রঙিন কাগজ কেটে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম রঙিন কাগজের একটি ফুল তৈরি করে নিয়ে। প্রতিদিন তো শুধু ভাঁজ করে কাগজ কেটে ফুল তৈরি করি। আজকে একটু অন্যরকম করে ফুল তৈরি করার চেষ্টা করেছি। আজকের কাগজটি ভাঁজ দেয়ার পর এত মোটা হয়ে গিয়েছিল যে কাটতে খুবই অসুবিধা হয়েছে। তারপরও কষ্ট করে কেটেছি। এত মোটা না হলে কাগজ কাটা আরো ভালো হতো। ফুলের ডিজাইনটি আরো সুন্দর হতো। কি আর করার যেহেতু এভাবেই তৈরি করার নিয়ম। আজকে কাগজটিকে অনেক ছোট ছোট করে ভাঁজ দিতে হয়েছে। এ ধরনের ফুল গুলো বানালে দেখতে ভালই লাগে। বিশেষ করে সুন্দর কালারের কাগজ সিলেক্ট করতে হয়। তাহলে ফুলটি আরো বেশি আকর্ষণীয় হয়ে ওঠে। তাহলে কথা না বাড়িয়ে আমার ফুল তৈরি কিভাবে করেছি আপনাদের সঙ্গে শেয়ার করছি। আশা করি আপনাদের ভালো লাগবে।



photoCollageMaker_20220819_093442186.jpg

images (17).jpeg

প্রয়োজনীয় উপকরণ:

  • রঙিন কাগজ
    • কাঁচি
      • পেন্সিল
        • আঠা

images (17).jpeg

প্রথমে A4 সাইজের একটি কাগজ নিয়ে লম্বালম্বি ভাঁজ করে নিয়েছি। তারপর কাঁচি দিয়ে মাঝখান থেকে কেটে নিয়েছি।

IMG20220815114504.jpgIMG20220815114531.jpg

images (17).jpeg

প্রথমে একটি কাগজকে এভাবে ছোট ছোট করে ভাঁজ করে নিয়েছি।

IMG20220815114822.jpgIMG20220815114908.jpg

images (17).jpeg

একই রকম ভাবে দুটি কাগজকে ভাঁজ করে নিয়েছি। একটি কাগজের উপরে পেন্সিল দিয়ে এমন ডিজাইন এঁকে নিয়েছি।

IMG20220815115311.jpgIMG20220815115510.jpg

images (17).jpeg

কাঁচি দিয়ে ডিজাইনের বাইরের অংশ কেটে নিয়েছি । তারপর ওই কাগজটি আরেকটি কাগজের উপর বসিয়ে একই ভাবে এঁকে নিয়েছি।

IMG20220815115607.jpgIMG20220815115636.jpg

images (17).jpeg

এখন একই রকম ভাবে অপর কাগজটিও কেটে নিয়েছে। তারপর একটি কাগজের এক সাইডে আঠা লাগিয়ে নিয়েছি।

IMG20220815115805.jpgIMG20220815115856.jpg

images (17).jpeg

আরেকপাশও ঘুরিয়ে আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। এখন ধীরে ধীরে কাগজটিকে উল্টিয়ে দিতে হবে।

IMG20220815115918.jpgIMG20220815120001.jpg

images (17).jpeg

এখন কাগজটিকে এভাবে দাঁড় করিয়ে ঘুরিয়ে দিতে হবে এবং মাঝখানে একটু আঠা দিয়ে লাগিয়ে দিতে হবে যাতে খুলে না যায়।

IMG20220815120019.jpgIMG20220815120246.jpg

images (17).jpeg

IMG20220815120318.jpg


এভাবে আমার ফুলটি তৈরি হয়ে গেল । আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

images (17).jpeg

ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ কেটে খুবই সুন্দর একটি ফুলের নকশা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। আঠার সাহায্যে ঘরের দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে অনেক সুন্দর দেখাবে।।

 2 years ago 

আমার রঙিন কাগজের ফুল তৈরি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর উৎসাহমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু রঙিন কাগজ কেটে খুব সুন্দর একটি ফুল বানিয়েছেন। এই ফুলগুলো দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর লাগে।কালার কম্বিনেশন খুব সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে খুবই সুন্দর লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি ফুল আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার কাগজের তৈরি ফুলের কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ফুলটি তৈরি করেছেন । দেখতে অনেক সুন্দর লাগছে। এত সুন্দর করে ফুলটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ কেটে ফুল তৈরি করেছেন দারুন হয়েছে। রঙিন কাগজ ব্যবহার করার কারনে চমৎকার ফুটে উঠেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রঙিন কাগজ ব্যবহার করার কারণে ফুলটি আরো সুন্দর হয়েছে।

 2 years ago 

ওয়াও রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি সব সময় আমার অনেক বেশি ভালো লাগে।কারণ রঙিন কাগজকে কেটে অনেক সুন্দর সুন্দর ফুল তৈরি করা যায়। আপনার ফুলটি দেখতে অনেক সুন্দর হয়েছে। সেটাই আমাদের মাঝে ফুটিয়ে তুলছেন শুভকামনা রইল আপনার জন্য ।সত্যি আপনার ফুলের ধাপগুলো বেশ চমৎকার ছিল ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাইয়া রঙিন কাগজ কেটে অনেক সুন্দর সুন্দর ফুল তৈরি করা যায়। ফুলগুলো তৈরি করার পর দেখতে আরো বেশি সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ কেটে আপনি অনেক সুন্দর ভাবে ফুল তৈরি করে আমাদের মাঝে দেখিয়েছেন । আসলেই ফুলটি দেখতে অসাধারণ লাগছে ।আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে কিভাবে ফুলটি বানাতে হয় আমাদেরকে শিখিয়ে দিয়েছেন । পোস্টটি দেখে খুব সহজেই বানাতে পারবো।

 2 years ago 

রঙিন কাগজ কেটে ফুল তৈরির প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখানোর চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজ কেটে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। আপনার ফুল তৈরি করার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে।শুভকামনা রইলো।

 2 years ago 

আমার রঙিন কাগজের ফুল তৈরির উপস্থাপনা তো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অসংখ্য ধন্যবাদ মন্তব্যের জন্য।

যত ভাজ দিয়ে নকশা করে কাটতে হয় কাগজ গুলো, আমার তো দেখেই ভয় লাগে। তবে কাজ গুলো শেষ হওয়ার পর খুব চমৎকার লাগে দেখতে। খুব সুন্দর ফুল টা বানিয়েছেন।

 2 years ago 

আসলেই ভাইয়া অনেকগুলো ভাজ দিয়ে কাটতে হয়। কাটা একটু কষ্টকর কিন্তু দেখতে ভালোই লাগে । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরির পদ্ধতি দেখে সত্যি অনেক ভালো লাগলো। এই রকম ফুল রোমে সাজিয়ে রাখলে অনেক ভালো দেখতে লাগে। আপনার উপস্থাপনা অনেক ভালো ছিলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এরকম ফুল গুলো রুমে সাজিয়ে রাখলে দেখতে ভালই লাগবে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38