হঠাৎ সারপ্রাইজ

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে একেবারেই ভিন্ন রকমের একটি বিষয় আপনাদের সঙ্গে শেয়ার করব। ব্যাপারটা অনেকটা মজার।
আগেকার দিনে দেখা যেত যে মা বাবারা বাচ্চাদের অনেক দেরি করে স্কুলে ভর্তি করাতেন। ভর্তির সময় সবারই বয়স কয়েক বছর কমিয়ে দিত। এই হিসাবে বেশিরভাগই দেখা যেত যে জন্ম তারিখ চেঞ্জ হয়ে যেত। আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটেনি। আমার বয়স কমাতে গিয়ে বয়স তো খুব বেশি কমাতে পারিনি বরং আমার জন্ম তারিখটা একেবারে চেঞ্জ করে ফেলেছে এজন্য আমার খুবই আফসোস। কেন যে এই বয়স চেঞ্জ করতে গিয়েছিল। শুধুমাত্র চার মাস বয়স কমিয়েছে। এখনকার দিনে অবশ্য ভালো সিস্টেম করেছে বাচ্চাদের বয়স কমানোর আর কোন সুযোগ নেই। জন্ম নিবন্ধন দিয়ে ভর্তি করতে হয়। যাই হোক যা বলছিলাম। আমার হাজবেন্ডের সার্টিফিকেটের জন্মদিন ছিল। সে হিসেবে অফিসের সবাই এই দিনটিকে জন্মদিন হিসেবে জানে। গত বছর এই দিনে তার অফিসের টিম থেকে জন্মদিনের গিফট পাঠিয়েছিল। শর্মা হাউজের বড় বড় দুইটা পিৎজা। এবছর আমার হাসবেন্ড সকাল বেলায় ঘুম থেকে উঠে বলছে যে এবার না জানি আবার কি পাঠায়। আমি যদিও না করে দিয়েছি। যথারীতি দুপুরের খাওয়ার পর ফুডপান্ডা থেকে লোক এসেছে। দরজা খুলে দেখি যে এক বক্স ডোনাট পাঠিয়েছে। ডোনাট পাওয়ার সঙ্গে সঙ্গে আমার হাসবেন্ড আবারো ফোন করে বলেছে যে আর কিছু যেন না পাঠায়।
সন্ধ্যার দিকে আমরা বাইরে ঘুরতে গিয়েছি। এমন সময় আবারও কুরিয়ার থেকে ফোন এসেছে। কিছু একটা বাসায় এসেছে। কি আর করার আমরা যেহেতু বাসায় নেই তাই দারোয়ানের কাছে ফোন দিয়ে দারোয়ানকে বলা হলো যে সে যেনো রেখে দেয়। রাতের বেলায় যখন বাসায় ফিরি তখন দারোয়ান বলছে যে আপনাদের ফুলগুলো নিয়ে যান। আমি তো হঠাৎ করে ভুলে গিয়েছিলাম। কিসের ফুল? তখন বলল যে পার্সেল এসেছে।


DF7F731F-5E99-4DCF-B6C0-0573CB35DD5A.jpeg


1CF63D06-5262-48C1-8E23-C47ACDD35E67.jpeg


ফুলের বুকেটটা খুবই সুন্দর ছিল। এরকম বুকেট পেলে যে কারো মন খুশিতে ভরে যাবে। রংবেরঙের ফুল দিয়ে এত সুন্দর সাজানো ছিল যে খুব ভালো লাগছিল দেখতে।


B2A96D89-2005-4CD1-B397-36AAFB7BC8AB.jpeg


ফুলের বুকেটের সাথে একটি কার্ডও ছিল। খাবারের ছবি তুলতে ভুলে গিয়েছিলাম। সেজন্য আর খাবারের ছবিটি শেয়ার করা হলো না। ওদের অফিসের যে কলিগ এই গিফটগুলো পাঠায় তিনি পরের দিনও চাচ্ছিলেন যে বাসায় খাবার পাঠাতে বাচ্চাদের জন্য। কিন্তু পরের দিন আমি দাঁতের ব্যথায় খুবই কষ্ট পাচ্ছিলাম। এর জন্য আমার হাজবেন্ড না করেছে। তাই আর পরের দিন খাবার পাঠায়নি।


F2A58162-2DBA-4224-973A-F28BA37D8341.jpeg


EB4130F1-2AAC-4051-90F2-0AA3DFD5625E.jpeg


একদিন পরে বিকাল বেলায় আবারও ফুডপান্ডা থেকে পার্সেল এসেছে। আমার হাসবেন্ড ভেবেছিল যে আমি হয়তো কোন খাবার অর্ডার দিয়েছি। কিন্তু আমাকে জিজ্ঞাসা করাতে আমি বললাম যে না আমি কিছু দেইনি। পরে জানতে পারলাম যে আবার অফিস থেকে খাবার পাঠিয়েছে। এবার ছিল পিৎজা এবং পাস্তা।
এরকম অনাকাঙ্ক্ষিত সারপ্রাইজগুলো আসলেই খুব ভালো লাগে যদিও নকল জন্মদিন। এমনিতে আমরা জন্মদিন পালন করি না। তারপরও যদি কেউ এমন গিফট পাঠায় তাহলে তো করার আর কিছুই থাকে না।


এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন । পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phoneoppo reno5
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

হঠাৎ সারপ্রাইজ পাওয়া এটা কিন্তু খুবই মজার একটি বিষয়। অন্যরকম একটা অনুভূতি কাজ করে তখন।ভাইয়ার অফিসের কলিগরা তো দেখছি ওনার জন্মদিনে অনেক উপহার দেয়। উপহারগুলো কিন্তু খুবই ভাল ছিল। ভাইয়া যতবার ওনাদেরকে বারণ করুক না কেন ওনারা কিন্তু ঠিকই উপহারগুলো দিয়েছেন। আমার কাছে কিন্তু এই বিষয়টি ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া অনেকবার বারণ করার পরও পাঠিয়েছে। যে পাঠিয়েছে তার খুবই ভালো লাগে কারো জন্মদিনে এরকম সারপ্রাইজ দিতে। যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 
ভাইয়ার অফিসের কলিগরা ত দেখছি অনেক সোশ্যাল এবং কালচারড। একের পর এক সারপ্রাইজ দিয়েই যাচ্ছে। এখনকার সময়ে যেকোন অকেশনে সারপ্রাইজ টা একটি ট্রেন্ড এ পরিনত হয়েছে। সারপ্রাইজ গিফট পেলে আসলেই অনেক ভাল লাগে। ফ্লাওয়ার বুকেট টা সত্যিই অনেক সুন্দর লাগছে। যে ফ্লুরিস্ট বানিয়েছে রুচি আছে বলা যায়। সর্মা হাউজের পিৎজা দেখে খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এমন সারপ্রাইজ পেলে খুবই ভালো লাগে। এইবার তো ধাপে ধাপে সারপ্রাইজ পেয়েছি। আরো বেশি ভালো লেগেছে। বুকেটটা সামনাসামনি আরো সুন্দর ছিলো। ধন্যবাদ আপনাকে।

Hi, @tania69,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @rex-sumon.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

 2 years ago 

ভাইয়া তো দেখছি অনেক গিফট পেয়েছে। সত্যি ফুলগুলো কিন্তু অসাধারণ আমার কাছে ফুলগুলো ভীষণ ভালো লেগেছে। যদিও আমরা এরকম গিফট দিতে মানা করি কিন্তু কেউ শোনে না। যাই হোক আপনি দেখছি আপনাদের এই বিষয়টি শেয়ার করেছেন আমাদের মাঝে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু অনেক সুন্দর সুন্দর গিফট পেয়েছিলো। আসলে অনেক না করার পরও জোর করে দিয়েছিল। ধন্যবাদ আপু মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আপু আমাদের সবারই এমন হয়েছে। অরজিনাল জন্ম তারিখ একদিন আর সার্টিফিকেটে অন্য দিন। বিষয়টি আমার কাছে ভীষণ বাজে লাগে। যদিও সঠিক জন্ম তারিখেই জন্মদিন হিসেবে পালন করা হয়। তবে মাঝে মাঝে কিন্তু এরকম গিফট পেলে ভালোই লাগে। ভাইয়ার।তো তাহলে লাভই হয়েছে। অরজিনাল জন্মদিনে আপনি ভাইয়াকে গিফট করবেন আর অফিসের সবাই সার্টিফিকেটের জন্মদিন অনুযায়ী গিফট করবে। এখনকার সিস্টেম ভালো হয়েছে। ভর্তির সময় জন্ম নিবন্ধন জমা দিতে হয়। এই জন্য পরবর্তীতে আর ঝামেলা হয় না।

 2 years ago 

আগেকার দিনে বেশিরভাগ লোকেরই মনে হয় এমন অবস্থা। আসল জন্মদিন একদিনে আর সার্টিফিকেটের জন্মদিন দিন অন্য দিনে। খুবই বিরক্তিকর একটি অবস্থায়। যাই হোক আপু ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

মজার ব্যাপার হলো এখনোও কিন্তু বয়স কম করে দিচ্ছে ছোট বাচ্চাদের। আমাদের পাড়াতেই এমন অনেক দেখেছি। আমাদের দেশে আসলে সবই সম্ভব 😉। যাইহোক দেরিতে হলেও ভাইয়ার জন্য অনেক শুভেচ্ছা রইলো। আর এমন সারপ্রাইজ গুলো সব সময় একটা অন্য রকম ভালো লাগার জন্ম দেয়। খুব ভালো লাগলো পোস্ট টা দেখে আপু। ভালো থাকবেন।

 2 years ago 

এই বয়স কমানোর বিষয়টি আমার একদমই ভালো লাগেনা। সার্টিফিকেটে দু এক বছর কমিয়ে কি লাভ হবে। বাস্তবে তো বয়স ঠিকই বেড়ে যায়। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39