একটি থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।



আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি ভিন্ন ধরনের আর্ট শেয়ার করবো। যে কোন আর্ট করতে গেলে অনেক বেশি সময় এবং ধৈর্য লাগে। এজন্য সবসময় বসা হয় না। কিছু কিছু সময় আছে একেবারে আর্ট করতে ইচ্ছা করে না। আবার কিছু কিছু সময় দেখা যায় আর্ট করতে বসলে ভালোই লাগে। তখন একসঙ্গে বেশ কয়েকটি করা হয়ে যায়। তখন ভালই লাগে করতে। একটার পর একটা করতেই থাকি।আজকের আর্টটিতে থ্রিডি ভাব আনার চেষ্টা করেছি। জানি না কতটুকু সফল হয়েছি। কিন্তু আর্টটি করার পর বেশ ভালোই লাগছিল। আশা করি আপনাদের ভালো লাগবে।


IMG20231016121913.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
রাবার
কলম
স্কেল



প্রথমে নিচের ছবির মত তিনটি এঁকে নিয়েছি। তারপর প্রতিটিতে ডাবল করে দাগ দিয়েছি।


IMG20231016113834.jpgIMG20231016114257.jpg

সম্পূর্ণ আর্টটি কলম দিয়ে গাঢ় করেছি। তারপর কিছু অংশ কলম দিয়ে মোটা করেছি।


IMG20231016114852.jpgIMG20231016115243.jpg

ভিতরে পেন্সিল দিয়ে আরো কিছু দাগ দিয়েছি। উপরের দিকে গোল করে ডিজাইন করেছি।


IMG20231016115443.jpgIMG20231016115647.jpg

এখন কিছু কিছু অংশে পেন্সিল দিয়ে রং করেছি। তারপর হাত দিয়ে ঘষে মিশিয়ে দিয়েছি।


IMG20231016120204.jpgIMG20231016120417.jpg

আর্টটির চার সাইড দিয়ে স্কেল দিয়ে দাগ দিয়েছি এবং ভিতরে পেন্সিলের কিছু কাজ করেছি।


IMG20231016120924.jpgIMG20231016121700.jpg

সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20231016121703.jpg

IMG20231016121909.jpg

IMG20231016121811.jpg


এভাবে আমার আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

অসাধারণ একটি থ্রিডি আর্ট করেছেন। আপনার থ্রিডি আর্ট গুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। আজকের এটাও অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 9 months ago 

আমার থ্রিডি আর্টগুলো আপনার কাছে সবসময় ভালো লাগে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

জাস্ট অসাধারন লাগতেছে আপু থ্রিডি আর্ট দেখতে। এধরনের আর্ট গুলো আগে কখনো দেখা হয়নি। প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর থ্রিডি আর্ট গুলো শেয়ার করে থাকেন। আপনার আইডিয়া এবং দক্ষতার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 9 months ago 

আপনি আমার থ্রিডি আর্টগুলো দেখেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

 9 months ago 

হ্যাঁ আপু এমন কিছু সময় থাকে যখন আর্ট করতে একদমই ভালো লাগে না কিন্তু আবার যখন ভালো লাগে তখন আমিও আপনার মতো দু-তিনটে একসাথে করে রাখি। এই ধরনের আর্ট গুলো মূলত আপনার কাছ থেকেই শিখেছি। আপনার আজকের আর্টে খুব সুন্দর ভাবে থ্রিডি ফুটিয়ে তুলেছেন। এই আর্ট করতে যথেষ্ট সময়ের প্রয়োজন তবে বিশেষ করে আর্ট শেষে ফটোগ্রাফির মাধ্যমে থ্রিডি ফুটিয়ে তোলা বেশ কঠিন। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

এ ধরনের আটগুলি আপনি আমার কাছ থেকে শিখেছেন জেনে ভালো লাগলো আপু। সবসময় উৎসাহমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

আপু আপনার মতো আমার ও অনেক সময় আঁকতে ইচ্ছে করেনা।আবার মাঝে মাঝে আঁকতে বসলে অনেক ভালো লাগে।তবে একসাথে আমার কয়েকটা আঁকা হয় না।আপনি আজ সুন্দর ভাবে একটি থ্রিডি আর্ট করে শেয়ার করলেন। দেখতে চমৎকার লাগছে। সময় ও ধৈর্য ধরে আঁকাটি শেষ করলেন। ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

যখন আঁকতে বসি তখন খুব ভালো লাগে। এজন্যই এক সঙ্গে কয়েকটি এঁকে রাখি। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

এই থ্রিডি আর্ট টি আমাকে মুগ্ধ করল। আপনি দারুন দক্ষতা আর্টটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। এই কাজগুলি করতে যথেষ্ট ধৈর্য ও ইচ্ছা শক্তির প্রয়োজন হয়। আপনার জন্য শুভেচ্ছা রইল, এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার থ্রিডি আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়ে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

আপনি সবসময়ই অসাধারণ কিছু আর্ট শেয়ার করে আসছেন৷ আজকেও একদম ইউনিক এবং অসাধারণ একটি আর্ট শেয়ার করেছেন৷ এই আর্টটি দেখে আমি একদম মুগ্ধ হয়ে গিয়েছি। এই আর্টটি তৈরি করতে আপনি অনেক কষ্ট করেছেন৷ থ্রিডি আর্টগুলো তৈরি করতে অনেক কষ্ট করতে হয়৷

 9 months ago 

একটু ভিন্ন রকমের আর্ট করার চেষ্টা করি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি আজকে বেশ দারুণ দেখতে একটি থ্রিডি আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপনি ঠিক বলেছেন যে কোনো আর্ট করতে অনেক সময় এবং ধৈর্য লাগে। যাইহোক এই থ্রিডি আর্ট গুলো দেখতে রিয়েলইস্টিক লাগে বলে এগুলো দেখতে আমার কাছে আরও বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে এই সুন্দর দেখতে থ্রিডি আর্ট করার প্রসেসটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আমার থ্রিডি আর্টটি আপনার কাছে রিয়েলস্টিক লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 9 months ago 

খুবই সুন্দর থ্রিডি চিত্র অংকন করেছেন। আপনার চিত্রগুলো আমার খুবই ভালো লাগে। আজকের এই চিত্র অংকনটি সত্যি অসাধারণ হয়েছে। দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ আমার থ্রিডি আর্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

আসলেই সবসময় আর্ট করতে ইচ্ছে করে না,বিশেষ করে প্রচন্ড ব্যস্ততার সময়। কারণ আর্ট করতে অবশ্যই সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। যাইহোক আপনার থ্রিডি আর্ট গুলো বরাবরই দারুণ লাগে আমার। আজকেও তার ব্যতিক্রম নয়। আপনার আর্ট করার দক্ষতা আসলেই খুব ভালো। থ্রিডি আর্টটি দেখে ভীষণ ভালো লাগলো আপু। যাইহোক এতো চমৎকার একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আর্ট করতে অনেক সময় লাগে জন্য সব সময় বসা হয় না। এজন্যই যখন সময় পাই তখনই আঁকতে বসি। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58140.33
ETH 2348.86
USDT 1.00
SBD 2.44