ধানমন্ডি লেকের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে।


আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।


আজকে আবার হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে। প্রতিদিন এক রকমের পোস্ট করতে আমার কাছে ভালো লাগে না। সেজন্য মাঝেমধ্যে চেষ্টা করি একটু ভিন্ন রকমের পোস্ট করার জন্য। তাই আজকে ফটোগ্রাফি পোস্ট করেছি। আমি ফটোগ্রাফি খুব একটা ভালো করতে পারি না। কারণ ফটোগ্রাফি করতে অনেক বেশি সময় এর প্রয়োজন হয়। যত সময় নিয়ে ধৈর্য সহকারে একটি বিষয়ের উপর ফোকাস করা যায় সেই ফটোগ্রাফিটি তত বেশি চমৎকার হয়। আর আমি যখন ফটোগ্রাফি করি তাড়াহুড়ো করে ফটোগ্রাফি করা হয়। তারপরও আজকে একটু সময় নিয়ে করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের ভাল লাগবে।

2C34E6EE-7D54-4C15-A15D-5DF3E71E5B4F.jpeg


বেশ কিছুদিন আগে নিউমার্কেটে গিয়েছিলাম। সেদিন নিউ মার্কেটে শপিং করার পর আরো কিছু জায়গায় গিয়েছিলাম। মাঝখানে অনেকটা সময় ধানমন্ডির লেকে বসে ছিলাম। ধানমন্ডি লেকটি এত সুন্দর যে এখানে চুপচাপ বসে থাকতেও খুব ভালো লাগে। তাছাড়া আমরা দুপুরের দিকে গিয়েছিলাম জন্য খুব একটা ভীড় ছিল না। আবার একদম ফাঁকা ও বলা যাবে না।


99EF40FF-738F-4000-A3AE-AA372E04AF19.jpeg


ধানমন্ডি লেকের যে বিষয়টি সব থেকে বেশি ভালো লাগে যে এখানকার গাছপালা। এত সবুজ ঢাকা শহরের খুব একটা দেখা যায় না। তাছাড়া লেক তো আছেই।


79922134-5BE9-4792-9582-DEEF62C803B2.jpeg


D0BA494F-1F82-461A-9AA8-622B4F35AC43.jpeg


সবুজ গাছপালার ছায়া লেকের পানিতে যখন পড়ে সেই বিষয়টি দেখতে আরো বেশি ভালো লাগে। ছবিতে নিশ্চয়ই দেখতে পাচ্ছেন।


5422A405-A24D-43E7-89C0-09C3E13928A3.jpeg


আমরা যেদিন গিয়েছিলাম সেদিন বেশ গরম ছিল। সূর্য মাথার উপরে একদম দাঁড়িয়ে ছিল। তারপরও গাছপালার ফাঁকা দিয়ে খুব একটা গায়ে এসে লাগছিল না। সামনে পানি থাকার কারণে পরিবেশটা বেশ ঠান্ডাই ছিল।


9A6ED6EF-ABCF-47D9-B817-AEFBCE5700DC.jpeg


CE29D1DF-8301-4E54-8C76-6677731A23CD.jpeg


পানির মধ্যে একটা গাছের গুড়ি পরেছিল। কিছু মেয়েকে দেখছিলাম যে সেখানে দাঁড়িয়ে ছবি তুলছে। আবার কোথা থেকে যেন ড্রেস চেঞ্জ করে এসে আবারো ছবি তুলছে।


271B83DA-24FE-47C7-AB49-58B5FCDCD5E8.jpeg


4C2CB7E7-C1D4-4F84-A469-CD8663991A27.jpeg


এখানে মাছ ধরার জন্য খুব সম্ভবত ভাড়া দেয়া হয়। লোকজনকে দেখলাম লাইন ধরে বসে মাছ ধরছে।


F1D0A3A7-E14D-4E04-8940-DB045A300188.jpeg

8B8BF502-A2AD-42CB-B8E3-E76A09C79A69.jpeg


লেকের পারে এরকম স্লিপার এবং উপরের ওরকম রডের মত ছিল। কিছু লোকজন আবার এখানে এসে ব্যায়াম করছিল। স্লিপারে উঠে আমার বাচ্চারা খুবই মজা পেয়েছিল। তাছাড়া লেকের পাড়ে নিচের ছবির মত এরকম গোল গোল কি জন্য দেয়া ছিল। এগুলো দেয়ার কারণ দেখতে খুব বেশি চমৎকার লাগছিল জায়গাটি।


795B0D26-019E-4B0E-A370-F7C6AF6D138D.jpeg


D770965A-B87D-4EC4-AAAB-171B965170EE.jpeg



এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।


ধন্যবাদ

@tania

Photographer@tania
Phonei phone11
আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness witness_proxy_vote.png OR SET @rme as your proxy

witness_vote.png

Sort:  
 2 years ago 

ধানমন্ডি লেকের এই ছবিগুলো আমার কাছে যদিও খুবই পরিচিত আপনার শেয়ার কফরা ছবি দেখে ভাল লাগছে। মনে হচ্ছে নতুন রুপে আবার দেখছি। এই লেক আমার কাছে এত বড় মনে হয় যে যতবার দেখি আমার কাছে ভাল লাগে। এখানে একটি মজার বেপার হচ্ছে টাকা দিয়ে ঘন্টার পর ঘন্টা মাছ ধরা যায়। ব্যায়ামের একটি আলাদা জায়গা আছে যেখানে এসে অনেকেই ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করে। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে জায়গাটা এত সুন্দর যে যতবার দেখবেন ততই ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ধানমন্ডি লেকের। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপু আপনি হয়তো ভুলে গিয়েছেন ফটোগ্রাফি পোস্টে লোকেশন দিতে। আশা করি এডিটের মাধ্যমে লোকেশনটি দিয়ে দিবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জায়গার নাম উল্লেখ করে দিলে লোকেশন দেওয়া জরুরী না। এজন্য লোকেশন দেইনি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ধানমন্ডি লেকের খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। ধানমন্ডি লেকে আমি অনেকবার গিয়েছি কিন্তু কখনো ফটোগ্রাফি করা হয়নি। আপনি আপনার ফটোগ্রাফি সম্পর্কে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন এতে ফটোগ্রাফি গুলো দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

যখন গিয়েছেন তখন হয়তো আপনি এই ব্লগে কাজ করতেন না। তা না হলে এই ব্লগে কাজ করে আবার এত সুন্দর জায়গার ছবি না তুলে থাকা যায়😛। যাই হোক ভাইয়া ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ভালো যে দুপুরবেলা গিয়েছিলেন, তাছাড়া জায়গাটা সুন্দর হলেও এত পরিমানে কোলাহলপূর্ণ থাকে যে নিরিবিলিতে সময় কাটানোর কোন উপায় থাকে না। সবুজে ঘেরা এরকম পরিবেশ পাওয়া ঢাকা শহরে খুব দুর্লভ। তবে বিকালবেলা হাঁটাহাঁটি করার জন্য উত্তম একটা জায়গা ধানমন্ডি লেক এবং রবীন্দ্র সরোবর। আমি নিজেও মাঝেমধ্যে যাই ঢাকায় থাকলে। ভালো লাগলো ছবিগুলো এবং তার সাথে ছোট করে দেওয়া বর্ণনা গুলো।
আচ্ছা আপু যে মেয়েটা লেকের পাশে গাছের গুঁড়ির উপরে দাঁড়িয়ে ছবি তুলছিল তার কি কলিজায় পানিতে পরে যাওয়ার একটুও ভয় ছিল না!!! আমি থাকলে দূর থেকে ছোট্ট একটা ঢিল দিয়ে ভয় দেখিয়ে ফেলে দিতাম 😊।

 2 years ago 

ওর ভয় লাগছিল না কারণ ওর কাছে এক্সট্রা ড্রেস ছিল। পরে গেলেও আবার ড্রেস চেঞ্জ করে আসতে পারতো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু ধানমন্ডি লেকে কখনো যাওয়া হয়নি তবে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে জায়গাটা বেশ সুন্দর। কেননা লেকের পাড়ে এরকম গাছপালা থাকলে সেই জায়গাটা সুন্দর হওয়ারই কথা ।মনে হচ্ছে বেশ ঠান্ডাও জায়গাটি। তাছারা গাছের নীচে রোদের আলো পৌঁছাচ্ছে না জেনে বেশ ভালো লাগলো । বাচ্চারা স্লিপারে উঠে বেশ মজা করেছে মনে হচ্ছে । আপনার ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু এরপরে ঢাকায় আসলে ধানমন্ডি লেক থেকে ঘুরে আসবেন । খুব সুন্দর জায়গা। ভালো লাগবে আশা করি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আমিও আপনার মত আপু ফটোগ্রাফি করতে গেলে তাড়াহুড়ো করে ভালো ফটোগ্রাফি করতে পারি না। কোথাও গেলে ফটোগ্রাফি নিয়ে বেশি ব্যস্ত হয়ে পরি তখন আর বাইরের পরিবেশ খুব ভালো একটা দেখা যায় না। অনেক আগে একবার ধানমন্ডি লেকে গিয়েছিলাম এখন আর মনে নাই সেখানকার কথা। তবে আপনার ছবির মাধ্যমে আবার নতুন করে দেখলাম। গাছ হওয়ার কারণে রোদ থাকলেও অসুবিধা হয় না। এখানে আবার ড্রেস চেঞ্জ করার জায়গা আছে শুনে অবাক লাগলো। নিরিবিলি কোনো লেকের পাশে সবুজ প্রকৃতির মাঝে বসতে ভালোই লাগে। আপনার বাচ্চারা তো দেখছি খুব মজা করছে। ভালো ভালো লাগলো আপু আপনার সুন্দর সময়টুকু।

 2 years ago 

আমিও তো দেখে খুবই অবাক হয়েছিলাম যে কোথা থেকে ড্রেস চেঞ্জ করে আসছে। আমার সঙ্গে ভাতিজা ছিল ও বলল যে পাশে নাকি জায়গা আছে।

 2 years ago 

আপনি ধানমন্ডি লেক এর খুবই দারুন দারুন ফটোগ্রাফি করেছেন। যেগুলো দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। দেখে মনে হচ্ছে খুবই ভালো সময় কাটিয়েছেন ধানমন্ডি লেক এ ঘুরতে গিয়ে। গাছের জন্য রোদ এত বেশি লাগে না। লোকেরা টাকা দিয়ে ভাড়া করে মাছ ধরছে এটা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। এরকম লেক এ বসে মাছ ধরার মজাটাই আলাদা।

 2 years ago 

যাদের মাছ ধরা নেশা তারা বিভিন্ন জায়গায় এরকম টাকা দিয়ে মাছ ধরে। আমি এর আগেও অনেক দেখেছি।

 2 years ago 

আপু আপনার নিউমার্কেটে যাওয়ার পোস্ট টি পড়েছিলাম। ভালো লেগেছিল।তারপর ধানমন্ডি লেকে কিছুক্ষন সময় কাটিয়েছেন এই ফটোগ্রাফি গুলো নিশ্চয়ই তখন করেছেন।ধানমন্ডি লেকের এসব সবুজ গাছপালা আর সুন্দর পরিবেশের জন্য ঘুরতে ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আপু। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ঠিক ধরেছেন আপু এই ফটোগ্রাফি গুলো তখনই করেছিলাম। আপনার মনে আছে যেন ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধানমন্ডি লেকে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফিও আমাদের মাঝে তুলে ধরেছেন দেখছি। যত সময় নিয়ে ধৈর্য সহকারে একটি বিষয়ের উপর ফোকাস করা যায় সেই ফটোগ্রাফিটি তত বেশি চমৎকার হয়, আপনার এই কথার সঙ্গে আমি একমত। আসলে তাড়াহুড়ো করে ফটোগ্রাফি হয় না ফটোগ্রাফি করতে হলে অনেকটা সময়ের প্রয়োজন। যাইহোক সুন্দর ফটোগ্রাফির সাথে সুন্দর কিছু বর্ণনাও আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ফটোগ্রাফি করতে অনেক সময়ের প্রয়োজন। এই সময়ই তো নেই। এজন্য তেমন ভালো ফটোগ্রাফি করতে পারি না। যাইহোক আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65