(এসো নিজে করি) একটি মাছের ম্যান্ডেলার আর্ট।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
আজকে আপনাদের সঙ্গে একটি মাছের ম্যান্ডেলার আর্ট শেয়ার করব। ম্যান্ডেলার আর্ট গুলো করতে অনেক সময় লাগে সেজন্য সব সময় করতে পারি না। যখন একটু সময় পাই তখনই আর্টগুলো করার চেষ্টা করি। এই আর্টগুলো করতে আমার কাছে ভালই লাগে। বিশেষ করে আটগুলো করার পর দেখতে খুব চমৎকার লাগে। তাহলে কথা না বাড়িয়ে আমার আজকের আর্টটি শুরু করি।



IMG_20220313_114015.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • একটি সাদা কাগজ
    • একটি পেন্সিল
      • একটি রাবার
        • একটি কালো কলম

IMG20220126115746.jpg

প্রথমে পেন্সিল দিয়ে একটি মাছের মতো এঁকে নিয়েছি। তারপর মাছের চোখ এবং ঘাড় এঁকেছি।

IMG20220126115934.jpgIMG20220126120053.jpg

এখন মাছের ঘাড় এবং নিচের অংশটুকু ছোট ছোট গোল গোল করে ডিজাইন করেছে। তারপর নিচের লেজটিকে গোল পাতার মতো V এর মত করে ডিজাইন করে ভরাট করে দিয়েছি।

IMG20220126120502.jpgIMG20220127110157.jpg

এখন মাছটির মুখ V এর মতো করে এবং লম্বা লম্বা ছোট দাগ দিয়ে ডিজাইন করে দিয়েছি।

IMG20220127110532.jpgIMG20220127110743.jpg

নিচের দিকে একটি দাগ দিয়ে ছোট ছোট পাতার মতো করে বিভিন্ন রকমের ডিজাইন করে দিয়েছি।

IMG20220127111139.jpgIMG20220127111427.jpg

এভাবে পুরো মাছটিকে বিভিন্ন পাতার মতো, তিন এর মত এবং লম্বা লম্বা দাগ দিয়ে বিভিন্ন ডিজাইন করে আমি আমার ম্যান্ডেলার আর্টটি শেষ করেছি।

IMG20220127111706.jpgIMG_20220313_113942.jpg

এখন আর্ট শেষ হওয়ার পর আমি আমার নামের সাইন করে দিয়েছি।
IMG_20220313_113951.jpg

IMG_20220313_114000.jpg


এভাবে আমি আমার আর্টটি শেষ করলাম। আশা করি আমার আজকের ম্যান্ডেলার আর্টটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 3 years ago 

আপনার উপস্থাপন করা মাছের এই ম্যান্ডেলা আর্ট টি দেখতে সত্যিই একদম প্রফেশনাল মনে হচ্ছে। আপনার এই ডিজাইন টা আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে আপনি দারুন ভাবে এই পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন । সব মিলিয়ে পোস্টটি অসাধারণ ছিল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মাছের ম্যান্ডেলা চিত্রটি বেশ দারুন লাগছে। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 3 years ago 

বাহ অনেক সুন্দর একটি আর্ট। এটা সম্ভবত ডলপিন। মাছের মান্ডালা আর্টটা দারুণ করেছেন আপু। দেখতে খুবই সুন্দর লাগছে। এবং পোস্ট টা অনেক সুন্দর উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

জি ভাইয়া এটি ডলফিন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আমার কাছে বেশ ভালো লাগলো।আপনি একটি মাছের ম্যান্ডেলা আর্ট করেছেন। আসলে এগুলো করতে অনেক সময় এবং দক্ষতা ধৈর্যের প্রয়োজন হয়। ধৈর্য ছাড়া কখনোই সম্ভব নয় এবং যত তাড়াতাড়ি করবো ততই এটি খারাপ হয়ে যায়। আপনি দারুন দক্ষতায় কাজটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। যত বেশি সময় নিয়ে করা যায় আর্টটি তত বেশি নিখুঁত হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

ওয়াও আপু আপনার ম্যান্ডেলা আর্ট দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট। আপনি অনেক নিখুঁতভাবে এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ম্যান্ডেলা আর্ট। আপনি অনেক সময় দিয়ে এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

আপনার কাছে আমার ম্যান্ডেলার আর্টটি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি মাছের ম্যান্ডেলা তৈরি করেছেন । যেমন সুন্দর ভাবে ম্যান্ডেলা করেছেন তেমনি সুন্দর ভাবে ধাপগুলো আমাদের সাথে শেয়ার করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। এভাবেই উৎসাহ দিয়ে পাশে থাকবেন।

 3 years ago 

আপনার প্রত্যেকটা ম্যান্ডেলা অংকন আমার খুবই ভালো লাগে। আজকে আপনি মাছের খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অংকন করলেন এবং সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন।আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আমার প্রতিটি ম্যান্ডেলার আর্ট আপনি দেখেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার মাছের ম্যান্ডেলা অংকন অসাধারণ হয়েছে আপু। আমার কাছে তো বেশ ভালো লাগলো। পুরো মাসের মধ্যে খুব সুন্দর ভাবে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন করেছেন। এই রকম ডিজাইন গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আর বেশিরভাগ কালো রংয়ের বলে দেখতে অনেক সুন্দর দেখায়। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন আপু,ম্যান্ডেলা আর্ট গুলো করার পরে দেখতে কিন্তু অসাধারণ সুন্দর লাগে।আপু,আজকে আপনি একটি মাছের ম্যান্ডেলার আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। খুবই সুন্দর এবং নিখুঁতভাবে আর্টটি আপনি অঙ্কন করেছেন। ম্যান্ডেলা আর্ট সত্যি আমার খুব ভালো লাগে দুঃখের বিষয় আমি ম্যান্ডেলার আর্ট করতে জানিনা। তবে আপনাদের আর্ট গুলো দেখলে সত্যিই আমার খুবই খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপু, এতো সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব বেশি কঠিন না আপু এই আর্টগুলো করা। কিন্তু অনেক সময়ের প্রয়োজন হয়। চেষ্টা করে দেখবেন তাহলে আপনিও করতে পারবেন । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68373.55
ETH 2650.22
USDT 1.00
SBD 2.71