একটি থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ11 months ago

Tania Toma:

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি থ্রিডি আর্ট শেয়ার করবো। থ্রিডি আর্টগুলো করতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে এই আর্টগুলো করার পর খুব ভালো লাগে। কিছু কিছু থ্রিডি আর্ট আছে যেগুলোর মধ্যে শুধু পেন্সিলের কাজ করতে হয়। আবার এরকম জ্যামিতিক থ্রিডি আর্টগুলো মেপে মেপে করতে হয়। যেই থ্রিডি আর্ট গুলোতে পেন্সিলের কাজ অনেক বেশি থাকে সেগুলোর ছবি তুলতেও অনেক কষ্ট হয়। দেখা যায় ঠিক এঙ্গেল থেকে ছবি তুলতে না পারলে থ্রিডি বোঝাই যায় না। আবার এরকম জ্যামিতিক থ্রিডি আর্টগুলো মেপে করার কারণে অনেক কষ্ট হয়, কিন্তু ছবি তুলতে খুব একটা ঝামেলা হয় না। যাই হোক আশা করি আমার আজকে থ্রিডি আর্টটি আপনাদের কাছে ভালো লাগবে।


IMG_20230712_112617.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
রাবার
স্কেল
কলম



প্রথমে একটি চারকোনা সাদা কাগজ নিয়েছি। তারপর কাগজটির দুইপাশ থেকে কোনাকুনি দুটি দাগ দিয়েছি। কাগজটির চারপাশে হাফ সেন্টিমিটার পর পর একটি করে ডট দিয়েছি।


IMG20230503200855.jpgIMG20230503201115.jpg

উপর আর নিচে দিকে আড়াআড়ি করে ডটগুলোর উপর দিয়ে দাগ দিয়েছি। দুই পাশের ঘরে লম্বালম্বি করে দাগ দিয়েছি।


IMG20230503201837.jpgIMG20230503202056.jpg
IMG20230503202328.jpgIMG20230503202457.jpg

এখন ডান পাশের নিজের ঘরটিতে একঘর ফাঁকা রেখে কালো রং করেছি।


IMG20230503203349.jpgIMG20230503203740.jpg

ডান পাশের উপরের ঘরটিতে নিচের যে ঘর ফাঁকা রেখেছিলাম উপরের সেই ঘর কালো করে রং করেছি।


IMG20230503204246.jpgIMG20230503204447.jpg

একই রকম ভাবে চারটি ঘরই কালো রং করেছি।


IMG20230503204610.jpg


সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20230503204637.jpg


IMG20230503204908.jpg


IMG20230503204855.jpg


এভাবে আমার থ্রিডি আর্টটি আঁকা হয়ে গেলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু দিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আপু আপনার জ্যামিতিক থ্রিডি আর্ট টি খুবই চমৎকার হয়েছে। আসলেই জ্যামিতিক থ্রি ডি আর্ট গুলো করা একটু জটিল ।বেশ মেপে মেপে করতে হয় ।সত্যি ভীষণ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 11 months ago 

জ্যামিতিক থ্রিডি আর্টগুলো মেপে মেপে করার কারণে একটু জটিল হয়। কিন্তু সাবধানে করলে সহজেই করা যায়। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু আপনার থ্রিডি আর্ট গুলো দেখতে সব সময় আমার খুব ভালো লাগে। আপনি থ্রিডি আর্টে খুবই পারদর্শী। আজকের আর্টটি দেখি তো চোখগুলো মনে হয় যে একদম গোলকধাধায় পড়ে গেছে। একটা চমৎকার একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আমার থ্রিডি আর্ট গুলো আপনি দেখেন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

খুবই সুন্দর একটি চিত্র অংকন করেছেন। এই চিত্র অংকনটি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি চিত্রাংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আমার আর্টটি দেখে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে খুব সুন্দর একটি থ্রিডি আর্ট তৈরি করেছেন। আসলে এ ধরনের আর্ট গুলো তৈরি করতে বেশ সময় সাপেক্ষ এবং ধৈর্যের প্রয়োজন হয়। এই থ্রিডি আর্ট তৈরি প্রতিটা ধাপ খুব চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন ভাইয়া থ্রিডি আর্টগুলো করতে অনেক বেশি ধৈর্য লাগে। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

সাদা কাগজ ও কলম ব্যবহার করে চোখ ধাঁধানো একটি থ্রিডি আর্ট করেছেন আপু।অনেক সুন্দর লাগছে দেখতে থ্রিডি আর্ট।প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 11 months ago 

আমার থ্রিডি আর্টটি আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া । অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

এই ধরনের থ্রিডি আর্ট গুলো করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়। আর ধৈর্য এবং দক্ষতা তো রয়েছে। স্কেল দিয়ে মেপে মেপে এগুলো করতে অনেক সময় লেগে যায়। সাদাকালো থ্রিডি আর্ট হওয়ার কারণে আরো বেশি ভালো লেগেছে। আপনার এর আগের আর্ট গুলো ও আমি দেখেছিলাম। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল আপনার আর্ট। অন্যদিনের মতো আজকেরটাও খুব ভালো লেগেছে।

 11 months ago 

ঠিক বলেছেন আপু স্কেল দিয়ে মেপে করার কারণে অনেক বেশি সময় লাগে। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 11 months ago 

খুবই সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন আপনি৷ এই আর্ট তৈরি করার মাধ্যমে আপনি আপনার প্রতিভাকে খুবই ভালোভাবেই তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি থ্রিডি আর্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার থ্রিডি আর্টটি সময় নিয়ে দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 11 months ago 

এই ধরনের আর্টগুলো আমি অনেক বেশি পছন্দ করি। আমার কাছে অনেক ভালো লাগে থ্রিডি আর্ট। এরকম আর্ট গুলো করলে ইচ্ছে করে এক নজরে তাকিয়ে থাকতে। আর আপনার আর্ট একেবারে চোখ ধাঁধানো ছিল, যার কারণে আমার কাছে অনেক ভালো লেগেছে দেখতে। এবং কি মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। ধাপগুলো সুন্দর করে করেছেন দেখে ভালো লেগেছে।

 11 months ago 

এই ধরনের থ্রিডি আর্ট গুলো আপনি পছন্দ করেন জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 11 months ago 

সঠিক অ্যাঙ্গেলের ছবি না তুললে থ্রিডি আর্ট বুঝাই যায় না। আপনার তৈরি করা থ্রিডি আর্ট গুলো আমার বেশ ভালো লাগে। অসাধারণ কাজ শেয়ার করেছেন আপনি ধন্যবাদ আপু।

 11 months ago 

ঠিক বলেছেন আপু থ্রিডি আর্টগুলোর সঠিক অ্যাঙ্গেল থেকে ছবি তোলাই মেইন। ঠিকমতো ছবি তুলতে না পারলে থ্রিডি একদমই বোঝা যায় না।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45