সবুজ প্রকৃতির কিছু রেনডম ফটোগ্রাফি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।
সবুজ প্রকৃতি দেখতে কার না ভালো লাগে। সবুজের সমারোহে ঘুরে বেড়াতে আসলেই অনেক ভালো লাগে। আমরা যারা ঢাকার মতো জায়গায় থাকি তাদের জন্য এই সবুজ প্রকৃতি পাওয়া খুবই দুস্কর। এরকম সবুজ পরিবেশ গ্রামের বাড়িতে গেলে বেশি দেখা যায়। সবুজের দিকে তাকিয়ে থাকলে চোখও ভালো থাকে। আজকের প্রকৃতির ছবিগুলো দেখলে বারবার এর প্রেমে পরে যেতে মন চাইবে। এত চমৎকার সবুজ গাছপালা সমারোহ দেখেছি আর সাথে সাথেই সেই ছবিগুলো তুলে নিয়েছি আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য।
আজকে কি পোস্ট করব ভাবতে ভাবতে মোবাইলের ছবিগুলো দেখছিলাম। তখন এই সবুজ গাছপালার ছবি গুলো চোখে পড়ল। এই ছবিগুলো আমি অনেকদিন আগে সিলেট গিয়ে তুলেছিলাম। আপনাদের সঙ্গে ছবিগুলো শেয়ার করা হয়নি। তাই ভাবলাম যে ছবিগুলো আপনাদের শেয়ার করি। আশা করি আপনাদের ভালো লাগবে।



IMG_20220428_113208.jpg

এই ছবিটি দেখেন ছবিটি দেখে কি ভালো লাগছে না? নিচে ধানক্ষেত । ধান কাটা শেষ হয়ে গিয়েছে। তার মাঝে ছোট্ট একটি বটগাছ। এটি হয়তো বটগাছই হবে। তখন তো তাই শুনেছিলাম। এই গাছটি অনেক বছরের পুরনো গাছ। উপরের ডাল কেটে ফেলা হয়েছে। সেজন্য আবার নতুন ডালপালা বের হয়েছে।

IMG_20220428_110806.jpg

IMG_20220428_110913.jpg

এটি একটি লাউ গাছের ছবি । লাউ গাছটি অনেক বড় ছিল অথবা বেশ কয়েকটি লাউ গাছ এখানে রয়েছে।

IMG_20220428_112033.jpg

লাউ গাছের ফুল। লাউ গাছে অনেক ফুল ফুটে ছিল । তাই একটি ফুলের ছবি তোলার চেষ্টা করেছি।

IMG_20220428_112014.jpg

এই যে বিশাল বড় একটি লাউ ধরে আছে গাছে। লাউটি দেখতে খুব ভালো লেগেছে আমার কাছে। এরকম লাউ যদি গাছ থেকে কেটে নিয়ে রান্না করা যায় খেতে খুবই সুস্বাদু হবে।

IMG_20220428_111953.jpg

এগুলো জংলী ফুল। এই জংলী ফুলের নাম আমার জানা নেই। যদি কেউ এই ফুলের নাম জেনে থাকেন তাহলে আমাকে অবশ্যই জানাবেন।

IMG_20220428_111927.jpg

IMG_20220428_111004.jpg

নিচের ছবি দুটি বাঁশঝাড়ের ছবি। উপরের ছবিটি দূর থেকে তোলা। কি ঘন লাগছে দেখতে। আর নিচের ছবিটি একদম কাছ থেকে তোলা।

IMG_20220428_110825.jpg

IMG_20220428_105749.jpg

এগুলো কিছু জংলী গাছের পাতা কাছ থেকে ছবিটি তোলা।

IMG_20220428_110939.jpg

এটি কচুরিপানা ছবি। আমরা যেখানে গিয়েছিলাম তার পাশে একটি পুকুর ছিল। পুকুরের পানি একদম শুকিয়ে গিয়েছিল। আর পুকুর ভর্তি এই কচুরিপানা ছিল। খুব ভালো লাগছিল দেখতে।

IMG_20220428_110736.jpg

এই ছিল আমার আজকের আয়োজন। আশা করি আমার আজকের ব্লগটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার ব্লগটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। পরবর্তীতে দেখা হবে আবার নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5
LacationLink

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। বিশেষ করে দ্বিতীয় ফটোগ্রাফির গাছটি আমার কাছে অনেক ভালো লেগেছে। গাছটি দেখতে খুবই সুন্দর। আসলে এরকম সবুজ প্রাকৃতিক দৃশ্য গুলো দেখলে মুগ্ধ হয়ে যাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু দ্বিতীয় ছবির গাছটি আসলেই চমৎকার ছিল উপরে নীল আকাশের নিচে এত সুন্দর সবুজ একটি গাছ। ছবিটা আমার কাছেও খুব ভাল লেগেছিল। ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে ।আর আপনি ঠিকই বলেছেন সবুজ প্রকৃতি দেখতে কার না ভালো লাগে ।আর ঢাকার মতো জায়গায় থাকলে এই সবুজ প্রকৃতির মাঝে গিয়ে তাদের সত্যিই অন্যরকম ভালোলাগার অনুভূতি কাজ করে ।আমার কাছে আপনার প্রতিটি ফটোগ্রাফি বেশ চমৎকার লেগেছে বাঁশ গাছের ছবি গুলো দেখতে বেশ ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঢাকায় তো এরকম সবুজ পাওয়া ভাগ্যের বিষয় । কিন্তু আশেপাশে গেলে কিছুটা সবুজের ছোঁয়া পাওয়া যায়। বাঁশ গাছের ছবি গুলো আমার কাছেও খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন সবুজ প্রকৃতি দেখতে কার না ভালো লাগে। ইচ্ছে করে সবুজের বুকে হারিয়ে যায়। আপু আপনার সবুজ প্রকৃতির রেনডম ফটোগ্রাফি গুলো সত্যিই খুব অসাধারণ হয়েছে। প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু প্রকৃতির মাঝে গেলে মনে হয় যে সবুজের মাঝে হারিয়ে যাই। তাছাড়া এমন সবুজ প্রকৃতি সচরাচর দেখা যায় না গ্রাম ছাড়া। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সবুজ প্রকৃতির খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিশেষ করে হলুদ রঙের ফুলটি দেখতে বেশি আকর্ষণীয় লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হলুদ রঙের ফুলটি আমার কাছেও খুব ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবুজ প্রকৃতির অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের সামনে উপস্থাপনা করেছেন আপনি। সবকিছুর বর্ণনা তুলে ধরেছেন আমাদের সামনে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সময় নিয়ে আমার সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ধান ক্ষেতের মাঝখানে বটগাছ? বাহ বেশ সুন্দর তো। তবে বটগাছটির ডালপালা তুলনামুলক ভাবে কম দেখতে পেলাম। অনেক বছরের পুরোনো হলে তো আরও ঘন থাকতো। যাইহোক প্রকৃতির ফটোগ্রাফি দেখতে সবারই ভাল লাগে। আমারও অনেক ভাল লেগেছে আপু।

 2 years ago 

ভাইয়া আমি তো বলেছি যে বটগাছটি উপর থেকে একবার কেটে ফেলা হয়েছিল। সেজন্য নতুন ছোট ছোট ডাল গজিয়েছে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সবুজ প্রকৃতির কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ হয়েছে। সবুজ প্রকৃতির সাথে সময় কাটাতে ভীষণ ভালো লাগে। আপনার পোস্ট ভিজিট করে ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া সবুজ প্রকৃতির মাঝে সময় কাটাতে আসলেই ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জি আপু শহরে বাস করা মানুষের জন্য সবুজ প্রকৃতি দেখা আসলেই দুষ্কর।‌ গ্রামের প্রকৃতি ও সবুজ মনোরম দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার সবুজ প্রকৃতি ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এজন্যইতো যখন গ্রামে যাই তখন খুব ভালো লাগে আশেপাশের প্রকৃতি দেখতে। এই সবুজ ছবিগুলো দেখে আবারও যেতে ইচ্ছা করছে। জানিনা কবে যেতে পারবো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার ছবিগুলো দেখে সিলেট যাওয়ার আগ্রহ আরো বেড়ে গেল। সত্যি আপু সিলেট খুব সুন্দর জায়গা। আপনার ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সবুজ শ্যামল প্রকৃতির এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

সময় সুযোগ হলে অবশ্যই একবার সিলেট শহরে গিয়ে ঘুরে আসবেন। খুব ভালো লাগবে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43