অনলাইন থেকে ঘড়ি কেনার অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



IMG_20220822_102553.jpg



আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব অনলাইনে কেনাকাটার অভিজ্ঞতা । অনেকেই বলে যে অনলাইনে কেনাকাটা করলে সব সময় ঠকতে হয়। কিন্তু আমি বেশিভাগ জিনিসই অনলাইন থেকে কিনি। কারণ বাজারে গিয়ে ঘোরাঘুরি করতে ভালো লাগেনা। বিশেষ করে ড্রেস, কসমেটিকসগুলো তো সব ফেসবুক অনলাইন থেকেই কেনা হয়। অনলাইন থেকে কেনাকাটা করার সময় একটা বিষয় খেয়াল রাখতে হয় সেটি হল আপনি কেমন পেজ থেকে কেনাকাটা করছেন। সেই পেজের ফলোয়ার কেমন এবং রিভিউ কেমন। এই বিষয়গুলো চেক করে নিলেই আর ঠকার সম্ভাবনা থাকে না। অনলাইন থেকে এত ড্রেস কিনেছি যে এখন ড্রেসের জন্য কোন পেজ গুলো ভালো তা চোখ বন্ধ করেই বলে দিতে পারব। তাছাড়া কসমেটিকসের জন্য বেশ কিছু ভালো ভালো পেজ আছে । আমি সেগুলো থেকেই সব সময় কেনাকাটা করি। অনেকে আবার ভাবতে পারেন যে অনলাইনে ডেলিভারি চার্জ দিতে হয়। কিন্তু বাজারে যেতে আসতেও তো একটা খরচ আছে। সেই খরচ টাই না হয় ডেলিভারি চার্জ হিসেবে দিয়ে দিলাম।



IMG20220818195306.jpgIMG20220818195405.jpg


অনলাইন থেকে এত কেনাকাটা করার পরেও মাঝেমধ্যে নতুন কিছু অর্ডার করতে গেলে অনেক চিন্তা করি। যেমন আজকের এই ঘড়িটা michael kors এর ঘড়িগুলো অনেক এক্সপেন্সিভ। এক একটা ঘড়ির দাম ১৫০ থেকে ৩০০ ডলার পর্যন্ত। এই ঘড়িগুলোর আরেকটি সুবিধা আছে যে এরা বছরের বেশিরভাগ সময়ে ৫০%- ৭০% পার্সেন্ট ডিসকাউন্ট দেয়। যার জন্য দামগুলো হাতের নাগালে চলে আসে। কিন্তু বাংলাদেশী শোরুম গুলোতে গেলে এই ঘড়ির ডিসকাউন্ট গুলো পাওয়া যায় না। এজন্য অনলাইন থেকে প্রিঅর্ডার করতে হয়। অর্ডার করার ১৫ থেকে ২০ দিন পর ওরা বিদেশ থেকে ঘড়িটি এনে দেয়। ডিসকাউন্ট এর পর এই ঘড়িগুলো আগে সাড়ে ৬৫০০ টাকায় পাওয়া যেত। কিন্তু ডলারের দাম বাড়ার কারণে এই ঘড়িটি আমাকে কিনতে হয়েছে ৭৫০০ টাকা দিয়ে। অনেকদিন ধরে এই ঘড়িটি কেনার ইচ্ছা ছিল। কিন্তু কোন পেজ থেকে অরজিনাল ঘড়ি পাব সেটি বুঝতে পারছিলাম না। পরে আমার এক পরিচিত ভাবির কাছ থেকে জেনে নিলাম যে এই পেজ থেকে অরজিনাল ঘড়ি পাওয়া যাবে। তারপর এদের কাছে অর্ডার দেওয়ার পর এরা ১৫ দিন ২০ দিন পর আমাকে ঘড়িটা ডেলিভারি দেয়। ডেলিভারি চার্জ ১০০টাকা এবং ঘড়িটি হাতের সাইজে কেটে নিতে ২০০ টাকা খরচ হয়েছে। সব সহ ৭৮০০ টাকা লেগেছে। তারপরও আমি অরিজিনাল ঘড়িটা পেয়েছি জন্য খুবই ভালো লেগেছে। তাই আপনাদের সঙ্গে শেয়ার করলাম। ঘড়িটি কেমন হয়েছে জানাতে ভুলবেন না কিন্তু।



IMG20220818195329.jpg


এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ সবাই। ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপু আপনার ঘড়িটা অনেক সুন্দর হয়েছে।আসলেই আমার ঘড়ি দেখলেই একটু আকর্ষণ বেশী হয় কারণ আমি ঘড়ি প্রেমি।আপনি অনলাইন থেকে নিছেন দাম কম পাইছেন অনেক ভাল করেছেন।আপু আপনাকে অনেক ধন্যবাদ ঘড়ি ক্রয় করার বিস্তারিত অভিঞতা আমাদের সাথে শেয়ার করেছেন।

 2 years ago 

আপনি ঘড়িপ্রেমী জেনে ভালো লাগলো আপু ।অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাজারে যেতে আসতেও তো একটা খরচ আছে। সেই খরচ টাই না হয় ডেলিভারি চার্জ হিসেবে দিয়ে দিলাম।

ঠিক বলেছেন আপু আপনি অনলাইনে কোন জিনিস কিনতে হলে ডেলিভারি চার্জ দেওয়া লাগে। আপনি অনলাইন থেকে একটি ঘড়ি কিনে আজকে আমাদের মাঝে অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন। কিছুদিন আগে আমিও দারাজ থেকে আমার ছোট ভাইয়ের জন্য একটি হেলিকপ্টার অর্ডার দিয়েছিলাম হেলিকপ্টারটি ১৪ দিনের মাথায় আমাদের বাড়িতে পৌঁছে দিয়েছেন। আসলে অনলাইন থেকে জিনিস কিনতে অনেক ভালো লাগে আমার কাছে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

দারাজ থেকে আমিও মাঝেমধ্যে জিনিস কিনি খারাপ না খুব একটা। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি দেখছি অনেক সুন্দর একটি ঘড়ি অনলাইন থেকে কিনেছেন। অনলাইন থেকে আমিও অনেক জিনিস কিনেছি কিন্তু আমার মনে হয় অনলাইন থেকে না কিনে বাজারে গিয়ে অনেক জিনিসের মধ্যে নিজের হাতে পছন্দ করে কেনার মজাই আলাদা ধন্যবাদ।

 2 years ago 

আমারতো উল্টাটা বাজারে গিয়ে ঘোরাঘুরি করতে একদমই ভালো লাগে না। এজন্য ঘরে বসেই কেনাকাটা করি। ধন্যবাদ আপু আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার সঙ্গে আমিও একমত ঠিকমতো ভালো পেইজ দেখে পণ‍্য অর্ডার করলে কেউ ঠকে না। কিন্তু এটা অধিকাংশ বোঝে না। ঘড়িটা দেখতে বেশ চমৎকার। এবং অনেক দাম দেখছি। বেশ সুন্দর হয়েছে ঘড়িটা সুন্দর সুন্দর।।

 2 years ago 

কোন জিনিস পছন্দ হলেই অর্ডার দিয়ে দিলেই বিপদে পরতে হয় । আগে পেজের অবস্থা দেখে নিতে হয়। যাইহোক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

জীবনে কখনো অনলাইন থেকে কোন কিছু অর্ডার দেয়নি ‌‌ তবে আপনার অর্ডার দেওয়ার অভিজ্ঞতা থেকে আমারও অনেক অভিজ্ঞতা আসলো।। যদি কখনো অনলাইন থেকে কোন কিছু অর্ডার দেই তাহলে আপনার থেকে যে অভিজ্ঞতা এসেছে সেটি কাজে লাগাতে পারব।
আপনার সুন্দর অভিজ্ঞতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অভিজ্ঞতা যেহেতু অর্জন করে ফেলেছেন তাহলে এখন নিশ্চয়ই অর্ডার দিতে পারবেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আসলেই আপু আমিও মনে করি যদি অনলাইনে দেখেশুনে কেনাকাটা করা যায় তাহলে আসলে ঠকতে হয় না। আমিও অনেক কিছু কেনাকাটা করেছি অনলাইন থেকে কোনদিন আজ পর্যন্ত ঠকিনি। আপনার ঘরিটি দেখতে আসলে খুবই সুন্দর। অনেক ধন্যবাদ আপনাকে এটি শেয়ার করার জন্য কেননা এতে অনেক অনেকের ভুল ভ্রান্তি দূর হবে।

 2 years ago 

ঘড়িটি সুন্দর দেখেই আর লোভ সামলাতে পারিনি। ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আমি আবার অনলাইন কিনা কাটা বা শপিংটা বেশি পছন্দ করি না। তবে যে যুগ আসতেছে। অনলাইন ছাড়া কিছু ভাবা যায় না। ৭৮০০ টাকা দিয়ে ঘরিটা কিনেছেন। অনেক ভাল হয়েছে। আমার নিজের জন্য ৭৮০০ টাকা দিয়ে কিনার কথা চিন্তাও করতে পারি না। ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া ঘড়িটার দাম একটু বেশি। ব্র্যান্ডের তো এই জন্য দাম বেশি। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য যাও।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72