এসো নিজে করি করোনাকালীন সময় পৃথিবীর একটি আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবারো হাজির হয়ে গেলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকে আমি একটু ভিন্ন ধরনের আর্ট করার চেষ্টা করেছি। অবশ্য এই আর্টটি অনেক আগে করেছিলাম। মোবাইলের উপরে চলে গিয়েছিলো। সেজন্য ভুলে গিয়েছিলাম আর্টটির কথা। মোবাইলে ছবি দেখতে দেখতে হঠাৎ আর্টটি পেয়ে গেলাম। আকাশের চাঁদ হাতে পাওয়ার মতো অবস্থা। একদিন নিশ্চিন্তে থাকা গেল। এই আর্টটি আমি করেছিলাম করোনার সময়। চারপাশে যখন করোনা পরিস্থিতি খুবই খারাপ হয়েছিল, তখন আমাদের পৃথিবীর অবস্থা এরকম হয়েছিল। তাই আমি এই আর্টটি করেছিলাম। আশা করি আপনাদের সকলের ভাল লাগবে আমার আজকের আর্টটি।



Polish_20220423_175125126.jpg

0101010.png

প্রয়োজনীয় উপকরণ:

  • একটি সাদা খাতা
  • একটি পেন্সিল
  • একটি রাবার
  • রঙিন পেন্সিল
  • কম্পাস

0101010.png

প্রথমে একটি বৃত্ত এঁকেছি। তারপর বৃত্তের ভিতরে চোখ এবং মুখ এঁকেছি।

IMG20220330224914.jpgIMG20220330225218.jpg

0101010.png

এখন বৃত্তের মাথায় একটু আগুনের মত এঁকেছি এবং ভিতরে পৃথিবীর মানচিত্রের মত এঁকেছি।

IMG20220330225254.jpgIMG20220330225330.jpg

0101010.png

এখন বৃত্তের বাইরের দিকে করোনা ভাইরাসের মত ডিজাইন করেছি।

IMG20220330225529.jpg

0101010.png

প্রথমে বাইরের আগুনটিকে লাল এবং হলুদ রং করেছি। তারপর চোখগুলোকে কালো এবং ভ্রু কমলা রং করেছি।

IMG20220330225733.jpgIMG20220330225956.jpg

0101010.png

এখন পৃথিবীর মানচিত্র এবং করোনাভাইরাসকে সবুজ রং করেছি এবং বাকি অংশ নীল কালারের রং করেছি।

IMG20220330230400.jpgIMG20220330230936.jpg

0101010.png

CamScanner 04-23-2022 10.34_1.jpg

0101010.png
এভাবেই আমি আমার আর্টটি শেষ করেছি। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। পরবর্তীতে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।
0101010.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

Sort:  
 2 years ago 

আমরা অনেক করুণ একটা সময় পার করেছিলাম। আসলে এখন একটু আমরা এই বিপদ থেকে কেটে উঠতেছি। তবে অনেকেই আমরা হারিয়েছি এই মহামারীর জন্য। করোনা নিয়ে একটি চিত্র অঙ্কন করেছেন। যা আমার কাছে ভালো লেগেছে। সুন্দর আইডিয়া ছিল। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া করোনা মহামারিকালীন সময়ে অনেকেই অনেক জনকে হারিয়েছি। আবার অনেকেই অনেক খারাপ পরিস্থিতি থেকে ফিরে এসেছে। এসব স্মৃতি মনে পড়লে আর ভালো লাগে না। যাই হোক আমরা এগুলো ভুলে আগাতে চাই । ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি করোনাকালীন সময় পৃথিবীর একটি আর্টটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার আর্টটি দেখে আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই করোনার সময় আমাদের পৃথিবীর অবস্থা ঠিক এমনই ছিল। করোনা আগুনের মত যেন পৃথিবীর জনসংখ্যা পুড়িয়ে দিচ্ছিল। খুবই নিখুঁত আর্ট করেছেন আপনি। আপনার করা আর্টটি দেখে সেই সময়ের কথা মনে পড়ে গেল।
ধন্যবাদ।

 2 years ago 

সে সময়ের কথা আমরা আর মনে করতে চাই না। খুব খারাপ সময় গিয়েছিল তখন। যাই হোক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার চিত্র টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আসলে চিত্রের মত করোনা কালীন সময়ে আমাদের আমাদের পৃথিবীর এমন সংকট পূর্ণ অবস্থা হয়েছিল।আপনি দারুণ ভাবে চিত্রের মাধ্যমে তা ফুটিয়ে তুলেছেন।আপনি খুব সুন্দর ভাবে এঁকে দেখালেন। ধন্যবাদ আপু

 2 years ago 

সেই সংকটপূর্ণ অবস্থার কথা চিন্তা করেই এই আর্টটি করেছিলাম আপু। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমিও এমন আর্ট করে রাখি হঠাৎ করে একদিন একটা পেলাম, তারপর একটু স্থির হলাম যাক আজকে একটু রিলাক্স থাকবো🤭।
যাইহোক আপনার আর্টটি কিছু বাস্তব মুখী। করনাকালীন পৃথিবীর সেই পরিস্থিতির চিত্র সম্পুর্ন ফুটে উঠেছে। ভালো লাগলো চিত্রাঙ্কনটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ছোট বাচ্চা নিয়ে সবসময় আর্ট করতে বসতে পারি না। এজন্য যখন একটু সময় পাই আর্ট করে রাখি যাতে পরবর্তীতে কাজে দেয়। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার আর্টটি আসলেই অনেক ভালো হয়েছিল। তবে সময় মত প্রকাশ করতে পারলেন না এই যা। এখন তো করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। আপনার ছবি দেখে আগের স্মৃতি গুলোর কথা মনে পড়ে যাচ্ছে। ভেবে অবাক হচ্ছি আপনার মোবাইলে কত ছবি যে, খুঁজেই পেলেন না এমন একটি সুন্দর আর্ট।

 2 years ago 

এখন তো মোবাইলের ছবি কাউকে দেখাতে সাহস পাই না। কারণ সব পোস্ট এর ছবি থাকে। লোকজন দেখে কী মনে করবে। যাইহোক ভাইয়া অবশেষে খুজে পেয়েছি এটি অনেক। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

রীতিমত এই কনসেপ্টের আমি আগে অনেক অংকন করেছি। আপনিও আবার তুলে ধরলেন। বেশ ভালো লাগলো করার করনাকালীন সময় পৃথিবীর চিত্রটা বেশ ভাল ছিল। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওহো ভাইয়া আপনার আর্টটি খুব সম্ভবত মিস করে গিয়েছি। যাই হোক ভাই বোনের আর্টতো মিলবেই । এটিই তো স্বাভাবিক।

 2 years ago 

করোনাকালীন সময়ে পৃথিবীর সুন্দর একটি 8 প্রস্তুত করেছেন দেখেই কেমন ভয় ভয় লাগছে কতনা ভয়ঙ্কর হয়ে উঠেছিল পৃথিবীটা

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সত্যিই করোনা কালীন সময়ে পৃথিবীর অবস্থা অনেক ভয়াবহ ছিল। দুই বছর পর এইবারের ঈদ আমরা সবাই সুস্থ ভাবে এবং সুন্দর ভাবে কাটাতে পারব। যদিও করোনা পুরোপুরিভাবে পৃথিবী থেকে চলে যায় নি।তাই এখনো আমাদের উচিত সাবধানতার সাথে চলাফেরা করার। অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন আপু। যারা করোনা মহামারীর কথা ভুলে গিয়ে সাবধানতার সাথে চলাফেরা করছে না। তাদের জন্য আপনার চিত্রাঙ্কন টি একদম পারফেক্ট। ধন্যবাদ আপু এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুই বছর পরে আমরা যে ঈদ করতে পারব তার পরের অবস্থা কী হবে তাই নিয়েই চিন্তিত। কারণ রাস্তাঘাটের মানুষ সবাই ভুলে গিয়েছে করোনার কথা। আমরা আর চাই না যে করোনা আবার ফেরত আসুক।

 2 years ago 

করোনার সাথে মিল রেখেই খুবই অসাধারণ একটি চিত্রাঙ্কন করেছেন আপনি। আমিও করোনার সময় কিছু চিত্র এঁকেছিলাম। আপনাকে ধন্যবাদ এত সুন্দর চিত্র আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33