এসো নিজে করি একটি দেয়ালের থ্রিডি আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আবার একটি থ্রিডি আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি দেয়ালের একটি থ্রিডি আর্ট করেছি। আজকের থ্রিডি আর্টটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখলে আপনাদের মনে হবে যে আটটি খুবই সহজ। কিন্তু আসলে তা না। এই আর্ট করতে আমার অনেক সময় লেগেছে। কারণ পেন্সিলের ছোট ছোট কাজ করতে হয়েছে অনেক, যেগুলো ছবির মাধ্যমে দেখানো সম্ভব হয়নি। তাছাড়া দেয়ালের দাগগুলো দিতে অনেক হিসাব-নিকাশ করতে হয়েছে। যাই হোক যত সময় , হিসাব নিকাশ করা লাগুক না কেন সব শেষে আর্টটি ভালো হয়েছে এটিই অনেক। আমার কাছে তো খুব ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে তাহলে শুধু করি।

IMG_20220411_113834.jpg
design-down.png

প্রয়োজনীয় উপকরণ:

পেন্সিল

কালো সাইন পেন

রং পেন্সিল

রাবার

স্কেল

টিস্যু

design-down.png

IMG20220209112816.jpg

design-down.png

প্রথমে একটি চারকোনা ঘর এঁকেছি। তারপর স্কেল দিয়ে তার ভিতরে আড়াআড়িভাবে দাগ দিয়েছি।

IMG20220209103949.jpg

design-down.png

এখন সম্পূর্ণ দেয়ালটি কালো সাইনপেন দিয়ে গাঢ় করে দিয়েছি এবং ভিতরে লম্বা লম্বা ছোট ছোট দাগ দিয়ে দিয়েছি। তারপর সম্পূর্ণ অংশ ব্রাউন কালারের রং করেছি।

IMG20220209110353.jpgIMG20220209111025.jpg

design-down.png

এখন ভিতরে এক সাইডে দেয়াল কালো রং করেছি তারপর অন্য সাইডের অর্ধেক দেয়াল কালো রং করেছি।

IMG20220209111248.jpgIMG20220209111348.jpg

design-down.png

এখন সামনের দেয়ালের বাইরের অংশ কালো রং করেছি। তারপর সম্পূর্ণ রংকে টিস্যু দিয়ে ঘষে ভালো মতো মিশিয়ে নিয়েছি।

IMG20220209111520.jpgIMG20220209111727.jpg

design-down.png

সামনের নিচের দিকে পেন্সিল দিয়ে একটু কালো রং করেছি দেয়ালের ছায়া তৈরি করার জন্য।

IMG20220209112123.jpgIMG20220209112530.jpg

design-down.png

আমার আর্টটি শেষ হয়েছে। এখন আমি দুটি সাইড থেকে ছবি তুলেছি আপনাদের দেখানোর জন্য। একই আর্ট দুই পাশ থেকে দুই রকম লাগছে।

IMG20220209112624.jpg

design-down.png

IMG20220209112717.jpg

design-down.png

এভাবে আমি আমার আর্টটি শেষ করেছি। আশা করি আমার আজকে আর্টটি আপনাদের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। পরবর্তীতে দেখা হবে নতুন কিছু নিয়ে।

design-down.png

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

এসব আর্ট গুলোতে সত্যি অনেক হিসাব করে আর্ট করতে হায়, আর সবার দ্বারায় এসব আর্ট করা সম্ভব হয় না, তবে আপু মনি আপনি অনেক সুন্দর করে আর্ট সম্পুর্ন করেছেন যদিও আমি বুঝতে পারতেছি আপনার যথেষ্ট পরিমান সময় লেগেছে এবং অনেক মেহনত করেছেন, তবে সর্বশেষ আর্টটি দেখে আপনারও অনেক ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

অন্যান্য থ্রিডি আর্ট এর থেকে আজকের আর্টটি আঁকতে আমার অনেক বেশি সময় লেগেছে। কারণ এটি তে একটু হিসাব নিকাশের ব্যাপার ছিল। যাই হোক আপনাদের ভাল লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া।

 2 years ago 

এক কথায় অসাধারণ আপু। আমি আপনার চিত্রাঙ্কন দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। দেখে মনে হচ্ছে যে এটি একটি দেয়াল এর চিত্র। বাস্তব দেয়ালের মত লাগতেছে দেখতে। অসাধারণ আপনার প্রতিভা আপু । আপনার অংকন করার থ্রিডি চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে। অসাধারণ ব্যবস্থাপনা করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ এরকম সুন্দর একটি থ্রিডি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার তৈরি দেওয়ালের থ্রিডি অঙ্কন জাস্ট ফাটাফাটি হয়েছে। আমি তো দেখে একদম মুগ্ধ হয়ে গেছি।দেখেই বোঝা যাচ্ছে আপনি খুবই দক্ষতার সাথে দেওয়ালের থ্রিডি অঙ্কন করেছেন। এছাড়াও আপনি খুব সুন্দর ভাবে প্রত্যেকটা থাক আমাদের মাঝে তুলে ধরেছেন। সর্বোপরি আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার থ্রিডি আর্টটি ভালো লেগেছে যার কারণে আপনি এত সুন্দর প্রশংসা করেছেন। খুব ভালো লাগলো জেনে। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

আপনার দেয়ালের থ্রিডি আর্টটি সত্যিই অসাধারণ হয়েছে। খুব সুন্দর করে আপনি থ্রিডি আর্টটি করেছেন। দেখে বোঝাই যাচ্ছে না যে এটি একটি আর্ট। দারুন লাগছে দেখতে। কালার করার জন্য আপনার আর্টটি আরো বেশি ফুটে উঠেছে। আমার কাছে তো আপনার আর্টটি খুবই সুন্দর লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু থ্রিডি আর্টটি কালার করার কারনে আরো বেশী সুন্দর লাগছে। আমার কাছেও কালারের কারণে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দেয়ালের থ্রিডি আর্ট অসাধারণ হয়েছে। দেখে আমি মুগ্ধ। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নেই নিখুঁতভাবে কাজটি সম্পন্ন করে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এই আর্টটি করতে অনেক সময় লেগেছে আমার। ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago (edited)

ওয়াও আপু অসাধারণ হয়েছে । থ্রিডি আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। অনেক সুন্দর হয়েছে মনে হচ্ছে যেন বাস্তবে কতগুলো ইট দিয়ে একটি গুহার মত বানানো হয়েছে। পরে ভালো করে খেয়াল করে দেখলামযে এটি একটি থ্রিডি আর্ট করেছেন। অসম্ভব সুন্দর হয়েছে আপা আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এভাবেই সব সময় উৎসাহ দিয়ে পাশে থাকবেন আশা করি।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু একটু সময় নিয়ে হিসাব-নিকাশ করে আর্টটি করায় দেখতে খুবই ভালো লাগছে। আপনি অনেকদিন পরে থ্রিডি আর্ট করলেন। দেয়ালের থ্রি ডি আর্ট সত্যিই অনেক চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আসলেই অনেকদিন পরে থ্রিডি আর্ট করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি দারুন দারুন 3d চিত্র অঙ্কন করে সত্যি আমাদেরকে মুগ্ধ করে দেন। আমার কাছে খুব ভালো লাগে আপনার প্রত্যেকটা থ্রিডি আর্ট ।আজকের টা অনেক সুন্দর ছিল। দেওয়ালের দৃশ্য থ্রিডি চিত্রের মাধ্যমে তুলে ধরা অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপনি আমার প্রত্যেকটি থ্রিডি আর্ট দেখেন এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেন সবসময় সে জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও এত সুন্দর নিখুত আর্ট তাও হাতে, আমি দেখে অবাগ হয়ে গেলাম।ধন্যবাদ প্রিয় আপু এতো সুন্দর আর্ট আমাদের মাঝে নিয়ে আসার জন্য। অনেকদিন পর ভালো একটি থ্রীডি আর্ট দেখতে পেলাম।অনেক ভালো লাগল,ধন্যবাদ কষ্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন তাহলে ভবিষ্যতে আরো ভালো করার চেষ্টা করব।

 2 years ago 

জ্বী আপু আপনি ঠিকই বলেছেন কাজগুলো দেখতে যতটা সহজ মনে হয় আসলে করতে গেলে বোঝা যায় খাটনিটা কত। অনেক সময় ও ধৈর্য নিয়ে করতে হয় আমি এই বিষয়টি খুব ভালোভাবে বুঝি। আপনার কাছে ভালো লেগেছে অবশ্যই আমাদের কাছেও ভাল লেগেছে, খুবই চমৎকার লাগছে দেখতে যেন মনে হচ্ছে সত্যি কারের একটা দেওয়াল সম্প্রতি উঠানো হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই ভাইয়া এই থ্রিডি আর্টগুলো অনেক কঠিন এবং অনেক সময় নিয়ে করতে হয়। যত নিখুতভাবে করা যায় তত বেশি সুন্দর লাগে দেখতে। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74