(এসো নিজে করি) একটি কিউবের থ্রিডি আর্ট (১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আপনারা হয়তো জানেন যে আমার থ্রিডি আর্ট করতে বেশ ভালো লাগে। এজন্য যখনই সময় পাই থ্রিডি আর্ট নিয়ে বসে পরি। আর্ট গুলো দেখলে মনে হয় যে খুব সহজেই করা যায়। কিন্তু করতে বসলে বোঝা যায় যে এটি করা কতটা কঠিন। বিশেষ করে পেন্সিলের ছোট ছোট অনেক কাজ করতে হয়। এই পেন্সিলের কাজটি যত নিখুঁত হয় থ্রিডি আর্ট ততো বেশি ফুটে ওঠে। এরপর ছবি তোলা আছেই। ছবি তুলতেও কম কষ্ট হয়না। কারণ সঠিক এঙ্গেল থেকে ছবি তোলা একটু কষ্টকর বটে। তারপরও যখন সবকিছু কমপ্লিট হয়ে যায় তখন খুব ভালো লাগে দেখতে। আজ আবার আপনাদের সামনে একটি কিউবের থ্রিডি আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে শুরু করি।



IMG_20220227_110516.jpg

arabesko.ru_13-1.png

প্রয়োজনীয় উপকরণ

  • একটি সাদা খাতা
  • একটি পেন্সিল
  • একটি রাবার
  • রং পেন্সিল
  • একটি টিস্যু
  • একটি স্কেল
  • একটি কাঁচি

arabesko.ru_13-1.png

একটি স্কেল দিয়ে চারকোনা ঘর করে নিয়েছি। তারপর লম্বা করে নিচের দিকে একটি দাগ দিয়েছি এবং আড়াআড়িভাবে একটি দাগ দিয়েছি।

IMG20220223205221.jpg

arabesko.ru_13-1.png

তারপর নিচের দিকে একটি দাগ দিয়ে নিয়েছি। এবং দুই সাইডে লম্বা দাগ দিয়ে মিলিয়ে দিয়েছি।

IMG20220223205907.jpg

arabesko.ru_13-1.png

তারপর উপরে ছোট ছোট ঘর করে নিয়েছি।

IMG20220223210448.jpg

arabesko.ru_13-1.png

তারপর লম্বালম্বি কতগুলো দাগ দিয়ে নিয়েছি।

IMG20220223210738.jpg

arabesko.ru_13-1.png

নিচে v এর মতো আরো দুটি দাগ দিয়ে দিয়েছি।

IMG20220223211829.jpg

arabesko.ru_13-1.png

এখন সবগুলো দাগ কলম দিয়ে গাঢ় করে নিয়েছি।

IMG20220223212427.jpg

arabesko.ru_13-1.png

এখন সবগুলো ঘর পর্যায়ক্রমে বিভিন্ন কালারের রং করে দিয়েছি।

IMG20220223212803.jpg

arabesko.ru_13-1.png

IMG20220223213300.jpg

arabesko.ru_13-1.png

IMG20220223214033.jpg

arabesko.ru_13-1.png

সবগুলো কোনায় কালো করে চারকোনা ঘরের মতো রং করে দিয়েছি।

IMG20220223214810.jpg

arabesko.ru_13-1.png

IMG20220223215228.jpg

arabesko.ru_13-1.png

এখন পিছনে পেন্সিল দিয়ে লম্বা করে একটি দাগ দিয়ে দিয়েছি।

IMG20220223215435.jpg

arabesko.ru_13-1.png

তারপর দাগের উপর থেকে কাঁচি দিয়ে কেটে ফেলেছি।

arabesko.ru_13-1.png

IMG20220223215704.jpg

arabesko.ru_13-1.png

এবার ছবি তোলার পালা। বিভিন্ন এঙ্গেল থেকে ছবি তোলার পর এই ছবিটি আমার মনে হল যে একেবারে পারফেক্ট হয়েছে।

IMG_20220227_134329.jpg

arabesko.ru_13-1.png

এভাবেই আমি আমার থ্রিডি আর্টটি শেষ করলাম। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

arabesko.ru_13-1.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Sort:  
 2 years ago 

থ্রিডি আট গুলো করতে অনেক সময় মাথা ঘুরে যায়। তবে থ্রিডি আর্ট গুলো অনেক সুন্দর। কিউবের প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ইচ্ছে করছে নিয়ে খেলি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপা আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এর আগে একটি থ্রিডি আর্ট করতে গিয়ে শেষমেশ না পেরে ছিঁড়ে ফেলে দিয়েছি। আসলে এগুলো করা অনেক কঠিন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে একটি কিউবের থ্রিডি আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

এত সুন্দর প্রশংসামূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদের উৎসাহ দেয়ায় আঁকার আগ্রহ আরও বেড়ে যায়।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু থ্রী ডি আর্টগুলো যত ভাল দেখা যায় কিন্তু এঁকে একেবারে ফিনিশিং দিতে গেলে খুবই কষ্ট হয়। আপনার রুবিকস কিউবের থ্রীডি আটটি কিন্তু খুবই চমৎকার হয়েছে ।একেবারে মনে হচ্ছে সত্যি সত্যি আপনি বসিয়ে রেখেছেন ।কালারফুল একটি রুবিক্স কিউব আপনি অঙ্কন করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আমার কিউবের আর্ট আপনার ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আপনার থ্রিডি আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর একটি কিউবের থ্রিডি আর্ট অংকন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার থ্রিডি আর্ট অংকন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে আমার কিউবের আর্টটি ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার কিউবের থ্রিডি আর্ট সত্যি খুব সুন্দর হয়েছে। নিখুঁতভাবে আপনি থ্রিডি আর্ট সম্পূর্ণ করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি চিঠি আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু থ্রিডি আর্ট গুলোর নিখুঁত না হলে দেখতে এতো ভালো লাগেনা। ধন্যবাদ আপনাকেও সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি বাংলা ব্লগের থ্রীডি অংকনের জনক আপনি অনেক ভালো আর্ট করে থাকেন।আপনার প্রতিটা আর্ট অনেক সুন্দর হয়ে থাকে।ধন্যবাদ সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

আপনি আমার প্রতিটা আর্ট দেখেন জেনে খুবই ভালো লাগলো। আর এত সুন্দর মন্তব্য করলে তো আরো বেশি বেশি করে থ্রিডি আর্ট করতে হবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে একটি কিউবের থ্রিডি আর্ট অঙ্কন করে আমাদের মধ্যে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে তাতে রং ব্যবহার করার কারণে এটি আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। এত সুন্দর একটি কিউব এর থ্রিডি আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া কিউব এর কালার করার কারণে এটি দেখতে আরো বেশি চমৎকার লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আপু আপনি ঠিকই বলেছেন এই থ্রিডি আর্ট গুলো করতে দেখতে যেরকম সহজ মনে হয় যখন করতে বসি অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আর সেই সাথে যেটা বলছিলেন অনেক ছোট ছোট পেন্সিলের কাজ থাকে যেগুলো আরো অনেক দীর্ঘ সময় বাড়িয়ে দেয়। যাইহোক আপনার আজকের থ্রিডি চিত্রাংকনটি অসাধারণ হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি থ্রিডি আর্ট করেন সেজন্য বুঝতে পেরেছেন যে থ্রিডি আর্টগুলো করা কত কঠিন। এমনিতে দেখলে মনে হয় যে খুব সহজেই করা যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আমি এর আগেও আপনার থ্রিডি আর্ট দেখেছি বলে মনে হচ্ছে। আজ আবারো দেখছি, যতই দেখছি ততই আপনার দক্ষতার চিন্তা করছি। কি নিখুঁত ভাবে এত সুন্দর অংকন করেন তা সত্যিই প্রশংসনীয়। একটি কিউবের থ্রিডি আর্ট সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বী ভাইয়া এর আগেও আমি অনেক থ্রিডি আর্ট করেছি আপনি হয়তো সেগুলো দেখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর প্রশংসামূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74