পুরানো ঝুড়িকে নতুন করে তোলার পেইন্টিং || ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার অশেষ রহমতে আশা করি সবাই অনেক ভাল আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

আমি আবারও আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে হাজির হলাম। সবসময় চেষ্টা করি ইউনিক কিছু আপনাদের সাথে শেয়ার করি। আমার কাছে বিভিন্ন ধরনের পেইন্টিং করতে অনেক ভালো লাগে। তারজন্য আজ ভেবেছি একটি পেইন্টিং করবো। কিন্তু কি পেইন্টিং করবো বুঝতে পারছিনা। তারপর দেখলাম অনেকদিন আগে মেলা থেকে যে ঝুড়ি কিনে এনেছিলাম সেটি পুরনো হয়ে এর মধ্যে জং ধরে গেছে। এরপর চিন্তা করলাম এটিকেই সুন্দর ভাবে নতুন করে সাজিয়ে আপনাদের সাথে শেয়ার করি।


CamScanner 06-07-2022 21.22.jpg



অনেক সময় আমরা কোন জিনিস পুরনো হয়ে গেলে সেটাকে ফেলে দেই। কিন্তু আমরা যদি এই জিনিসটিকে ফেলে না দিয়ে আবার নতুনভাবে এটিকে কাজে লাগাতে পারি তাহলে খুব ভালো হয়। সেরকমই পুরনো জিনিসকে আজ আমি নতুনভাবে সাজিয়ে আপনাদের কাছে নিয়ে এসেছি। আশা করি আপনাদের সবার কাছে আমার এই পেইন্টিং অনেক ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি।

প্রয়োজনীয় উপকরণ সমূহ


IMG20220607143820_01.jpg



১ - পুরানো ঝুড়ি
২ - পোস্টার রং
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট


অঙ্কনের প্রক্রিয়াকরন


ধাপ :- ১

IMG20220607152625.jpg


IMG20220607153059.jpg


প্রথমে আমি কালো কালার পোস্টার রং দিয়ে সম্পূর্ণ ঝুড়িকে সুন্দরভাবে কালার করে নিয়েছি।



ধাপ :- ২

IMG20220607154005_01.jpg


এরপর ঝুড়ির উপরে এবং নিচে লাল ও হলুদ কালার পোস্টার রং দিয়ে সুন্দর করে ফোঁটা ফোঁটা দাগ দিয়ে নিলাম।



ধাপ :- ৩

IMG20220607155658_01.jpg


IMG20220607155753.jpg


এবার মাঝখানে লাল ও হলুদ কালার দিয়ে ফুল এঁকে নিয়েছি। তারপর গাছ ও সবুজ কালার দিয়ে পাতা দিয়ে নিলাম।



ফাইনাল ধাপ

CamScanner 06-07-2022 20.22_3.jpg


CamScanner 06-07-2022 20.22_1.jpg



এরপর সবশেষে বিভিন্ন কালার দিয়ে ফুলের চারপাশে সুন্দর করে সাজিয়ে নেব। এভাবেই শেষ হয়ে গেল আমার আজকের পুরনো জিনিসকে নতুন করে তোলার পেইন্টিং। এরপর আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য নিয়ে আসলাম। যদি ভালো লেগে থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে আমাকে উৎসাহ দেবেন। যাতে সামনে আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের মাঝে নিয়ে আসতে পারি।


আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত পড়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আর্ট আরো আঁকবো, ইনশাআল্লাহ।



IMG_20220215_193615.png



আমি তানজিমা। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা বলে আমি নিজেকে নিয়ে অনেক গর্ববোধ করি। আমি ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ শেষ করেছি।

আমি ছবি আঁকতে, পড়তে, লিখতে ফটোগ্রাফি, রেসিপি এবং ডাই বানাতে খুব পছন্দ করি। আবার আমি ভ্রমণ বা ঘুরাঘুরি করতে খুব পছন্দ করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে খুব পছন্দ করি। আমি চেষ্টা করি সব সময় যেন নতুন কোনো কিছু করা যায়।



C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNpz9QdwayY5Yi9CLY9MtT8LrEqRdgJNMVyDhfNXBpAU4Pibi529MgNWfUK56xyKKaicF23jVAW.png


C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iNzq2MSXKSji21JRspt4nqpkXPR5ea7deLzvmJtuzVBwdLJUpBqtgAZ5gHtHPbayD2jR3CWqjkJ (1).png


PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

|| আমার বাংলা ব্লগ-শুরু করো বাংলা দিয়ে ||

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9ms6NJyqDC7SoahBpoJnjzoXmRuaVTHyxffJTSjt3HCAJgZmTWQYSXVqA6yXF9TSJcoosKhzkudZxYGzUmXmso6pY5QuuDF.gif

>>>>>|| এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

PB8ro82ZpZP35bVGjGoE93K3E4U5KX8KtMBJ2rhmkyLqtRRZvVw9YH8hEBg7DJQKSJLWf7VJRhnjGRYSDmuGDMSHAPBRbiRis5HV4ATHTF7QvLHc.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP


RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

|| Join Heroism Discord Server for more Details ||

Sort:  
 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে পুরনো ঝুঁড়িকে পেইন্টিং এর মাধ্যমে নতুন করে তুলেছেন। খুবই ভালো লেগেছে। অনেক সময় এইভাবে ঝুড়ি নষ্ট হয়ে গেলে বা পুরান হয়ে গেলে ফেলে দেই অথবা কাউকে দিয়ে দেই। কিন্তু এভাবে সুন্দর করে কালার করলে নতুনভাবে তৈরি করে নিজেদের ঘরেই রাখা যায় তখন সৌন্দর্য দ্বিগুণ বেড়ে যায়।

 2 years ago 

ঠিক বলেছেন পুরনো কোনো কিছু আমরা নষ্ট হয়ে গেলে অন্যদের দিয়ে দিই। কিন্তু আমরা যদি পরিচর্যা করতে পারি তাহলে আরো সুন্দর লাগবে পুরনো জিনিস। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও পুরনো ঝুড়িকে নতুন করে তোলার পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু । আপনি অনেক সুন্দর পেইন্টিং করতে পারেন তা আগে থেকে জানতাম তবে এত সুন্দর পেইন্টিং করতে পারেন তা জানা ছিলোনা। পুরনো জিনিসকে নতুন রূপে সাজিয়ে মুগ্ধকর একটি পেইন্টিং তৈরি করেছেন আপু।

 2 years ago 

আপু আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। আর পেইন্টিং করতে আমার খুবই ভাল লাগে তাই পুরনো জিনিস দিয়ে চেষ্টা করলাম। আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনি খুব সুন্দর রং তুলি দিয়ে পুরনো ঝুড়িকে নতুন করে তুলেছেন। দেখতে কিন্তু অসম্ভব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

পুরনো যেকোনো কিছু নতুন করে তোলার মজাই আলাদা। অনেক সুন্দর মন্তব্য করেছেন আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পেইন্টিং করার আগে ও পরের ঝুড়ি পার্থক্য দেখে আমি বিস্মিত হয়েছি। আপনি খুব চমৎকার করে তুলির ছোঁয়ায় পুরনো ঝুড়িটি কে নতুন করে তুলেছেন। পেইন্ট করার পর ঝুড়িটি অত্যন্ত দৃষ্টিনন্দন হয়েছে। পুরনো ঝুড়িটিকে নতুন করার পুরো প্রক্রিয়া আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পেইন্টিং টা দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে এতো ভালো লাগার জন্য খুবই খুশি হলাম। সব সময় দোয়া করবেন এবং এভাবেই পাশে থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে পুরনো একটি ঝুড়ি কে নতুন করে তুলেছে। আপনার আইডিয়াটি একদম ইউনিক ছিল। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনার কাছ থেকে শিখে নিলাম কিভাবে একটি পুরনো ঝুড়ি কে নতুন করে তোলা যায়। ঝুড়ি টি কে রং করার কারণে আমার কাছে আরও বেশি আকর্ষণীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আবু প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি এবং আপনারা পাশে থাকেন বলেই নতুন কিছু নিয়ে আসার চেষ্টা করি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুরনো ঝুড়িকে নতুন করতে আপনি খুবই সুন্দর পেইন্টিং করেছেন। সত্যিই আপনার পেইন্টিংয়ের উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে এই সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সবসময় পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য। আর পেইন্টিং করতে আমার খুবই ভাললাগে তাই পুরনো জিনিস দিয়ে চেষ্টা করলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুরনো ছুরিকে নতুন রং করে গড়ে তোলার মাধ্যমে খুবই সুন্দর দেখাচ্ছে। দেখে মনেই হচ্ছে না এটা পুরাতন ঝুড়ি। কালার কম্বিনেশন টা দারুন ছিল ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন সবকিছু করা পরে এটা দেখে মনে হচ্ছে না পুরাতন। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুরনো জিনিস কে নতুন করে সাজানোর মজাই আলাদা । আপনার পুরনো ঝুড়িকে যেভাবে নতুন করে সাজিয়েছেন দেখে মনে হচ্ছে এটা নতুন ঝুড়ি। আপনার প্রতিভা দেখে মুগ্ধ হলাম । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আসলে আপনারা এভাবে পাশে থাকলে আরো বেশি অনুপ্রেরনা বেড়ে যায়। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পুরোনো ঝুড়িকে বেশ সুন্দর করেই রং করেছেন।আসলেই অনেক পুরানো জিনিস কে একটু মডিফাই করলে নতুন হয়ে যায়। কালারটাও বেশ সুন্দর হয়েছে।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সবসময় সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য। আসলে আমরা পুরোনো যেকোনো কিছু কাজে লাগাতে পারি। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43