(এসো নিজে করি) গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি ফুল তৈরি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি আবার হাজির হয়ে গেলাম গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি ডাই নিয়ে।আজকে আমি আপনাদেরকে একটি সুন্দর ফুল বানিয়ে দেখাবো। গ্লিটার আর্ট পেপার দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে সেটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। তাই আমি মাঝেমধ্যেই গ্লিটার আর্ট পেপার দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করি আর আপনাদের সঙ্গে শেয়ার করি। যাতে আপনাদের ও ভালো লাগে। সেরকম আজকে আমি একটি ফুল তৈরি আপনাদের সঙ্গে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে শুরু করি।



IMG_20220206_215730.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • গ্লিটার আর্ট পেপার
  • কাঁচি
  • গ্লু গান
  • স্কেল
    IMG_20220206_220044.jpg

প্রথমে ৪ এবং ৮ সেন্টিমিটার করে এভাবে দাগ দিয়ে দিয়েছি। তারপর সাদা এবং সবুজ আর্ট পেপার কাঁচি দিয়ে কেটে নিয়েছে ৪ টুকরো করে।

IMG_20220206_215758.jpgIMG_20220206_215808.jpg

এভাবে দুই পাশ দিয়ে ভাঁজ করে পাতার মত বানিয়ে নিয়েছি। সবগুলো টুকরোকে এভাবে ভাঁজ করে নিয়েছি।

IMG_20220206_215831.jpgIMG_20220206_215841.jpg


তারপর গোল করে একটি সবুজ আর্ট পেপার কেটে নিয়েছি।

IMG_20220206_215852.jpg

গোল টুকরোটার উপরে সব পাতাগুলো আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

IMG_20220206_215905.jpg


এখন ২ সেন্টিমিটার চওড়া এবং ১৭ সেন্টিমিটার লম্বা একটি সবুজ আর্ট পেপার কেটে নিয়েছি কাঁচি দিয়ে। তারপর মাঝামাঝি করে লম্বালম্বিভাবে ভাঁজ করে নিয়েছি।

IMG_20220206_215920.jpgIMG_20220206_215928.jpg


এখন গোল করে এভাবে মুড়িয়ে নিয়েছি লম্বা পেপারটিকে।

IMG_20220206_215936.jpg


তারপর ফুলটির উপরে মাঝামাঝি আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

IMG_20220206_215943.jpg


এখন ৮ সেন্টিমিটার লম্বা এবং ৬ সেন্টিমিটার চওড়া আরেকটি আর্ট পেপার কেটে নিয়েছি। তারপরে চিকন চিকন করে নিচের দিকে এভাবে কেটে দিয়েছি।

IMG_20220206_215953.jpgIMG_20220206_220001.jpg


তারপর এভাবে গোল করে মুড়িয়ে দিয়েছি।

IMG_20220206_220007.jpg


এখন চিকন করে লম্বা একটি আর্ট পেপার কেটে নিয়ে এভাবে ফুলটির সঙ্গে লাগিয়ে দিয়েছে।


IMG_20220206_220036.jpg


এখন চিকন করে আরো একটি আর্ট পেপার কেটে নিয়েছি এবং সেটি ফুলের মাথার উপরে ভাজ করে লাগিয়ে দিয়েছি ফুলটি ঝুলানোর জন্য।

IMG_20220206_220022.jpgIMG_20220206_220029.jpg


এভাবেই তৈরি হয়ে গেল আমার গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল।

IMG_20220206_220103.jpg


তারপর ফুলটি আমি দেয়ালে ঝুলিয়ে দিয়েছি। কেমন লাগছে বলুন তো? সুন্দর লাগছে না। আমার কাছে তো খুবই ভালো লাগছে।
তাহলে আজকের মত আমার ব্লগ টি এখানেই শেষ করছি। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

বাহ্,,গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করেছেন।ওয়ালমেট হিসাবে ভালো লাগবে দেয়ালে ঝুলালে। গ্লিটার পেপার দেওয়ায় চিকচিক করছে।কালার ও ভালো ছিলো।উপস্থাপনা বেশ সুন্দর ছিল। ধন্যবাদ আপু

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি ফুল তৈরিটি দেখতে অনেক সুন্দর লাগছে সত্যি আপনার সৃজনশীলতা দেখে আমি বরাবরই মুগ্ধ হই ফুল টা আমার কাছে অনেক ইউনিক লেগেছে এবং খুবই ভালো লেগেছে। গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি ফুল তৈরি সম্পর্কে খুব সুন্দর আলোচনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago (edited)

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে ফুল খুবই ভালো হইছে,আপনি অনেক সুন্দর আর্ট করছেন। প্রতিটা ধাপ এবং বর্ননা আমাদের খুবই ভালো করে বুজিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ, শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে এইরকম কাজ এর আগেও দেখেছি। খুব ভালো লাগে আপনার এই কাজগুলো। খুব সুন্দর করে ফুলটি ফুটে তুলেছেন। প্রতিটি ধাপের সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য এবং সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি ফুলের ওয়ালমেট তৈরি আমার খুবই ভালো লেগেছে। দেখে অনেক সুন্দর লাগছে। আপনি খুবই সুন্দর ভাবে এই ওয়ালমেট তৈরি করলেন এবং সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমিও তৈরি করা শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার উপস্থাপনা দেখে আপনি শিখতে পেরেছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন আপু। আসলে ফুলটি দেখেই মনটা জুড়িয়ে গেল। দেখে মনে হচ্ছে এটি বাস্তবেই ফুল।
আর তাছাড়া আপনি তৈরীর প্রক্রিয়া অনেক সুন্দরভাবে দিয়েছেন । ধন্যবাদ আপনাকে আপু, সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

অনেক সুন্দর হয়েছে আপু গ্লিটার আর্ট পেপার দিয়ে একটি ফুল তৈরি । এসব ফুল দেওয়ালে অনেক সুন্দর দেখায় । ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে দারুন একটি ফুলের ওয়ালমেট প্রস্তুত করেছেন সত্যি আপনার অলমেটের তারিফ করতে হয় কালার কম্বিনেশন সাধারণভাবে ফুটেছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সাদা আর সবুজ গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর একটি ফুল তৈরি করলেন। আপনার তৈরি করা ফুল টা আমার কাছে একেবারে অসাধারণ লাগলো। দেয়ালে টাঙিয়ে রাখার কারণে আরও সৌন্দর্যটা বেড়ে গেল ফুলের। আমার কাছে একেবারে দুর্দান্ত লাগলো আপনার তৈরি করা ফুলটা। আপনার উপস্থাপনাটা ও অসাধারণ ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য এবং পাশে থাকার জন্য শুভকামনা রইল আপনার জন্যও।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59