কচুর লতি দিয়ে ইলিশ মাছের রেসিপি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আবার আপনাদের সামনে একটি রেসিপি নিয়ে হাজির হলাম।আজকের রেসিপিটি খুবই মজাদার একটি রেসিপি। তা হল কচুর লতি দিয়ে ইলিশ মাছ। ইলিশ মাছ এমনিতেই খুবই সুস্বাদু একটি মাছ। এই মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু লাগে। কচুর লতি দিয়ে রান্না করলে ইলিশ মাছ অন্যরকম মজা লাগে।তাহলে কথা না বাড়িয়ে শুরু করি। কিভাবে আমি রেসিপিটি তৈরি করেছি আপনাদের সঙ্গে শেয়ার করছি।



IMG_20220321_144225.jpg

প্রয়োজনীয় উপকরণ:

  • ইলিশ মাছ-৮ পিস
  • পেঁয়াজ-২টি
  • কাঁচা মরিচ-৩টি
  • পেঁয়াজ বাটা- ২ টেবিল চামচ
  • হলুদের গুঁড়া-১ চা চামচ
  • ধনিয়ার গুড়া-১ চা চামচ
  • মরিচের গুঁড়া-১ চা চামচ
  • লবণ -পরিমাণমতো
  • তেল -পরিমাণমতো
  • ধনিয়াপাতা- পরিমাণমতো

IMG_20220321_144112.jpg


প্রথমে একটি কড়াইতে পরিমান মত তেল দিয়েছি। তেল গরম হলে তার ভিতর পেঁয়াজ এবং মরিচ কুচি গুলো দিয়েছি। পেঁয়াজ-মরিচ গুলো একটু ভেঁজে নিয়ে তার মধ্যে বাটা মশলা গুলো দিয়ে দিয়েছি।

IMG20220111102037.jpgIMG20220111102352.jpg

মসলাগুলো একটু কষিয়ে নিয়ে গুঁড়ো মশলা গুলো দিয়ে দিয়েছি। এখন সব মশলা ভাল মতো আবারো কিছুক্ষণ কষিয়ে নিব।

IMG20220111102444.jpgIMG20220111102509.jpg

মসলাগুলো ভালোমতো কষানো হয়ে গেলে এখন মাছ গুলো দিয়ে দিব। মাছ গুলো দিয়ে কিছুক্ষণ রান্না করে একটি বাটিতে উঠিয়ে রেখেছি।

IMG20220111102717.jpgIMG20220111103407.jpgIMG20220111103739.jpg

এখন ওই মসলার মধ্যে কচুর লতি গুলো দিয়ে দিয়েছি।

IMG20220111103610.jpgIMG20220111103736.jpg

কচুর লতি গুলো কিছুক্ষণ কষিয়ে নিয়ে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি সিদ্ধ হওয়ার জন্য। কচুর লতি গুলো সিদ্ধ হয়ে গেলে ধনিয়া পাতা দিয়ে দিয়েছি।

IMG20220111104354.jpgIMG20220111105347.jpg

তারপর রান্না করা মাছ গুলো এর মধ্যে দিয়ে দিয়েছি। তারপর আরো কিছুক্ষণ রান্না করে ঝোল শুকিয়ে গেলে চুলা বন্ধ করে দিয়েছি।

IMG20220111105436.jpgIMG20220111111010.jpg

IMG_20220321_144251.jpg

এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবেই রান্না হয়ে গেল আমার আজকের রেসিপি। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

কচুর লতি দিয়ে ইলিশ মাছের রেসিপি খেতে দারুন লাগে। আমিও বাসায় ইলিশ মাছ দিয়ে কচুর লতি মাঝেমাঝে রান্না করি। কচুর লতিতে আসলে ইলিশ মাছ এবং চিংড়ি মাছের জন্য। এই দুইটা ছাড়া কচুর লতি ভাবাই যায় না। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু কচুর লতি ও ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই দুইটা ছাড়া তো আমি কখনো কচুর লতি রান্নাই করিনি। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি আমার প্রিয় জিনিস রান্না করেছেন। খুবই অসাধারণ হয়েছে দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনার রন্ধন প্রস্তুত প্রণালীঃ দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

কচুর লতি আমারও খুবই পছন্দের । আপনার পছন্দের শুনে খুবই ভালো লাগলো। আর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ধন্যবাদ।

কচুর লতি দিয়ে ইলিশ মাছের রেসিপি আমার ভীষণ পছন্দের একটি খাবার। আপনার রেসিপি দেখতে খুবই সুন্দর ও লোভনীয় হয়েছে। খেতে ও মনে হয় অনেক মজাদার হয়েছে। ধাপ গুলো খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

কচুর লতি দিয়ে ইলিশ মাছের রেসিপি এটি কখনো খাওয়া হয় নাই। এমনি ইলিশ মাছ খেয়েছি। আপনি দারুণভাবে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার মাধ্যমে দারুন কিছু জানতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

কি বলেন ভাইয়া কচুর লতি দিয়ে ইলিশ মাছ তো খুবই মজা লাগে খেতে। অবশ্যই একবার খেয়ে দেখবেন । ভালো লাগবে আশা করি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আমি কচুর লতি খেয়েছি তবে কখনো ইলিশ মাছ দিয়ে এভাবে খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এত মজাদার রেসিপি আমাদের মাঝে নিয়ে আসার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ইলিশ মাছ দিয়ে একবার খেয়ে দেখবেন আপু খুবই ভালো লাগবে। আমি তো কচুর লতি ইলিশ মাছ আর চিংড়ি মাছ ছাড়া রান্নাই করিনা। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কচুর লতি ইলিশ এই দুই আমার খুবই প্রিয় খাবার। আমার ফেভারিট সবজি এবং সবসময় দুটোকে আমি সামনে রাখি। এত সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন, কিন্তু পঞ্চায়েত আপনার জন্য রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ইলিশ মাছ যে আপনার প্রিয় খাবার সেটি আপনার রেসিপি দেখলেই বোঝা যায়। আপনি প্রায় দিনই ইলিশ মাছের রেসিপি শেয়ার করেন। খুব ভালো লাগে আপনার রেসিপিগুলো।

 2 years ago 

কচির লতির কথা কি বলবো আসলে আমি তো গ্রামে থাকি আমাদের গ্রামের রাস্তার ধারে ঝোপ ঝাড়ে ইত্যাদি জায়গায় অনেক কচুর লতি আবার কেউ কেউ কচুর লতির চাষ ৷ গ্রামের নিত্যদিনের তরকারি এই কচুর লতি ৷

যাই হোক আপনি কচুর লতি ও ইলিশ মাছ দিয়ে বেশ করে রেসিপি করেছেন ৷দেখে তো মনে হয় অনেক সুস্বাদু হয়েছে ৷
অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

এক তরকারি একটানা বেশি দিন খেলে সে তার আর স্বাদ লাগে না। অনেক দিন পর পর খেলে খেতে ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। ইলিশ মাছ দিয়ে লতি আসলে খুবই মজার হয়। আপনি আজকে যেই পদ্ধতিতে ইলিশ মাছ দিয়ে লতির রেসেপি তৈরি করেছেন পদ্ধতিতে আমার কাছে খুবই ভালো লেগেছে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার রান্না আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

একদিকে প্রিয় কচুর লতি আরেকটিকে প্রিয় ইলিশ মাছ ।দুটি প্রিয় খাবার একসাথে হলে তখন তো আর লোভ সামলানো যায় না। এত লোভনীয় স্টাইলে রান্না করেছেন যে ইচ্ছে করছে এখনই খাই।আপু আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু ইলিশ মাছ এবং কচুর লতি দুটি আমারও খুব পছন্দের খাবার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66903.90
ETH 3098.58
USDT 1.00
SBD 3.67