তপসে মাছের ভাজি রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম । আমি তানিয়া। আমার বাংলা ব্লগের নতুন সদস্য। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমি ভালো আছি আলহামদুলিল্লাহ।



আমি অনেকদিন আগেই আমার বাংলা ব্লগে জয়েন্ট করেছি। সবসময় আপনাদের বিভিন্ন খাবারের রেসিপি দেখতাম। তখন থেকেই ইচ্ছা ছিল আমিও আমার খাবারের রেসিপি নিয়ে হাজির হব। অবশেষে আমিও চলে এলাম মাছের ভাজি নিয়ে। তপসে মাছ একটি নদীর মাছ। মাছটি খেতে খুব মজা। কথা বললে অনেক কথা হয়ে যাবে। কথা না বাড়িয়ে শুরু করি আজকের রেসিপি টি। আশা করি আপনাদের ভালো লাগবে।
IMG_20211016_004148.jpg

প্রস্তুত প্রণালী

তপসে মাছ৯ টি
বেগুন২টি
টমেটো১টি
পেঁয়াজ২টি
কাঁচা মরিচ৫টি
লবন১টেবিল চামচ
হলুদ গুঁড়া১চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
তেলপরিমাণমতো

IMG20211012100439.jpg

IMG20211012100446.jpg

১ম ধাপ

IMG20211012100610.jpg
প্রথমে একটি কড়াই নিয়ে তার মধ্যে পরিমান মতো তেল নিয়ে নেই। তেল গরম হলে তার মধ্যে পেঁয়াজ কুচি ও মরিচ কাটা দিয়ে দেই।

২য় ধাপ

IMG20211012100627.jpg
তারপর লবন ,হলুদের গুঁড়া ও মরিচের গুড়া দিয়ে একটু নাড়াচাড়া করি।

৩য় ধাপ

IMG20211012100728.jpg
নাড়াচাড়া করা হলে তার মধ্যে বেগুন কুচি দিয়ে দিই।

৪র্থ ধাপ

IMG20211012100812.jpg
বেগুন কুচিগুলো মসলার সঙ্গে মিশিয়ে তার উপরে মাছ গুলো দিয়ে দেই।

৫ম ধাপ

IMG20211012100902.jpg
তারপর ভালোভাবে মাছ এবং বেগুন মিশিয়ে নেই।

৬ষ্ঠ ধাপ

IMG20211012101054.jpg
মাছ বেগুন একটু কষিয়ে তার মধ্যে একটু পানি দিয়ে দেই।

৭ম ধাপ

IMG20211012101537.jpg
পানি দিয়ে আবার ও ভালোভাবে রান্না করি।

৮ম ধাপ

IMG_20211016_004148.jpg
এ পর্যায়ে পানি শুখিয়ে ভাজাভাজা করে নামিয়ে নেই।

হয়ে গেল আমার তপসে মাছের ভাজি। ভাজিটি রান্না সহজ হলেও খেতে কিন্তু খুব মজা হয়। আপনারাও চেষ্টা করে দেখতে পারেন। গরম গরম ভাতের সাথে।

ধন্যবাদ

@তানিয়া

Photographer@tania
Phoneoppo reno5
Sort:  
 3 years ago 

মাছ এবং বেগুনের ভাজির রেসিপি কি আসলে আমি কতটা পছন্দ করি বলে বোঝানো সম্ভব হবে না। এই রেসিপিটি আমার প্রিয় খাবার গুলোর মধ্যে অন্যতম। বিশেষ করে রুটি এবং এই রেসিপি খেতে খুব মজা লাগবে আমি মনে করি।

শেয়ার করার জন্য অনেক অনেক অভিনন্দন রইল

 3 years ago 

রুটি দিয়ে কখনো খেয়ে দেখি নি। তবে ভালো লাগবে মনে হয়। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 3 years ago 

শুভকামনা রইল আপু

 3 years ago 

তপসে মাছের সাথে নতুন পরিচিতি হলাম।নতুন পরিচিত হলেও রেসিপিটা আমার অনেক ভাল লেগেছে দেখেই বোঝা যাচ্ছে অনেক সুন্দর হয়েছিল খাবার টি।আপনার উপস্থাপন বেশ দারুন শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনারা এটাকে ভাজি বললেও আমাদের দিকে এটাকে মাছের চচ্চড়ি বলে। তোপসে মাছের রেসিপি টা খুবই ভালো তৈরি করেছেন। এবং আপনার উপস্থাপনা টাও খুব ভালো ছিল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আমার ভাজি মাছ খুবই পছন্দ। আপনার রান্নার রেসিপিটা ঠিক আমার মায়ের মতো। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার রেসিপিটি অনেক সুন্দর লাগছে। দেখেই মনে হচ্ছে অনেক টেস্ট হয়েছে। রেসিপিটি কিভাবে তৈরি করতে হয় সেটা আপনি ধাপে ধাপে তুলে ধরেছেন যে আমার কাছে অসাধারণ লেগেছে। গঠন মূলক পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া।সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

এই নামটা কখনোই জানতাম না। আজকে আপনার সৃজনশীলতার উদ্ভাবক ঘটিয়ে নতুন কিছু জানতে পারলাম। আসলে মানুষের ভেতরে অনেক প্রতিভা লুকিয়ে থাকে তা প্রকাশ করে আবার কেউ করেনা। আপনার মাধ্যমে আমরা নতুন কিছু জানতে পারলাম। আমরা এটি বাড়িতে চেষ্টা করব এটি তৈরি করার এবং আপনি যে এত সুন্দর হবে পরিবেশন করেছেন। প্রতিটি ধাপ এত সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন। অনেক ভালো লাগলো আপু

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ। অবশ্যই বাসায় চেষ্টা করে দেখবেন ।খেতে খুব মজা।

 3 years ago 

আজ প্রথম নাম শুনলাম তপসে মাছের। এর আগে কখনও শুনি নি তপস মাছের নাম।আপনি তপসো মাছের রেসিপিটা ধাপে ধাপে আমাদের সাথে বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমিও রান্নার সময় প্রথম এই মাছটা দেখেছি।তারপর রান্না করে দেখলাম আসলেই খেতে অনেক মজা।

তপসে মাছের সাথে নতুন পরিচিতি হলাম।তোপসে মাছের রেসিপি টা খুবই ভালো তৈরি করেছেন। এবং আপনার উপস্থাপনা টাও খুব ভালো ছিল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

দেখে খেতে মন চাচ্ছে আপু। অসংখ্য ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপু।

 3 years ago 

পোয়া মাছ টা আমার খুব পছন্দের। বিশেষ করে টমেটো দিয়ে ভুনা করলে খুব ভালো লাগে। পোয়া মাছ তো ২ ধরনের। ১ সাদা পোয়া ২ লাল পোয়া। আহহহহ খুব মজার। অনেক সুন্দর রেসিপি শেয়ার করেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.030
BTC 58784.30
ETH 2574.87
USDT 1.00
SBD 2.46