কুয়ার ভিতরে মইয়ের থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি আর্ট নিয়ে। আজকে আমি একটি কুয়ার ভিতরে মইয়ের থ্রিডি আর্ট করেছি। যদিও আজকের আর্টটি আমার মন মত ফিনিশিং দিতে পারিনি, তারপরও আপনাদের সঙ্গে শেয়ার করলাম। একটি আর্ট অনেক সময় নিয়ে যখন করা হয় আর শেষ হলে যদি মন মতো না হয় তাহলে খুবই মন খারাপ হয়। আজকের আর্টটির ক্ষেত্রে সেরকম হয়েছে। অনেক চেষ্টা করেও আমার মনের মত ফিনিশিং আনতে পারলাম না । তার জন্য সময় আরো অনেক বেশি লেগেছে। প্রতিদিন থ্রিডি আর্ট করতে যে সময় লাগে আজকে থ্রিডি আর্ট করতে তার থেকে অনেক বেশি সময় লেগেছে। যাই হোক তারপরও আশা করি খুব একটা খারাপ হয়নি। আপনাদের ভালো লাগবে। ভালো না লাগলেও অবশ্যই জানাবেন।


IMG20220911201623.jpg



প্রয়োজনীয় উপকরণ

একটি সাদা কাগজ
পেন্সিল
রাবার
কম্পাস
স্কেল
টিস্যু
নীল কলম



প্রথমে কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকেছি।


IMG20220911194826.jpg


স্কেল দিয়ে লম্বা দুটি দাগ দিয়েছি এবং কলম দিয়ে দাগটির কালো করেছি। উপরের দিকে একটু মোটা এবং নিচের দিকে একটু চিকন করেছি।


IMG20220911194927.jpgIMG20220911195128.jpg

এখন দাগ দুটি মাঝে ছোট ছোট বেশ কিছু দাগ দিয়েছি এবং কলম দিয়ে কালো করেছি। তারপর বৃত্তটিকে কলম দিয়ে গাঢ় করেছি।


IMG20220911195301.jpgIMG20220911195457.jpg

এখন নীল কলম দিয়ে লম্বা লম্বা দাগ দিয়েছি।


IMG20220911195816.jpg


গোল অংশের ভেতরের দিকে নিচের দিকে লম্বা লম্বা করে দাগ দিয়েছি।


IMG20220911200038.jpg


এখন গোল দাগের ভিতরে বাম সাইডে পেন্সিল দিয়ে একটু কালো করেছি। তারপর টিস্যু দিয়ে ঘষে দিয়েছি। মইয়ের নিচে পেন্সিল দিয়ে আরও একটি মইয়ের মত এঁকেছি মইয়ের শ্যাডো তৈরি করার জন্য।


IMG20220911200243.jpgIMG20220911200944.jpg

ভিতরের কালো অংশটা অনেক সময় নিয়ে করেছি। কারন এই অংশটারই জন্য থ্রিডি ভালোভাবে বোঝা যাবে। কিন্তু এই অংশের ফিনিশিং আমি ভালোভাবে দিতে পারিনি। যাই হোক সবশেষে আমার নামের সাইন করে দিয়েছি।


IMG20220911201047.jpg


এখন বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবি তুলে যে ছবিটি ভালো লেগেছে সেই ছবি দুটি আপনাদের সঙ্গে শেয়ার করলাম।


IMG20220911201555.jpg


IMG20220911201618.jpg


এভাবেই আমার আজকে থ্রিডি আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

জি আপু অনেক সময় হাজার চেষ্টা করেও নিজের মনের মত ফিনিশিং করা যায় না। আবার দেখবেন কিছু কিছু আর্ট কষ্ট ছারাই নিজের ইচ্ছে থেকেও অনেক বেশি সুন্দর হয়ে যায়। যাইহোক আপু আপনি খুব সুন্দর করে কুয়ের ভিতর একটি মইয়ের থ্রিডি আর্ট করেছেন। দেখে অনেকটা সত্যিকারের মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু কষ্ট করার পরেও যদি মন মত না হয় তাহলে খুব খারাপ লাগে। যাইহোক আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 2 years ago 

জি আপু আসলে আর্ট করতে বসলে যেইটা মিন করে আর্ট করতে নেয়। সেটা না করে অন্য আর্ট হয়ে যায় কেমন যেন। আর্ট যদি ভালো ফিনিশিং না করা যায় তাহলে নিজের কাছেও অনেক খারাপ লাগে। বিশেষ করে আর্ট করতে নিয়ে বেশি তাড়াহুড়ো করতে গেলে আর্ট নষ্ট হয়ে যায়। সময়ের সময় ঠিকই যায় পড়ে। আপনার আজকের আর্টটি অনেক সুন্দর হয়েছে। আপনার থ্রিডি আর্ট গুলো আমার কাছে ভিশন ভালো লাগে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আর্ট অনেক মনোযোগ দিয়ে করতে হয়। আমি আমার বাচ্চার জন্য সেই মনোযোগটা তেমনভাবে দিতে পারি না। এজন্য মাঝে মধ্যে মন মত হয় না। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমি আপনার আর্টটি দেখে মনে মনে ভাবছিলাম যে আজকের থ্রিডি আর্টটি তেমন একটি ভালো হয়নি এখন দেখলাম যে ঠিকই তো আপনি মন মত ফিনিশিং দিতে পারেননি এই জন্য অতটা ভালো লাগছে না তবে থ্রিডি আর্ট বলে কথা ভালো না লাগলেও দেখতে ভালো লাগে। কুয়ার ভিতরে মইএর এর থ্রীডি আর্টটি অনেক সময় নিয়ে এঁকেছেন দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

আমার কাছেও মনে হয়েছে যে অন্যান্য দিনের থ্রিডি আর্টের থেকে আজকের আর্টটি বেশি ভালো হয়নি। যাইহোক সব দিন যে ভালো হতে হবে এমন কোন কথা নেই । ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

কুয়ার ভিতরে মইয়ের থ্রিডি আর্ট বাহ্ চমৎকার আইডিয়া। এমন আর্ট দেখলে ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

নিখুঁতভাবে আর কই করতে পারলাম ভাইয়া। মন মত তো করতেই পারলাম না। যাই হোক আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ।

 2 years ago 

কুয়ার ভিতরে মই কন্সেপ্ট অনেক ভাল সিলেক্ট করেছেন। আপনার অংকন টি চিত্র হিসেবে ভাল হয়েছে। থ্রি ডি আর্ট হিসেবে আরও ডাইমেনশান মেউন্টেইন এর দরকার ছিল। ওভারল ভাল হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া থ্রিডি আর্ট হিসেবে আমার কাছেও তেমন ভালো লাগেনি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

কুয়ার ভেতর টা আরেকটু গাঢ় কালো হলে তো ধরেই নিতাম মই টা মেঝের ভেতর থেকেই উঠে এসেছে।অসাধারণ হয়েছে আপু।ধন্যবাদ এরকম অসাধারণ থ্রিডি আর্ট তুলে ধরার জন্য।তবে আপু মইয়ের শ্যাডো না দিলে আরো ভাল লাগত।

 2 years ago 

আসলে ভাইয়া সেই চেষ্টাই করেছিলাম। কিন্তু শেষমেষ আর ভালো ফিনিশিং দিতে পারিনি। মইয়ের শ্যাডো না দিলে থ্রিডি মনে হতো না। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

কোয়ার মধ্যে মই এর থ্রিডি চিত্রটি অসাধারণ হয়েছে একদম নিখুঁত দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। বরাবরের মতো আপনার পোস্টে নতুনত্ব কিছু থেকেই যায় যার কারণেই পোস্টগুলো এত আকর্ষণীয়।। যাহোক আজকের চিত্রটি যদি আরো একটু বড় হতো তাহলে দেখতে আরো বেশি সুন্দর হতো।।

 2 years ago 

আপনার কাছে ভালো লাগলে আমার কাছে তেমন একটা ভাল লাগেনি। যাই হোক কিছুটা হলেও সান্ত্বনা পেলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

যেকোনো কাজের পিছনে আত্মবিশ্বাস এবং উৎসাহটা বড় হাতিয়ার হিসেবে কাজ করে বরাবরই আপনি অনেক সুন্দর চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। একটা দুইটা চিত্র এবং তেমন হতে পারে তাই বলে এই নয় যে আপনি পারেন না।। আপনার মধ্যে প্রচুর ধৈর্য এবং ক্রিয়েটিভিটি রয়েছে যেটা পূর্বেও প্রকাশ করেছেন আমাদের মাঝে।।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সবসময় এরকম উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

কুয়ার ভেতরের থ্রিডি আর্টটি খুব চমৎকার হয়েছে আপু। অবশ্য আপনার আর্টগুলো বরাবরই খুব সুন্দর হয়। এ থ্রিডি আর্ট গুলো করা যেমন কঠিন এরপর সেটার ফটোগ্রাফি করাও বেশ কঠিন ব্যাপার। আপনি এ দুটোতেই খুব ভালোভাবে সফল হয়েছেন। আপনি এত সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন যে, যে কেউ ধাপগুলো অনুসরণ করে খুব সুন্দর ভাবে এই থ্রিডি আর্টটি করতে পারবে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু থ্রিডি আর্টগুলো করার থেকে এর ফটোগ্রাফিগুলো করা আমার কাছে বেশি কঠিন লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব অসাধারণ ভাবে কুয়ার ভিতরে মইয়ের থ্রিডি আর্ট করেছেন। আপনি অনেক টাইম নিয়ে থ্রিডি আর্ট করেছেন তবে আপনার মন মত হয়নি বলেছেন। কিন্তু আমার কাছে থ্রিডি আর্ট আপনার খুব ভালো লাগলো। সত্যিই এগুলো যত টাইম দিয়ে আর্ট করা যায় ততই দারুন লাগে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

আমার মইয়ের থ্রিডি আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39