(এসো নিজে করি) একটি মেহেদির আর্ট(১০% বেনিফিশিয়ারী shy fox এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকুম সবাইকে। আমার বাংলা ব্লগের বন্ধুরা কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ।

আজ আমি আপনাদের সঙ্গে একটি মেহেদির ডিজাইন শেয়ার করবো। এই মেহেদির ডিজাইন আঁকাটি আমি তানজিরা আপুর মেহেদির ডিজাইন আঁকা দেখে উৎসাহিত হয়ে চেষ্টা করেছি। আগে এক সময় হাতে খুব মেহেদী পরতাম।। ঈদ আসলে মেহেদি তো অবশ্যই হাতে দিতে হতো। মেহেদি ছাড়া তো ঈদ ই হতো না। সময়ের সাথে সাথে এখন আর হাতে মেহেদি দেওয়া হয় না বা সময় পাইনা। আগের মত ইচ্ছাও করে না। কিন্তু তানজিরা আপুর মেহেদির আটগুলো দেখে মাঝে মাঝেই মনে হয় যে হাতে একটু মেহেদী দেই। সেদিন বাচ্চাকে পড়ানোর সময় আনমনে ডিজাইনটি আঁকছিলাম। পরে ভাবলাম যে আপনাদের সঙ্গে শেয়ার করি। কেমন হয়েছে জানি না। অনেকদিন পরে মেহেদির ডিজাইন করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।



Polish_20220217_111138640.jpg

প্রয়োজনীয় উপকরণ

একটি খাতা

একটি কালো কলম

প্রথমে একদম নিচে এরকম গোল গোল করে দুটি দাগ দিয়েছি এবং কালো ভরাট করে দিয়েছি।
IMG20220214193408.jpg

তারপর একটি কলকার মতো এঁকে নিয়েছি এবং ভিতরে একটি ফুল এঁকেছি।
IMG20220214193552.jpg

তারপর ভিতরে এরকম লম্বা লম্বা দাগ দিয়ে দিয়েছি। ছোট ছোট পাতার মতো এঁকে নিয়েছি।
IMG20220214193928.jpg

তারপর উপরে আবারো একটি কলকার মত এঁকে নিয়েছি এবং মাথার দিকে লম্বা লম্বা দাগ দিয়ে দিয়েছি।
IMG20220214194154.jpg

তারপর ভিতরে এরকম লম্বা লম্বা দাগ দিয়ে পাতার মতো করে ডিজাইন করে ভর্তি করেছি।
IMG20220214200413.jpg

IMG20220214200645.jpg

এখন এক সাইডে তিন এর মত করে ডিজাইন করেছি। এবং ছোট ছোট দাগ দিয়ে দিয়েছি। অন্য সাইডে লম্বা লম্বা করে দাগ দিয়ে ডিজাইন করে নিয়েছি।
IMG20220214200927.jpg

ডান সাইডে S এর মতো এঁকে নিয়েছি এবং লম্বা লম্বা দাগ দিয়ে ডিজাইন করে নিয়েছি।
IMG20220214203623.jpg

এখন একদম উপরের ডান সাইডে একটি ফুলের মতো এঁকে নিয়েছি এবং ভরাট করে দিয়েছি। নিচে আরও কিছু ডিজাইন করে আমার আর্টটি শেষ করেছি।
IMG20220214203936.jpg

IMG20220214204249.jpg
সবশেষে আমার নামের সাইন করে আমার ডিজাইন সম্পন্ন করেছি। এভাবেই হয়ে গেল আমার মেহেদির আর্ট। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে। সময় নিয়ে আমার পোস্টটি দেখার জন্য সকলকে ধন্যবাদ।

ধন্যবাদ

@tania

Photography@tania
Phoneoppo reno5

আমি তানিয়া তমা। আমি বাংলাদেশে থাকি। ঢাকায় বসবাস করি। আমি বিবাহিত। আমার দুটি ছেলে আছে। আমার শখ রান্না করা, শপিং করা, ঘুরে বেড়ানো। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি। আমি আমার বাংলাদেশকে ভালবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

IMG_20220106_113311.png

Sort:  
 2 years ago 

দারুন একটি মেহেদির ডিজাইনের আর্ট প্রস্তুত করেছেন আপু সত্যি দেখে আমি রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। ধারাবাহিকতা বজায় রেখে ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন উপস্থাপনাটা খুব সুন্দর হয়েছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার মেহেদী ডিজাইনটা চমৎকার হয়েছে আপু। বোঝা যাচ্ছে আপনি এই কাজে বেশ পারদর্শী। আমার মেহেদী পরতে বা পরা দেখতে খুব ভাল লাগে। সামনে তো ঈদ আছে আপু। তখন আপনার হাতে পরা মেহেদী দেখতে চাই।

 2 years ago 

এক সময় হাতে অনেক মেহেদি দিতামএবং অনেককে হাতে দিয়ে দিতাম। অনেকদিন পর মেহেদির ডিজাইন আঁকলাম। ভালোই লাগলো। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো খুবই চমৎকার মেহেদির ডিজাইন আর্ট করলেন। আমার কাছে বিশেষ করে এরকম মেহেদির ডিজাইন গুলো খুবই ভালো লাগে। এরকম সুন্দর সুন্দর মেহেদী ডিজাইন গুলো হাতে লাগাতে ও আমার কাছে খুব ভালো লাগে। আমার কাছে তো মেহেদির ডিজাইন টা আসলে জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক সুন্দর একটি মেহেদির ডিজাইন আর্ট করেছেন আপু, যে কোনো অনুষ্ঠানে গেলে মেয়েরা অবশ্যই মেহেদি হাতে দেয়, যারা মেহেদী দিতে পছন্দ করে তাদের জন্য এই পোস্টটি অনেক কাজে আসবে, ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ইদ বা কোনো অনুষ্ঠান আসলেই আমাদের দেশের বিশেষ করে মেয়েদের হাতে মেহেদী নেওয়ার ধুম পড়ে যায়। মেহেদী দিতে সবাই পারে না। এরজন‍্য আলাদা কিছু লোক থাকে। যাইহোক মেহেদির ডিজাইন টা খুবই সুন্দর ছিল। তবে এটা হাতে করতে গেলে অনেক অভিজ্ঞতার দরকার হবে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি মেহেদি আর্ট শেয়ার করেছেন আপু। মেহেদি আর্টি আসলেই দেখতে খুবই সুন্দর লাগছে। আর এই আর্টটি আপনি খুবই সহজে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার মেহেদির আর্টটি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার মেহেদির অর্টটি গর্জিয়াস হয়েছে খুব সিম্পল এরমধ্যে দেখতে অসাধারণ লাগছে। ভেতরের নিখুঁত কাজগুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আকর্ষণীয় মেহেদির আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। তাছাড়া আপনার মেহেদী আর্টের উপস্থাপনা ভালো ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সময় নিয়ে আমার পোস্ট দেখার জন্য এবং সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

হাতে মেহেদির ডিজাইন করা হয়ে থাকে বিভিন্ন রকমের দেখতে অনেক সুন্দর হয় । আপনি কলম দিয়ে খুব সুন্দর করে খাতায় একটি মেহেদির ডিজাইন করেছেন আপু । দেখতে অনেকটা সুন্দর লাগলে এই কাজগুলো করতে বেশ সময়ের প্রয়োজন আপনি খুব ধৈর্য্য সহকারে কাজটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু আপনাকে আমাদের মাঝে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনার মেহেদির ডিজাইন এর এই আর্টটি খুবই অসাধারণ হয়েছে।দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর র্আট আমি আগে কখনো দেখিনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32