(এসো নিজে করি)জল রং দিয়ে একটি চাঁদনী রাতের আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আমি আপনাদের সঙ্গে একটি অন্যরকম আর্ট শেয়ার করতে আসলাম। প্রতিদিন তো আমার করা আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করি। আজকে আমি আমার ছেলের করা একটি আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করব। আমার ছেলের অনেক দিনের ইচ্ছা যে তার একটি ছবি যেন আমি পোস্ট করি। সেজন্য সে রং তুলি নিয়ে আর্ট করার জন্য বসে গিয়েছে। আমি অবশ্য মাঝে মাঝে তাকে একটু হেল্প করেছি। পুরো আর্টটি সে নিজেই এঁকেছে। আমি শুধু তাকে বলে দিয়েছি কখন কিভাবে করতে হবে। যাইহোক যেরকম এঁকেছে আমার কাছে তো ভালোই লেগেছে। আপনারা সবাই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আর্টটি। তাহলে ও কিভাবে আর্টটি করেছে তা আপনাদের সঙ্গে শেয়ার করছি।



IMG_20220128_231538.jpg

design-up.png

  • আর্ট পেপার
    • জল রং
  • তুলি
    • পেন্সিল
  • মাস্কিন টেপ
    • বোর্ড
  • কটনবার্ড

design-up.png

IMG20220124190535.jpg

design-up.png

প্রথমে একটি আর্ট পেপার এর চারপাশে মাসকিন টেপ লাগিয়ে নিয়েছি।

IMG20220124191001.jpg

design-up.png

প্রথমে উপরের গাঢ় নীল কালার এবং তার পরে হালকা নীল কালার দিয়েছি।

IMG20220124191415.jpg

design-up.png

এখন নীল কালারের নিচে সবুজ কালার দিয়েছি।

IMG20220124191728.jpg

design-up.png

এখন গাঢ় সবুজ কালারের নিচে হালকা টিয়া কালার দিয়েছি।

IMG20220124191803.jpg

design-up.png

এখন টিয়া কালারকে ভালোমতো মিশিয়ে নিচ্ছি।

IMG20220124191855.jpg

design-up.png

এখন সবগুলো কালার ভালো মতো মিশিয়ে নিয়েছি।

IMG20220124191958.jpg

design-up.png

এখন পেন্সিল দিয়ে ডান সাইডে একটি গাছের মতো এঁকে নিয়েছি।

IMG20220124192311.jpg

design-up.png

এখন একদম নিচে কালো রং করে নিয়েছি।

IMG20220124192543.jpg

design-up.png

তারপর গাছটিকে কালো রং করে নিয়েছি।

IMG20220124192703.jpg

design-up.png

IMG20220124192826.jpg

design-up.png

তারপর দুটি কটনবার্ড দিয়ে গাছের পাতাগুলো এঁকে নিচ্ছি।

IMG20220124193030.jpg

design-up.png

এখন আকাশের চাঁদ এবং কিছু তাঁরা এঁকেছি। আর নীচে কিছু ঘাস এঁকেছি।

IMG20220124193420.jpg

design-up.png

IMG_20220128_231729.jpg

design-up.png

এখানে আর্টটিসহ আমার ছেলের একটি ছবি দিয়েছি।

IMG_20220128_231647.jpg

design-up.png

এভাবে আমার ছেলে আর্টটি সম্পন্ন করেছে। আশা করি আজকের আর্টটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। আমার ছেলের জন্য সবাই দোয়া করবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।করোনাকালীন সময় সবাই সাবধানে থাকবেন।

design-up.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 3 years ago 
  • জল রং দিয়ে খুবই সুন্দর চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন করেছেন। দেখতেই ভালো লাগছে। খুবই সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 

ভাইয়া আর্টটি আমি করিনি আমার ছেলে করেছে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago (edited)

চাঁদনী রাতের ছবিটা অসাধারণ ছিল আপু ,আপনার ছেলেকে বলবেন। বিশেষ করে কালার মিক্সিং টা দারুন ছিল। এ বিষয়ে গুলোয় দক্ষ না হলে আর্টটা একদম অপরিষ্কার হয়ে পড়ে। আর চিত্রে রাতের আকাশটা খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে। পুরো চিত্রটা চাঁদনী রাতের একটা সামগ্রিক পরিবেশ ফুটিয়ে তুলেছে। আশা করছি আপনার ছেলের আরো সুন্দর সুন্দর আর্ট দেখতে পাবো।

 3 years ago 

ভাইয়া আর্টটি আমি করিনি আমার ছেলে করেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

জলরং এর প্রিন্টিং গুলো সত্যিই খুব দারুণ লাগে। আপনি অনেক সুন্দর করে চাঁদনি রাতের পেন্টিং করেছেন এবং প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর একটি চাঁদনী রাতের প্রিন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি মনে হয় পোস্টটি পড়েন নি। কারণ এই আর্টটি আমি করিনি আমার ছেলে করেছে। যাই হোক সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনার মতই তো আপনার ছেলে অসাধারণ একটি পেইন্টিং অংকন করল। যেমনি সুন্দর আপনি বিভিন্ন রকম জিনিস আমাদের উপহার দেন আজকে তো আপনার ছেলেও আমাদেরকে অসাধারণ কি পেইন্টিং উপহার দিল। সুন্দর একটা গাছ আবার চাঁদ-তারা পেইন্টিং করল সব মিলিয়ে আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার ছেলের জন্য অনেক অনেক ভালোবাসা ও স্নেহ রইল। ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

চাঁদনী রাতের খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু।।
দেখতে খুব সুন্দর হয়েছে।।
বিশেষ করে কালার টা দারুণ ফুটিয়ে তুলেছেন।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল

 3 years ago 

ভাইয়া পেইন্টিংটি আমি করিনি আমার ছেলে করেছে । যাই হোক সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আরহাম এত সুন্দর আর্ট শিখে গেছে আমার থেকে অনেক সুন্দর এঁকেছে। খুবই সুন্দর লেগেছে আমার কাছে ছোট্ট ছোট্ট হাতে দারুণ এঁকেছে ।আমার কাছে অসাধারণ লেগেছে। আরহাম বাবা তোমার আরো সুন্দর সুন্দর দেখতে চাই।

 3 years ago 

অনেকদিন ধরেই তার ইচ্ছা যে সে আর্ট করে পোস্ট করবে। দেখলাম যে না ভালোই আর্ট করতে পেরেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ ভাবে আর্টটি ফুটে তুলেছে আপনার ছেলে আপু। আসলে আমি মুগ্ধ।খুব সুন্দর করে চিত্রটি ফুটে তুলেছে।শুভ কামনা রইল আপনার ছেলের জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। দোয়া করবেন আমার ছেলের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53