পাঙ্গাস মাছের ভুনার রেসিপি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব একটি রেসিপি। সেটি হচ্ছে পাঙ্গাস মাছের ভুনা। পাঙ্গাস মাছ আমার একদমই পছন্দ না। কিন্তু বড় নদীর পাঙ্গাস হলে সেটার কথা অবশ্য আলাদা। আমরা ছোট পাঙ্গাস মাছ খাই না। আমার হাজবেন্ড মাঝেমধ্যে বড় সাইজের পাঙ্গাস মাছ থেকে কয়েক কেজি কিনে নিয়ে আসে। এই মাছটার স্বাদ অন্যরকম মজা থাকে। আজকে সেই পাঙ্গাস মাছ ভুনার রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি আপনাদের সকলের ভাল লাগবে। তাহলে শুরু করি।



IMG_20220201_184319.jpg

design-up.png

পাঙ্গাস মাছ৮ পিছ
পেঁয়াজ১টি
কাঁচামরিচ২টি
পেঁয়াজ বাটা৪ টেবিল চামচ
আদা বাটা২চা চামচ
রসুন বাটা২চা চামচ
হলুদের গুঁড়া১.৫চা চামচ
মরিচের গুঁড়া২চা চামচ
ধনে গুঁড়া২চা চামচ
জিরা গুড়া১.৫চা চামচ
লবণপরিমাণমতো
তেলপরিমাণমতো

design-up.png

IMG_20220201_184109.jpg

design-up.png

প্রথমে একটি চুলায় ফ্রাইপেন বসিয়ে দিয়েছি। এখন তার মধ্যে পরিমানমত তেল দিয়ে দিয়েছি।

IMG_20220201_184123.jpg

design-up.png

তেল গরম হলে তার মধ্যে পেঁয়াজ এবং মরিচ কুচি দিয়ে দিয়েছি।

IMG_20220201_184136.jpg

design-up.png

পেঁয়াজ মরিচ কুচিগুলো একটু ভেঁজে নিব।

IMG_20220201_184145.jpg

design-up.png

পেঁয়াজ মরিচ কুচিগুলো একটু ভাজা হয়ে গেলে তার মধ্যে বাটা মসলাগুলো সব দিয়ে দিয়েছি।

IMG_20220201_184155.jpg

design-up.png

বাটা মসলাগুলো ভালো মত কষিয়ে নিয়ে তার মধ্যে গুঁড়ামসলাগুলো সব দিয়ে দিয়েছি।

IMG_20220201_184201.jpg

design-up.png

এখন সামান্য একটু পানি দিয়ে মসলাগুলো ভালোমতো কষিয়ে নিব।

IMG_20220201_184208.jpg

design-up.png

মসলাগুলো ভালোমতো কষানো হয়ে গেলে এবং তেল উপরে উঠে আসলে আমি ধুয়ে রাখা মাছগুলো এর মধ্যে দিয়ে দিব।

IMG_20220201_184216.jpg

design-up.png

এখন মাছ দিয়ে আবারও ভালো হতো একটু কষিয়ে নিব।

IMG_20220201_184223.jpg

design-up.png

ঢাকনা দিয়ে আরও বেশ কিছুক্ষণ কষিয়ে নিব।

IMG_20220201_184230.jpg

design-up.png

ভালোমতো কষানো হয়ে গেলে পরিমাণমতো পানি দিয়ে দিব মাছগুলো রান্না হওয়ার জন্য।

IMG_20220201_184242.jpg

design-up.png

পানি শুকিয়ে গেলে এবং মাছ পুরোপুরি রান্না হয়ে গেলে চুলা বন্ধ করে দিব।

IMG_20220201_184251.jpg

design-up.png

এভাবে রান্না হয়ে গেল আমার পাঙ্গাস মাছের ভুনা। এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিব।

IMG_20220201_184310.jpg

design-up.png

আশা করি আমার আজকে রেসিপিটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 3 years ago 

পাঙ্গাস মাছের কথা শুনলেই মনটা কেমন নেচে উঠে। আমি আর আমার ছেলে পাঙ্গাস মাছ খুবই পছন্দ করি। পাঙ্গাস মাছ ভুনা আমার কাছে সবচেয়ে বেশী ভালো লাগে, তবে আপনি দেখছি ঝোল ঝোল করে রান্না করেছেন, দেখেই বুঝা যাচ্ছে বেশ স্বাদের হয়েছে। ধন্যবাদ

 3 years ago 

পাঙ্গাস মাছ আমার একদমই পছন্দ না। কিন্তু নদীর পাঙ্গাস হলে খাই।নদীর পাঙ্গাস মাছ খুবই সুস্বাদু খেতে।
ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছ রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেনআপু। আমি ছোট থেকেই পাঙ্গাস মাছ খেতে অনেক বেশি ভালোবাসি। অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি অনেক অনেক শুভেচ্ছা রইল

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছ খেতে আমার খুবই ভালো লাগে কারণ পাঙ্গাস মাছের কাটা কম থাকে 😁 আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন পাঙ্গাস মাছের ভুনা এবং আপনার এই রেসিপিটির প্রতিটি স্টেপ অনেক সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পাঙ্গাস মাছের ভুনা রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আমি পাঙ্গাস মাছ খুব একটা খাই না। তবে আপনার রেসিপি দেখুন সুস্বাদু মনে হয়েছে। তাই খেতে ইচ্ছা করলো। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আমিও পাঙ্গাস মাছ তেমন পছন্দ করি না। কিন্তু নদীর পাঙ্গাস হলে খাই। কারণ নদীর পাঙ্গাস মাছ টা একটু অন্যরকম। এই নদীর পাঙ্গাস মাছ একবার খেয়ে দেখবেন ভাইয়া। খুবই ভালো লাগবে।

 3 years ago 

পাঙ্গাস মাছের ভুনা রেসিপি টা দারুন ছিল। আপনি অনেক সুন্দর করে রান্না করেছেন। প্রতিটি ধাপ করে সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

পাঙ্গাস মাছের রেসিপি অত্যন্ত সুস্বাদু হয়। আপনি যেভাবেই পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করেন না কেন সেটা খেতে খুবই লোভনীয় লাগে। তবে পাঙ্গাস মাছ যদি ভুনা করা যায় তাহলে এর স্বাদ অনেকটাই বেশি হয়। লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

সত্যি কথা বলতে কি পাঙ্গাস মাছ আমার খুবই অপছন্দের। কিন্তু নদীর পাঙ্গাস মাছ হলে মাঝেমধ্যে একটু খাই। এই মাছটি খুবই সুস্বাদু হয়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 3 years ago 

পাঙ্গাস মাছের খুবই সুন্দর একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। মাছের মধ্যে পাঙাশ মাছ আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে। রেসিপিটি তৈরি করার প্রত্যেকটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমার সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসাধারণ একটি পাঙ্গাস মাছের রেসিপি শেয়ার করেছেন আপু আমাদের মাঝে। খুব ভালো লাগলো আপনার তৈরি পাঙ্গাস মাছের রেসিপি। রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর একটি পাঙ্গাস মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এই মাছের রেসিপিটি খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

পাঙ্গাস মাছের ভুনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে বরাবরই আপনি অনেক ভালো ভালো রেসিপি শেয়ার করেন যার প্রতিটি আমার খুব পছন্দের পাঙ্গাস মাছ অনেক খেয়েছি একসময় কিন্তু এখন আর খাওয়া হয়ে ওঠে না তবে বাড়িতে গেলে খাওয়া ট্রাই করি পাঙ্গাস মাছ ভাজি খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে আপনার রেসিপিটা অনেক লোভনীয় ছিল শুভকামনা আপনার জন্য

 3 years ago 

ভাইয়া আপনার কমেন্টগুলো পড়তে একটু অসুবিধা হয়। কারণ আপনি কমেন্টের মাঝে কোন দাড়ি ব্যবহার করেন না। যার কারনে লাইন কোথায় শেষ হয়েছে বুঝতে পারা যায় না। যাই হোক সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আজকে পাঙ্গাস মাছের খুব সুন্দর ভুনা রেসিপি তৈরি করেছেন ।আপু আমার কাছে যে কোন ধরনের ভুনা রেসিপি খেতে খুবই ভালো লাগে। যেটা আমার ফেভারিট খাবার। এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া যে কোন মাছই ভুনা খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33