সিম আলুর ভাঁজির রেসিপি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজকে আবার হাজির হয়ে গেলাম একটি রেসিপি নিয়ে। আজকের রেসিপিটি খুব সহজ এবং খুবই মজাদার একটি রেসিপি। ঝটপট তৈরি করে ফেলা যায়।আর সেটি হল শিম আলুর ভাঁজি। আমি এই ভাঁজি প্রথম আমার শ্বশুরবাড়িতে গিয়ে খেয়েছিলাম। এইভাবে শিম ভাঁজি আগে কখনো খাওয়া হয়নি। আমার কাছে খুবই ভালো লেগেছিল । গরম গরম ভাতের সঙ্গে খেতে খুব ভালো লাগে এই ভাঁজি। অবশ্য এই ভাঁজি শীতকাল আসলেই বেশী খাওয়া হয়। কারণ শীতকালীন সবজি শিম। মৌসুমী শাকসবজি মৌসুমী রোগ বালাই থেকে দূরে রাখে। শিম খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। নিয়মিত শিম খেলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায় । তাহলে আর কথা না বাড়িয়ে আমার রেসিপিতে চলে যাই। আমি অনেকদিন আগে এই ভাঁজিটি করেছিলাম।



IMG_20220424_112549.jpg


সিম২৫০ গ্রাম
আলু১টি
পিয়াজ৩টি
কাঁচা মরিচ৭টি
হলুদের গুড়া১.৫চা চামচ
ধনিয়া গুঁড়া১চা চামচ
লবণপরিমাণমতো
সরিষার তেলপরিমাণমতো
ধনিয়া পাতাপরিমাণমতো

IMG_20220424_112637.jpg


প্রথমে একটি কড়াইতে পরিমাণমতো সরিষার তেল নিয়ে নিয়েছি। তেল গরম হলে তার মধ্যে পেঁয়াজ এবং মরিচ কুচি দিয়ে দিয়েছি।

IMG20220222093839.jpg


পিয়াজ মরিচ গুলো ভালো মত একটু ভেঁজে নিয়ে আগে থেকে কেটে ধুয়ে রাখা সিম এর মধ্যে দিয়ে দিব।

IMG20220222093849.jpg


সিম দেওয়ার পর আলুগুলো এর মধ্যে দিয়ে দিব।

IMG20220222093906.jpg


এখন সবগুলো মসলাগুলো এর মধ্যে দিবো।

IMG20220222093951.jpg


তারপর সব মশলাগুলো ভালোমত মিশিয়ে নিয়ে কিছুক্ষণ কষিয়ে নিব।

IMG20220222094017.jpg


সবকিছু ভালোমতো কষিয়ে নিয়ে এখন পরিমাণমতো পানি দিয়ে দিবো সিদ্ধ হওয়ার জন্য।

IMG20220222094034.jpg


এ পর্যায়ে আমার শিম পুরোপুরি সিদ্ধ হয়ে গিয়েছে। এখন আমি পরিমাণমতো ধনিয়া পাতা দিয়ে দিব এর মধ্যে।

IMG20220222095956.jpg


ধনিয়া পাতা দিয়ে আরও কিছুক্ষণ রান্না করবো।

IMG20220222100023.jpg


পানি শুকিয়ে গেলে একটু ভেঁজে চুলা বন্ধ করে দিব।

IMG20220222100525.jpg

IMG_20220424_112542.jpg


এভাবে রান্না হয়ে গেল আমার শিম আলুর ভাঁজি। এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। আশা করি আমার আজকের রেসিপি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ। পরবর্তীতে আবার দেখা হবে নতুন কিছু নিয়ে।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার একটি সিম এবং আলু ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন শীতকালে এই রেসিপি আমি অনেক খেয়েছি কিন্তু এখনতো গরমকাল সিম বাজারে পাওয়া যায় কিনা সেটা জানিনা। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেউ ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সিম খেলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায় এটা তো আগে জানতাম না, এখন থেকে তাহলে রোজ সিম খেতে হবে হি হি হি।

আপনার আজকের শেয়ার করা এই সিম আলু ভাজি রেসিপিটি আমার বাসাতেও তৈরি করা হয় আপু। এটা গরম ভাতের সাথে খেতে সত্যিই অনেক মজার লাগে। আপনার সিম আলু ভাজি রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

আমিও নতুন জেনেছি তাই ভাবলাম যে আপনাদের সঙ্গে শেয়ার করি । ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনার সিম আলুর রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।এরকম ভাজি গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগবে। দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছিল ।আপনি আপনার শ্বশুর বাড়ি থেকে খুব ভালো একটি রান্না শিখেছেন।রেসিপি টি আমার কাছে খুবই ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু গরম ভাতের সঙ্গে এই ভাজি খেতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

আপনি খুবই ভালো একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। শিম এবং আলু একসাথে ভাজি করেছেন যা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। সিম খুবই উপকারী একটা সবজি যার অনেক পুষ্টি গুণ রয়েছে। আমিও মাঝে মাঝে সিম এবং আলু এক সাথে ভাজি করি। কিন্তু আমি শুকনো শুকনো ভাজি করি পানি দেই না। এভাবেও হয়তো খেতে অনেক মজা। আপনাকে ধন্যবাদআপু শিম এবং আলু ভাজির রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

পানি ছাড়া সিদ্ধ হতে অনেক সময় লাগে। সেজন্য একটু পানি দিয়ে সিদ্ধ করেছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সিম আলুর ভাঁজির রেসিপিটি দেখতে বেশ লোভনীয় হয়েছে। আমিও মাঝে মাঝে বাসায় সিম আলুর ভাজির রেসিপি বানিয়ে থাকি। এ রেসিপিটি খেতে বেশ মজাদার হয়।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শিম আলু ভাজির মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এইভাবে ভাজি করলে আমারও খেতে খুব ভালো লাগে। আমিও মাঝে মধ্যে এরকম ভাজি করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই ভাজিটি আসলেই খেতে অনেক মজা লাগে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার তৈরি রেসিপি টি।এরকম ভাবে আমার মা রান্না করে খাওয়ায় আমাদের।সিম ভাজি খেতে অনেক ভালো লাগে আমার।আপনি অনেক সুন্দর করে রেসিপি টি উপস্থাপন করেছেন।শুভেচ্ছা রইলো আপনার জন্য

 2 years ago 

এভাবে আপনার মা রান্না করে জেনে ভালো লাগলো ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

যদিও এভাবে শিম রান্নাটি নতুন তবে আপু মনি আমাদের বাসায় এভাবেই আলু দিয়ে শিম রান্না করা হয়, আপনি ঠিকই বলেছেন গরম ভাতের সঙ্গে এই শিম রেসিপি খেতে খুবই সুস্বাদু এবং মজাদার লাগে, আর শিম সত্যি শরীরের জন্য অনেক উপকারী শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

সময় নিয়ে আমার পোস্ট টি দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

বিশেষ করে শীতের সময়ে সিম আর আলু ভাজি খেতে অনেক বেশি মজা লাগে। সকালবেলা উঠে গরম গরম ভাত আর সিম আর আলু ভাজি উফ্ কি টেস্ট। মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া শীতকালে সিম আলুর ভাজি খেতে আসলেই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32