(এসো নিজে করি) একটি নদীর পেন্সিল স্কেচ(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আপনাদের সঙ্গে আবার একটি পেন্সিল স্কেচ শেয়ার করব। পেন্সিল স্কেচগুলো এমনিতে দেখলে মনে হয় যে খুব সহজেই আঁকা যায়। কিন্তু যখন আঁকতে বসি তখন বোঝা যায় যে ছোট ছোট কত কাজ করতে হয় পেন্সিল স্কেচ এ। পেন্সিলের কাজগুলো যত নিখুঁতভাবে করা যায় আর্ট তত বেশি ফুটে ওঠে। আমি খুব ভালো আর্ট করতে পারিনা, কিন্তু মাঝেমধ্যে চেষ্টা করি কিছু আর্ট করার। সেরকমই আজকের আর্টটিও আমার চেষ্টা বলতে পারেন। আজকে আমি একটি নদীর পেন্সিল স্কেচ করেছি ।কেমন হয়েছে জানি না। আশা করি ভালোই লাগবে আপনাদের কাছে। তাহলে শুরু করি।



Picsart_22-03-09_13-48-08-576.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • একটি সাদা খাতা
    • একটি পেন্সিল
      • একটি রাবার
        • একটি কম্পাস
      • একটি স্কেল
    • একটি টিস্যু
  • একটি কাঁচি

IMG_20220309_125328.jpg

প্রথমে একটি সাদা কাগজ কে অর্ধবৃত্ত করে কেটে নিয়েছি। তারপর আরেকটি সাদা কাগজের উপর অর্ধবৃত্তটি বসিয়ে তার চারপাশে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি এবং টিস্যু দিয়ে ঘষে নিয়েছি।

IMG_20220309_125139.jpg

তারপর নিচের অংশকে পেন্সিল দিয়ে এঁকেছি। তারপর মাঝে একটি নৌকা এবং মাঝি কে এঁকেছি।

IMG_20220309_125214.jpg

মাঝি এবং নৌকাটিকে পেন্সিল দিয়ে কালো করে নিয়েছি।

IMG_20220309_125232.jpg

এখন নিচে এভাবে একটি দাগ দিয়ে নিয়েছি।

IMG_20220309_125240.jpg

তারপর দাগ দেয়া অংশকে পেন্সিল দিয়ে কালো করেছি এবং ছোট ছোট ঘাসের মতো এঁকেছি।

IMG_20220309_125249.jpg

এখন দূরে এভাবে দাগ দিয়ে নিয়েছি এবং পেন্সিল দিয়ে কালো করেছি।

IMG_20220309_125302.jpg

এখন নিচের দিকে পেন্সিল দিয়ে কিছু গাছ একেঁ দিয়েছি।

IMG_20220309_125320.jpg

এখন আমার আর্টটি শেষ হয়েছে।পাশে আমি আমার নামের সাইন করে দিয়েছি।

IMG_20220309_125310.jpg

IMG_20220309_125039.jpg

এভাবে আমি আমার পেন্সিল স্কেচ শেষ করলাম। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

পেন্সিল স্কেচ গুলো আমার বরাবরই খুবই ভালো লাগে ।কারণ আমিও মাঝে মাঝে পেন্সিল স্কেচে করে থাকি। নদীর পেন্সিল স্কেচ টি অসাধারণ হয়েছে ।বিশেষ করে নদীর বুকে নৌকাটি আরো সুন্দর লাগছে।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ও।

 2 years ago 

বিকেলবেলা সূর্য অস্তের সময় নদীর ধারে গেলে ঠিক এরকম একটা দৃশ্য দেখা যায়। আর আপনার এই অংকটি দেখে কি সে রকম কিছুই আমার চোখে ভাসছে। সত্যি আপু অনেক সুন্দর ছিল আপনার এই অংকটি, পেন্সিলের আসরে নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন আপনি আর্ট টি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে আপনার তৈরি চিত্রাংকনটি আমার খুব ভালো লেগেছে আপু। পেন্সিল এর সাহায্যে আপনি অনেক সুন্দরভাবে নদীর একটি সুন্দর দৃশ্য তুলে ধরেছেন। এবং প্রত্যেকটা দাও আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে পেন্সিল দিয়ে স্কেচ তৈরি করেছেন আপু। আপনার স্কেচটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে।নদীতে নৌকা চালানোর দৃশ্যটি দেখতে অনেক ভালো লাগতেছে।আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটা নদীর দৃশ্য অংকন করেছেন। আপনার পেন্সিল দিয়ে অঙ্কন করা নদীর দৃশ্যটি দেখে আমি মুগ্ধ। ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পেন্সিল স্কেচ টি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অংকন্টি আমার অত্যান্ত ভালো লেগেছে আপু।খুব দক্ষতার সাথে নিখুত ভাবে নদির চিত্র একেছেন।প্রতিটা ধাপ অনেক সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আমার অংকন টি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ চমৎকার ভাবে একটি নদীর চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনার এই অংকন এর মধ্যে সূর্য এবং নদীর দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একটি নদীর পেন্সিল স্কেচ বেশ ভালো ছিল। আপনি দারুণ দক্ষতায় এটি তৈরি করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন আপু এবং বিশেষ করে নৌকাটি আমার বেশ ভাল লাগলে এবং খুব যত্নসহকারে শুরু থেকে শেষ পর্যন্ত অঙ্কন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার নৌকাটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ্ আপু আপনি খুব সুন্দর এঁকেছেন তো।আসলেই পেন্সিলের স্কেচ দেখতে মনে হয়, সহজ কিন্তুু এত সহজ না।তবে আঁকতে আমার ভালোই লাগে।আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু আঁকতে আমারও খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আর চেষ্টা করতে করতেই একদিন সফল হয়ে যাবেন। নৌকা এবং মাঝির ছবিটা বেশ ভালই হইছে। প্রতিটা ধাপ সুন্দর করে প্রেজেন্ট করছেন।আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া উৎসাহমূলক মন্তব্যের জন্য। আপনাদের উৎসাহ পাওয়াতে আঁকার আগ্রহ আরও বেড়ে যায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74