বাঁধাকপির ভাজির রেসিপি(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আজকের রেসিপিটি মূলত @kingporos ভাইয়াকে ধন্যবাদ জানানোর জন্য। কারন ভাইয়া সেদিন বাঁধাকপির একটি রেসিপি শেয়ার করেছিলো। রেসিপিটি আমার কাছে খুবই ভাল লেগেছিলো। ভাইয়াকে সে কথা বলার পর ভাইয়া আমাকে ছোট্ট একটি টিপস দিয়েছিলো যে এর সঙ্গে টমেটো এবং মটরশুঁটির যোগ করার জন্য। তাহলে স্বাদ আরো বেড়ে যাবে। ভাইয়ার কথামতো আমি টমেটো আর মটরশুটি দিয়ে আজকে বাঁধাকপির ভাজি রান্না করেছি। আসলে ভাজিটি খেতে এত মজা হয়েছিল যে বলে বোঝানো যাবে না। সেজন্য ভাবলাম যে ভাইয়াকে একটি ধন্যবাদ দেই এবং আমার রান্নাটি শেয়ার করি। তাছাড়া তো আর কোন উপায় নেই ভাইয়াকে দেখানোর জন্য। তাহলে আমি কিভাবে রান্না করছি আপনাদেরকে দেখাচ্ছি। চাইলে আপনারাও বাসায় রান্না করতে পারেন খুবই মজা লাগে এভাবে রান্না করলে।



IMG20220124111618.jpg

বাঁধাকপি১টি(ছোট)
মটরশুঁটিহাফ কাপ
টমেটো১টি
আলু২টি
পেঁয়াজ৩টি
মরিচ৪টি
ধনিয়া পাতাপরিমাণমতো
তেলপরিমাণমতো
লবণপরিমাণমতো
হলুদের গুঁড়া১.৫চা চামচ
মরিচের গুঁড়া১চা চামচ
জিরা গুড়া১চা চামচ
চিনি১চা চামচ
আটা২চা চামচ

Polish_20220126_211225525.jpg

প্রথম চুলায় একটি কড়াই দিয়ে তার মধ্যে পরিমান মত তেল দিয়ে দিয়েছি। তেল গরম হলে পাঁচফোড়ন দিয়ে দিয়েছি।

IMG20220124102724.jpgIMG20220124102757.jpg

তারপর বাঁধাকপি গুলো দিয়ে দিয়েছি এবং তারপর আলু কুচি দিয়ে দিয়েছি।

IMG20220124102912.jpgIMG20220124103001.jpg

তারপর টমেটো কুচি দিয়ে দিয়েছি এবং পেঁয়াজ,আলু,হলুদ এবং লবণ দিয়ে দিয়েছি।

IMG20220124103013.jpgIMG20220124103209.jpg

সবকিছু দিয়ে ভালোমতো মাখিয়ে ঢাকনা দিয়ে কিছুক্ষণ রান্না করেছি।
IMG20220124103255.jpg

তার পর ঢাকনা খুলে মটরশুঁটিগুলো দিয়ে দিয়েছি এবং ঢাকনা দিয়ে আরও কিছুক্ষণ রান্না করেছি।
IMG20220124104024.jpg

তারপর আরো কিছুক্ষণ রান্না হওয়ার পর ঢাকনা খুলে চিনি দিয়ে দিয়েছি এবং জিরা গুঁড়া এবং মরিচের গুড়া দিয়ে দিয়েছি।

IMG20220124104238.jpgIMG20220124104345.jpg

এখন পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি সিদ্ধ হওয়ার জন্য।
IMG20220124105005.jpg

বাঁধকপিগুলো ভালোমতো সিদ্ধ হয়ে গেলে এ পর্যায়ে ধনিয়া পাতা দিয়ে দিয়েছি। তারপর আটা দিয়ে দিয়েছি।

IMG20220124110516.jpgIMG20220124110550.jpg

এখন আবার কিছুক্ষণ রান্না করেছি ঢাকনা দিয়ে।
IMG20220124110656.jpg

এখন পানি পুরোপুরি শুকিয়ে গেলে চুলা বন্ধ করে দিয়েছি।
IMG20220124111327.jpg

IMG20220124111614.jpg
এখন একটি বাটিতে পরিবেশনের জন্য উঠিয়ে নিয়েছি। এভাবেই তৈরি হয়ে গেল আমার বাঁধাকপি ভাজি। আশা করি আমার আজকের ভাজিটি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ। সবাই ভাল, থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

বাঁধাকপি ভাজির অনেক সুন্দর একটা রেসিপি দিলেন আজকে। বাঁধাকপি ভাজি খেতে তো আমার ভীষণ ভালো লাগে। তেমনি আপনার তৈরি করা বাঁধাকপি ভাজি রেসিপি টা আমার কাছে অসাধারণ লেগেছে। মনে হয় অনেক সুস্বাদু হয়েছে আপনার তৈরি করা বাঁধাকপি ভাজি রেসিপি টা। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটা রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মনে হয় না আসলেই অনেক সুস্বাদু হয়েছিল আপু। এভাবে একবার রান্না করে খেয়ে দেখবেন ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে বাঁধাকপির রেসিপি করেছেন। বাঁধাকপি রেসিপিতে অনেকগুলো উপকরণ দিয়েছেন দেখতে পেলাম। এসবগুলো উপকরণ ব্যবহার করাতে মনে হচ্ছে বাঁধাকপি রেসিপি অসাধারণ হয়েছে। আমার মনে হয় এভাবে বাঁধাকপি রেসিপি করলে খুবই ভালো লাগবে খেতে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত অসাধারন রেসিপি নিয়ে আসার জন্য।

 2 years ago 

আপু খুবই মজা হয়েছিল বাঁধাকপির ভাজি। এভাবে একবার রান্না করে খেয়ে দেখবেন। ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

বাঁধাকপির ভাজি রেসিপি আপনি দারুণভাবে করেছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আসলে এগুলা খেতে তো অনেক ভালো লাগে♥️আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল আপনার জন্যও।

 2 years ago 

শীতকালীন সবজি বাঁধাকপি আমার খুবই প্রিয়। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক মজাদার স্বাদের বাঁধাকপি ভাজি রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপি পোস্টটি আমার কাছে অনেক ভালো লেগেছে। মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আমার রেসিপির পোষ্টটি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

😍😍

 2 years ago 

আপু আপনার বাঁধাকপি রেসিপি দেখে তো খুব লোভনীয় লাগছে। খেতে ও মনে খুব সুস্বাদু হয়েছে। আপু ভাইয়া ঠিক বলছেন বাঁধাকপির ভাজির সাথে যদি মটরশুঁটি ও টমেটো দেওয়া হয় আরো বেশি মজাদার হয়ে যায়।
অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু মজাদার রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

এই রেসিপির জন্য ধন্যবাদ পাওয়ার কথা ভাইয়ার। কারণ ভাইয়ার রেসিপি ফলো করে আমি বাঁধাকপি ভাজি করেছি ধন্যবাদ। আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি অসাধারণ একটা বাঁধাকপি ভাজি রেসিপি আমাদের উপহার দিয়েছেন। আর যেখানে আপনি ফলো করেছেন কিং ফরশ দা দার টিপস, সত্যিই অনেক দারুন হয়েছে এবং মটরশুটি বাঁধাকপি এবং আলু ভাজি দেখে বোঝা যাচ্ছে এর মজা অতুলনীয়। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

জি ভাইয়া কিংপরশ দাদার টিপস ফলো করাতে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাঁধাকপির ভাজির রেসিপি দারুন হয়েছে দেখে তো খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার তৈরি করা বাধাকপির রেসেপিটি খেতে আমাকে অনেক মজা লাগে। তাই আপনার রেসেপিটি দেখে লোভ সামলাতে পারলাম না। আর ধাপগুলোও অনেক সুন্দর ভাবে দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু বাঁধাকপি ভাজিটা অনেক মজা হয়েছে,মনে হচ্ছে। আসলে আপু দাদা রেসিপির কালারগুলো এতো সুন্দর আসে,আমার কাছে ভালো লাগে।ধন্যবাদ আপু সুন্দর কিছু টিপস শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42