রঙিন কাগজের একুরিয়াম

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে আরিগামী বানালে বেশি ভালো লাগে দেখতে। এজন্য রঙিন কাগজ দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের আরিগামী তৈরি করেছি। তাছাড়া অনেককেই দেখেছি সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করে। ওয়ালমেট গুলো দেখতে খুব সুন্দর লাগে। তাই আমি আজকে ভিন্ন রকমের কিছু বানানোর চেষ্টা করেছি। একটি একুরিয়াম তৈরি করেছি। যার ভিতরে বেশ কিছু মাছ রয়েছে। বানানোর পর বেশ ভালই লাগছিল দেখতে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।


IMG20230301123546.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
রঙিন কাগজ
পেন্সিল
সাইন পেন
কলম
আঠা



প্রথমে একটি সাদা কাগজ নিয়ে তার নিচে পেন্সিল দিয়ে কিছু গাছের মতো এঁকেছি।


IMG20230301121109.jpg


তারপর গাছগুলোকে সবুজ কালারের রং করেছি।


IMG20230301121529.jpg


এখন চার কোনা একটি কাগজ নিয়েছি। তারপর কাগজটিকে নিচের ছবির মত করে ভাঁজ করেছি।


IMG20230301121654.jpgIMG20230301121831.jpg

কাগজটিকে মাঝখান থেকে একবার ভাঁজ করেছি। তারপর নিচের দিকে একটি কাগজ কেটে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


IMG20230301121909.jpgIMG20230301122034.jpg

একই রকম ভাবে চার সাইজের চারটি মাছ তৈরি করেছি। তারপর সাদা একটি কাগজের উপরে কালো কলম দিয়ে এঁকে একটি চোখ তৈরি করেছি। তারপর চোখগুলো মাছের উপরে লাগিয়ে দিয়েছি।


IMG20230301122757.jpg

IMG20230301123154.jpg


এই মাছগুলো সাদা কাগজের উপরে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।


IMG20230301123333.jpg


এখন সাইন পেন দিয়ে কিছু বাবলের মত এঁকেছি।


IMG20230301123544.jpg


এভাবে আমার রঙিন কাগজের একুরিয়ামটি তৈরি হয়ে গেলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 4 months ago 

খুব ভালো লাগলো রঙের কাগজ দিয়ে মাছের একুরিয়াম তৈরি করতে দেখে। এই সমস্ত ডায়প্রজেক্ট গুলো মনোমুগ্ধকর হয়। এ থেকে নতুন কিছু শেখার সুযোগ আছে আমাদের। বেশ চমৎকার হয়েছে আপনার একুরিয়াম তৈরি।

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এ ধরনের ডাই থেকে নতুন অনেক কিছু শেখা যায়। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 4 months ago 

অনেক সুন্দর একটি অরিগামি করেছেন।এরকম অরিগামি গুলো দেখতে আমার খুব ভালো লাগে। আপনারটাও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 4 months ago 

এরকম অরিগামি গুলো দেখতে আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম আপু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে যা কিছু বানানো হয় দেখতে খুবই ভালো লাগে। আপনি আজ রঙিন কাগজ দিয়ে একটি একুরিয়ামে থাকা মাছ তৈরি করলেন।দেখতে দারুন লাগছে মাছ গুলো।নীচে লতা-পাতা এঁকে দেয়াতে আরো বেশী ভালো লাগছে আপু।ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই ডাই পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলেই আপু রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু বানালেই দেখতে খুব চমৎকার লাগে। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

 4 months ago 

রঙিন কাগজে একুরিয়াম তৈরি করেছেন দেখে যে কেউ মনে করতে পারে একুরিয়ামের মধ্যে মাছগুলো ঘুরে বেড়াচ্ছে। সত্যি বলতে দারুন লেগেছে আপু রঙিন কাগজ দিয়ে সুন্দর একুরিয়াম কিভাবে তৈরি করতে হয় সেটা তুলে ধরেছেন। তাছাড়া সবুজ কালারের গাছগুলো একুরিয়ামের সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মাছগুলো ঘুরে বেড়াচ্ছে সেরকমই বানানোর চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

রঙিন কাগজ দিয়ে একুরিয়ামের মাছের দৃশ্য আপনি খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আসলে এই দৃশ্যগুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন। দেখে তৈরি করে শিখতে পারলাম।

 4 months ago 

ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 4 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে রঙিন কাগজের একুরিয়াম তৈরি করে শেয়ার করেছেন। একুরিয়ামের মধ্যে বেশ দারুন ভাবে কালারিং পেপার দিয়ে মাছ তৈরি করেছেন দেখতে বেশ ভালো লাগলো। আসলে এত ইউনিক আইডি আপনাদের মাথায় কিভাবে আসে আমি বুঝেই পাই না। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বিভিন্ন কালারের দেয়ার কারণে আমার কাছেই বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 4 months ago 

রঙিন কাগজের তৈরি একুরিয়ামটি এক কথায় অসাধারণ হয়েছে আপু। মাছগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার একুরিয়ামের মাছ গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ।

 4 months ago 

একুরিয়াম এর বিভিন্ন ধরণের রঙের রঙিন মাছ দেখতে ভীষণ ভালো লাগে। আপু আপনি আজকে রঙিন কাগজ দিয়ে একুরিয়াম তৈরি করেছেন খুবই সুন্দর লাগতেছে। মাছ গুলো তো দেখতে বেশি কিউট লাগতেছে। ইউনিক একটি পোষ্ট ছিলো আপু। এভাবে কখনো ভেবে দেখিনি। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া একুরিয়ামে যত কালারফুল মাছ দেয়া যায় তা দেখতে তত সুন্দর লাগে। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

ওয়াও আপু আপনি আজ আমাদের মাঝে রঙিন কাগজের একুরিয়াম তৈরি করেছেন। প্রতিটি ধাপ বেশ চমৎকারভাবে আপনি দক্ষতার সহিত তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ভালো লেগেছে প্রতিটি ধাপ ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের চেষ্টা করেছি যাতে সহজেই বোঝা যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66779.99
ETH 3503.24
USDT 1.00
SBD 2.70