একটি থ্রিডি ডিজাইন

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামুআলাইকুম সবাইকে।



আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আর্ট করতে আমার কাছে খুবই ভালো লাগে। বিশেষ করে এই ধরনের বিভিন্ন ডিজাইন করতে বেশি ভালো লাগে। এই ডিজাইনগুলো মেপে মেপে করার কারণে একেবারে নিখুঁত হয়। আবার মেপে করার কারণে সময় বেশি লাগে। কিন্তু সবশেষে আর্টটি করার পর দেখতে খুবই ভালো লাগে। যেকোনো আর্ট করতে যতটা কষ্ট আমার কাছে মনে হয় সেই আর্টের বর্ণনা লিখে বোঝানো তার থেকে বেশি কষ্টকর।তাছাড়া সব সময় আর্ট করতেও ইচ্ছা করে না। কিন্তু যখনই আর্ট করতে ইচ্ছা করে একসঙ্গে বেশ কয়েকটি করে রাখি যাতে পরবর্তীতে কাজে দেয়। আজকের আর্টটি করার পর আমার কাছে খুব ভালো লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।


IMG20231016113245.jpg



প্রয়োজনীয় উপকরণ:

সাদা কাগজ
পেন্সিল
রাবার
কলম
কম্পাস
স্কেল



প্রথমে গোল একটি বৃত্ত এঁকেছি। তারপর বৃত্তের ভেতরে বেশ কয়েকটি দাগ দিয়েছি।


IMG20231016110809.jpgIMG20231016111022.jpg

লম্বা দাগটি থেকে ভেতরের দিকে দুটি করে দাগ দিয়েছি নিচের ছবির মত করে।


IMG20231016111145.jpgIMG20231016111349.jpg

বৃত্তের মাঝে ছোট করে একটি লম্বা দাগ দিয়ে উপরের দিকে আরেকটি লম্বা দাগ দিয়ে মিলিয়ে দিয়েছি।


IMG20231016111457.jpgIMG20231016111619.jpg

যেসব জায়গায় বক্সের মত হয়েছে সেগুলোর ভিতরে আরও একটি ছোট করে বক্স এঁকেছি।


IMG20231016111840.jpgIMG20231016112200.jpg

কিছু অংশে কলম দিয়ে ভরাট করে দিয়েছি।


IMG20231016112417.jpg


ঘর গুলোর ভিতরে পেন্সিল দিয়ে রং করে হাত দিয়ে ঘষে মিশিয়ে দিয়েছি।


IMG20231016112829.jpgIMG20231016113100.jpg

বাইরের দিকে পেন্সিল দিয়ে কিছুটা ডিজাইন করেছি নিচের ছবির মত করে। সবশেষে আমার নামের সাইন করে আর্টটি শেষ করেছি।


IMG20231016113213.jpgIMG20231016113221.jpg

IMG20231016113234.jpg


IMG20231016113255.jpg


এভাবে আমার আর্টটি শেষ হলো। আশা করি আপনাদের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আপনি দিন দিন থ্রিডি অংকন এক্সপার্ট হয়ে উঠেছেন। আপনার অংকন গুলো বেশ ভালোই লাগে। আজকের অংকনটি ভিন্ন মাত্রার ছিল। এগুলো করা বেশ কঠিন আর বর্ননা করা আরো কঠিন ব্যাপার। ধন্যবাদ আপনাকে চমৎকার কাজটি উপহার দেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

যত থ্রিডি আর্ট এঁকেছি এক্সপার্ট না হয়ে কই যাব। যাই হোক সব সময় এভাবে উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

আসলে আপু একটি আর্ট সম্পূর্ণ করার পর যদি সেটা নিজের কাছে ভালো লাগে তাহলে দর্শকদের কাছেও ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে এই থ্রিডি আর্ট করেছেন দেখতে আসলেই অনেক সুন্দর লাগছে। এ ধরনের থ্রিডি ডিজাইনগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া কোন একটি আর্ট করার পর নিজের কাছে ভালো না লাগলে সেটি আর শেয়ার করতে ইচ্ছা করে না। যাই হোক ধন্যবাদ মন্তব্যের জন্য।

 5 months ago 

প্রথমে সাদা কাগজে পেন্সিল দিয়ে দৃশ্যটা অঙ্কন করে পরবর্তীতে গারো কালার দিয়েছেন আর পর্যায়ক্রমে সৌন্দর্য বৃদ্ধি করেছেন। দারুন একটি থ্রিডি ডিজাইন করেছেন আপু এক কথায় অসাধারণ সুন্দর লেগেছে, শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জ্বী ভাইয়া প্রথমে পেন্সিল দিয়ে এঁকে নিয়েছি যাতে ভুল হলে ঠিক করতে পারি। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 5 months ago 

সত্যিই অসাধারণ সুন্দর একটি থ্রিডিচিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই থ্রিডি চিত্র অঙ্কনের ডিজাইন করাটা সত্যিই অনেক সুন্দর হয়েছে। একই সাথে আপনার এই চিত্র অংকনের বিবরণ গুলো পড়ে আমার অনেক ভালো লেগেছে। দারুন একটি থ্রিডি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চিত্রাংকনের বিবরণ গুলো দিতে খুবই কষ্ট হয়। তারপরও সুন্দরভাবে দেয়ার চেষ্টা করেছি। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি সবসময় খুব সুন্দর সুন্দর কিছু আর্ট তৈরি করে আসছেন৷ আজকের এই আর্টটিও একদমই অসাধারণ হয়েছে। থ্রিডি আর্ট দেখতে আমার অনেক ভালো লাগে৷ কারণ থ্রিডি আর্ট যেরকম অসাধারণ হয়ে থাকে এগুলোকে দেখলেও যেন একটা আলাদা ভালোবাসা কাজ করতে থাকে৷ আপনি এই আর্টটি তৈরি করতে অনেক কষ্ট করেছেন যা দেখে বোঝা যাচ্ছে৷

 5 months ago 

আপনি সব সময় আমার আর্ট গুলো দেখেন জেনে ভালো লাগলো ভাইয়া। সব সময় উৎসাহ দিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 5 months ago 

মেপে মেপে যদি এরকম আর্টগুলো করা হয়, তাহলে অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি আজকে অনেক সুন্দর একটা থ্রিডি আর্ট অঙ্কন করেছেন। যা দেখেই বুঝতে পারতেছি, এটি অংকন করতে আপনার অনেক সময়ের প্রয়োজন হয়েছে। একেবারে চোখ ধাঁধানো একটা আর্ট করেছেন আপনি। এই আর্ট গুলো সাবধানতা অবলম্বন করে আঁকা লাগে, কারণ একটু এলোমেলো হয়ে যায় গেলে এগুলো আর সুন্দর হয় না। সবগুলো একই মাপের হলে বেশি সুন্দর এবং আকর্ষণীয় লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার করা সুন্দর এই আর্ট সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আপু যেই আর্টগুলো মেপে করা হয় সেই আর্টগুলো করতে অনেক বেশি সময় লাগে যাই হোক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 5 months ago 

থ্রিডি ডিজাইন গুলো দেখলে শুধু দেখতেই ইচ্ছে করে। এর আগেও অনেক সুন্দর সুন্দর থ্রিডি ডিজাইন করেছেন। আজকের টাও দেখতে অনেক সুন্দর লাগতেছে। ভালো ছিলো আপু ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আমার তো থ্রিডি ডিজাইনগুলো দেখলেই আঁকতে ইচ্ছা করে। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

থ্রিডি ডিজাইন অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। আপনার চিত্র অংকন গুলো অনেক ভালো লাগে আমার। আজকের এই চিত্র অংকন অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার চিত্র অংকন গুলো আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

থ্রিডি ডিজাইনের আর্ট গুলো আমার কাছে বেশি ভালো লাগে। এত সুন্দর একটা থ্রিডি ডিজাইনের আর্ট করেছেন দেখে ভালো লাগলো। কালো কলম দিয়ে এঁকেছেন দেখে অনেক সুন্দর হয়েছে। আর পেন্সিল দিয়ে ভেতরে কালার করে নেওয়ার কারণে আরো ভালো লেগেছে। আপনি অনেক সময় ব্যবহার করে এবং অনেক বেশি সাবধানতা অবলম্বন করে, এই থ্রিডি আর্ট করেছেন যেটা দেখে বুঝতে পারতেছি।

 5 months ago 

এ ধরনের আর্টগুলো কলম দিয়ে আঁকলেই বেশি ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36