(এসো নিজে করি)" A" আর থ্রিডি আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আবার আমার পছন্দের জিনিস নিয়ে হাজির হলাম। সেটি হল থ্রিডি আর্ট।থ্রিডি আর্টগুলো করতে আমার কাছে খুব ভালো লাগে। কারণ এগুলো করার পর যখন ছবি তুলি তখন দেখে মনটা খুশি হয়ে যায়। এত চমৎকার লাগে দেখতে। আজকে আমি "A"এর একটি থ্রিডি আর্ট করেছি। আশাকরি আপনাদের ভাল লাগবে। তাহলে কথা না বাড়িয়ে শুরু করি।



IMG_20220317_114905.jpg

প্রয়োজনীয় উপকরণ

  • সাদা কাগজ
    • একটি পেন্সিল
  • একটি রাবার
    • একটি স্কেল
  • একটি কাঁচি
    • রং পেন্সিল

প্রথমে ৯ সেন্টিমিটার চওড়া এবং ৯ সেন্টিমিটার লম্বা একটি কাগজ নিয়েছি। তারপর কাগজটিকে "A" এর মত কেটে নিয়েছি।

IMG20220309184553.jpgIMG20220309185025.jpg

এখন ওই "A" টিকে আরেকটি কাগজের উপর বসিয়ে এঁকে নিয়েছি। তারপর স্কেল দিয়ে নিচের দিকে এভাবে লম্বা করে দাগ দিয়ে নিয়েছি।

IMG20220309185310.jpgIMG20220309185817.jpg

এখন দাগগুলো একটি সঙ্গে আরেকটি মিশিয়ে দিয়েছি। তারপর কলম দিয়ে গাঢ় করে নিয়েছি।

IMG20220309190031.jpgIMG20220309190848.jpg

এখন গাঢ় নীল কালার দিয়ে ভিতরে রং করে দিয়েছি। তারপর একটি টিস্যু দিয়ে ঘষে রংগুলো মিশিয়ে দিয়েছি।

IMG20220309191211.jpgIMG20220309191604.jpg

এখন বাকি অংশগুলো হালকা নীল কালার দিয়ে রঙ করেছি এবং টিস্যু দিয়ে ঘষে মিশিয়ে দিয়েছি।

IMG20220309191749.jpgIMG20220309191955.jpg

এখন ৮ সেন্টিমিটার লম্বা এবং ৮ সেন্টিমিটার চওড়া একটি কাগজ নিয়ে নিয়েছি এবং আগের মতো কাঁচি দিয়ে "A"কেটে নিয়েছি।

IMG20220309192254.jpgIMG20220309192441.jpg

তারপর রং করা "A" এর নিচে বসিয়ে আরো একটি "A" এঁকে নিয়েছি এবং পেন্সিল দিয়ে কালো রং করেছি।

IMG20220309192618.jpgIMG20220309193121.jpg

এখন বাম সাইডের বাড়তি অংশ কাঁচি দিয়ে কেটে ফেলে দিয়েছি।
IMG20220309193437.jpg

IMG20220309193836_BURST000_COVER.jpg


এবার আমার ছবি তোলার পালা। বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ছবি তোলার পর এই অ্যাঙ্গেলের ছবিটি আমার কাছে মনে হল যে সব থেকে ভালো লাগছে। এভাবেই হয়ে গেল আমার থ্রিডি আর্ট। আশাকরি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 3 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে একটি তৈরি থ্রিডি আর শেয়ার করেছেন আপু। আর্ট করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। থ্রিডি আর্ট করার প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর একটি আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার থ্রিডি আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ দেখতে লাগছে আপু। আমি তো প্রথমে ভেবেছিলাম এখানে একটি A আর্ট করেছেন। এই ধরনের থ্রিডি আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য ধন্যবাদ আপু।

 3 years ago 

ওয়াও আপু আপনার থ্রিডি আর্ট টি অনেক সুন্দর হয়েছে। যা এতো সুন্দর হয়েছে মন্তব্য করে বলে বোঝানো যাবে না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনি এত সুন্দর করে এ আলফাবেট এর থ্রিডি আর্ট করেছেন যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। থ্রিডি আর্ট গুলো সবসময়ের জন্যই খুবই চমৎকার হয়।
ধন্যবাদ আপনাকে দারুন একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপু।

 3 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া থ্রিডি আর্টগুলো সবসময় দেখতে সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ওয়াও এভাবে থ্রিডি আর্ট করতে হয় আমি তো জানতামই না। আপনার থ্রিডি আর্ট আমার অনেক পছন্দ হয়েছে আপু।আপনি অনেক সুন্দর ভাবে এই থ্রিডি আর্ট করেছেন। আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এটি উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্যও।

 3 years ago 

বাহ আপু এ অক্ষরটির খুব সুন্দর থ্রিডি আর্ট করেছেন ।আমার কাছে খুবই ভালো লাগলো ।নিখুঁতভাবে আপনি থ্রিডি আর্ট করলেন সেটা দেখে বোঝাই যাচ্ছে না। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও আপু এটা সত্যি অসাধারণ ছিল। এ ধরনের থ্রিডি আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনার থ্রিডি আর্ট টি এক কথায় অসাধারণ হয়েছে A টি দেখে মনে হচ্ছে শূন্যে ভেসে আছে আমিতো প্রথমে দেখে একটু অবাক হয়েছিলাম। যাইহোক আমার কাছে আপনার অংকটি দারুন লেগেছে। ধন্যবাদ।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপু আপনার থ্রিডি আর্ট অসাধারণ হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। যদিও আমি কখনো থ্রিডি আর্ট করিনি। তবে আপনার এই আর্ট দেখে আমারও ইচ্ছে করছে থ্রিডি আর্ট করার জন্য। অনেক সুন্দর ভাবে আপনি আপনার এই থ্রিডি আর্ট সকলের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ও সেই সাথে শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

চেষ্টা করে দেখবেন ভাইয়া খুব একটা কঠিন না। চেষ্টা করলে যে কোন জিনিসই পারা যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে থ্রিডি অঙ্কন করেছেন। সত্যিই অসাধারণ। A অক্ষরের অংকন আমার খুবই ভালো লেগেছে. খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আমার থ্রিডি আর্ট আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু, খুবই চমৎকার লাগলো আপনার থ্রিডি আর্টটি। প্রথমে আমিও ভেবেছিলাম A অক্ষরটি মনে হয় শূন্যের উপরে ভেসে আছে। কিন্তু তা না,আপনি কাগজের উপরে থ্রিডি আর্ট এতটাই চমৎকার করে তৈরি করেছেন যে দেখে অবাক হয়ে গেলাম। আপনার উপস্থাপনা টাও বেশ ভালো লেগেছে। এত সুন্দর একটি থ্রিডি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি ভেবেছিলেন যে A শূন্যে ভাসছে এই মন্তব্যটি আমার আঁকার সার্থকতা। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62834.21
ETH 2464.40
USDT 1.00
SBD 2.64