🍧সুস্বাদু চিকেন বিরিয়ানি রেসিপি🍧[10% 𝕭𝖊𝖓𝖊𝖋𝖎𝖈𝖎𝖆𝖗𝖎𝖊𝖘 𝖋𝖔𝖗 @𝖘ʜʏ-ғᴏ𝖝🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? নিশ্চয় সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই সবার পরিবারকে নিয়ে অনেক ভালো এবং সুস্থ আছেন। আলহামদুলিল্লাহ আমিও আমার পরিবারের সবাইকে নিয়ে খুব ভালো আছি।

অনেক দিন হলো রেসিপি শেয়ার করা হয়না। কিন্তু কি রেসিপি শেয়ার করব পাচ্ছিলাম না। বাহিরে বের হলাম কিছু সবজি কেনার জন্য তখন বিরিয়ানির দোকানের সামনে যেতেই বিরিয়ানির ঘ্রাণে মৌ মৌ করছে। তারপর চিন্তা করলাম সবসময় দোকান থেকেই কিনে খাই এবার না হয় একটু বাসায় তৈরি করে দেখি। যেই ভাবা সেই কাজ সাথে সাথে বাসায় এসে দেখতে থাকলাম বিরিয়ানি তৈরি সব উপকরণ আছে কিনা।


20220418_130702.jpg


আমি এই প্রথমবার বিরিয়ানি রান্না করেছি। নিজের বিরিয়ানি নিজে খেয়েই অবাক হয়ে গেলাম। এত সুস্বাদু হয়েছিল আপনারা না খেলে বুঝতে পারবেন না। আমার পরিবারের সবাই অনেক পছন্দ করেছিল।একটা কথা সত্যি আমরা যদি কোনো কাজ মন থেকে করি তাহলে সেই কাজ সবসময়ই ভালো হয়। কথায় আছে"পরিশ্রম কখনো বৃথায় যায় না"। কোনো কাজ করার আগে কঠিন মনে করা যাবে না তাহলেই সেই কাজ কঠিন হয়ে যাবে আর সেটি রান্নাবান্না বা অন্য যেকোনো কাজই হোক না কেন। আর কথা বাড়াবো না চলুন দেখিয়ে নেই আমার তৈরি করা সুস্বাদু চিকেন বিরিয়ানি রেসিপি😋😋।


🍧প্রয়োজনীয় উপকরণ🍧


20220418_134822.jpg


উপকরণপরিমাণ
বিরিয়ানি মশলাএক প্যাকেট
পোলাও চালএক কাপ
মুরগির মাংসএকবাটি
পেঁয়াজ কুঁচিএকবাটি
হলুদ গুঁড়াহাফ চামচ
লবণপরিমাণ মতো
তেলপরিমাণমতো
আদা বাটাএক চামচ
রসুন বাটাএক চামচ
আলুএকটি
ডিমদুটি

🍧রেসিপি তৈরির প্রক্রিয়াকরণ🍧


🍧ধাপ ১🍧



প্রথমে আমি একটি বাটির মধ্যে সবগুলো মসলা দিয়ে মাংস সুন্দর হবে মাখিয়ে নেব। তারপর দশ মিনিট রেস্টে রেখে দিব। তাহলে মাংস রান্না করলে খুব সুবিধা হয়।



🍧ধাপ ২🍧



এরপর চুলায় একটি কড়াই বসিয়ে দেবো। তারপর কড়াই গরম হয়ে আসলে তাতে পরিমান মত তেল দিয়ে দিব। এরপর তেল হালকা গরম হয়ে গেলে তাতে পেঁয়াজ কুচি দিয়ে দেবো।



🍧ধাপ ৩🍧



পেঁয়াজ ভাজা হয়ে গেলে আগে থেকে মাখিয়ে রাখা মাংস এর মধ্যে দিয়ে দেবো। তারপর পেঁয়াজের সাথে ভালোভাবে মিশিয়ে নেব।



🍧ধাপ ৪🍧



এরপর যখন মাংসগুলো কষানো হয়ে যাবে এবং উপরে তেল ভেসে উঠবে তখন পরিমাণমতো পানি দিয়ে দেব।



🍧ধাপ ৫🍧


IMG20220417161349.jpg


এরপর মাংস সিদ্ধ হওয়ার জন্য একটি ঢাকনা দিয়ে ঢেকে দেবে। তখন চুলার আঁচ মিডিয়ামে রাখতে হবে।



🍧ধাপ ৬🍧


IMG20220417163115_01.jpg


এরপর ঝোল যখন শুকিয়ে যাবে তখন নামিয়ে নেব। তারপর পরবর্তী ধাপে চলে যাব।



🍧ধাপ ৭🍧


IMG20220417162311.jpg


আমি আগে থেকে পোলাও চাল ভালোভাবে ধুয়ে একটি ছাঁকনির মধ্যে ঝরা দিয়ে রেখেছি।



🍧ধাপ ৯🍧



এবার আবার চুলার মধ্যে একটি পাতিল বসিয়ে দেবো। তারপর পাতিল গরম হয়ে গেলে এতে পরিমান মত তেল দিয়ে দেবো এবং তেল গরম হয়ে গেলে তাতে পেঁয়াজ কুচি দিয়ে দেব।



🍧ধাপ ১০🍧



পেঁয়াজ হালকা ভেজে নিয়ে পোলাও চাল দিয়ে দেবো। তারপর এতে পরিমান মত লবন দিয়ে পোলাও চাল ভালোভাবে ভেজে নেব। এবার পানি দিয়ে দেবো। যেহেতু এখানে আমি এক কাপ চাল নিয়েছি তার জন্য এখন আমি দুই কাপ পানি দিয়ে দিলাম।



🍧ধাপ ১১🍧


IMG20220417164359.jpg


এবার আগে যে মাংস রান্না করেছিলাম সেগুলো এর মধ্যে দিয়ে দেবো।



🍧শেষ ধাপ🍧


IMG20220417164420.jpg


এরপর ভালো করে মিশিয়ে একটি ঢাকনা দিয়ে ঢেকে দেবে। তখন চুলার আঁচ মিডিয়ামে রাখতে হবে। এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের চিকেন বিরিয়ানি রেসিপি। এখন আপনাদের জন্য সুন্দরভাবে পরিবেশন করতে চলে যাব।



🍧পরিবেশন🍧


20220418_131055.png


আমার আজকের মজাদার চিকেন বিরিয়ানি রেসিপি আপনাদের মাঝে সুন্দরভাবে পরিবেশন করতে চলে আসলাম। আপনাদের কাছে যদি ভালো লেগে থাকে তাহলে সুন্দর কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহিত করবেন। যাতে আপনাদের উৎসাহ পেয়ে আমি সামনে আরও ভাল কিছু আপনাদের মাঝে শেয়ার করতে পারি। যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনাদের সাথে আবারো দেখা হবে নতুন কোনো রেসিপি নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। তাছাড়া আশেপাশের সবাইকে নিরাপদে থাকতে সাহায্য করবেন।


IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

সুস্বাদু চিকেন বিরিয়ানি রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। আমার প্রিয় খাবার। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি আমার খুবই পছন্দের একটি রেসিপি তৈরি। চিকেন বিরিয়ানি আমার কাছে খুবই ভালো লাগে। ধাপগুলো আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সাথে আমার মিল আছে আমার কাছেও চিকেন বিরিয়ানি খেতে খুব ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মতামতের জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার চিকেন বিরিয়ানি রেসিপিটি সত্যি খুবই চমৎকার হয়েছে। খেয়ে তো আর দেখতে পাচ্ছিনা দেখেই বোঝা যাচ্ছে দারুণ রান্না করেছেন আপনি। আপনি এই প্রথমবার রান্না করেছেন দেখে বোঝাই যাচ্ছে না ।দারুন হয়েছে ,আর আপনি ঠিকই বলেছেন বিরিয়ানির দোকান গুলো সামনে দিয়ে গেলে বিরিয়ানির ঘ্রাণে এমন মৌ মৌ করে যে খেতে ইচ্ছে করে।সেটি আসলে অনেক লোভনীয় হয়ে থাকে। আপনি বাড়িতে এসে রান্না করে বেশ ভালই করেছেন ।আপনার কাছ থেকে আমরা একটি রেসিপি দেখতে পেলাম ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে আপনার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

আসলে রোজা থাকলে যেকোন খাবারের ঘ্রাণই আরো বেশি ভালো লাগে। মনে হয় যে সব কিছুই খেয়ে ফেলি। আপনি চিকেন বিরিয়ানির রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। আপনি খুব ভালো কাজ করেছেন বিরিয়ানির ঘ্রানে নিজেই বিরিয়ানি তৈরি করে ফেলেছেন। প্রথমবার যে রান্না করেছেন দেখে মনেই হচ্ছে না।

 2 years ago 

ঠিক বলেছেন আপু রোজা থাকলে সব খাবারের ঘ্রাণ অনেক বেশি লাগে।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিকেন বিরিয়ানি রেসিপি দেখে লোভ লেগে গেলো। অনেক সুন্দর ভাবে আপনি চিকেন বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা এই মজার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর করে রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুস্বাদু চিকেন বিরানি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। সত্যি আপনার রেসিপির উপস্থাপন এবং রেসিপি পরিবেশন দেখে খেতে খুব ইচ্ছা করছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ভাইয়া একদিন বাসায় তৈরি করে দেখবেন। সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বিরিয়ানির কথা শুনলে নিজেকে সামলে রাখা বেশ কঠিন হয়ে দাঁড়ায়।

আর আপনি আজকে প্রথমবার বিরিয়ানি রান্না করলেও দেখে কিন্তু তা মনে হচ্ছে না। দারুন হয়েছে, এবং তৈরীর প্রতিটি ধাপ সত্যি অনেক সুন্দর ছিল।

 2 years ago 

জীবনে প্রথম বার রান্না করে আমি নিজেই অবাক হয়ে গিয়েছি।আমি এত ভালো রান্না করতে পারি জানা ছিল না। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি এত সুন্দর যত্নসহকারে বিরিয়ানি রান্না করেছেন যে ভালো না হয়ে যাবে কোথায়। আপনার বিরিয়ানি রান্নার প্রসেস দেখেই আমি বুঝেছি যে বিরিয়ানি খেতে আসলে অনেক মজাই হবে। আর ঠিকই বলেছেন বিরিয়ানীর দোকানের সামনে দিয়ে গেলে আমারও খেতে ইচ্ছা করে খেতে খুব। প্রথম বিরিয়ানি হিসেবে আপনার বিয়ানের রণটাও কিন্তু দারুণ হয়েছে। অনেক ভাল রান্না করেছেন আপু শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

উফ! বিরিয়ানির উপর চিকেন পিসগুলো কেমন করে তাকিয়ে আছে। চিকেন বিরিয়ানির আমার খুব প্রিয়। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন। আসলে লাস্টের ছবিটা দেখে লোভ সামলানো দায় হয়ে যায়।

 2 years ago 

আপনার মনের ভাব সুন্দর ভাবে প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68518.46
ETH 3760.02
USDT 1.00
SBD 3.66