স্বরচিত কবিতা " ভালোবাসি তোমায়"

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আপনাদের সঙ্গে একটি কবিতা শেয়ার করবো। আগে এই ব্লগে সবাই তেমন একটা কবিতা লেখতো না। কিন্তু দাদার অনুপ্রেরণায় মোটামুটি সবাই কবিতা লেখা শিখে গিয়েছে। আমি যেখানে কবিতা কিছুই বুঝতাম না সেখানে কবিতা লেখতে পারছি। আর যারা কবিতা প্রেমি তাদের কাছেতো আরো বেশি সহজ হয় কবিতা লেখা। আমার লেখা কবিতা গুলো আদৌ কি কবিতা হয় কিনা জানিনা। কিন্তু লেখার চেষ্টা করছি। ভালো-মন্দ আপনারাই বিচার করবেন। অবশ্যই খারাপ হলে জানাবেন। আশা করি খুব একটা খারাপ লাগবে না।


sunset-698501_1280.jpg

Link


আজকের কবিতাটি দুজন দুজনকে ভালোবাসা নিয়ে লিখেছি। যখন একজন আরেকজনকে ভালোবাসে তখন তাদের মাঝে হারানোর ভয় কাজ করে। যখনই ভালোবাসার মানুষকে হারানোর ভয় চলে আসে তখনই তাকে আরও বেশি ভালবাসতে ইচ্ছা করে। আবার অনেক সময় দেখা যায় যে মান-অভিমানেও সম্পর্ক নষ্ট হয়ে যায়। ছোটখাটো মান অভিমান হলে যেন কেউ কাউকে ভুল না বুঝে সে বিষয়টিকে আজকের কবিতার মাধ্যমে উপস্থাপন করার চেষ্টা করেছি।


ভালোবাসি তোমায়

ভালোবাসি এ কথাটি
বলা হয়নি কখনো।
তবুও চোখের ভাষা ঠিকই
বুঝে নিয়েছো তুমি।
কখনো বা রাঙিয়েছো
আমায় অভিমানে।
নিজেই আবার ভালোবাসার
ছোঁয়ায় ভাঙিয়েছো
সে অভিমান।
ভালোবাসি বলেই তো
তোমার হাতটি ধরে
বাঁচতে চাই জনম জনম
সে সুযোগ কি তুমি আমায় দেবে?
নাকি কেড়ে নিবে
কোনো অভিমানে।
কোনো কারণে ভুল বুঝো না আমায়
ভুল ভাঙিয়ে নিও।
তোমায় হারানোর ভয়ে
হৃদয় আমার কাপে।
যদি যাও ছেড়ে কোনোদিন
জেনে নিও তুমি
সেদিন আমার শেষ দিন।


এই ছিল আমার আজকের আয়োজন আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

খুবই সুন্দর ভালোবাসার কবিতা লিখেছেন, কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো।এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ গঠনমূলক মন্তব্যের জন্য।

 11 months ago 

আসলেই দাদার অনুপ্রেরণায় আমাদের কমিউনিটির মোটামুটি সবাই কবিতা লিখতে পারে। তবে আপনি কিন্তু দারুণ কবিতা লিখেছেন আপু। কবিতার প্রতিটি লাইন জাস্ট অসাধারণ হয়েছে। আসলে একজন মানুষ যখন কাউকে মন থেকে ভালোবেসে ফেলে,তখন অনেকটা নির্ভরশীল হয়ে যায় তার উপর। তখন হারানোর ভয় এমনিতেই চলে আসে। তবে ভালোবাসায় মান অভিমান থাকবেই। এগুলো ভালোবাসার অংশ। তাই বলে অভিমান করে সম্পর্ক বিচ্ছিন্ন করা মোটেই উচিত নয়। যাইহোক এতো চমৎকার একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 10 months ago 

দাদার অনুপ্রেরণাতেই কবিতা লেখা শুরু করেছি। এজন্যই মাঝে মধ্যে দুই একটা লিখতে পারি। ধন্যবাদ ভাইয়া কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

এটা কিন্তু সত্যি দুজন দুজনকে অনেক বেশি ভালবাসলে নিজেদের মধ্যে তখন একে অপরকে হারানোর ভয় থাকে। আপনি আজকে ভালোবাসি তোমায় কবিতাটা অনেক সুন্দর করে লিখেছেন, যেটা পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। মান অভিমান কিন্তু সব ভালোবাসায় রয়েছে। যাইহোক এভাবে এত সুন্দর করে এই কবিতাটা লিখে আমাদের সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

সত্যিকারের ভালোবাসার মাঝেই হারানোর ভয় থাকে। সেই বিষয়টিকেই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি কবিতাটিতে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

বাহ দারুন একটি কবিতা লিখেছেন কবিতা পড়ে মনে প্রেমের অনুভূতি জাগছে হা হা হা। সত্যি বলতে রোমান্টিক কবিতা গুলো পড়ার প্রতি আলাদা একটা আগ্রহ আছে আমার যাই হোক সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

প্রেমের অনুভূতি জাগছে দেখে আবার যাকে তাকে প্রপোজ করে বসেন না। তাহলে মার খাওয়ার সম্ভাবনা থাকবে।

 10 months ago 

বাহ্ আপনি তো বেশ ভালো কবিতা লিখেন 😍
আসলে দাদার অনুপ্রেরণায় সবাই চেষ্টা করে যাচ্ছে কবিতা লিখার, এটা সত্যিই অনেক বড় ব্যাপার।
কবিতা আবেগ আর অনুভূতির জায়গা তাই একটু গভীরভাবে অনুভব করতে পারলে চমৎকার কবিতা লিখা সম্ভব। আপনার কবিতাটি বেশ ভালো লেগেছে আপু।

Posted using SteemPro Mobile

 10 months ago 

কবিতা ভালো হয়েছে কিনা জানিনা কিন্তু নতুন নতুন লেখা শিখছি। আপনাদের অনুপ্রেরণায় লেখার আগ্রহ আরো বেড়ে যায়। ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

ভালোবাসার বিভিন্ন রকম অনুভূতি নিয়ে কবিতা লিখলে সেগুলো অনেক বেশি সুন্দর হয়। আসলে একটা মানুষ আরেকটা মানুষকে নিজের অজান্তেই হয়তো ভালোবেসে ফেলে। সেই ভালোবাসাটা নিজের মধ্যে যখন উপলব্ধি করতে পারে তখন অন্যরকম অনুভূতি সৃষ্টি হয়। আপনি ভালোবাসি তোমায় কবিতাটা অনেক সুন্দর করে লিখেছেন যেটা পড়ে মনটা জুড়িয়ে গেল।

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া সত্যি কারের ভালোবাসা তো এমনই। মনের অজান্তেই ভালোবাসা তৈরি হয়ে যায়। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 10 months ago 

আপু আপনি আজকে বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। আসলে কবিতার অনুপ্রেরণা সবাই এই বাংলা ব্লগ থেকেই পেয়েছে আমার মনে হয়। আপনার মত আমি অনুপ্রাণিত হয়ে কবিতা লেখা শুরু করেছি। আপনার লেখা কবিতাটি খুব দারুন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঠিক বলেছেন ভাইয়া এই বাংলা ব্লগ থেকে যে কত কবি তৈরি হয়েছে তার কোন ঠিক নেই। আবার সবাই সুন্দর সুন্দর কবিতা ও লিখে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 10 months ago 

আপনিও তো দেখছি আপু ইদানিং সুন্দর সুন্দর প্রেমের কবিতা লিখেন। কবিতা গুলো পড়তে খুবই ভালো লাগে। আসলে রোমান্টিক কবিতা গুলো অসাধারণ হয় পড়তে। অনেক ভালো লেগেছে আপনার কবিতাটি। আপনার জন্য শুভকামনা রইল আরো সুন্দর সুন্দর কবিতা উপহার দেবেন আপু।

 10 months ago 

কবিতা লেখার চেষ্টা করি। হয় কিনা জানিনা। ধন্যবাদ আপু মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46