চাঁদনী রাতে গাছের নিচে বসে থাকা একটি মেয়ের আর্ট।(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি একটি আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করব। সেটি হল জল রং দিয়ে করা আর্ট। জল রং দিয়ে আমি নতুন নতুন আর্ট করা শিখছি। আপনাদের সকলের এত সুন্দর সুন্দর আর্ট করা দেখে। তাই খুব একটা ভাল হচ্ছেনা আমার জল রং এর আর্টগুলো।। আশা করি এভাবেই আর্ট করতে করতে এক সময় আমিও আপনাদের মত সুন্দর আর্ট করা শিখে যাব। তারপরও আমার মনে হয় নতুন হিসেবে আমি খুব একটা খারাপ আর্ট করিনি। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করি আমি কিভাবে আর্টটি করেছি।



IMG_20220210_092613.jpg

design-down.png

প্রয়োজনীয় উপকরণ

  • ক্যানভাস বোর্ড
  • জলরং
  • মাসকিন টেপ
  • তুলি

design-down.png

IMG_20220210_092155.jpg

design-down.png
প্রথমে একটি ক্যানভাস বোর্ড নিয়ে তার চারপাশে মাসকিন টেপ লাগিয়ে দিয়েছি।
design-up.png

IMG_20220210_092204.jpg

design-down.png
তারপর উপরে প্রথমে গাঢ় নীল কালার দিয়ে কালার করে নিয়েছি।
design-up.png

IMG_20220210_092213.jpg

design-down.png
তারপর হালকা নীল কালার নিয়ে গাঢ় নীল কালারের নিচে কালার করে দিয়েছি।
design-up.png

IMG_20220210_092223.jpg

design-down.png
এখন কালারটি কে ভালোমতো ব্লেন্ড করে নিচ্ছি।
design-up.png

IMG_20220210_092233.jpg

design-down.png
তারপর আবার ও হালকা নীল কালার দিয়ে আরো নিচে কালার করে নিয়েছি।
design-up.png

IMG_20220210_092243.jpg

design-down.png
এখন সাদা রং নিয়ে এভাবে ছিটিয়ে তারার মত বানিয়ে নিয়েছি।
design-up.png

IMG_20220210_092253.jpg

design-down.png
তারপর একদম নিচে কালো রং করে নিয়েছি।
design-up.png

IMG_20220210_092259.jpg

design-down.png
এখন বাম সাইডে একটি গাছের গোড়া এঁকে নিয়েছি কালো রং দিয়ে।
design-up.png

IMG_20220210_092306.jpg

design-down.png
নিচে কালো রং দিয়ে এভাবে ছোট ছোট দাগ দিয়ে নিয়েছি ঘাস আঁকার জন্য।
design-up.png

IMG_20220210_092319.jpg

design-down.png
এখন সবুজ রং দিয়ে গাছের পাতাগুলো এঁকে নিয়েছি এবং ডান সাইডে একটি চাঁদ এঁকে নিয়েছি।
design-up.png

IMG_20220210_092329.jpg

design-down.png
এখন গাছের নিচে একটি মেয়েকে এঁকে নিয়েছি।
design-up.png

IMG_20220210_092338.jpg

design-down.png

IMG_20220210_092458.jpg

design-down.png
এভাবেই আমার আর্টটি আঁকা হয়ে গেল। তারপর মাসকিন টেপ গুলো খুলে নিয়েছি এবং নিচে আমার নামের সাইন করে দিয়েছি। আশা করি আমার আজকের আর্টটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার আর্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।
design-up.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

বাহ,আপনার প্রচেষ্টাটি ভালো ছিল আপু। খুব সুন্দর হয়েছে অঙ্কনের মেয়েটি।আমার কাছে বেশ লেগেছে।আশা করি পরে আরো ভালো ছবি অঙ্কন দেখতে পাবো।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনাদের এরকম উৎসাহ পেলে আরো আঁকার চেষ্টা করব। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতে গাছের নিচে বসে থাকা অনেক সুন্দর একটি মেয়ের চিত্র অঙ্কন করে আপনি আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই চিত্র অংকন দেখে আমি মুগ্ধ খুবই চমৎকার ভাবে আপনি ধাপে ধাপে অংকন পর্বটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখছি। দেখেই বোঝা যাচ্ছে অনেকটা সময় নিয়ে ধৈর্যসহকারে আপনি অঙ্কন করেছেন। এত সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ওয়াও আপু, খুব সুন্দর ভাবে চাঁদনী রাতে গাছের নিচে বসে থাকা একটি মেয়ের আট করেছেন আপনি। জল রং ব্যবহার করে খুব সুন্দর একটি আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য । আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে চাঁদনী রাতে গাছের নিচে বসে থাকা একটি মেয়ের আর্ট করেছেন আপু। আপনার কল্পনা শক্তি অনেক তীক্ষ্ণ যা আপনার অঙ্কন করা এই ছবির মাধ্যমেই বোঝা যাচ্ছে। ছবিটি অংকন করার প্রত্যেকটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি ছবি অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ছিলো আপু আপনার পেন্টিং টি।সত্যিই জল রং এর সঠিক ব্যাবহার করেছেন।আর নীল রং সব চেয়ে বেশি আকর্ষণীয় লাগছে পেইন্টিং টিতে।আর এত সুন্দর একটি পেইন্টিং করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারন ছিল আপনার চাঁদনী রাতের গাছের নিচে বসে থাকে একটি মেয়ের চিত্র বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চাঁদনী রাতে গাছের নিচে বসে থাকা চমৎকার ভাবে একটি মেয়ের আর্ট করছেন দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ও।

 2 years ago 

এ এক অসাধারণ দৃশ্য, চাঁদনী রাতে গাছের নিচে বসে জোসনা দেখা। খুবই সুন্দর আর্ট করেছেন আপু। জল রং ব্যবহার করে চমৎকার একটি পেইন্টিং আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।। আপনাদের উৎসাহতেই আঁকার আগ্রহ আরও বেড়ে যায়।। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপু চাঁদনী রাতে একা একা মেয়েটা গাছের নিচে কি করে? মেয়েটার মনে কি কোন দুঃখ আছে? প্লিজ এভাবে একা একা কোনো মেয়েকে রাতের বেলা গাছের নিচে পাঠাবেন না হাহাহাহা। ছবি আঁকতে আমি একদম পারিনা। তবে বুঝতে পারি কোনটি ভালো ছবি আর খারাপ ছবি। এ লাইনেও আপনার প্রতিভা আছে।

 2 years ago 

ভাইয়া মেয়েটি হয়তো আপনার জন্য অপেক্ষা করছে। গিয়ে একটু দেখেন প্লিজ😆🤣। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

তানিয়া আপু খুবই সুন্দর করে চাঁদনী রাতে গাছের নিচে বসা থাকা একটি মেয়ের আর্ট করছেন। আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর আর্ট এবং ডাই তৈরী করে আমাদের দেখান।আপনার জন্য দোয়া ও ভালোবাসা রইল আশা করি আপনি আরো ভালো কিছু করবেন।ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি আমার পোস্টগুলো নিয়মিত দেখেন জেনে খুবই খুশি হলাম। এভাবেই উৎসাহ দিয়ে পাশে থাকবেন আশা করছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74