এসো নিজে করি জল রং দিয়ে একটি সুন্দর আর্ট।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আমি ছোটবেলা থেকে আর্ট খুব ভয় পেতাম। একদমই আর্ট করতে পারতাম না। কিন্তু যখন থেকে আমার বাংলা ব্লগে জয়েন হয়েছি সবার আর্ট করা দেখে একটু একটু করে চেষ্টা করতে করতে এখন আমিও মোটামুটি আর্ট করতে পারি। আমার কাছে এখন খুবই ভালো লাগে আর্ট করতে। বিশেষ করে জল রং দিয়ে আর্ট করলে সেই আর্ট দেখতে খুব চমৎকার লাগে। কিন্তু জল রং দিয়ে আর্ট করতে গেলে অনেক জিনিস লাগে এবং অনেক জিনিস নোংরা হয়। সেগুলো পরিষ্কার করতে কষ্ট লাগে। এজন্য সব সময় জল রং দিয়ে আঁকতে ইচ্ছা করে না। যাই হোক আজকে আবার জলরঙের একটি আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি আমার আজকের আর্টটি আপনাদের ভালো লাগবে।



IMG_20220319_143238.jpg

images (4).png

◆ সাদা কাগজ

◆ জল রং

◆ তুলি

◆ কটনবার

◆ মাসকিন টেপ

images (4).png

প্রথমে একটি সাদা কাগজের চারপাশে মাসকিন টেপ লাগিয়ে নিয়েছি। তার পর মাঝে গাঢ় নীল, তার নিচে হালকা নীল এবং উপরে কালো কালার দিয়ে ভালো মতো মিশিয়ে নিয়েছি। রং ভালোমতো মিশানো হয়ে গেলে বাম পাশের উপরে একটি চাঁদ এঁকেছি।

IMG20220211192937.jpgIMG20220211193803.jpg

images (4).png

এখন সাদা রং দিয়ে ছোট ছোট ফোটা দিয়ে তাঁরার মতো এঁকেছি। তারপর একদম নিচে কালো রং করেছি।

IMG20220211193932.jpgIMG20220211194139.jpg

images (4).png

বামপাশে তিনটি গাছ এঁকেছি এবং গাছের ছোট ছোট পাতা এঁকেছি।

IMG20220211194451.jpgIMG20220211194810.jpg

images (4).png

এখন নিচে ছোট ছোট কিছু ঘাস এঁকেছি এবং ডান পাশে একটি গাছ এঁকেছি। কটনবার দিয়ে ফোটা ফোটা করে গাছের ফুল এঁকেছি।

IMG20220211194919.jpgIMG20220211195057.jpg

images (4).png

এখন লাল রং দিয়ে কটনবার এর ফোটা দিয়ে আরো কিছু ফুল এঁকেছি।
IMG20220211195311.jpg

images (4).png

এখন আমার আর্টটি শেষ হয়েছে। আমি মাসকিন টেপ উঠিয়ে ফেলেছি এবং আমার নামের সাইন করেছি।

IMG_20220319_143327.jpg

images (4).png

এভাবেই আমি আমার আর্টটি সম্পন্ন করেছি। আশা করি আমার আজকের আর্টটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

images (4).png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

কিন্তু জল রং দিয়ে আর্ট করতে গেলে অনেক জিনিস লাগে এবং অনেক জিনিস নোংরা হয়।

এটা কিন্তু একদম ঠিক বলেছেন আপু। আমিও জল রং দিয়ে অঙ্কন করতে বসলে আমার চারপাশে জিনিসপত্রের ভরে যায়। তবে জল রং এর অংকনগুলো বেশ চমৎকার হয় ।আজকে আপনার এই অংকন আমার কাছে অনেক ভালো লেগেছে। কটনবার দিয়ে খুব সুন্দর করেই আপনি পেইন্টিংটি করে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনার আটগুলো আমি নিয়মিত দেখি । খুব ভালো লাগে আপনার আর্টগুলো আমার কাছে। ধন্যবাদ আপু । আপনি আমার আর্ট পছন্দ করেছেন জেনে খুশি হলাম।

 2 years ago 

জল রং দিয়ে আঁকা ছবিগুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আমি জল রং দিয়ে খুব একটা ভালো আট করতে পারি না আপু। কিন্তু আমি জলরঙের আর্টের খুব বড় ফ্যান। আপনার আর্টি আমার কাছে দারুন লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমিও আগে পারতাম না। চেষ্টা করতে করতে এখন মোটামুটি পারি। আপনিও চেষ্টা শুরু করে দেন। অবশ্যই আঁকতে পারবেন খুব একটা কঠিন না। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি তো দেখি ভয় কে জয় করে ফেলেছেন। নিয়মিত মাউন্টেন ডিউ খান নাকি হাহাহাহা। আসলেই ছবি আঁকতে গেলে অনেক কিছু নষ্ট হয় কিন্তু তার পরেও ভালো একটা ছবি আঁকতে পারলে সব কষ্টই উশুল হয়ে যায়। দারুন এই ছবিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নিয়মিত মাউন্টেন ডিউ না খেলেও মাঝেমধ্যে খাই। সেজন্য হয়তো ভয় কে জয় করে ফেলেছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে প্রকৃতির অপরূপ সৌন্দর্য চিত্র অঙ্কন করেছেন। আপনার চিত্র অংকন আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে ভালো লাগলো, শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

জল রং ব্যবহার করে সুন্দর একটি আর্ট তৈরি করেছেন আপু। দেখতে সত্যি অনেক সুন্দর লাগতেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন যা আমার কাছে খুবই ভালো লেগেছে। সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার আমার আর্টটি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

জল রং দিয়ে আপনার প্রকৃতির দৃশ্য অংকনের ছবিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে রঙের মিশ্রণে প্রকৃতির এই দৃশ্য অংকন করেছেন এবং ধাপে ধাপে আমাদের বুঝেছেন কিভাবে প্রকৃতির এই দৃশ্য অংকন করেছেন যাইহোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে। এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকবেন আশা করি।

ইনশাল্লাহ আপু সব সময় পাশে থাকব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনি জল রং দিয়ে একটি সুন্দর আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে। আপনার প্রশংসা করতে হয়। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আমার আপুটা এত সুন্দর একটি পেইন্টিং করেছে ভালো তো অবশ্যই লাগতে হবে। সত্যিই অনেক সুন্দর হয়েছে বিশেষ করে সাইডে বর্ডার দেয়ার কারণে পেইন্টিংটা ফুটে উঠেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপু। আপনার অঙ্কন চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে এই সুন্দর চিত্রটি অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটি চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার আর্টটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং এর দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে।রাতের বেলার দৃশ্য সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।পেইন্টিং সম্পন্ন করার পদ্ধতি গুলো বেশ সুন্দরভাবে আলোচনা করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিংটি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.026
BTC 54691.22
ETH 2323.26
USDT 1.00
SBD 2.12