ছুটির দিন মানেই ঘুরতে বের হওয়া।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

ছুটির দিন মানে ঘোরাঘুরি। ছুটির দিনে কি আর ঘরে বসে সময় নষ্ট করা যায়। তাই তো ছুটির দিন আসলেই আমরা বের হয়ে যাই কোথাও না কোথাও ঘুরতে। আজকেও সকাল থেকে ভাবছিলাম যে কোথায় ঘুরতে যাওয়া যায়? অনেক ভেবে চিন্তে বের করলাম যে অনেকদিন পূর্বাচলের ঐদিকে যাওয়া হয়না। রাস্তা ভাঙ্গা থাকার কারণে অনেকদিন আগে গিয়েছিলাম। এখন রাস্তা মোটামুটি ভালো হয়ে গিয়েছে, তাই ভাবলাম যে ওই দিক থেকেই তাহলে ঘুরে আসি।
আগেরবার যখন পূর্বাচলে গিয়েছিলাম তখন রাস্তা খুবই ভাঙ্গা ছিল। এজন্য আজকে ভাবলাম যে সকাল সকাল বের হয়ে যাই। কারণ দেরী করে গেলে ফেরার সময় আমার হাসবেন্ড এর গাড়ি চালাতে খুব কষ্ট হয়। তাই আমরা দুপুরে খাওয়া দাওয়া করে একটু রেস্ট নিয়ে বের হয়ে যাই পূর্বাচলের উদ্দেশ্যে।



IMG_20220218_230045.jpg
Link

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

প্রথমেই শুরু করি আমার কিউটের ডিব্বা দুইটার ছবি দিয়ে। তারা খুবই খুশি খোলা জায়গা পেয়ে। ছবিতে নিশ্চয়ই বোঝা যাচ্ছে তাদের খুশি😍🥰।

IMG20220218164033.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

এখানে দূরের যে ব্রিজটি দেখতে পাচ্ছেন ওই ব্রিজ দিয়ে আমরা এইখানে এসেছি। ব্রিজ দিয়ে কিছুদূর যাওয়ার পর ডানে একটি রাস্তা আছে ওই রাস্তা দিয়ে কিছুদূর ভিতরে ঢুকলে এই জায়গাটিতে চলে আসা যায়।

IMG_20220218_224247.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

IMG_20220218_223843.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

এখানে আসার পর সামনে আপনি একটি লেক পাবেন। লেকটি খুবই সুন্দর। এখানে নৌকায় উঠার ব্যবস্থা আছে। অনেকেই নৌকাতে উঠছিল। আমার খুব ইচ্ছা ছিল নৌকাতে উঠার, কিন্তু ছোট বাচ্চা নিয়ে নৌকাতে উঠার রিক্স নিতে রাজী নয় আমার হাজবেন্ড। তাই আর নৌকাতে উঠা হল না।

IMG_20220218_224040.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

IMG_20220218_224222.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

IMG_20220218_224144.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

IMG_20220218_223951.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

আমরা যখন গিয়েছিলাম তখন ও সূর্য ছিল আকাশে। এখানে দেখেন লেকের পানিতে সূর্যের আলো কি চমৎকার লাগছে দেখতে। তাছাড়া লেকের অপর সাইডে আপনারা বেশকিছু গাড়ি দেখতে পাচ্ছেন। সবাই সাধারণত ওইপাশে যায়। ঐখানে বেশ কিছু দোকানও আছে চা বিস্কুট খাওয়ার জন্য। কিন্তু ঐ পাশে অনেক ভিড় থাকার কারণে আমরা ওপর সাইডে এসেছি।

IMG_20220218_224323.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

IMG_20220218_224309.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

আমরা বেশ কিছুক্ষণ লেকের পাড়ে বসে ছিলাম। আর বাচ্চারা খুব মজা পাচ্ছিল। তারপর আসরের আজান হয়ে গিয়েছিল তাই নামাজ পরার জন্য একটি মসজিদ খুঁজছিলাম। অবশেষে অনেক ভিতরে একটি মসজিদ খুঁজে পেলাম এবং আমার হাজবেন্ডে মসজিদে নামাজ পড়ল। দুঃখের বিষয় আমি নামাজ পরার তেমন জায়গা পেলাম না দেখে নামাজটা আমার মিস হয়ে গেল😭😭।

IMG20220218164910.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

তারপর আমরা একটি রেস্টুরেন্টে আসলাম। এখানকার রেস্টুরেন্টগুলো খুবই সুন্দর। বিশেষ করে সন্ধ্যার পরে এত সুন্দর লাইটিং করা থাকে দেখতে খুবই চমৎকার লাগে। কিন্তু আমরা এইবার গিয়ে তেমন কিছু খায়নি। কারণ আমরা দুপুরে খাওয়ার কিছুক্ষণ পরে বের হয়ে গিয়েছিলাম। তাছাড়া আমি এবং আমার হাজবেন্ড দুজনই ডায়েট শুরু করেছি দুদিন হল। আমার ছেলে শুধু ফুসকা খেলো।

IMG20220218174201.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

IMG20220218172707.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

আমার ছেলে খাওয়া শেষ করতে করতে প্রায় সন্ধ্যা হয়ে এসেছিল। সূর্য ডুবতে বসেছে। আমরা তখন রওনা দিয়ে দিলাম বাসার উদ্দেশ্যে। আমরা বাসায় ঢুকতে ঢুকতে মাগরিবের আজান দিয়ে দিল।

IMG20220218173905.jpg

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

এই ছিল আমার আজকের ছুটির দিনের ঘোরাঘুরি। আশাকরি আমার আজকের পোষ্টটি আপনাদের সকলের ভাল লেগেছে। ও আরেকটি কথা আমরা ওইখান থেকে আসার সময় বেশ কিছু সবজি কিনে নিয়ে এসেছিলাম। কারণ ওইখানকার সবজি গুলো খুবই টাটকা থাকে এবং খেতেও খুব সুস্বাদু হয়। যাইহোক সময় নিয়ে আমার সঙ্গে এতোক্ষণ থাকার জন্য সকলকে ধন্যবাদ।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
LocationLink
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

হুম ছুটির দিন মানেই বাহিরে ঘুরতে যাওয়া, তারপর ফুচকা খাওয়া হা হা হা হা। দুই সাহেবকে বেশ সুন্দর ও কিউট লাগছে। এছাড়াও চারপাশের প্রকৃতির দৃশ্যগুলো বেশ উপভোগ্য ছিলো। আমার কাছে দারুণ লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

এখন বাইরে সব জায়গায় এত এত রেস্টুরেন্ট যে ফুচকা চটপটি আর খাওয়া হয় না।
আসলেই পরিবেশটা খুবই চমৎকার ছিল। লেকের পাড়ে বসে থাকতে এত ভাল লাগছিলো যে কি আর বলবো।
ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য। আমার বাচ্চাদের জন্য দোয়া করবেন।

 2 years ago 

ঘুরাঘুরি করতে আমি নিজেও বেশ পছন্দ করি, এবং আমাদের একটা টিম রয়েছে যারা মাঝে মাঝে এদিক ওদিক ছুটে বেড়াই মোটরসাইকেলে করে।আবার আমাদের বেশি ঘুরাঘুরি হয় যখন আমরা ফটোগ্রাফি করতে বের হই। আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর হয়েছে। ঘুরতে গিয়ে কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে, এবং সব সময় ভালো কিছু শেয়ার করবেন আমাদের উদ্দেশ্যে এই আশা রাখি। ভাল থাকুন সুস্থ থাকুন সব সময় এই কামনাই থাকবে আপনার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া । ধন্যবাদ মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

কর্মব‍্যস্ত মানুষদের ঘুরতে যাওয়া অনেক কষ্টের একটি কাজ। সাপ্তাহিক ছুটির দিন ছাড়া সেটা কোনোভাবেই সম্ভব না। যাইহোক অনেক সুন্দর একটি সময় কাটিয়েছেন। সত্যি আপু আপনার ছেলে দুইটা কিউটের ডিব্বা। এবং জায়গা টাও অনেক সুন্দর। নিজেদের একঘেয়েমি থেকে বের করতে মাঝে মাঝে এই রকম ঘুরতে যাওয়া উচিত আমাদের। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

নিজেদের একঘেয়েমি থেকে বের হওয়ার জন্যই তো শুক্র-শনিবার আসলেই বেরিয়ে পরি কোথাও না কোথাও ঘুরতে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছুটির দিনে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। আপু আপনার ছেলে দুটোকে অনেক মিষ্টি লাগতেছে দেখতে। কি সুন্দর হাসতেছ মনে হয় ওরা খুবই খুশি। আপনার ছেলের ফুচকা খেতে খেতে একেবারেই সন্ধ্যে হয়ে গেছিল। আসলে ও কি করবে ও তো ছোট মানুষ তাই খেতে একটু সময় নিয়েছে। আপনার সবগুলো ফটোগ্রাফি কিন্তু অসাধারণ ছিল আপু। মনে হচ্ছে মুহূর্তটা খুবই উপভোগ করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি আপু ওরা খুবই খুশি হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আসলেই প্রত্যেক দিন তো আর সময় পাওয়া যায় না আর ছুটির দিন আসলে সেটিকে কি মিস করা যায় 😍। সুন্দর ছিল আপনার ঘোরাঘুরি এবং দারুন করে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আমরা তো কোন ছুটির দিনই মিস করি না। কোথাও না কোথাও আমাদের ঘুরতে যাওয়া লাগবেই। যাইহোক ভাইয়া আপনাকে ধন্যবাদ আমার পোস্টটিতে সময় দেওয়ার জন্য।

 2 years ago 

এটা একদম সত্য কথা বলেছেন আপু ছুটির দিন মানেই হলো ঘুরো মন।ঘুরতে চায় আমরা প্রতিটা শুক্রবারে অনে মজা করে বন্ধুদের সাথে ঘুরতে যায় দারুন মুহুর্ত কাটায় খুবই ভালো লাগে।ধন্যবাদ আপু আপনার দারুন মুহুর্ত টি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমরা শুধু শুক্রবার না শনিবারও ঘুরতে বের হই। আজকে একটি সুন্দর জায়গা ঘুরে আসলাম। আপনাদের সঙ্গে শেয়ার করবো সেই জায়গাটি।

 2 years ago 

ঘুরাঘুরি করার মজাটাই তো এমনিতেই খুবই আলাদা একটা বিষয়। আমার নিজেরও ঘুরাঘুরি করতে ভীষণ ভালো লাগে। আর ঘুরাঘুরি করতে গিয়ে যদি খাওয়া-দাওয়া না হয় তাহলে তো মনটা খুব খারাপ হয়ে যায়। কিন্তু আপনারা ঘুরাঘুরির পাশে অনেক সুন্দর খাওয়া-দাওয়া করলেন। আমার কাছে তো আপনার ছেলে দুটির ফটোগ্রাফি টা দুর্দান্ত লেগেছে। মাশাল্লাহ ছোটটার হাসিটা খুব সুন্দর ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। দোয়া করবেন আমার বাচ্চাদের জন্য।

 2 years ago 

আপু আমার মনে হয় মাঝে মাঝে বাইরে ঘুরতে গেলে বাচ্চারা সত্যি অনেক আনন্দিত হয়। আর আমি মনে করি শিশুদেরকে ঘরে আটকে না রেখে প্রকৃতির সঙ্গে পরিচয় করিয়ে দেয়া উচিত। ছবিগুলো বেশ ভালো তুলেছেন। সেইসঙ্গে ছুটির দিনটি ও দারুণ উপভোগ করলেন পরিবারের সঙ্গে। শুভকামনা রইল আপনাদের জন্য।

 2 years ago 

ঢাকা শহরে প্রকৃতি আর কোথায় পাওয়া যায়? তারপরও চেষ্টা করি প্রতি ছুটির দিনে কোথাও না কোথাও ঘুরতে নিয়ে যাওয়ার। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কর্মব্যস্ত মানুষের জন্য ছুটির দিন মানে এক মহা মূল্যবান দিন ।সেদিন বাইরে বের হলে খুবই আনন্দ করা যায়। আর আপনাদের আনন্দ দেখে আমিও খুব আনন্দিত হয়েছি। বাচ্চাগুলোর মুখের দিকে তাকিয়ে বুঝতে পারলাম তারা বন্দিজীবনের থেকে খোলা জীবন বেশি পছন্দ করেছে । ধন্যবাদ আপু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আর বলেন না আপু বাচ্চারা খোলা জায়গা পেলে একেবারে পাগলের মত দৌড়াদৌড়ি করে। এজন্যই তো চেষ্টা করি মাঝেমধ্যে একটু বাইরে খোলা জায়গায় নিয়ে যাওয়ার । ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60939.25
ETH 3370.16
USDT 1.00
SBD 2.47