এসো নিজে করি মোম রং দিয়ে গাছ ও পাখির আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।



FrameArt_20227611018701.jpg

0101010.png

আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি আর্ট নিয়ে। সবসময় তো মোম রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের আর্ট করি। তাই ভাবলাম যে আজকে একটু অন্যরকম আর্ট করি। সেজন্য আজকে দুটি পাখি গাছের ডালে বসে আছে এরকম একটি আর্ট করেছি। আর্টটি দেখতে বেশ ভালই হয়েছে। আজকের আর্টটি করতে আমি মোম রংয়ের পাশাপাশি সাইনপেন ও ব্যবহার করেছি। মোম রং এবং সাইন পেন দিয়ে করার কারণে আর্টটি আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। তাহলে সময় নষ্ট না করে আমি আপনাদেরকে ধাপে ধাপে দেখাচ্ছি কিভাবে আমি আর্টটি শুরু থেকে শেষ পর্যন্ত করেছি।

0101010.png

প্রয়োজনীয় উপকরণ:

আর্ট পেপার

পেন্সিল

রাবার

মোম রং

সাইন পেন

0101010.png

প্রথমে একটি আর্ট পেপারের উপরে মোম রং দিয়ে বিভিন্ন কালারের এভাবে রং করে নিয়েছি।

IMG20220704112644.jpg

0101010.png

হাতের সাহায্যে রং গুলোকে ভালোমতো মিশিয়ে দিয়েছি। হাত দিয়ে রং গুলো ঘসে মেশানোর সময় আমার হাত বারবার গরম হয়ে যাচ্ছিল।

IMG20220704112756.jpg

0101010.png

এখন একটি পেন্সিল দিয়ে বেশ কিছু গাছ এর গোড়া এঁকে নিয়েছি।

IMG20220704112933.jpg

0101010.png

এবার গাছের ডালে দুটি পাখি এঁকেছি।

IMG20220704113041.jpg

0101010.png

খয়েরি কালারের সাইন পেন দিয়ে গাছটির গোড়া ভালোভাবে রং করেছি।

IMG20220704113558.jpg

0101010.png

এখন একটি পেন্সিল দিয়ে গাছে বেশ কিছু পাতা এঁকেছি।

IMG20220704113843.jpg

0101010.png

লাল কালারের সাইন পেন দিয়ে পাখি দুটি রং করেছি এবং উপরের ডালে আরো একটি পাখি একে রং করেছি।

IMG20220704113950.jpg

0101010.png

সবুজ কালারের সাইন পেন দিয়ে গাছের পাতাগুলো রং করেছি।

IMG20220704114429.jpg

0101010.png

IMG20220704114437.jpg

0101010.png

IMG20220704114606_BURST000_COVER.jpg

এভাবে আমার আজকের আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো, থাকবেন সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

0101010.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

খুব সুন্দর ভাবে মোম রং ব্যবহার করে গাছ ও পাখি চিত্রাঙ্কন করেছেন। এরকম চিত্রাংকন করতে আমি ভীষণ ভালোবাসি। আমার কাছে ভীষণ ভালো লাগে এই ধরনের চিত্রাংকন করতে। আপনি খুবই দক্ষতা সহকারে এবং অনেক সময় দিয়ে এটি অংকন করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এরকম আর্ট করতে আমার কাছেও খুবই ভালো লাগে। কিন্তু সময়ের অভাবে করা হয়না। সময় পেলে মাঝেমধ্যে একটু করতে বসি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার অংকিত চিত্রটি অসাধারণ হয়েছে। মোম রং ব্যবহার করে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। চিত্র অংকনের প্রসেস গুলো সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে আর্ট করতে উৎসাহ দেয়ার জন্য। এভাবেই পাশে থাকবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি চিত্রাংকন করেছেন। অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার আর্টের উপস্থাপনা গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। চেষ্টা করি ভালোভাবে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার আর্ট টি দেখতে আসলে খুব সুন্দর হয়েছে। আমার তো দেখে খুব ভালো লাগছে। কয়েকটি গাছের ডালপালা এবং পাখি বসে থাকার অসাধারন চিত্রাংকন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এই আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু গাছের ডালপালা এবং পাখি বসে থাকার কারণে আর্টটি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

মোম রঙের যথাযথ ব্যবহার করে গাছ এবং খুব সুন্দর পাখির চিত্রাংকন করেছেন, এবং সেটি ধাপে ধাপে বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন, সে জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন ফ্যামিলি সবাইকে নিয়ে সবসময় এই কামনা করি।

 2 years ago 

আপনিও ভাইয়া ভালো থাকবেন এবং পরিবারের খেয়াল রাখবেন। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মোম রং দিয়ে গাছ ও পাখির আর্ট খুবই সুন্দর হয়েছে। সত্যিই আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি দক্ষতা দিয়ে এই চিত্রাংকন করে আমাদের সাথে শেয়ার করলেন দেখে খুবি ভালো লাগছে।

 2 years ago 

আমার মোম রং দিয়ে গাছ ও পাখির আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মোম রং দিয়ে খুবই চমৎকার ভাবে গাছ এবং পাখির চিত্র অঙ্কন করেছেন অপু। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। চিত্রাংকনের প্রত্যেকটা ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। শুভ কামনা রইল আপনার জন্য আপু ।

 2 years ago 

আমার আর্টের প্রতিটি ধাপ সহজ এবং সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মোম রং ব্যবহার করে খুব সুন্দর করে গাছ ও পাখির চিত্র অঙ্কন করেছেন আপনি। যা আমার কাছে অনেক ইউনিক লেগেছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা তুলে ধরেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার গাছ ও পাখির চিত্র অঙ্কন আপনার কাছে ইউনিক লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

মোম রং ব্যবহার করে অসাধারণ একটি দৃশ্য প্রস্তুত করেছেন গাছ এবং পাখির খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলোকে শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

কালার কম্বিনেশন টা ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56