসেছে। দুধ চিতুই পিঠা আমার খুবই পছন্দের একটি পিঠা। আমার কাছে বিশেষ করে গুড়েরটা বেশি পছন্দের। আপনার তৈরি করা পিঠা গুলো দেখে খুবই লোভনীয় লাগছে আপু। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সবসময় পাশে থাকার জন্য।

 3 years ago 

শীতের সময় পিঠা খাওয়ার মজাই আলাদা।আপনি দুধ চিতই পিঠা করেছেন, এই পিঠা আমার খুবই প্রিয়। এই পিঠাগুলো গুড়ের সাথে খেতেও দারুন লাগে।আর আপনার চিতই পিঠা গুলো দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছিল খেতে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে দুধ চিতই পিঠা তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য ও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

দুধ চিতই অনেম মজার একটা পিঠা। আমি পারসোনালি অনেক পছন্দ করি। শীতের সকালে দুধ চিতই খাওয়ার মজাই আলাদা। আমাদের এখানে এই পিঠাকে বলে দুধের পিঠা। আপনি খুব সুন্দর ভাবে পিঠা তৈরির কৌশল দেখিয়েছে। আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ঠিক বলছেন ভাইয়া শীতের সময় এই পিঠা অনেক ভালো লাগে। আপনার জন্য ও শুভকামনা রইল।

 3 years ago 

দুধ চিতই পিঠা আমি কখনো খাইনি । তবে আপনার তৈরি করা দুধ চিতই পিঠা দেখতে অনেক সুন্দর লাগতেছে । ধাপগুলো অনেক সুন্দর হবে উপস্থাপন করেছেন । আপনার সবগুলো দেখে আমিও কোনদিন চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ভাইয়া একদিন এই পিঠা তৈরি করবেন। আপনার জন্য ও অনেক শুভকামনা রইল।

 3 years ago 

এখন পর্যন্ত কমিউনিটিতে যতগুলো দুধ চিতই পিঠার রেসিপি দেখেছি তারমধ্যে আপনারটা বেস্ট। পিঠাগুলো যেমন ফুলেছে তেমনি দেখতেও অনেক সুন্দর লাগছে। ইচ্ছে হচ্ছে এখনই গপ গপ করে খেয়ে ফেলি। শুভকামনা আপনার জন্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ওয়াও দুধ চিতই পিঠা দেখে তো জিভে জল চলে আসলো। কারণ দুধ চিতই পিঠা আমার অনেক পছন্দের। এই পিঠা খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে দুধ চিতই পিঠা রেসিপি টা উপস্থাপন করেছেন। এরকম করে তৈরি করলে তো আরো বেশি ভালো লাগে খেতে। এরকম একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ মিছিমিছি।

 3 years ago 

আপু অনেক ধন্যবাদ আপনার জন্য সবসময় পাশে থাকেন। আর ঠিক বলছেন এই পিঠা খেতে অনেক সুস্বাদু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67958.74
ETH 3273.25
USDT 1.00
SBD 2.65